Site icon Trickbd.com

[Must see] একদম ফ্রিতে সরাসরি গুগল সার্চ পেজেই খেলুন আলোরন সৃষ্টকারী চমৎকার কিছু গেইম!!!

Unnamed

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সাইট গুলোর মধ্যে গুগল অন্যতম। গুগলে কোনো গান সার্চ করে সহজেই খুঁজে পাওয়া থেকে শুরু করে তথ্য, ছবি, ভিডিও পাওয়া যায় মাত্র এক কয়েক ক্লিকেই। তাই ইন্টারনেটের বিশাল ভাণ্ডার থেকে প্রয়োজনীয় কিছু খুঁজে পেতে বিশ্বের বেশিরভাগ ইন্টারনেট ব্যবহারকারীর ভরসা গুগল।

তবে সার্চ জায়ান্ট গুগল শুধু তথ্যের খোঁজই দেয় না, সেই সঙ্গে যেন ব্যবহার কারীরা বিনোদন পেতে পারেন সেজন্য গুগলের রয়েছে নানা রকম ফিচার।

সেই সব ফিচার গুলোর মধ্যে একটি হলো, গুগলে বিভিন্ন গেইম খেলা। গুগল সার্চে খুব সহজেই খেলা যায় এমন কয়েকটা গেইম তুলে ধরা হলো আজকের এই পোষ্টে।

যাই হোক এখন শুরু করা যাক:-

পকেমন গেইম:

ছেলে বেলার পকেমন গেইমের কথা মনে আছে? এখন যদি কাজের ফাঁকে আপনার সেই গেইমটি খেলতে ইচ্ছা করলে এখন আর কষ্ট করে গেইমটি ডাউনলোড বা ইন্সটল করতে হবে না।

শুধু প্রথমে গুগল ডটকমে যেতে হবে। তারপর সার্চ বারে লিখতে হবে ‘PACMAN’। তাহলেই সার্চে প্রথমে দেখা যাবে গেইমটি এবং ‘click to pay’ বাটনে ক্লিক করলেই গেইম চালু হবে।

গেইমটি কিবোর্ডের সাহায্যে খেলা যাবে।

সাপের গেইম:

এখন এই স্মার্টফোনের যুগে সেই নকিয়ার যুগের মোবাইল ফোনের সাপের গেইমটি কথা মনে আছে নিশ্চ্যই?

সেই সময় সবার কম-বেশি পছন্দের তালিকায় ছিল এই গেইমটি। এখন এসেছে নিত্য নতুন প্রযুক্তি ডিভাইস। তাই সেই সাপের গেইমটি খেলা এখন আর তেমন কারো হয় না।

তবে যদি আপনার গেইমটি খেলতে ইচ্ছা করে তাহলে চলে যান গুগলে, গিয়ে সার্চ বারে লিখুন “google snake”। এরপর এন্টার দিতে হবে। এরপর সার্চে প্রথম রেজাল্টে দেয়া লিংকে প্রবেশ করে খেলতে থাকুন সেই নোকিয়া ফোনের যুগে আলোরন সৃষ্টি করা সেই সাপের গেইম।

কি ওয়ার্ল্ড ফাইট:

গুগলের কোন শব্দটি বেশি সার্চ হয় তা নিয়ে যুদ্ধ করা যাবে গুগলই। শুনতে অবাস্তব অথবা, অবাক লাগলেও তাই সত্যি। দুটি শব্দের মধ্যে তুলনা করে গুগল দেখিয়ে দেবে কোন শব্দটি অধিক সার্চ করা হয়েছে গুগলে।

এর জন্য প্রথমে গুগল সার্চে “google fight” লিখে সার্চ করতে হবে। তাহলে প্রথমে যে ওয়েবসাইট লিংকটা আসবে তাতে যেতে হবে। সেখানে গেলে দুটি কিওয়ার্ড লেখার অপশন পাওয়া যাবে। এতে দুটি কি-ওয়ার্ড দেয়ার পর ফাইট বাটনে ক্লিক করার কিছু সময় পর দেখা যাবে কি-ওর্য়াড দুটির মধ্যে কোনটি জয়ী হয়েছে।

সলিটেইর:

এই গেইমটা চমৎকার একটি গেইম,এই গেইমটি এক্সপিতে অনেক বার বার খেলেছি। এক্সপি যে ব্যবহার করেছে সে এই গেইমটি খেলে নি এমন মানুষ খুঁজে পাওয়া কষ্ট কর।

তবে এখনি যদি আপনার ইচ্ছে করে গেইমটি ট্রাই করতে,তবে গুগলে গিয়ে সার্চ করুন “solitaire” তাহলেই সরাসরি সার্চ পেজেই খেলা যাবে এই গেইমটি।

টিকটেকটো:

এই গেইমটি খুবই বুদ্ধির সাহায্য খেলতে হয়। সুন্দর সময় কাঁটানোর জন্য সুন্দর একটি গেইম এইটা। আপনার যদি ইচ্ছে করে গেইমটি খেলার মাধ্যেমে আপনার বুদ্ধিকে পরিক্ষা করতে?

তবে চলে যান গুগলে এবং সার্চ বারে “tic-tac-toe” লিখে সার্চ দিলেই, সরাসরি সার্চ পেজেই খেলা যাবে চমৎকার এই গেইমটি।

কম্পিউটার এবং মোবাইল- উভয় ক্ষেত্রেই উপভোগ করা যাবে গেম গুলো। টিক-টেক-টো গেমটির ক্ষেত্রে চাইলে আপনার পাশে একজন বসিয়ে তার সঙ্গে খেলতে পারবেন।

আজ এই পর্যন্ত, ধন্যবাদ

Exit mobile version