আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন।

গেমস নিয়ে এ পর্যন্ত অনেকগুলো পোস্টই আমি করেছি। আমার প্রোফাইলে গিয়ে দেখে আসতে পারেন। বিভিন্ন Categories এর গেমস নিয়ে আমি পোস্ট করেছি।

কিন্তু আরো একটি সবচেয়ে common এবং most on demanding category এর কোনো পোস্ট এখনো করা হয়নি আলাদাভাবে। তাই ভাবলাম একটা পোস্ট করেই দিই।

এটা হচ্ছে 5 best high graphics racing games for android এর ১ম পর্ব। এর আগে 5 best action games নিয়ে ১ম,২য় ও ৩য় ও ৪র্থ পর্বগুলো আপলোড করা হয়েছে। চাইলে সেগুলোও দেখে আসতে পারেন।

এখানে কিছু গেম সম্পর্কে হয়তোবা আপনি জেনে থাকবেন। আবার কিছু গেমস সম্পর্কে আপনার কোনো ধারনাও থাকবে না। আবার সবগুলো গেমই আপনি জেনে থাকতে পারেন অথবা না-ও জানতে পারেন।

যারা জানেন না বরাবরের মতোই আমি তাদের জন্যেই লিখি। তাই কোনো ভুল হলে অবশ্যই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

তাহলে চলুন, আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের টপিক।

 

5) Game Name : Bike Unchained 2

Game Developer : Red Bull

Game Size : 1 GB

Game released date : September 3, 2018

Required OS : 6.0+

Game Version : 5.0.0

Game Link : Playstore

Bike Racing গেম যারা পছন্দ করেন তাদের কাছে এই গেমটি অনেক ভালো লাগবে। এটি একটি ভিন্ন ধরনের Bike Racing গেম।

এই গেমে আপনাকে মোবাইলের স্ক্রিন সোজা করে বা Portrait Mode এ খেলতে হবে। গেমটির কন্ট্রোল খুবই Easy। আপনাকে ট্যাপ ট্যাপ করে এগিয়ে যেতে হবে। হোল্ড করে স্ক্রিনে ধরে রেখে বিভিন্ন Stunt Perform করতে পারবেন।

চিন্তা করবেন না। আপনাকে কন্ট্রোলস বুঝিয়ে দেওয়া হবে গেমের ভিতরেই। গেমটিতে আপনি High Graphics এর Option পাবেন। আপনার ডিভাইস যত ভালো হবে ততই ভালো ভাবে গেমটি খেলতে পারবেন।

গেমটির Minumum Requirement 2 GB RAM থাকা লাগবে। এর থেকে নিচের ডিভাইসগুলোতে গেমটিকে Smoothly Run করতে পারবেন না।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটি রিভিউ করা হয়েছে ৬৩ হাজার+ বার এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.1 ★।

গেমটিতে আপনি Multiplayer Mode ও পেয়ে যাচ্ছেন। গেমটিতে আপনি Photo Realistic Graphics পাবেন আর তার সাথে পাবেন Smooth Control। এর সাথেও গেমপ্লে এক কথায় অসাধারন।

মাখনের মতো Smoothly চলেছে আমার g35 Processor এ। এখন বেশিরভাগ মানুষই এর চেয়েও ভালো প্রসেসর এর ফোন ব্যবহার করেন। তাই গেমটি খেলতে কোনো সমস্যা হবে বলে আমার মনে হয় না।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ


4) Game Name : Battle Bay

Game Developer : Rovio Entertainment Corporation

Game Size : 287 MB

Game released date : May 3, 2017

Required OS : 5.0+

Game Version : 4.9.7

Game Link : Playstore

Angry Birds গেমটি খেলেন নি কিংবা গেমটির নাম শুনেননি বা গেমটির সাথে পরিচিত নন এমন মানুষ খুব কমই পাওয়া যাবে।

Angry Birds যে কোম্পানিটি তৈরি করেছে সেই কোম্পানিটি এই গেমটিকেও তৈরি করেছেন।

২০১৭ সালে যখন গেমটি রিলিজ হয় তখন অনেক সাড়া ফেলেছিল গেমারদের কাছে। ইউটিউব থেকে শুরু করে বিভিন্ন প্ল্যাটফর্মে গেমটি নিয়ে প্রচুর চর্চা ছিল। এর beta version release হওয়া থেকেই গেমটির জনপ্রিয়তা অনেক বৃদ্ধি পায়।

তাই তো গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে এখন পর্যন্ত ১ কোটিবারেরও বেশিবার। গেমটিকে রিভিউ করা হয়েছে ৪ লক্ষ ২৬ হাজার+ বার এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.2 ★।

গেমটির রেটিং কম মনে হলেও এক সময় এই গেমের রেটিং অনেক ভালো ছিলো। তাই বলে কি গেমটি এখন আর ভালো নেই? অবশ্যই আছে। গেমটি আপনি বর্তমানের যেকোনো ভালো ডিভাইসেই অনেক Smoothly Run করাতে পারবেন।

গেমটি নিয়মিত আপডেট করা হচ্ছে। তাই Bugs & Crashes এর দেখা আপনি খুবই কম পাবেন। গেমটির গ্রাফিক্স অতুলনীয়। আপনি Addictive হয়ে যাবেন। এটি এমন একটি গেম যেখানে আপনি Battle Ship এ থেকে অন্যান্য Player দের সাথে যুদ্ধ করবেন।

বিভিন্ন Ship, Weapons ইত্যাদি Collect করে সেগুলো নিয়ে খেলতে পারবেন। আপনার ডিভাইস যত ভালো এবং বড় হবে ততই মজা লাগবে গেমটি খেলে। গেমটিতে Multiplayer Mode ও রয়েছে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ


3) Game Name : Crossout

Game Developer : Gajin Distribution KFT

Game Size : 0.94 GB

Game released date : March 14, 2022

Required OS : 6.0+

Game Version : 1.6.0.50306

Game Link : Playstore

গত মাসেই গেমটিকে প্লে-স্টোরে রিলিজ করা হয়। অনেকদিন ধরেই আমার রিকোমেন্ডেশনে গেমটিকে দেখছি। তাই ভাবলাম একবার খেলে দেখি গেমটি কেমন।

PUBG, FREEFIRE, CALL OF DUTY এই ধরনের গেম তো প্রায় সবাই খেলেছেন তাই না? তবে আপনি যদি এই ধরনের গেমে একটু ভিন্ন স্বাদ পান তবে কেমন লাগবে?

এটি একটি Racing + Battle Royale Type গেম। আপনাকে বিভিন্ন Player এর সাথে Car দিয়ে যুদ্ধ করে এগিয়ে যেতে হবে এবং First হতে হবে।

Regular Racing Game এর থেকে এই গেমটি অনেকটাই আলাদা। আপনাকে একটুও Boring Feel করাবে না। আর এর Graphics এর কথা কি ই বা বলবো। এক কথায় অসাধারন Realistic Graphics। আপনার ডিভাইস যত ভালো হবে তত ভালোই Graphics আপনি পেয়ে যাবেন।

এখানে 60 FPS এ খেলার Option ও আপনি পেয়ে যাবেন। তার সাথে High Graphics এর Option তো পাবেনই। আমি helio g35 processor এ High graphics + 60 FPS এ smoothly game টি খেলতে পেরেছি।

মাত্র ১ মাসের ভিতরেই গেমটি প্লে-স্টোরে ৫০ লক্ষাধিকেরও বেশি ডাউনলোড ক্রস করতে পেরেছে যা একটি অনেক বড় Achievement। একটি Record ও বলা যেতে পারে।

কারন নতুন রিলিজ হওয়া গেম এত তাড়াতাড়ি এত Hit পায় না। অনেক গেমের তো এই Milestone Reach করতে করতে ৫ থেকে ১০ বছর বা তারও বেশি সময় লেগে যায়।

গেমটি এতটা Hit পাওয়ার পিছনেও কারন রয়েছে। গেমটির গ্রাফিক্স + কন্ট্রোল + গেমপ্লে ই সেই কারন। আমার দেখা one of the best game এটি। ডেভেলপাররা একেবারেই মনে হয় সবকিছু ঠিক করে দিয়েছে এমন মনে হবে আপনার কাছে যখন আপনি গেমটি খেলতে যাবেন।

গেমটির কিছু ফিচার এর কথা উল্লেখ করা হলোঃ

*** FIGHT IN A TEAM: PvP battles for 6v6 players. Ruthless post apocalyptic battles will demonstrate who is the best driver!

*** BUILD YOUR UNIQUE VEHICLE: heavy armored car, nimble buggy or an all-purpose wagon – create a ride that fits your style of game play. Hundreds of parts and millions of combinations!

*** UNIQUE DAMAGE MODEL: shoot off any part of the enemy’s vehicle – immobilize it or leave it defenseless. Take your enemy apart!

*** HUGE ARSENAL OF WEAPONS: machineguns, rocket launchers, big caliber cannons and even miniguns!

*** FACTIONS: Engineers, Nomads and others. Fight under the flags of post apocalyptic groups who will reward you with new parts and special skills!

*** ASTONISHING GRAPHICS: spectacular effects, gorgeous landscapes and the post apocalyptic atmosphere.

*** TAKE FIRST PLACE: fight with real players from all over the world for the right to be the most courageous hero of the post apocalypse world.

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ


2) Game Name : Car X Drift Racing

Game Developer : CarX Technologies LLC

Game Size : 542 MB

Game released date : August 10, 2014

Required OS : 4.1+

Game Version : 1.16.2

Game Link : Playstore

CarX Drift Racing এর অনেকগুলো গেমসই আপনি প্লে-স্টোরে পেয়ে যাবেন। তবে এই গেমটি যেহেতু প্রথম সংস্করন তাই এই গেমটি নিয়েই আজ কথা বলি।

এই গেমটির Graphics এতটাই High যে আমার ফোনে রীতিমতো ল্যাগ দিচ্ছিলো। এখানে আপনি 60 FPS + High Graphics + Shadow effects + Smoke Effects সহ আরো অনেকগুলো Options পাবেন খেলার জন্য।

আপনার ডিভাইস যত ভালো হবে তত ভালোভাবেই গেমটি খেলতে পারবেন। তাই যাদের ভালো ডিভাইস আছে তারা অবশ্যই গেমটি খেলে দেখবেন।

গেমটি প্লে-স্টোরে ১ কোটিরও বেশি ডাউনলোডের মাইলফলক ক্রস করেছে। গেমটি রিভিউ করা হয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশিবার এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

গেমটিতে আছে 50+ Cars, Great Graphics, 13 Ultimate Drifting Tracks সহ Higher Frame Rate + Good Controls + Amazing Gameplay।

গেমটির ফিচারগুলো নিচে নিম্নরুপঃ

THE REAL DRIFTING SIMULATOR :

– CarX Drift Racing gives you a unique experience in the handling of sport cars by the simple and the intuitive way

– If you like to drift, get ready to spend many hours playing this game

– Use separate handbrake button to start drifting

– Paint donuts burning tires

– Animation of the deep smoke while drifting

THE MOST REALISTIC MOBILE RACING GAME :

– Insane feeling of powerful sport cars

– Unique driving on different surfaces – asphalt, grass, sand
– Racing on high detailed tracks

– You can customize your handling scheme

– You can select different setups for every car – Stock, Turbo, Racing, Drift

– You can change color of your car and discs

– Live cameras and replays

– You can upload your best replays to youtube

CAREER MODE :

– Win cups and earn coins
– Unlock 40 sport cars and new tracks
– Ghost Mode for competing with your best race

ONLINE WORLD TIME ATTACK CHAMPIONSHIP :

– Compete with your friends and beat world records

– Time attack racing mode with worldwide ranking

TRUE ENGINE AND TURBO SOUNDS :
– Original engine sound for every car

– Simulated turbo sound and the blow off valve!

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

1) Game Name : Drift Max Pro

Game Developer : Tiramisu

Game Size : 414 MB

Game released date : December 15, 2017

Required OS : 8.0+

Game Version : 2.4.85

Game Link : Playstore

এই গেমটিকে ১ম স্থান দেওয়ার দুটি কারন আছে। (১) এর Beautiful High Graphics এবং (২) এর Smooth Gameplay।

আগের গেমটি আমি আমার মোবাইলে খুব একটা ভালোভাবে খেলতে না পারলেও এই গেমটিকে অনেক Smoothly খেলতে পেরেছি 60 FPS + HIGH GRAPHICS Settings এ।

গেমটির গ্রাফিক্স আপনাকে মুগ্ধ করবেই। তার সাথে মুগ্ধ করবে এর Customization আর Car Collection। গেমটিতে আপনি ৫ টি Category তে প্রচুর Car Collection পাবেন।

আমি সাজেস্ট করবো গেমটির mod version খেলার জন্য। তাহলে আপনি unlimited money দিয়ে প্রায় সব car unlock করে খেলতে পারবেন। কিছু car আপনাকে e vent এ participate করে জিতে তারপর unlock করতে হবে।

এটাই তো গেমের আসল মজা। গেমটিতে অনেকগুলো Location পাবেন। আর আপনি mod version ডাউনলোড করে খেললেও গেমটি আপনাকে নিজের বুদ্ধি ও শ্রম দুটি খাটিয়েই খেলতে হবে। তাই এতে আপনি Boring Feel টা করবেন না।

গেমটির আরো কিছু ফিচার এর কথা নিচে উল্লেখ করা হলোঃ

– Realistic drifting physics

– Next-Gen drift racing graphics

– Drive around breathtaking locations such as Tokyo – Japan, New York Brooklyn – United States, Red Square Moscow – Russia during night or day time.

– You can get inside of every car and drive your drift racing car from the cockpit.

– Be the fastest one on the asphalt! Claim victory and become a real legend by racing against friends & players from all over the world.

– Build your drift racing car with extreme upgrades

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

অবশেষে বলবো, এই ৫ টি গেমের ভিতরে যেকোনো একটাও যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই আমাকে জানাবেন। এমন আরো গেমস নিয়ে পোস্ট চাইলে সেটাও আমাকে জানাতে পারেন।

পরের পোস্ট কি নিয়ে করা যায় এটা নিয়েও recommendation দিতে পারেন। আমি চেষ্টা করবো সেটা নিয়েও পোস্ট করার।

আরো একটা কথা। আগের পোস্টগুলোতে অতিরিক্ত স্ক্রিনশট দেওয়ার বিষয়টা বিবেচনায় নিয়ে এসে এবার থেকে যত কম স্ক্রিনশট দেওয়া যায় ততটাই চেষ্টা করবো।

যদি কারো বিরক্তির কারন হয়ে থাকি তবে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এটাই আমার প্রত্যাশা। যাই হোক, এই পোস্টে যতগুলো স্ক্রিনশট দিয়েছি সেগুলো কি ঠিক আছে নাকি জানাবেন।

তাহলে এতগুলোই দিবো। আর আগের পোস্টগুলোতেও আমি বলেছি যে স্ক্রিনশট আপনাদের এটা দেখার জন্যে দিই যেন আপনারা বুঝতে পারেন গেমটির ভিতরে আছে টা কি।

আমি আপনাদের মূল্যবান Data + সময় কোনোটাই Waste করতে চাই না। তাই ভুলগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আমি চাই আপনারা গেম সম্পর্কে ভালো ধারনা পান। কারন আমি জানি বেশিরভাগ মানুষই আমার লেখা গুলো পড়েন না। কারন এত বোরিং লেখাগুলো কে-ই বা পড়বে?

আসলে আমি আমার নিজের experience এ যা দেখি শুনি feel করি সেগুলোই আপনাদেরকে বলার চেষ্টা করি। কিন্তু যখন এত কষ্ট করে পোস্ট লিখেও হাজারটা ঝামেলা Face করে আপলোড দেওয়ার পরেও কেউ complain করে যে এটা ভালো লাগে নি, ঐটা কোথায়, ঐটা কেন দিলেন তবে একটু তো খারাপ লাগেই।

তবুও মানুষ মাত্রই ভূল হয়। আর আমি Perfect না। তাই আমার ভুলগুলোকে আমি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্যে অনুরোধ জানাচ্ছি।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।
ভালো থাকবেন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out…..

 

One thought on "Android এর 5 টি Best High Graphics Racing Games! (Part-1)"

  1. KingRishad Contributor says:
    Battle bay গেম টা রেসিং না, action game.

Leave a Reply