আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন।

এই পোস্টে আমি আপনাদের সাথে ৫ টি স্টোরি টাইপ গেমস এর কথা নিয়ে আলোচোনা করবো যেগুলো Android এর best story games গুলোর ভেতরে অনেক বড় জায়গা দখল করে আছে।

অনেকেই হয়তোবা এই গেমগুলো সম্পর্কে জানেন আবার অনেকেই হয়তোবা জানেন না। যারা জানেন না তাদের জন্যেই পোস্টটি। শেষ পর্যন্ত পড়তে থাকুন।

প্রত্যেকটি গেমই এক একটা Masterpiece। আপনি যদি Story Mode Game Lover হয়ে থাকেন তবে এই গেমগুলো অবশ্যই খেলে দেখবেন।

আপনাকে Emotionally Attach করে দিবে প্রত্যেকটি গেমই। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের টপিক শুরু করা যাক। আর হ্যাঁ, এর দ্বিতীয় পর্বটিও দেখতে ভুলবেন না। ঐ পর্বেও এমন আরো ৫ টি অসাধারন Story Type Games এর Review দিয়েছি।

তো চলুন শুরু করা যাক।

5) Game Name : Lonewolf

Game Developer : FDG Entertainment GmbH & Co.KG

Game Size : 66 MB

Required OS : 5.0+

Game Mode : Offline

Game Released Date : February 5, 2016

Game Link : Playstore

For mod – Rexdl/Revdl

 

এটি একটি Sniper Shooting Game। তবে গেমটিতে শুরু থেকে শেষ পর্যন্ত যে সুন্দর একটি স্টোরিলাইন আছে তাতে আপনাকে একের পর এক টুইস্ট ও রোমাঞ্চকর অনুভূতি প্রদান করবে।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে মোট ১ কোটি বারেরও বেশি। গেমটির প্লে-স্টোরে রিভিউ সংখ্যা ৪ লক্ষ ৮৫ হাজার ছাড়িয়েছে। গেমটির রেটিং দাড়িয়েছে 4.6 ★।

রেটিং দেখেই হয়তোবা বুঝে গিয়েছেন গেমটি কতটা ভালো। আমার দেখা One of the best sniper game। এখানে Sound Effects + Soundtrack সবকিছু এত সূক্ষ্ম ও সুন্দরভাবে দেওয়া আছে যে আপনাকে মুগ্ধ করতে বাধ্য।

গেমটিতে ২০ টির উপর Weapons আছে যেগুলো আপনি Upgrade & Collect করতে পারবেন। তবে Mod version ব্যবহার করলে একবারেই সবকিছু কিনে ফেলতে পারবেন। কোনো সমস্যা হবে না।

গেমটিতে আরো আছেঃ

✔ ৫ ঘন্টার উপরে খেলার মতো Story Mode

✔ ৩০ টি Mission

✔ হাতে আকা Cutscenes

✔ ২০ টিরও বেশি Weapons

✔ Realistic Weapon Sound and Recoil যা আপনাকে বাস্তবিকভাবে বন্দুকের গুলির আওয়াজের স্বাদ দিবে।

✔ ১ ডজন Mini-games

✔ অনেকগুলো shooting Ranges প্র‍্যাকটিস করার জন্যে।

✔ Trophy Room যাতে 40 টিরও বেশি Trophy আছে।

যেহেতু গেমটির সাইজ খুবই কম তাই আপনাকে তেমন High Level এর মোবাইল লাগবে না। গেমটি আপনি যেকোনো মোবাইলেই আরামে খেলতে পারবেন।

আমি অবশ্যই গেমটি Recommend করবো বিশেষ করে গেমটির স্টোরিমোড এর কারনে। আপনাকে প্রত্যেক Mission এ টুইস্ট দিবে। আপনি যতই Level Up করবেন এবং নতুন নতুন Missions Unlock করা শুরু করবেন ততই আপনার Difficulty Level Hard হতে থাকবে।

অসাধারন একটি গেম। সকলের জন্যেই Recommended থাকবে।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

4) Game Name : Limbo

Game Developer : PlayDead

Game Size : 143 MB

Required OS : 4.4+

Game Mode : Offline

Game Released Date : February 21, 2015

Game Link : Rexdl/Revdl ( Playstore এ Paid গেম এটি। আর Demo Version খেলে মজা পাবেন না কারন তাতে Full Game টি আপনি পাবেন না।)

এই গেমটি Android & IOS দুটি Platform এই প্রচুর জনপ্রিয় একটি গেম। আপনি প্লে-স্টোরে এর রেটিং দেখলেই বুঝতে পারবেন। প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে গেমটি মোট ১০ লক্ষাধিকবারেরও বেশি তবুও এর Paid Version টি যার মূল্য বর্তমান বাংলাদেশী টাকায় ৪২০ টাকা (যদিও ১ দিনের Sell দিয়েছে আর এই Sell এ ৮০ টাকা গেমটির Price দিচ্ছে)।

যাই হোক, গেমটির রিভিউ সংখ্যা ৬২ হাজার+ এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.9 ★! জি আপনি ঠিকই দেখেছেন। এই ৬২ হাজার+ মানুষের কাছে গেমটি এতটাই ভালো লেগেছে যে তাদের সকলের রেটিং মিলিয়ে রেটিং দাড়িয়েছে 4.9 ★।

রিভিউ এর কথা বাদই দিলাম। একটি Platformer Game হিসেবে এটি One of the best android game। কেননা এতে যে Unique আর অসম্ভব সুন্দর Storyline আছে তা সে ই বুঝতে পারে যে গেমটি খেলেছে।

গেমটি অনেকবারই খেলেছি আমি। আমার একটি অনেক প্রিয় গেম এটি। গেমটি সত্যিই খুব ভালো। আশা করছি আপনারাও খেলে দেখবেন।

গেমটি ১০০ টিরও বেশি Award জিতেছে এবং মানুষের কাছ থেকে Masterpiece এর খেতাবও পেয়েছে।

১০০ টির ভিতরে জনপ্রিয় যেসকল Award জিতেছে গেমটি তার কয়েকটার নাম দিয়ে দিলামঃ

Gameinformer’s “Best Downloadable”

Gamespot’s “Best Puzzle Game”

Kotaku’s “The Best Indie Game”

GameReactor’s “Digital Game of the Year”

Spike TV’s “Best Independent Game”

X-Play’s “Best Downloadable Game”

IGN’s “Best Horror Game”

 

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

3) Game Name : Leo’s Fortune

Game Developer : 1337 & Senri LLC

Game Size : 615 MB

Game Mode : Offline

Game Released Date : July 9, 2014

Game Link : Rexdl/Revdl

(যেহেতু Playstore এ গেমটি Paid। বাংলাদেশী টাকায় ৪২০ টাকা)

গেমটির রেটিং দেখেই আপনি বুঝতে পারবেন গেমটি কতটা ভালো। প্লে-স্টোরে গেমটি ডাউনলোড হয়েছে ৫ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটির রিভিউ আছে ৬৪ হাজারেরও বেশি। এই ৬৪ হাজার+ রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.7 ★

এটি একটি 2D Action-Adventure Type Offline গেম। 2D হওয়া সত্তেও গেমটির গ্রাফিক্স আপনাকে মুগ্ধ করবেই।

এটি একটি Award Winning Platform Adventure গেম যেখানে আপনাকে আপনার (Leo/Main Character এর) চুরি করা ধন-সম্পদ ও তার সাথে চোরকে খুজে বের করতে হবে।

গেমটির কন্ট্রোল ও গ্রাফিক্স দুটিই খুবই Smooth। আপনি যে কোনো ফোনেই খুব সহজেই গেমটি খেলতে পারবেন। এখানে প্রচুর লেভেল পাবেন। যদিও আমি একটানা গেমটিকে অনেকবারই শেষ করেছি।

গেমটিতে Soundtrack + Sound Effects গুলো এত সুন্দরভাবে দেওয়া যেন আপনাকে তা Realistic Feel দিবে।

গেমটি শেষ করে আপনি Masterpiece না বলে থাকতেই পারবেন না। কেননা গেমটি সত্যিই একটি Masterpiece। গেমটির Developer রা কোনো কিছুরই কমতি রাখেননি।

প্রত্যেকটি ডিটেইলই খুবই সুক্ষ্মভাবে দেওয়া আছে। আপনি গেমটি খেলে মজা পাবেন এর গেরেন্টি আমি দিচ্ছি 😁😁।

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিলামঃ

2) Game Name : The Walking Dead Series

Game Developer : Telltale Games

Game Size : 1.2 GB (All episodes Unlocked ডাউনলোড করলে আরো বেশি হবে। এটা নির্ভর করে প্রত্যেকটি Episode এর উপর। ৫০০-৬০০ MB এর মতো হয় এক একটা Episode)

Game Mode : Offline

Required OS : 2.3.3+

Game Released Date : 2014,2016

Game Link : Rexdl/Revdl/Pdalife

এখানে Full Episodes Unlocked Mod Apk + Data পেয়ে যাবেন।

প্রথমেই বলে দিই এর মোট ৩ টি Season Release করা হয়েছে Android এর জন্যে। এরপরে আর কোনো Season আসবে না Android এ। গেমটির Developer রাই জানিয়েছেন বিষয়টি। বাকী Season গুলো খেলতে হলে আপনাকে PC তে খেলতে হবে।

এবার আসি গেমটি কেমন। যদি আমাকে বলা হয় গেমটি এক কথায় ব্যক্ত করি তবে আমি বলবো এটি একটি Masterpiece। যারা খেলে দেখেছেন তারাই জানেন আমার কথাটি ঠিক না কি ভুল।

যারা খেলেননি তাদেরকে বলবো অবশ্যই গেমটি খেলে দেখবেন। যদিও এটি একটি Horror,Action,Adventure Type গেম তবুও আমি আপনাকে গেরেন্টি দিচ্ছি আপনি হতাশ কিংবা নিরাশ কোনোটাই হবেন না।

Season 1 শেষ করার সাথে সাথে আমার চোখে পানি এসে গিয়েছে। গেমটি আপনাকে Emotionally Attach তো করবেই তার সাথে আপনাকে অনেক কিছুরই শিক্ষা দিবে। শিক্ষাগুলো অবশ্যই বাস্তবিক।

গেমটি আপনার Choice আর Decision এর উপর নির্ভর করে আগাবে। তাই আপনি কোন পরিস্থিতিতে কোন সিদ্ধান্ত নিচ্ছেন সেটা বিবেচনা করে গেমটি আপনাকে খেলে যেতে হবে।

গেমটিতে আপনি খুবই কম সময়ে সিদ্ধান্ত নিতে পারার স্কিলও অর্জন করতে সক্ষম হবেন 😅😅। কেননা Decision গুলো কয়েক সেকেন্ডের ভেতরে নিতে হয়। এতে অবশ্য আপনার Listening + Reading Skill ও বাড়বে। আপনি নিজেই বুঝে যাবেন।

গেমটিকে Horror Tag দিলেও গেমটি এতটাও ভয়ংকর নয়। আমার কাছে লাগেনি। সবারটা জানি না। যাই হোক, গেমটির স্টোরিলাইন আপনার মন ছুয়ে যাবে।

প্রতিটি Season এর প্রতিটি Episode ই আপনাকে গেমটির সাথে আরো Emotionally Attach করবে। গেমটি এতটাই সুন্দর যে আমার বলার আর কোনো ভাষা নেই।

আমি প্রত্যেককেই বলবো গেমটি খেলে দেখতে। অবশ্যই যারা খেলে দেখেননি তাদেরকেই বলছি। Telltale Games এর প্রতিটি গেমই এক একটি Masterpiece। আপনি যখন তাদের গেমগুলো একের পর এক খেলে যাবেন আপনি তখন নিজেও বলবেন সত্যিই Masterpiece।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

1) Game Name : Brothers : A Tale Of Two Sons

Game Developer : 505 Games Srl

Game Size : 656 MB

Game Mode : Offline

Game Released Date : May 24, 2016

Game Link : Rexdl/Revdl

(কারন প্লে-স্টোরে গেমটি পেইড। অবশ্য যদি আপনার সামর্থ্য থাকে গেমটি কিনে খেলার জন্যে তবে আমি অবশ্যই বলবো গেমটি কিনে খেলতে। কারন এই গেমটি সেটি ডিসার্ভ করে।)

এটি একটি সত্যিকারের Masterpiece। বিশ্বাস না হলে আপনি নিজেই খেলে দেখুন। আপনি নিজেও স্বীকার করে নিবেন। কেননা গেমটি এতটাই সুন্দর।

আমার খেলা Story Type Games এর ভিতর আমি যদি Best বলে কোনো গেমকে পুরস্কার দিতে চাই তবে আমি এই গেমটিকে এবং The walking dead এই দুটি গেমকে সবার আগে পুরস্কৃত করতে চাইবো।

যদিও এটি একটি Award Winning Game তবুও এই গেমটি অনেক ভালো কিছুই Deserve করে। বিশেষ করে এর Storyline এর কারনে। গেমটি শেষ করে আপনি যদি না কাদেন তবে আপনি বুঝে নিবেন আপনার কোনো সমস্যা আছে 😅😅।

একটু মজা করছিলাম। যাই হোক, সত্যিই গেমটি খেলে শেষ করে শেষের দিকে চোখের পানি আটকে রাখতে পারেনি এমন মানুষ খুবই কম পাওয়া যাবে।

গেমটির স্টোরি এভাবে আগায়ঃ দুই ভাই তাদের বাবার অসুস্থতা দেখে তাদের বাবার অসুখ সাড়াতে মেডিসিন খুজতে বেড়িয়ে যায় এক রোমাঞ্চকর অভিযানে। এই মেডিসিন নিয়ে আসতে তাদের বিভিন্ন বাধা-বিপত্তির সম্মূখিন হতে হয়। সাত সমুদ্র তেরো নদী কথাটি তো আমরা ছোটবেলায় অনেক শুনেছি তাই না?

এই সাত সমুদ্র তেরো নদী তাদের পার হতে হয় মেডিসিন আনার জন্যে। হ্যাঁ, আপনি এখানে সবকিছুই দেখতে পাবেন। আপনাকে জীবনের সবচেয়ে বড় সত্যিটা এই গেমটি আপনাকে বোঝাবে।

আমার খেলা এন্ড্রয়েড এর সেরা গেমের তালিকায় আমি সবসময়ই এই গেমটিকে ১ নম্বর স্থানেই জায়গা দিই। যদিও গেমটি অনেক বছর আগে খেলে শেষ করেছি।

গেমটি একবার নয়, বহুবার খেলেছি। কিন্তু কখনোই গেমটির প্রতি একঘেয়েমি বা বোরিং Feel আসেনি। গেমটি সেরাদেরও সেরা।

এত প্রশংসা কেন করছি? গেমটি আপনি নিজে খেলেই বুঝতে পারবেন কেন বলছি।

গেমটিতে যে Soundtrack/Music রয়েছে তা আপনাকে এক অন্য জগতে নিয়ে যাবে। এতটাই সুন্দর ও Peaceful।

বাকীগুলো খেলুন আর না খেলুন, এই গেমটি অবশ্যই একবার হলেও খেলে দেখবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

অবশেষে বলবো, প্রত্যেকটা গেমই এক একটা Masterpiece। যারা গেমগুলো খেলেছেন তারা আমাকে ভুল বলবেন না। তারাও স্বীকার করে নিবেন। কেননা গেমগুলো এক কথায় সত্যিই অসাধারন। প্রত্যেকটি গেমই শেষ করলে বুঝতে পারবেন গেমগুলোর মহত্ত্ব। হয়তোবা অনেকেই বলতে পারেন যে আমি বেশি বেশি বলছি।

কিন্তু এসবই আমার নিজের experience করা মনের কথা। কোথাও কোনো ভুল হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করছি।

আজকের মতো এখানেই বিদায় নিতে হচ্ছে। এর ২য় পর্ব খুব তাড়াতাড়িই পেয়ে যাবেন। যদি ভালো লেগে থাকে তবে জানাতে পারেন এর আরো কয়েকটা পর্ব নিয়ে লেখা যায় কি না।

ততক্ষনের জন্য ভালো থাকুন, সুস্থ থাকুন।
ধন্যবাদ
This is 4HS4N
Logging Out…..

3 thoughts on "Android এর Top 5 High Graphics Story Mode Games (Part-1)"

  1. HSA.SIFAT Contributor says:
    ভাই।
    oceanhorn নামের একটা গেম আছে।সেটার ও রিভিও দিয়েন🙂

Leave a Reply