আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই?
আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন।
এই আর্টিকেলটিতে আমি কথা বলবো এমন ৫ টি গেমস এর কথা যেগুলোর গ্রাফিক্স অত্যন্ত High এবং Storage ও অনেক লাগবে। তাই আফসোস যাদের Low Device আছে তাদের জন্যে এই পোস্টটা না।

আপনার ডিভাইস যত পাওয়ারফুল হবে আপনি ততই এই গেমগুলো খেলে মজা পাবেন।
তাই চলুন, কথা না বাড়িয়ে চলে যাই আমাদের আজকের টপিকে।

5) Game Name : Sky : Children Of The Light

Game Developer : thatgamecompany inc

Game Size : 1.03 GB

Required OS : 8.0+

Game Link : Playstore

 

অনেকেই হয়তোবা এই গেমটি সম্পর্কে জানেন। Android এ যদি High Graphics Games এর নাম আসে তবে বর্তমান এই সময়ে Sky : Children Of The Light এই গেমটির কথা আসবে না তা কি করে হয়? আপনার ডিভাইসটির প্রসেসর যদি ভালো হয়ে থাকে তবে এই গেমটি আপনার জন্যে রিকমেন্ড করবো আমি।

এটি একটি Story Mode গেম। আপনাকে Unlimited Money খরচ করতে হবে না এই গেমটি খেলতে হলে। শুধু ভালো একটি ডিভাইস লাগবে। তাহলেই আপনি এই গেমটির মজা উপভোগ করতে পারবেন।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার। গেমটির প্লে-স্টোরে রিভিউ সংখ্যা রয়েছে ৭ লক্ষ ৩২ হাজারেরও বেশি এবং তাদের রেটিং হচ্ছে 4.7 ★। এত লোকে রেটিং দিয়েও কিভাবে 4.7 ★ রেটিং অর্জন করতে সক্ষম হয়েছে এই গেমটি সে কথাই কি ভাবছেন?

আপনি যখন নিজেই গেমটি খেলবেন তখন বুঝতে পারবেন গেমটিকে এত বেশি রেটিং দেওয়ার কারন। প্রথমত গেমটিতে আছে মনোমুগ্ধকর গ্রাফিক্স, গেমটির কন্ট্রোলও খুবই ভালো। গেমটির Sound Effects & Music এক কথায় অসাধারন। এমন গেম খুব কমই Develop করা হয়েছে Android এর জন্যে।

গেমটি আপনি শেষ করে Masterpiece না বলে থাকতে পারবেন না। কারন গেমটি এতটাই সুন্দর।

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দেওয়া হলোঃ

 

4) Game Name : Darkness Rises

Game Developer : NEXON Company

Game Size : 101 MB এটা শুধু প্লে-স্টোরে দেওয়া Apk Size টুকু। গেমে প্রবেশ করার পর আপনাকে 500 Mb+ ডাউনলোড করতে বলবে। এরপর আপনাকে আরো 5 GB+ এর মতো Data Download করা হতে পারে।

Required OS : 4.4+

Game Link : Playstore

 

গেমটির সাইজ দেখে অবাক হওয়ার কিছু নেই। গেমটিতে গ্রাফিক্স যে পরিমানে দেওয়া আছে সে পরিমানে গেমটির সাইজও যে বেশিই হবে এতে কোনো সন্দেহ নেই। আপনার যদি Wifi Connection থাকে তবে আপনি নিশ্চিন্তে ডাউনলোড করতে পারেন। আর হ্যাঁ, একটি ভালো ডিভাইস থাকা বাধ্যতামূলক তা না হলে গেমটি Crash করতে পারে নয়তোবা Lagging এর দেখা পাবেন।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার। গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশিবার। সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.2 ★। দাড়ান। রেটিং নিয়ে চিন্তা করা লাগবে না। গেমটি এর চেয়ে ভালো রেটিং Deserve করে।

গেমটি আমি নিজেও খেলি। আমার কাছে Android এর One of the best high graphics rpg game এটা। আমি অনায়াসে একে 10 এ 10 এই রেটিং দিয়ে দিবো। কারন এই গেমটি আমার অনেক বছর আগে থেকেই Favourite একটি গেম।

যদিও গেমটি ২০১৮ সালে প্লে-স্টোরে রিলিজ করা হয়, কিন্তু গেমটি অনেক আগে থেকেই বিভিন্ন সাইটে পাওয়া যেতো। ঐ সময় গেমটির সাইজ কম ছিল এবং 2 GB Ram ওয়ালা একটি সাধারন মোবাইলেও কোনো Lag ছাড়াই ভালো চলতো।

কিন্তু যেহেতু গেমটি একটি Story Mode গেম তাই এই গেমটিতে ডেভেলপাররা অনেক কিছু Add করে গেমটিকে আরো বড় করে তুলেছে। তবুও আমি বলবো It’s worth it।

কেননা বেশিরভাগ মানুষই বলে এটি একটি Console Quality Graphics এর গেম। হয়তোবা মতবিরোধ থাকতেই পারে। তবুও আপনাকে স্বীকার করতেই হবে যে মোবাইলে High Graphics এর গেমস গুলোর মধ্যে এই গেমটি ভালো একটি জায়গা দখল করে আছে।

গেমটির গ্রাফিক্স তো আপনাকে মুগ্ধ করবেই তার সাথে গেমটিতে যেসব ফিচারস দেওয়া আছে সেগুলোও আপনার ভালো লাগবে আশা করছি। যেমনঃ আপনি আপনার ইচ্ছামতো Character Customize করতে পারবেন। ইচ্ছামতো Graphics Settings, Controls ইত্যাদি Change করতে পারবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

3) Game Name : Bright Memory

Game Developer : FYQD Studio

Game Size : 732 MB (ON PLAYSTORE)

Required OS : 5.0+

Gameplay Requirements :

[Device]:

System: Android 5.0 ~ 10.0
– Minimum CPU : Snapdragon 660
– Medium CPU:Snapdragon 820
– Recommend CPU : Snapdragon 855 / Kirin 980

Game Link : Playstore

প্লে-স্টোরে গেমটির Paid Version (১৯০ টাকা) থাকায় Rexdl Website টির লিংক দিতে হচ্ছে। যার সামর্থ্য আছে তাকে বলবো গেমটি কিনেই খেলুন। কারন এই গেমটি কিনে খেললেও আপনার টাকা বিফলে যাবে না। কারন গেমটা এতটাই ভালো।

প্লে-স্টোরে গেমটিকে ডাউনলোড করা হয়েছে ৫০ হাজার বার। হয়তোবা Paid হওয়ায় খুব বেশি মানুষ ডাউনলোড করেনি। গেমটির রেটিং ও রিভিউ না থাকায় এ নিয়ে কোনো তথ্য দিতে পারছি না বলে দূঃখিত। Android এর One of the best high graphics fps shooting game এর নাম আসলে এই গেমটির নাম থাকবেই।

গেমটি ২০২০ সালের জানুয়ারীর ১১ তারিখ প্লে-স্টোরে রিলিজ করা হয়। তাই গেমটি এত বেশি পুরোনোও নয়। রিলিজ হওয়ার অনেক আগে থেকেই গেমটির Beta Version অনেকেই খেলে দেখেছে এবং গেমটি সবার মুখেই প্রশংসা রয়েছে।
এগুলো সবই আমার নিজের চোখে দেখা।

গেমটির গ্রাফিক্স অনেক High। তাই সব ডিভাইসে গেমটি চলবে না। শুধুমাত্র কিছু ভালো ডিভাইসেই গেমটি চলবে। কোন কোন প্রসেসর সাপোর্ট করবে সেটাও উপরে বলে দিয়েছি। এই প্রসেসর বাদে বাকী Low Processor এর ফোনগুলোতে গেমটি খেলা যাবে না।

নিচে স্ক্রিনশট দিয়ে দিচ্ছি বাকীটা আপনি দেখে নিন।

বিঃদ্রঃ আমার ডিভাইস ভালো না হওয়ায় গেমটি আমি খেলতে পারিনি। তাই YouTube থেকে Gameplay Screenshot Collect করে দিচ্ছি। আশা করছি এ নিয়ে কোনো নেগেটিভ কমেন্ট পাবো না।

 

2) Game Name : World War Heroes

Game Developer : Azur Interactive Games, Limited

Game Size : 1.31 GB

Required OS : 5.1+

Game Link : Playstore

 

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ৫ কোটিবারেরও বেশিবার। গেমটির প্লে-স্টোরে রিভিউ সংখ্যা রয়েছে ২০ লক্ষাধিকেরও বেশি। গেমটিতে আপনারা যেসকল Mode পাবেন সেগুলো হচ্ছেঃ

✔ Team deathmatch!

✔ Death match!

✔ Point capture!

✔ HQ defence!

✔ Capture the flag!

✔ Team battle!

✔ Officer defense

✔ Custom mode!

গেমটি যদিও ২০১৭ সালে রিলিজ করা হয় প্লে-স্টোরে, তবুও গেমটির গ্রাফিক্স অত্যন্ত অসাধারন। এক কথায় Almost Console Quality Graphics দিতে সক্ষম (যদি সেটা মোবাইল ডিভাইস অনুযায়ী বিবেচনা করেন এবং আপনার ডিভাইসটি ভালো হয় তবে)।

আমি অনেকটা সময় ধরেই গেমটি খেলেছি এবং আমার কাছে প্রচন্ড ভালো লেগেছে। Weapons, Locations, Controls, Gameplay Overall সবদিক দিয়েই গেমটি অনেক ভালো লেগেছে আমার কাছে। গেমটি World War 2 এর উপর Based করে তৈরি করা হয়েছে গেমটি খেলার সময় আপনাকে সে সময়ের যুদ্ধের চিত্রেরই পরিস্কার ধারনা ও চিত্রটি দেখাবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দেওয়া হলোঃ

 

 

1) Game Name : Honaki Impact 3rd

Game Developer : miHoYo Limited

Game Size : 434 MB এটি প্লে-স্টোরে দেওয়া সাইজ। আপনাকে ভিতর থেকে 9 GB অথবা সম্পুর্ন গেমটি ডাউনলোড করতে চাইলে মোট 13 GB এর মতো Data Download করতে হবে।

Required OS : 5.0+

Game Link : Playstore

প্রথমতো বলে রাখি এটি একটি Story Mode গেম। তাই যারা Story Mode Game পছন্দ করেন তারা অবশ্যই ডাউনলোড করে দেখবেন। দ্বিতীয়ত অনেকেই হয়তোবা গেমটি সম্পর্কে জানেন। যারা জানেন না তাদের জন্যেই এতকিছু লেখা।

গেমটি আমার দেখা One of the best high graphics RPG Game On Android। Genshin Impact গেমটির কথা যারা জানেন তারা হয়তোবা এই গেমটিকে চিনে থাকবেন। যদিও এই গেমটি Genshin Impact এর অনেক আগেই Android এ রিলিজ করা হয় এবং সে সময় থেকেই গেমটি অনেক সাড়া পায়।

যারা Anime দেখেন বা Anime Type গেম খেলতে পছন্দ করেন তাদের জন্যেও গেমটি Must Recommeded। কারন গেমটির সকল Voice ই Japanese ভাষায় তাই আপনাকে Anime এরই Feel দিবে।

গেমটির গ্রাফিক্স নিয়ে বলার মতো তেমন কিছুই নেই। যারা খেলেন বা খেলেছেন তারা তো জানেনই কেমন এর গ্রাফিক্স। আমি যদিও স্ক্রিনশট দিয়ে দিবো। দেখে নিবেন।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১ কোটি বারেরও বেশি। গেমটির প্লে-স্টোরে রিভিউ সংখ্যা ৪ লক্ষ ১ হাজার+ এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★। গেমটির কন্ট্রোল এক কথায় অসাধারন। আপনার ডিভাইস এর স্পেকস যত High তবে আপনি ততই ভালো Experience পাবেন গেমটি খেলে।

গেমটিতে বিভিন্ন Character পাবেন খেলার জন্যে। বিভিন্ন Skills, Weapons ইত্যাদি Upgrade & Enhance করতে পারবেন। প্রত্যেকটি Chapter এর জন্যে আলাদা Storyline, Location, Audio ইত্যাদি পাবেন। আমি অবশ্যই Recommend করবো এই গেমটি খেলতে।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

 

অবশেষে কিছু কথা বলার আছে। কোনো গেম যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই জানাবেন এবং পরবর্তীতে কোন ধরনের গেম নিয়ে পোস্ট চান সেটিও জানাতে পারেন। এর ভিতর ১ টি গেম ছাড়া বাকীসবগুলো গেমই আমার নিজের খেলা। আমি আমার Personal Experience থেকেই পোস্ট লিখি সবসময়। নিজে খেলে ভালো লাগলে তবেই সেটা Recommend করি। তাই আমার ভালো লাগা আপনার ভালো না ই লাগতে পারে। এটাই স্বাভাবিক। তাই এ নিয়ে কোনো নেগেটিভ কমেন্ট করবেন না।

ধন্যবাদ।
ট্রিকবিডির সাথেই থাকুন।
This is 4HS4N
Logging Out…..

 

4 thoughts on "Top 5 Best Console Quality Graphics Games On Android"

  1. Moderator Contributor says:
    Android ke customize korar unique app niye post koren
    1. 4HS4N Author Post Creator says:
      Jodio e niye er age onek gulo post diyechi
      Tobuo apnar comment er jonne dhonnobad
  2. Moderator Contributor says:
    Spamming Alert!!
  3. RANehal Contributor says:
    Microsoft store er top 5 games review den plz

Leave a Reply