আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন।

গেমস নিয়ে এ পর্যন্ত অনেকগুলো পোস্টই আমি করেছি। আমার প্রোফাইলে গিয়ে দেখে আসতে পারেন। বিভিন্ন Categories এর গেমস নিয়ে আমি পোস্ট করেছি।

কিন্তু সবচেয়ে common এবং most on demanding category এর কোনো পোস্ট এখনো করা হয়নি আলাদাভাবে। তাই ভাবলাম একটা পোস্ট করেই দিই।

এটা হচ্ছে top 5 best sniper shooting games for android এর ১ম পর্ব। অন্যান্য বিভিন্ন টপিকে আমি এর আগে পোস্ট করেছি। চাইলে সেগুলোও দেখে আসতে পারেন।

এখানে কিছু গেম সম্পর্কে হয়তোবা আপনি জেনে থাকবেন। আবার কিছু গেমস সম্পর্কে আপনার কোনো ধারনাও থাকবে না। আবার সবগুলো গেমই আপনি জেনে থাকতে পারেন অথবা না-ও জানতে পারেন।

যারা জানেন না বরাবরের মতোই আমি তাদের জন্যেই লিখি। তাই কোনো ভুল হলে অবশ্যই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

এই পোস্টটি অবশ্যই যারা Shooting + Sniping Type Games পছন্দ করেন তাদের জন্যেই করা। সবগুলো গেমের Concept কিন্তু একই। কিন্তু ভিন্নতা আছে এদের স্টোরিলাইন, গেমপ্লে, গ্রাফিক্স ইত্যাদিতে।

তাহলে চলুন, আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের টপিক।

 

5) Game Name : Sniper Fury

Game Developer : Gameloft

Game Size : 34 MB (ভেতর থেকে 1 GB+ Data Download হবে)

Required OS : 5.0+

Game Type : Online/Offline

Game Released Date : December 2, 2015

Game Version : 6.2.2a

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

Gameloft এর গেম মানেই ভিন্ন কিছু। তাই না? অনেক পুরোনো একটি গেম। গেমটির ভালো মন্দ দুটি দিকই রয়েছে। সবকিছু নিয়েই আলোচনা করবো। ধৈর্য্য থাকলে পড়ুন। না হলে স্ক্রিনশট তো আছেই।

গেমটির সবচেয়ে ভালো দিক হলো এর কন্ট্রোল। হ্যাঁ, এখানে আপনি Smoothly Control করতে পারবেন আপনার Sniper Gun। তবে গেমটির যে দুটি জিনিস আমার কাছে ভালো লাগেনি সেগুলো হচ্ছে এর Graphics + Gameplay।

Helio G35 Processor এও এই গেমটি Lag দিচ্ছিলো এবং এর গ্রাফিক্স আমার কাছে একটুও ভালো লাগেনি। আমি জানি Helio G35 কোনো গেমিং প্রসেসর না। তবে আমি প্রচুর গেম খেলেছি এই প্রসেসর দিয়ে।

তাই আমি জানি কোন গেম কেমন পারফর্ম করবে। আমার ধারনা আছে। তবে এই গেমটি একটুও ভালো পারফর্ম করতে পারেনি। গেমটির গ্রাফিক্সও আহামরি কিছু না।

আর গেমপ্লে তে লেগের দেখা পেয়েছি মোটামোটি। তবে চালিয়ে নেওয়ার মতো। কিন্তু আরো একটা বিষয় আমার কাছে ভালো লাগেনি সেটি হচ্ছে এই গেমের শুরুতে 1 GB+ Data Download হয়।

গেমটিতে আমি 1 gb+ data download হওয়ার কোনো মানেই দেখিনি। যেখানে অন্যান্য গেমে 100-500 mb এর ভিতরেই অনেক ভালো ভালো জিনিস Offer করে সেখানে এই গেমে Special কিছুই নেই।

গেমটি গত ফেব্রুয়ারী মাসে লাস্ট আপডেট করা হয়। Gameloft এর মতো এতো ভালো কোম্পানিগুলোও যদি এমন গেম বানায় যেখানে মনে হয় কোনো Noob developer গেম বানিয়েছে প্রথমবারের মতো।

তবুও কি ২০২২ সালে এসেও যদি এমন কিছু দেখতে হয় তবে সেটা কোম্পানির উপর খারাপ ইমপ্রেশন পড়বে এটাই স্বাভাবিক।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ৫ কোটিবারেরও বেশিবার এবং রিভিউ করা হয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশি এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 3.8 ★ যা আমার কাছে স্বাভাবিকই মনে হয়েছে।

এর চেয়েও ভালো গেম এখন পাওয়া যায় অনেক কম সাইজে। কেউ যদি গেমটি খেলে দেখতে চান তবে খেলে দেখতে পারেন আমি নিচে স্ক্রিনশট দিয়ে দিচ্ছি দেখে নিবেন।

তাহলে কেন আমি লিস্টে রেখেছি গেমটাকে? আপনি প্লে-স্টোরে গেলে দেখতে পারবেন বেশিরভাগ রিভিউতেই গেমটির গ্রাফিক্স নিয়ে প্রশংসা করা হয়েছে। হয়তোবা আমারই ভালো লাগেনি। তাই ভাবলাম আপনাদের মতামতের উপর গুরুত্ব দিতে।

এখন আপনি চাইলে খেলতে পারেন। Playstore এ অনেক বেশি ডাউনলোড হয়েছে এবং জনপ্রিয় হওয়ায় sniper games এর ভিতরে top rank করে। তাই গেমটি এড না করে থাকতে পারলাম না।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ


4) Game Name : AWP Mode : Online Sniper Action

Game Developer : Azur interactive games limited

Game Size : 400 MB

Required OS : 5.0+

Game Released Date : November 20, 2019

Game Version : 1.8.0

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

আগের গেমটি থেকে এই গেমটিকে আমার কাছে অনেক ভালো লেগেছে। Azur Interactive কোম্পানি অনেক ভালো ভালো গেমস Offer করছে।

যেমনঃ Modern Strike Online, Infinity OPS, Pixel’s Unknown Battlegrounds, World War Heroes, KUBOOM 3D সহ মোট ৩৬টি গেম তাদের Playstore এ এখন পর্যন্ত Available আছে।

বেশিরভাগ গেমই বেশ জনপ্রিয় এবং well developed। এই গেমটির ক্ষেত্রেও তাই। গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ১ লক্ষ ২৬ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★।

গেমটির গ্রাফিক্স + কন্ট্রোল + গেমপ্লে আমার কাছে বেশ ভালোই লেগেছে। এখানে বিভিন্ন ধরনের Map & Location আছে। সাথে Cool Skins, Upgrades, Weapons, Armor, Character সবকিছুই পেয়ে যাবেন।

গেমটির অন্যান্য ফিচারগুলো নিচে উল্লেখ করা হলোঃ

✯✯✯ Huge arsenal ✯✯✯
Exclusive sniper rifles of all calibers, from Mosin–Nagant, to CVD and M24s. Gear up and show the competition what a real 3D sniper looks like.

✯✯✯ Different maps ✯✯✯
Lots of maps with special easter eggs, loot chests, helicopters, explosive barrels and other secrets you and your team can use to get the upper hand and dominate in shooting games online!

✯✯✯ Upgrades ✯✯✯
All kinds of sniper rifle attachments, from scopes and silencers, to other different helpful upgrades.

✯✯✯ Cool skins ✯✯✯
Customize your guns to fit your style with tons of skins and awesome straps. Show other players what you’re made of in online sniper games.

✯✯✯ Crazy good graphics ✯✯✯
Dive into an action-packed atmosphere of online shootouts with crisp graphics and exceptional controls.

✯✯✯ Upgrade armor and guns ✯✯✯
Build your own combat arsenal to upgrade damage, kickback, reload time and magazine size for any gun in any online sniper battle!

✯✯✯ Choose your character ✯✯✯
Be yourself! Choose from tons of heroes, including New Yorkers, bad girls, bikers, and even Neo. The choice is yours action sniper!

✯✯✯ Clans and in-game chat ✯✯✯

Form your own clan in one click, or join the clan of your choice. Take down other clans in team shooter battles. Talk to other players and come up with the best tactics to win online sniper battles.

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ


3) Game Name : Sniper 3D

Game Developer : Fun Games For Free

Game Size : 136 MB

Required OS : 4.4+

Game Type : Offline

Game Released Date : November 13, 2014

Game Version : 3.45.3

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

শুরুতেই বলে দিই এই গেমটি প্লে-স্টোরে ৫০ কোটিবারেরও বেশি ডাউনলোড হওয়ার মাইলফলক ক্রস করে ফেলেছে। গেমটি প্লে-স্টোরে রিভিউ করা হয়েছে ১ কোটি ৫০ লক্ষবারেরও বেশি এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.2 ★।

গেমটির গ্রাফিক্স আপনাকে মুগ্ধ করবেই। কেননা Simple এর ভিতরে অনেক সুন্দর গ্রাফিক্স, কন্ট্রোল ও গেমপ্লে এই গেমটি অফার করে। এছাড়াও নতুন নতুন যেসব Sniping Games তৈরি করে পাবলিশ করা হচ্ছে সেগুলো এই গেমের Basic Concept এর উপরই Based করে বানানো হচ্ছে।

এই গেমটির জনপ্রিয়তাই প্রমান করে একটি গেম সুন্দরভাবে ডেভেলপ করা হলে মানুষ সেটা পছন্দ করবেই আর গেমের কোম্পানির নামই যে সবকিছু নয় সেটাও এই গেম প্রমান করে।

যাই হোক, গেমটি আপনি mod version খেললে বেশি মজা পাবেন। এই গেমটিতে প্রত্যেকটি Mission এর জন্য আলাদা আলাদা Characters + Location আপনি দেখতে পাবেন।

একটি ভালো Sniping Game এ যে যেসব গুনাবলি থাকা উচিত তা সবই আপনি পাবেন এখানে। গেমটি নিয়মিত আপডেট করা হচ্ছে এবং নতুন নতুন অনেক কিছুই এড করা হচ্ছে।

গেমটির কন্ট্রোল + গেমপ্লে আপনাকে মুগ্ধ করবে। কারন যেকোনো ডিভাইসেই আপনি স্মুথলি গেমটিকে Enjoy করতে পারবেন।

গেমটিতে আপনি ১৫০ টিরও বেশি Sniper Rifles এবং অন্যান্য Weapons পেয়ে যাবেন। এখানে মোট ৬টি আলাদা আলাদা গেমমোড হয় অনেক কিছুই পেয়ে যাবেন।

এখানে আপনি Slow Motion Effect সহ অনেক ধরনের ফিচারই দেখতে পাবেন। Gun Skin + Character Design গুলো অনেক সুন্দরভাবে করা হয়েছে গেমটিতে।

নিচে গেমটির কিছু ফিচার এর কথা উল্লেখ করা হলোঃ

✔ Sniper Story Campaign: Eliminate Targets to complete missions in 21 Cities to explore

✔ Compete in the Arena: a fast-paced multiplayer assassin game to become the world’s best sniper

✔ Squad Wars: Join a squad and play with your friends to defeat other assassin guilds

✔ Events: Weekly events to earn rare weapons and gear to increase your power

✔ Zombie Nightmare: Earn valuable rewards and save the cities in a unique Zombie Mode

✔ Shooting Range Challenge: Take aim and master your shot in the Shooting Range

KEY FEATURES:
✔ Collect & Upgrade over 150 Sniper Rifles & Other Weapons

✔ Build the best weapons; unlock guns and fun upgrades for ammo and grip, and special abilities

✔ Ultra-realistic 3D graphics

✔ Intuitive game controls

✔ Play with players as sniper assassins compete from around the world

✔ Get tactical with fun missions in offline mode or go online for all-out multiplayer war!

✔ Save hostages and become the army’s top sniper assassin

✔ Supports online and offline play.

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ


2) Game Name : Hitman Sniper

Game Developer : SQUARE ENIX LTD

Game Size : 637 MB

Required OS : 4.1+

Game Type : Offline

Game Released Date : Jun 3, 2015

Game Version : 1.7.193827

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

এই গেমটি সম্পর্কে হয়তোবা অনেকেই জানেন। গেমটি Mobile Gamer দের কাছে বেশ জনপ্রিয় একটি গেম।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ৮ লক্ষ ৮৯ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

গেমটিতে আপনি 16 টি Unique Guns, 150 টি Missions + 10 টি ভিন্ন ভিন্ন Contracts, Zombie Killing সহ প্রচুর Gameplay modes পেয়ে যাবেন যা আপনাকে একটুও বোরিং Feel করাবে না।

গেমটির গ্রাফিক্স অন্যান্য গেমের তুলনায় এক কথায় অসাধারন। গেমটির গেমপ্লে + কন্ট্রোলও অনেক ভালো। প্রায় যেকোনো ডিভাইসেই অনায়াসেই স্মুথলি গেমটি খেলতে পারবেন।

আপনার একটি High End Android Device যে থাকতে হবে এমনটা না। আমি গেমটি অনেক পুরোনো ডিভাইসেও খেলে দেখেছি। অনেক ভালোভাবেই গেমটি খেলা যায়।

আমি সাজেস্ট করবো গেমটির Mod version খেলতে। তা না হলে গেমটির আসল মজা উপভোগ করতে পারবেন না। কারন গেমটিতে অনেক Upgrades আছে যা unlimited money না হলে কিনতে পারবেন না।

প্রত্যেক মিশনেই আপনার আপগ্রেডস এর প্রয়োজন পড়বে। তাই mod ছাড়া খেলতে ভুলবেন না যেনো। আমি mod version পাওয়ার ৩ টি সাইটের নাম বলে দিয়েছি।

আমি Rexdl থেকে ডাউনলোড করেছি। সেখানে ভিন্ন ধরনের mod পেয়েছি। এখানে আপনি গেমে ঢুকলে মনে হবে mod টা কাজ করেনি।

তবে আসলে বিষয়টা এমন না। এখানে Mod ঠিকই আছে। mod টা আসলে একটু ভিন্নভাবে কাজ করে যা একটু মজারও। আপনি যতবারই money spend বা খরচ করবেন ততবারই আপনাকে সমপরিমান টাকা এড করে দিবে গেমটিতে।

এভাবে আপনি কখনোই টাকার অভাবে পড়বেন না গেমটিতে। মোডটি আসলেই খুব মজার। এমন mod অনেক গেমেই পাওয়া যায়। অনেকে হয়তোবা এটা নিয়ে জানেন না। যারা জানেন না তাদের জন্যেই জানিয়ে রাখলাম।

নিচে গেমটির কিছু ফিচার এর কথা উল্লেখ করা হলোঃ

✔ PLAY A TACTICAL SNIPER MISSION GAME :
Strike with strategic shooting skills, fulfilling your duty to orchestrate the perfect assassination kill shot.

✔ BATTLE ZOMBIES IN DEATH VALLEY :
Call on non-stop shooting action as a zombie hunter, in a true battle of your skills and speed of execution.

✔ 150+ MISSIONS & 10 DIFFERENT CONTRACTS
Improve your strike skills on mobile for the perfect assassination as you uncover secrets and subterfuges in this fun game.

✔ MOST BEAUTIFUL SNIPER GAME :
Awesome and smooth graphics that make for addictive gameplay on top of a thrilling story.

✔ PLAY WITH 16 UNIQUE GUNS :
Eliminate targets, collect weapon parts and complete blueprints to unlock the most powerful guns.

✔ COMPETE AGAINST YOUR :
FRIENDS FOR THE FIRST PLACE IN THE LEADERBOARDS
Boost your score and climb up the contract killer ranks classic with classic creative hitman kills to become the world’s finest silent assassin.

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

1) Game Name : Lonewolf

Game Developer : FDG Entertainment GmbH & Co.KG

Game Size : 66 MB

Required OS : 5.0+

Game Type : Offline

Game Released Date : February 05, 2016

Game Version : 1.2.90

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

গেমটিতে শুরু থেকে শেষ পর্যন্ত যে সুন্দর একটি স্টোরিলাইন আছে তাতে আপনাকে একের পর এক টুইস্ট ও রোমাঞ্চকর অনুভূতি প্রদান করবে।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে মোট ১ কোটি বারেরও বেশি। গেমটির প্লে-স্টোরে রিভিউ সংখ্যা ৪ লক্ষ ৮৬ হাজার ছাড়িয়েছে। গেমটির রেটিং দাড়িয়েছে 4.6 ★।

রেটিং দেখেই হয়তোবা বুঝে গিয়েছেন গেমটি কতটা ভালো। আমার দেখা One of the best sniper game। এখানে Sound Effects + Soundtrack সবকিছু এত সূক্ষ্ম ও সুন্দরভাবে দেওয়া আছে যে আপনাকে মুগ্ধ করতে বাধ্য।

গেমটিতে ২০ টির উপর Weapons আছে যেগুলো আপনি Upgrade & Collect করতে পারবেন। তবে Mod version ব্যবহার করলে একবারেই সবকিছু কিনে ফেলতে পারবেন। কোনো সমস্যা হবে না।

গেমটিতে আরো আছেঃ

✔ ৫ ঘন্টার উপরে খেলার মতো Story Mode

✔ ৩০ টি Mission

✔ হাতে আকা Cutscenes

✔ ২০ টিরও বেশি Weapons

✔ Realistic Weapon Sound and Recoil যা আপনাকে বাস্তবিকভাবে বন্দুকের গুলির আওয়াজের স্বাদ দিবে।

✔ ১ ডজন Mini-games

✔ অনেকগুলো shooting Ranges প্র‍্যাকটিস করার জন্যে।

✔ Trophy Room যাতে 40 টিরও বেশি Trophy আছে।

যেহেতু গেমটির সাইজ খুবই কম তাই আপনাকে তেমন High Level এর মোবাইল লাগবে না। গেমটি আপনি যেকোনো মোবাইলেই আরামে খেলতে পারবেন।

আমি অবশ্যই গেমটি Recommend করবো বিশেষ করে গেমটির স্টোরিমোড এর কারনে। আপনাকে প্রত্যেক Mission এ টুইস্ট দিবে। আপনি যতই Level Up করবেন এবং নতুন নতুন Missions Unlock করা শুরু করবেন ততই আপনার Difficulty Level Hard হতে থাকবে।

অসাধারন একটি গেম। সকলের জন্যেই Recommended থাকবে কারন এত কম সাইজের ভিতরে এমন Masterpiece খুব একটা পাওয়া যায় না।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

অবশেষে বলবো, এই ৫ টি গেমের ভিতরে যেকোনো একটাও যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই আমাকে জানাবেন। এমন আরো গেমস নিয়ে পোস্ট চাইলে সেটাও আমাকে জানাতে পারেন।

পরের পোস্ট কি নিয়ে করা যায় এটা নিয়েও recommendation দিতে পারেন। আমি চেষ্টা করবো সেটা নিয়েও পোস্ট করার।

আরো একটা কথা। আগের পোস্টগুলোতে অতিরিক্ত স্ক্রিনশট দেওয়ার বিষয়টা বিবেচনায় নিয়ে এসে এবার থেকে যত কম স্ক্রিনশট দেওয়া যায় ততটাই চেষ্টা করবো।

যদি কারো বিরক্তির কারন হয়ে থাকি তবে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এটাই আমার প্রত্যাশা। যাই হোক, এই পোস্টে যতগুলো স্ক্রিনশট দিয়েছি সেগুলো কি ঠিক আছে নাকি জানাবেন।

তাহলে এতগুলোই দিবো। আর আগের পোস্টগুলোতেও আমি বলেছি যে স্ক্রিনশট আপনাদের এটা দেখার জন্যে দিই যেন আপনারা বুঝতে পারেন গেমটির ভিতরে আছে টা কি।

আমি আপনাদের মূল্যবান Data + সময় কোনোটাই Waste করতে চাই না। তাই ভুলগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আমি চাই আপনারা গেম সম্পর্কে ভালো ধারনা পান। কারন আমি জানি বেশিরভাগ মানুষই আমার লেখা গুলো পড়েন না। কারন এত বোরিং লেখাগুলো কে-ই বা পড়বে?

আসলে আমি আমার নিজের experience এ যা দেখি শুনি feel করি সেগুলোই আপনাদেরকে বলার চেষ্টা করি। কিন্তু যখন এত কষ্ট করে পোস্ট লিখেও হাজারটা ঝামেলা Face করে আপলোড দেওয়ার পরেও কেউ complain করে যে এটা ভালো লাগে নি, ঐটা কোথায়, ঐটা কেন দিলেন তবে একটু তো খারাপ লাগেই।

তবুও মানুষ মাত্রই ভূল হয়। আর আমি Perfect না। তাই আমার ভুলগুলোকে আমি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্যে অনুরোধ জানাচ্ছি।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।
ভালো থাকবেন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out…..

 

Leave a Reply