আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন।

গেমস নিয়ে এ পর্যন্ত অনেকগুলো পোস্টই আমি করেছি। আমার প্রোফাইলে গিয়ে দেখে আসতে পারেন। বিভিন্ন Categories এর গেমস নিয়ে আমি পোস্ট করেছি।

চিন্তা করে দেখলাম অনেক দিন ধরেই ভিন্ন Category এর কিছু গেমস একসাথে দিয়ে কোনো পোস্ট করা হয়না। একটি Category এর উপরই শুধু পোস্ট দিয়ে আসছি গত কয়েকদিন ধরে।

তাই ভাবলাম কয়েকটা আলাদা আলাদা Category এর পোস্ট একসাথে করে দেই। যদি এই রিলেটেড আরো পর্ব চান তবে আমাকে জানাতে পারেন। আমি চেষ্টা করবো ইনশাল্লাহ আরো পোস্ট করতে।

এছাড়াও অন্যান্য বিভিন্ন টপিকে আমি এর আগে অনেকগুলো গেমিং রিলেটেড পোস্ট করেছি। চাইলে সেগুলোও দেখে আসতে পারেন।

এখানে কিছু গেম সম্পর্কে হয়তোবা আপনি জেনে থাকবেন। আবার কিছু গেমস সম্পর্কে আপনার কোনো ধারনাও থাকবে না। আবার সবগুলো গেমই আপনি জেনে থাকতে পারেন অথবা না-ও জানতে পারেন।

যারা জানেন না বরাবরের মতোই আমি তাদের জন্যেই লিখি। তাই কোনো ভুল হলে অবশ্যই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবগুলো গেমের Concept আলাদা আলাদা। ভিন্নতা আছে এদের গেমপ্লে, গ্রাফিক্স ইত্যাদিতে।

বিশ্বাস করবেন কি না জানি না তবে এই গেমগুলো আমাকে Android Games এর প্রতি অন্য নজরে তাকাতে বাধ্য করেছে।

প্রত্যেকটা গেমেরই Sound Effects + Graphics + Gameplay এক কথায় অসাধারন। এখানে প্রত্যেকটি গেমই এক একটি Masterpiece।

শেষ পর্যন্ত দেখতে থাকুন আপনি ভিন্ন কিছুর স্বাদ পাবেন আশা করছি।

তাহলে চলুন, আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের টপিক।

 

5) Game Name : Freeze!

Game Developer : Frozen Gun Games

Game Size : 35 MB

Required OS : 4.0.3+

Game Type : Offline

Game Released Date : November 21, 2012

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

এটি একটি Action, Arcade, Casual Type Game যেখানে আপনাকে আপনার বুদ্ধি খাটিয়ে প্রত্যেকটি লেভেল পার করতে হবে।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ৫০ লক্ষাধিক বারেরও বেশি। গেমটি রিভিউ করা হয়েছে ২ লক্ষ ৪২ হাজার+ বার আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.2 ★।

এটি আমার দেখা one of the hardest game। গেমটির Control System একটু আলাদা। আপনাকে আপনার মোবাইল এর Screen কে Touch করে Rotate করে বা ঘুরিয়ে
ঘুরিয়ে গেমটির Screen Control করতে হবে।

প্রথমবার একটু জটিল মনে হলেও এক দুইটা লেভেল খেললেই আপনি এর Control Easily বুঝে যাবেন কোনো সমস্যা ছাড়াই।

গেমটির প্রত্যেকটি লেভেলই অত্যন্ত কঠিন। আপনার ঘাম ঝড়ে যাবে এতটা কঠিন এই গেম। আপনার মস্তিস্ককে রীতিমতো ট্রেইন করিয়ে ছাড়বে এই গেমটি।

গেমটির Sound Effects আপনাকে Horror কোনো Movie এর Feel দিবে। আর গেমটা বাহ্যিক দিক থেকে Horror Type এর মনে হলেও গেমটিতে Horror এর তেমন কিছুই নেই।

শুধু এর Concept টা একটু ভীতিকর মনে হতে পারে। গেমটি অনায়াসেই যেকোনো ডিভাইসেই খেলতে পারবেন কোনো সমস্যা ছাড়াই।গেমটির ফিচারগুলো নিচে উল্লেখ করা হলোঃ

* use intuitive touch screen control to turn our hero’s cell

* take on lasers, deadly traps, and cruel opponents

* unique style of illustration and collage just looks really good

* wonderful gloomy soundtrack from trance master Karl Lukas

* leaderboards & achievements – who can escape the prison worlds the fastest? (Google Play Games, Google+)

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

4) Game Name : Fluffy Fall : Fly Fast To Dodge The Danger!

Game Developer : WHAT (Games)

Game Size : 72 MB

Required OS : 4.4+

Game Type : Offline

Game Released Date : January 10, 2018

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

এটি একটি Cute Type এর Game যেটি Action + Arcade + Single Player + Stylized Category গুলোতে পড়ে।

গেমটির মূল Concept + Control দুটিই খুব সহজ। তবে গেমটি কঠিনও আছে অনেক। আপনাকে বিভিন্ন Object, Traps ইত্যাদিকে Dodge করে গেমটিতে এগিয়ে যেতে হবে।

আপনাকে Screen এর বিভিন্ন পাশে এই গেমের In game character টিকে Rotate করে চারপাশে Traps, Dangers থেকে বাচিয়ে রাখতে হবে। এভাবেই গেমটি নিজে নিজে এগিয়ে যাবে।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার। গেমটির প্লে-স্টোরে রিভিউ সংখ্যা রয়েছে ৪ লক্ষ ১৮ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.6 ★।

গেমটিতে যে Cute Character গুলো আছে সেগুলোর নাম হচ্ছে Fluffy। এমন ৬০টিরও অধিক Fluffy নিয়ে আপনি খেলতে পারবেন গেমটিতে। তবে যেহেতু সেগুলো কিনতে হয় তাই আমি সাজেস্ট করবো অবশ্যই এর Mod version টি download করে খেলার জন্যে।

গেমটির কিছু ফিচারের কথা নিচে উল্লেখ করা হলোঃ

• Amazing 3D animation meets accessible gameplay that’s popular with kids, but still has enough fast arcade action to give anyone a rush.

• Dodge screen-blurring ice blocks, escape flames and blaze past loads of other dangers that can harm your adorable Fluffy.

• Collect Gold to unlock more than 60 cool Fluffies and find the cute little puff that suits you the best.

এখানে 3D Animation + Beautiful Graphics এর যে সুন্দর Combination আছে আর তার সাথে এর Music + Control সবদিক দিয়েই গেমটিকে অনেক ভালো পজিশনে দাড় করিয়েছে।

আমার এই গেমটি অনেক পছন্দের একটি গেম। গেমটি অনেক Challenging। বারে বারে fail করলেও আবারো খেলতে মনে চায় বলে এই গেমটি আমার খুবই ভালো লাগে। আশা করছি আপনাদের কাছেও গেমটি ভালো লাগবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

3) Game Name : Smash Hit

Game Developer : Mediocre

Game Size : 57 MB

Required OS : 2.3 +

Game Type : Offline

Game Released Date : March 5, 2014

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

এটি আমার সবচেয়ে Favourite একটি গেম। এই ৫ টি গেমের ভিতরে সবচেয়ে ভালো লাগার গেম এটি আমার। কেননা এই গেমে মাত্র 57 MB এর ভিতরে আপনি যে সুন্দর + Realistic Graphics + Sound পাবেন তা আপনি অন্য ৫ টা গেমে পাবেন বলে মনে হয় না।

এই গেমের Concept খুবই সহজ। এখানে আপনাকে গেম নিজে নিজেই সামনে এগিয়ে নিয়ে যাবে। আপনাকে শুধু সামনে আসা Obstacles গুলোকে পার করতে হবে।

আর সেই Obstacles গুলো হচ্ছে শুধু কাচ। হ্যাঁ, এই গেমটি সম্পূর্ণ কাচের উপর তৈরি করা হয়েছে। চারপাশে যা দেখবেন সবই কাচের। আর এই কন্সেপ্টটিই এই গেমটি Unique করে তুলেছে অন্যান্য গেমগুলোর থেকে।

আপনি Google Playstore এ এমন Game আর দুইটা খুজে পাবেন না। এই গেমটা এতটাই Unique। গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১০ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ৪০ লক্ষাধিকবারেরও বেশি। আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

Android এর one of the best high graphics game এটি আমার মতে। আপনার কি রাগ উঠে প্রচন্ড? সামনে যা-ই দেখেন তা ই ভাঙতে মনে চায়? কিংবা আপনার কি কাচ ভাঙতে ভালো লাগে বা কাচ ভাঙার শব্দ আপনার ভালো লাগে?

তবে এই গেমটি আপনারই জন্য। কেননা এখানে কাচ ভাঙার Sound যা আছে তা একদম ১০/১০ পাওয়ার যোগ্য এতটাই Realistic। আর এর গ্রাফিক্সও চোখ বন্ধ করে ১০/১০ দেওয়া যায় এতটাই সুন্দর এর গ্রাফিক্স।

এই গেম আপনি একবার শুরু করলে আর শেষ হওয়ার নামই নিবে না। আমি অবশ্যই সাজেস্ট করবো গেমটির mod version download করে খেলতে। তা না হলে ball ফুরিয়ে যাবে যেগুলো দিয়ে আপনি কাচগুলো ভাঙবেন। আর balls ফুরিয়ে গেলেই game over।

আর balls অনেক তাড়াতাড়ি ফুরিয়ে যায়। তাই অবশ্যই mod version টি ডাউনলোড করে খেলবেন। আর আপনি এই গেমটিকে অনেক উপভোগ করবেন এর গেরেন্টি আমি দিচ্ছি।

গেমটিতে আরো যা যা পাচ্ছেনঃ

* Smash your way through a beautiful futuristic dimension, smashing obstacles and targets in your path and experiencing the best destruction physics on mobile devices.

* Musically synchronized gameplay: music and audio effects change to suit each stage, obstacles move to each new tune.

* Over 50 different rooms with 11 different graphic styles, and realistic glass breaking mechanics in every stage.

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

2) Game Name : Endless Nightmare 1

Game Developer : 707 Interactive : Fun Epic Casual Games

Game Size : 133 MB

Required OS : 5.0+

Game Type : Offline

Game Released Date : April 30, 2020

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

এখন যে দুটি গেমের কথা বলবো দুটি গেমই আপনার গায়ের লোম দাড় করিয়ে আপনার ঘাম ঝড়িয়ে দিবে। কারন দুটি গেমই Horror Type Game। দুটি গেমসই একই ডেভেলপার দ্বারা তৈরি করা হয়েছে।

আমার খেলা one of the best high graphics horror games এই দুটি। আপনাকে সত্যিকারের hollywood horror movie এর feel দিবে দুটি games ই। আর যারা জানেন না, 707 Interactive games এই কোম্পানিটি অনেক অসাধারন ভালো ভালো গেমস তৈরি করে।

তাদের প্রত্যেকটা গেমেরই Graphics Quality এতটাই High যে ভালো ভালো Mobile ও Hang করে বসে। এতটাই Realistic তাদের গেমগুলোর Graphics।

এক কথায় Masterpiece। একদম Reality এর Feel দেয়। আপনার যদি সাহস থাকে তবে আপনি এই দুটি গেমস অবশ্যই খেলে দেখবেন না হলে অনেক বড় কিছু মিস করে যাবেন।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ৫০ লক্ষাধিক বারেরও বেশিবার আর গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ৭০ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.5 ★।

এখানে আপনি Mystery, Horror, Action সবকিছুই দেখতে পাবেন। এই গেমটির কথা বেশি কিছু বলবো না আর। আমি এই গেমের সকল ফিচারস এর কথা নিচে উল্লেখ করে দিচ্ছি। দেখে নিবেন।

★ Investigate: Adventure start! Explore each area, open locked doors, search for clues, solve brain teasers, disclose the mystery, you may find some strange things, but they are useful, figure out who is the murderer!

★ Listen: Don’t just rely on your eyes! Listen carefully to the sounds around you. You may meet a mad woman likes horiffic clown, do not scream, she will make noises when approaching.

★ Escape: Hide and seek, even if you are discovered by the horrible mad woman, you may get goosebumps, but don’t be afraid, you still have a chance to outlast. Run!

★ Hide: You can find a hiding place, hide in closet or under table. Don’t be seeked by her, or you will dead by daylight, find a road to survival.

★ Strategy: Attract her by breaking vases or cups, then take the chance to explore other areas. Don’t forget the rules of survival and use strategy, find a road to survive and find her identity.

★ Attack: Don’t want to hide anymore? Collect parts of the taser gun to assemble and make her pacify, become a killer!

★ Leave: Find out the murderer and survive to escape from the horror house.

Game Features:
★ Free to play without internet, play anywhere you want!

★ Attractive scary story, creepy case, horrific truth, experience the thrill of solving a case!

★ Collect various items to help you discover clues and explore the truth!

★ Avoid and eliminate the horrible evil woman, exciting and fun! Remember hide and seek!

★ 3D design and exquisite graphics, give you the most realistic visual horror experience!

★ Scary music, creepy sounds and atmosphere with jumpscares, please wear headphones for a better experience!

★ Multiple difficulty modes, improve your guts!

★ First person adventure game, do not dead by daylight!

★ Dog is your best friend, he can help you find clues and protect you!

★ Get free rewards from the wheel!

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

1) Game Name : Endless Nightmare 2

Game Developer :
707 Interactive : Fun Epic Casual Games

Game Size : 256 MB

Required OS : 5.0+

Game Type : Offline

Game Released Date : December 13, 2021

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

উপরের গেমটির মতোই এই গেমটিও একটি Horror Type Action Game। এই গেমটি আগের গেমটির Successor যা গত বছরের ডিসেম্বর মাসেই রিলিজ করা হয়। আর এত অল্প সময়েই গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়ে গিয়েছে ১০ লক্ষবারেরও বেশিবার।

আর গেমটিকে রিভিউ করা হয়েছে ২১ হাজার+ বার আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে আগের গেমটির মতোই 4.5 ★।

আগের গেমটিতে শুরুতে কোনো Action না দেখা গেলেও এই গেমে আপনি শুরু থেকেই বিভিন্ন ধরনের Guns নিয়ে Action করতে পারবেন।

দুটি গেমই আপনি যদি খালি ঘরে কানে Earphone দিয়ে Full volume এ খেলেন তাহলে আপনি ভয় পেতে বাধ্য। আর গেমগুলো আপনাকে Hollywood movie এর Feel দিয়েই ছাড়বে।

এখানে প্রতিটা Concept, Graphics, Controls সবকিছুই এতটা নিখুত ভাবে দেওয়া হয়েছে যে গেমগুলোকে Masterpiece না বলে অন্য কিছু বললেও অপমান হবে।

গেমটির বাকীসব ফিচার নিচে দিচ্ছিঃ

* Exploration: Search the scary rooms in hospital carefully, collect the useful items and clues.

* Investigation: According to the items and clues you explored in scary rooms, solve free puzzles, find the hidden secrets of the creepy hospital and infer the truth.

* Hiding: Be careful of the dangers in creepy hospital, there are many scary ghosts everywhere. If you can’t beat them, please hide in cabinet and wait for them to leave.

* Strategy: If you meet the powerful boss, use your strategy to get rid of him.

* Attack: Knife and guns are added to the game, you can collect them to kill creepy ghosts! Of course the parts of guns can be upgraded, the weapon will be more powerful after upgrading! If you are not good at shooting, you can use knife to assassinate mad ghosts from behind. Weapons can pacify you and loss the horror!

* Learning: You will obtain more skills by learning talents! It will greatly increase the chances of survival.

Game Features:
* Exquisite 3D graphics style, and bring you a real horror visual experience!

* Complex plots and case, use your wisdom and strategy to find the creepy truth!

* Exploring with the first-person perspective, testing logical reasoning ability, and discovering the horror secrets hidden in the hospital!

* Rich gameplay, talents, weapons, inference, battles, the game has everything you want!

* Take up your weapons! You can show accurate marksmanship to kill horror ghosts!

* Creepy music and sounds effect, please wear earphone to experience the scary atmosphere!

* Progress can be saved, experience the real thriller!

* Play without internet! You can play it everywhere!

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

অবশেষে বলবো, এই ৫ টি গেমের ভিতরে যেকোনো একটাও যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই আমাকে জানাবেন। এমন আরো গেমস নিয়ে পোস্ট চাইলে সেটাও আমাকে জানাতে পারেন।

পরের পোস্ট কি নিয়ে করা যায় এটা নিয়েও recommendation দিতে পারেন। আমি চেষ্টা করবো সেটা নিয়েও পোস্ট করার।

আরো একটা কথা। আগের পোস্টগুলোতে অতিরিক্ত স্ক্রিনশট দেওয়ার বিষয়টা বিবেচনায় নিয়ে এসে এবার থেকে যত কম স্ক্রিনশট দেওয়া যায় ততটাই চেষ্টা করবো।

যদি কারো বিরক্তির কারন হয়ে থাকি তবে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এটাই আমার প্রত্যাশা। যাই হোক, এই পোস্টে যতগুলো স্ক্রিনশট দিয়েছি সেগুলো কি ঠিক আছে নাকি জানাবেন।

তাহলে এতগুলোই দিবো। আর আগের পোস্টগুলোতেও আমি বলেছি যে স্ক্রিনশট আপনাদের এটা দেখার জন্যে দিই যেন আপনারা বুঝতে পারেন গেমটির ভিতরে আছে টা কি।

আমি আপনাদের মূল্যবান Data + সময় কোনোটাই Waste করতে চাই না। তাই ভুলগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আমি চাই আপনারা গেম সম্পর্কে ভালো ধারনা পান। কারন আমি জানি বেশিরভাগ মানুষই আমার লেখা গুলো পড়েন না। কারন এত বোরিং লেখাগুলো কে-ই বা পড়বে?

আসলে আমি আমার নিজের experience এ যা দেখি শুনি feel করি সেগুলোই আপনাদেরকে বলার চেষ্টা করি। কিন্তু যখন এত কষ্ট করে পোস্ট লিখেও হাজারটা ঝামেলা Face করে আপলোড দেওয়ার পরেও কেউ complain করে যে এটা ভালো লাগে নি, ঐটা কোথায়, ঐটা কেন দিলেন তবে একটু তো খারাপ লাগেই।

তবুও মানুষ মাত্রই ভূল হয়। আর আমি Perfect না। তাই আমার ভুলগুলোকে আমি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্যে অনুরোধ জানাচ্ছি।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।
ভালো থাকবেন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out…..

Leave a Reply