আসসালামু আলাইকুম,

 

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন।

 

এই আর্টিকেলটিতে আমি ৫ টি মজার গেম এর কথা বলবো যেগুলো আপনারা আপনাদের বোরিং সময়ে টাইম পাস করার জন্যে খেলতে পারেন। প্রত্যেকটি গেমই ভিন্ন ভিন্ন ক্যাটাগরীর। আর প্রতিটি গেমই ১০০ Mb এর ভিতর। প্রতিটি গেমই প্লেস্টোরে খুবই ভালো জায়গা দখল করে আছে আর অনেকেই হয়তোবা জানে এ গেমগুলো সম্পর্কে। আপনি যদি না জেনে থাকেন তবে এই পোস্টটি আপনারই জন্যে। তাই আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

 

 

 

5) Game Name : Little Alchemy

 

Game Link :  Playstore

 

 

এটি একটি Science Category এর গেম। যারা বিজ্ঞানের স্টুডেন্ট রয়েছেন তাদের জন্যে অনেক কাজে দিবে এই গেমটি। আপনি যদি বিজ্ঞানের ছাত্র না-ও হয়ে থাকেন তবুও কোনো সমস্যা নেই। গেমটি আপনার কাছে ভালো লাগবেই। গেমটিতে কোনো মিউজিক নেই। তাই আপনার রোজা ভংগের কোনো কারন নেই।

 

এবার গেমটি কিভাবে খেলতে হয় সেটা বলে দিচ্ছি। গেমটি হচ্ছে প্রকৃতি নিয়ে। আপনি বিভিন্ন natural element ব্যবহার করে একটার পর আরেকটা element তৈরি করবেন। যেমন পাহাড়ের সাথে আগুন যোগ করলে ভোল্কানো তৈরি হয়। মাটির সাথে বায়ু যোগ করে ধুলিকণা বা ধুলার তৈরি হয়।

 

এভাবে আপনি বিভিন্ন প্রাকৃতিক উপাদান একটির সাথে আরেকটি যোগ করে বিভিন্ন জিনিস তৈরি করতে পারবেন। আসলে এটাকে তৈরি করা বলার চেয়ে জ্ঞান অর্জন বললে বেশি ভালো হবে।

 

কারন আপনি এই গেমটির মাধ্যমে অনেক কিছু সম্পর্কেই জানতে পারবেন। বিশেষ করে আমাদের প্রকৃতিতে বিভিন্ন উপাদান কোনটার সাথে কোনটার সংমিশ্রনে তৈরি হয়েছে ইত্যাদি ইত্যাদি।

 

এছাড়াও এই গেমটির মাধ্যমে আপনারা একটি জিনিস খুব সহজেই উপলব্ধি করতে পারবেন যা এই রমজান মাসে উপলব্ধি করা সবচেয়ে বেশি জরুরী। আর সেটা হচ্ছে মহান সৃষ্টিকর্তা আল্লাহর নেয়ামত গুলো।

 

আপনি গেমটি খেলার মাধ্যমে মহান আল্লাহর অসীম ক্ষমতা সম্পর্কে তার সৃষ্টি সম্পর্কে ধারনা পাবেন। তাই আমি বলবো একবার হলেও গেমটি খেলে দেখতে।

 

 

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

 

 

4) Game Name : Brain Dots

Game Link : Playstore

 

 

এটি একটি মজার Puzzle Type Brain Game। এই গেমটি খেলে আপনি আপনার বুদ্ধিমত্তার প্রকাশ ও বুদ্ধিমত্তাকে বাড়াতে পারবেন। মজার কেন বলছি সেটা আপনি নিজে খেলতে গেলেই বুঝতে পারবেন। গেমটিতে দুটি ডট দেওয়া থাকবে যাদেরকে আপনাকে একত্রিত করতে হবে তবেই পরের লেভেলে যেতে পারবেন। আর এ গেমটি যতটা সহজ মনে হচ্ছে ততটা সহজ কিন্তু নয়। যতই আপনি লেভেল বাড়াতে থাকবেন ততই আপনার বুদ্ধিমত্তার যাচাই ক্ষমতা আরো বেড়ে চলবে। গেমটি একবার হলেও খেলে দেখার জন্যে বলবো।

 

 

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

 

 

3) Game Name : Golf King

Game link : Playstore

যারা গোল্ফ গেম খেলতে ভালোবাসেন তাদের জন্যে এই গেমটি Recommended থাকবে। কেননা Playstore এ এমন গেম আমি খুব কমই দেখেছি। এখন পর্যন্ত যতগুলো গোল্ফ গেম আমি খেলেছি তার ভিতর এটাই সবচেয়ে সেরা। এখানে আপনাকে অনলাইন মাল্টিপ্লেয়ার মোডে খেলতে হবে। মজার ব্যাপার হচ্ছে এই গেমটিতে বাংলাদেশী প্লেয়ারের সংখ্যা আছে অনেক। আমি প্রত্যেকবারই যতবারই খেলেছি ততবারই কোনো না কোনো বাংলাদেশী প্লেয়ারের সাথে ম্যাচ পড়েছে। বাংলাদেশের সার্ভার থাকায় গেমটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আর গেমটির গ্রাফিক্স এর কোনো তুলনাই হয় না। আমি স্ক্রিনশট দিয়ে দিবো আপনারা দেখে নিবেন।

 

 

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

 

2) Game Name : Father And Son

Game Link : Playstore

 

 

যারা Story Type গেমস খেলতে পছন্দ করেন তাদের জন্যে এই গেমটি। বাবা ও ছেলেকে নিয়ে তৈরি একটি 2d গেম যা আপনার মন ছুয়ে যাবেই। গেমটিতে আপনি খুবই সুন্দর একটি Storyline পাবেন যা আপনাকে খেলতে বাধ্য করবে। গেমটিতে অনেক Mystery রয়েছে যা আপনাকে খেলে উদঘাটন করতে হবে। Playstore এর সেরা গেমগুলোর মধ্যে একটি। যদিও এটি 2d গ্রাফিক্স এর গেম, তবুও এই গেমটির স্টোরিলাইন এর জন্যে আপনাকে এই গেমটি একবার হলেও খেলে দেখতেই হবে। আপনি নিজের পছন্দ মতো Choice অনুযায়ী এখানে Story এর পথ পাল্টাতে পারবেন। আশা করছি গেমটি আপনাদের ভালো লাগবে।

 

 

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

 

 

1) Game Name : Asphalt Nitro 2

Game Link : apkmody

 

 

আমি Mod version টির লিংক দিচ্ছি যেখানে আপনি Unlimited money পাবেন। যারা asphalt 9 গেমটি খেলেছেন বা গেমটির নাম শুনেছেন তাদেরকে বলছি এই গেমটি asphalt 9 এর lite version। তবে এই গেমটির গ্রাফিক্স এর কোনো তুলনাই হয় না। এত কম এম্বির ভিতরে Gameloft যে কিভাবে এত ভালো ভালো গেম Develop করে তা আমি আজও বুঝে উঠতে পারলাম না। Gameloft এর আরো অনেক গেমস আছে অল্প সাইজের ভিতরে। আপনারা চাইলে আমি সেটা নিয়ে আলাদা একটি পোস্ট লিখতে পারি। যাই হোক, গেমটির গ্রাফিক্স, কন্ট্রোল, সাউন্ড, Car Collection, সব দিক দিয়েই অন্যান্য রেসিং গেমগুলোকে টক্কর দিতে পারে। যাদের মোবাইলে Space কম কিংবা মোবাইলের Processor ভালো না তারাও এই গেমটি অনায়াসেই Smoothly Run করতে পারবেন কোনো সমস্যা ছাড়াই। Asphalt 9 এর alternative হিসেবে খেলতে পারেন এই গেমট। খুবই ভালো একটি গেম।

 

 

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 



 

 

 

আশা করছি গেমগুলো আপনাদের ভালো লাগবে। যদি ভালো না লাগে তবে খারাপ কমেন্ট করার দরকার নেই যেহেতু রমজানের মাস নিজেকে কন্ট্রোল করে চলুন। গেমস নিয়ে যদি আরো পোস্ট চান তবে আমাকে জানাতে পারেন।

 

এবারের মতো আসি।

আসসালামু আলাইকুম।

ট্রিকবিডির সাথেই থাকুন।

This is 4HS4N

Logging Out…..

3 thoughts on "১০০ এম্বির ভিতর ৫টি অসাধারন গেমস!"

  1. jubayer1a Contributor says:
    vai emon title diye post na korley mone hoy vhalo hobe,
  2. Mohammad Contributor says:
    Romzan mas ase ibadat er jonno r apni bolcen time pass. Sobai apnar moto na. Jevabe title disen mone hocce ramzan mas time pass er mas!
  3. Md. Sohag Contributor says:
    হ্যাঁ ভাই রমজানে মানুষ এবাদত বাদ দিয়ে গেম খেলে সময় কাটাবে । দারুন টাইটেল দিয়েছেন । আল্লাহ আপনাদের সঠিকটা বুজার তৌফিক দিক

Leave a Reply