আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন।

গেমস নিয়ে এ পর্যন্ত অনেকগুলো পোস্টই আমি করেছি। আমার প্রোফাইলে গিয়ে দেখে আসতে পারেন। বিভিন্ন Categories এর গেমস নিয়ে আমি পোস্ট করেছি।

চিন্তা করে দেখলাম অনেক দিন ধরেই ভিন্ন Category এর কিছু গেমস একসাথে দিয়ে কোনো পোস্ট করা হয়না। একটি Category এর উপরই শুধু পোস্ট দিয়ে আসছি গত কয়েকদিন ধরে।

তাই ভাবলাম কয়েকটা আলাদা আলাদা Category এর পোস্ট একসাথে করে দেই। যদি এই রিলেটেড আরো পর্ব চান তবে আমাকে জানাতে পারেন। আমি চেষ্টা করবো ইনশাল্লাহ আরো পোস্ট করতে।

এছাড়াও অন্যান্য বিভিন্ন টপিকে আমি এর আগে অনেকগুলো গেমিং রিলেটেড পোস্ট করেছি। চাইলে সেগুলোও দেখে আসতে পারেন।

এখানে কিছু গেম সম্পর্কে হয়তোবা আপনি জেনে থাকবেন। আবার কিছু গেমস সম্পর্কে আপনার কোনো ধারনাও থাকবে না। আবার সবগুলো গেমই আপনি জেনে থাকতে পারেন অথবা না-ও জানতে পারেন।

যারা জানেন না বরাবরের মতোই আমি তাদের জন্যেই লিখি। তাই কোনো ভুল হলে অবশ্যই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবগুলো গেমের Concept আলাদা আলাদা। ভিন্নতা আছে এদের গেমপ্লে, গ্রাফিক্স ইত্যাদিতে।

বিশ্বাস করবেন কি না জানি না তবে এই গেমগুলো আমাকে Android Games এর প্রতি অন্য নজরে তাকাতে বাধ্য করেছে।

প্রত্যেকটা গেমেরই Sound Effects + Graphics + Gameplay এক কথায় অসাধারন। এখানে প্রত্যেকটি গেমই এক একটি Masterpiece।

শেষ পর্যন্ত দেখতে থাকুন আপনি ভিন্ন কিছুর স্বাদ পাবেন আশা করছি।

তাহলে চলুন, আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের টপিক।

 

5) Game Name : Adventure Bay – Paradise Farm

Game Developer : GAMEGOS

Game Size : 156 MB

Required OS : 4.4+

Game Type : Simulation, Farming, Single Player, Stylized

Game Released Date : February 12, 2022

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

এই গেমটি এই বছরের ফেব্রুয়ারি মাসে রিলিজ করা হয় প্লে-স্টোরে। গেমটি আমার দেখা one of the best farming simulator type game এর ভেতরে আছে। এই গেমের Graphics, Animation সবকিছুই আমাকে মুগ্ধ করেছে।

এর আগে আমি প্রচুর Farming Simulator Type Games খেলেছি। কিন্তু এতটা সুন্দর ভাবে সবকিছু খুব কম গেমেই পেয়েছি। এই গেমের Animation Quality আমাকে সবচেয়ে বেশি মুগ্ধ করেছে।

এখানে যে 2D Graphics এর সৌন্দর্য্যটা রয়েছে তা আপনি বর্তমানে খুব কম গেমের ভিতরেই দেখতে পারবেন।

গেমটির Storyline থেকে এর Animation, Controls, Graphics, Characters সবকিছুই আমার কাছে খুবই ভালো লেগেছে। গেমের Concept টিও আমার কাছে অনেক ভালো লেগেছে।

আপনি গেমটি যখন নিজে থেকে শুরু করবেন তখন আপনার মুখ থেকে একটা শব্দই বের হবেঃ Wow!। মানে এখানে Clouds, Sea, Trees, Bush, Crops, Water, Boat মানে প্রত্যেকটি Object এত সুন্দর ভাবে Design করা হয়েছে যেন সেগুলো Live দেখছি এমনটা মনে হয়।

ঝড়নার বয়ে চলা থেকে আকাশের মেঘ প্রত্যেকটি জিনিসেরই এনিমেশন এত সুন্দর করে করা হয়েছে যেন মনে হবে কোনো এনিমেশন মুভি দেখছি।

আর এখানে সবকিছুই জুম ইন বা জুম আউট করে দেখতে পারবেন। এতেও কোনো সমস্যা হবে না। আর গেমে অনেক কিছুই আপনি পেয়ে যাবেন (ফার্মিং এর ক্ষেত্রে যা যা দরকার হয় আর কি)।

গেমটি প্লে-স্টোরে গত ২ মাসের ভিতরেই ডাউনলোড করা হয়ে গিয়েছে ৫ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটি এই পর্যন্ত রিভিউ করা হয়েছে ৮ হাজার+ বার আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

গেমটি এখনো ডেভেলপমেন্ট পর্যায়ে আছে। অনেক কিছুই রেগুলার আপডেটের মাধ্যমে এড করা হচ্ছে। আপনাকে নতুন এক এক্সপেরিয়েন্স দিবে গেমটি।

গেমটির ফিচারগুলো নিচে দিয়ে দিলামঃ

🌴 EXPLORE the wild tropical island and hunt for treasures with Lydia, Henry & their monkey friend Jojo. Will they become heroes or will they tend to their land and hay all day? Find out what exciting adventures await the trio!

🏡 RESTORE Lydia’s old, big town; rebuild buildings, produce ingredients, gather resources to CRAFT useful materials that’ll aid you on your expeditions to mysterious locations!

🌱 HARVEST crops, raise farm animals, catch fish and cook for yourself. Each farm animal is unique! Build your own FARM and family on a beautiful bay!

⛵️ Get on your ship and TRAVEL to exotic cove, help Lydia & Henry solve mysteries, uncover ancient ruins by completing quests! Every journey will be memorable!

👑DISCOVER mythic treasures filled with gold and gems and see if the tales are true! Watch out for pirate kings and battle!

🎁 TRADE and deliver orders for amazing rewards and expand your village by crossing the bridge!

📙FOLLOW the story to learn more about Lydia, Henry and Jojo’s mysterious pasts! Make your own choices, shape their life & meet extraordinary game characters!

🌞 ENJOY a funky & rich story along with breathtaking seaside scenery. Live the Caribbean dream! Adventure Bay will be your tropical second-home!

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

4) Game Name : Angry Birds Transformers

Game Developer : Rovio Entertainment Corporation

Game Size : 475 MB

Required OS : 4.4+

Game Type : Online

Game Released Date : October 30, 2014

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

Angry Birds গেমটি খেলেননি বা এর নাম শুনেননি এমন লোক এখন হারিকেন নিয়ে খুজলেও পাওয়া যাবে না 😆😅।
আর Transformers Film Series দেখেননি এমন লোকের সংখ্যা খুব কমই আছে।

এই গেমটি Transformers এর সাথে Collab করেই তৈরি করা হয়েছে। তাই এখানে আপনি Angry Birds আর Transformers এর সকল Characters এর Combination দেখতে পারবেন।

এটি মূলত একটি Action, Arcade, Casual Type Single Player Game। এখানে আপনি প্রচুর পরিমানে Action দেখতে পারবেন। প্রচুর Uogrades ও পাবেন। আর Transformers এর Vehicle Change টাও এখানে করতে পারবেন।

গেমটি অনেক পুরোনো হলেও অনেক জনপ্রিয় একটি গেম। কেননা গেমটি এখন পর্যন্ত ৫ কোটিবারেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে আর গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ১০ লক্ষাধিক+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.5 ★।

তাহলে বুঝতেই পারছেন গেমটি কতটা ভালো। গেমটিতে আপনি Angry Birds এর Classic Original গেমটির মতো এখানে ভিন্ন Storyline দেখতে পারবেন।

গেমটির গ্রাফিক্সও অনেক ভালো। আমার কাছে বেশ ভালোই লেগেছে। এটি একটি 3D Shooting Game। এখানে আপনি Target করে Shoot করতে পারবেন Running অবস্থায়।

এখানে Original Angry Birds Characters যেমনঃ Chuck, Red ইত্যাদি এবং Original Transformers Characters যেমনঃ Optimus Prime, Bumblebee সহ আরো বিভিন্ন Character গুলোর Combination দেখতে পারবেন।

গেমটিতে আরো যা যা পাচ্ছেনঃ

✔ COLLECT! Unlock a roster of heroes (and villains) with unique attacks and abilities!

✔ DESTROY! Leave the slingshot at home – this time you have some SERIOUS firepower!

✔ VEHICLES! Oh, yes! Car, truck, tank or plane – transform to dodge falling hazards!

✔ UPGRADES! Get stronger weapons and new abilities for every Transformer!

✔ TAG TEAM! Borrow a friend’s character to unleash a devastating two-bot assault!

✔ TELEPODS™! Scan ‘em to unlock, revive or boost your bots!

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ


3) Game Name : Sakura School Life Simulator

Game Developer : Garusoft Development Inc

Game Size : 116 MB

Required OS : 6.0+

Game Type : Offline

Game Released Date : January 16, 2019

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

শুরুতেই বলে রাখি গেমটি যদি কারো কাছে Inappropriate বলে মনে হয় তবে আমার কিছুই করার নেই। কারন যারা Japanese Anime বা Movies/Series দেখেছেন তারা জানেন Japanese Culture ও তাদের Clothes/Dress Up সম্পর্কে।

এটি একটি Anime Type Game। এই গেমটি Action, Adventure, Simulation, Life এগুলোর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে।

প্রথমেই বলে রাখি এটি একটি Funny, Hilarious Game। এখানে আপনি সব আজব আজব জিনিসপত্র দেখতে পারবেন।

এখানে যে মেয়ের ক্যারেক্টারটি আছে সে একজন High School Student। শুরুতেই গেমটি দেখে আপনার কাছে সাধারন একটি Simulation Type Game মনে হতে পারে।

তবে যখন আপনি গেমটি আস্তে আস্তে খেলতে যাবেন তখনই আপনার মাথা ঘুরাতে শুরু করবে 😂😂। কারন সেই High School Girl/Student এর আছে Jetpack 😆। আমি দেখে হাসি আটকাতে পারিনি।

মানে কার মাথায় এই গেমের আইডিয়াটা আসলো। যদিও আমি Real Life এর সাথে কোনো কিছুই Compare করবো না। তবুও। মানে একজন হাই স্কুলে পড়া মেয়ের কাধে জেটপ্যাক? কেন? এটা তো কিছুই না।

সেই জেটপ্যাক উড়তে তো পারেই। গেমটিতে আপনি যদি আরো গভীরে যান তাহলে আরো আজব আজব কান্ড দেখতে পারবেন।

শুরুতে আমার কোনো Intention ই ছিলো না গেমটি রিকমেন্ড করার। আমি ভেবেছি কোনো একটি Typical Boring Game এটি। কিন্তু গেমটি খেলে প্রচুর মজা পেয়েছি।

গেমটি খেলতে আপনার একটি ভালো ডিভাইস থাকা আবশ্যক। না হলে সমস্যা হতে পারে। আর এই গেমে Explore করার মতো প্রচুর জায়গা আছে। Japanese Culture টাকে Portray করা হয়েছে এখানে ভালোভাবেই।

Japanese School, House, Building থেকে শুরু করে সবকিছুই এখানে ভালোভাবেই দেখানো হয়েছে। Graphics একটু Odd লাগলেও এখানে Details এর কোনো কমতি নেই।

মানে Automatic Door Close/Open হওয়ার মতো Simple কাজটার এতো নিখুত Animation আমি আরো কোনো গেমে দেখেছি নাকি সন্দেহ আছে। মানে এখানে Detail এর কোনো ঘাটতি নেই।

সবকিছুই 100% Accurately Detail এ দেওয়া আছে এখানে। Bugs গুলো যা আছে তা রেগুলার আপডেট এর মাধ্যমে ফিক্স করা হচ্ছে। তাই এ নিয়ে চিন্তার কোনো কারন নেই।

এই গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ৫ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ২০ লক্ষাধিকেরও বেশি আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.5 ★।

গেমটির রেটিং দেখেই হয়তোবা বুঝে গিয়েছেন গেমটি কতটা ভালো। গেমটিতে যে Action আর Animation দেওয়া সেটি দেখে আপনি মাটিতে হাসতে হাসতে লুটোপুটি খাবেন 😂।

এতটা Hilarious Game আমি খুব কমই দেখেছি। Seriousness এর ভিতরে এই ধরনের Funny Games খেললে মন্দ হয়না।

আর যেহেতু এটি একটি Open World Game তাই এখানে আপনি যা খুশি করতে পারবেন। Stoymode তো আছেই। তার সাথে এখানে explore ও enjoy করার মতো অনেক কিছুই আছে। অবশ্যই খেলে দেখবেন গেমটা।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ


2) Game Name : Goat Simulator

Game Developer : Coffee Stain Publishing

Game Size : 431 MB

Required OS : 5.0+

Game Type : Offline

Game Released Date : January 17, 2018

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

এটি আরো একটি Funny + Hilarious Type এর গেম। এই গেমে আপনি Action, Simulation, Open World, Adventure সবকিছুই দেখতে পারবেন।

গেমটির Graphics অনেক ভালো। আর এখানে Physics কে যেভাবে হত্যা করা হয়েছে তা দেখে আপনার হাসতে হাসতে পেট ব্যাথা করবে 😂😂।

গেমটিতে আপনাকে একটি Goat বা ছাগলকে নিয়ে খেলতে হবে। সেখানে মানুষকে ভয় দেখানো থেকে শুরু করে তাদেরকে মাথা দিয়ে Headbutt দেওয়া, দৌড়ানো, লাভানো, ঘুরাঘুরি করা, এক Headbutt এর মাধ্যমে গাড়ি উড়িয়ে দেওয়া বা Blast করে ফেলা অনেক কিছুই দেখতে পারবেন।

এটিও একটি আজব Type এর গেম। এখানে বাস্তবের সাথে কোনো কিছুরই মিল পাবেন না। তবে এখানে আপনি সেসবই করতে পারবেন যা বাস্তবে করতে গেলে আপনাকে জেলের হাওয়া খাওয়া লাগবে 😂😂।

মানে GTA Game গুলোতে আপনি যা যা করতে পারতেন তার Extra আরো অনেক কিছুই এখানে করতে পারবেন।

এখানে Swimming Pool থেকে শুরু করে চলন্ত বাস, ট্রেনের উপর চড়ে যাওয়া সবকিছুই আপনি করতে পারবেন।

গেমটিতে Details এর কোনো ঘাটতে নেই। মাটিতে ঘাস থেকে শুরু করে আসমানে প্লেন সবকিছুই এখানে ভালোভাবেই সুন্দর Detail এর মাধ্যমে তৈরি করা হয়েছে।

আর গেমটি আপনি Smoothly ই খেলতে পারবেন যদি আপনার কাছে ভালো একটি ডিভাইস থাকে। Controls খুবই Easy।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ৫ লক্ষ ১৫ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.5 ★।

গেমটিতে আরো যা যা পাচ্ছেনঃ

• You can be a goat

• Get points for wrecking stuff – brag to your friends that you’re the alpha goat

• MILLIONS OF BUGS! We’re only eliminating the crash-bugs, everything else is hilarious and we’re keeping it

• In-game physics that bug out all the time

• Seriously look at that goat’s neck

• You can be a goat

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ


1) Game Name : Solar Smash

Game Developer : Paradyme Games

Game Size : 104 MB

Required OS : 5.1+

Game Type : Offline

Game Released Date : January 19, 2020

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

এটি একটি Simulation Type Game। এখানে আপনার কাজ হচ্ছে আপনি মহাকাশের বিভিন্ন গ্রহকে একেবারে Destroy করবেন। হতে পারে সেটা Alien এর মাধ্যমে কিংবা কোনো Giant Centipede এর মাধ্যমে।

গেমটিতে আপনি Earth, Mars, Venus, Moon, Pluto, Neptune, Uranus, Saturn, Jupiter, Mercury, Sun সহ পুরো Solar System কেই ধ্বংস করে দিতে পারবেন।

এছাড়াও এখানে আপনি Black Hole, Alien, Laser Beam সহ অনেক কিছুই দেখতে পারবেন আর সেগুলো দিয়ে Planet গুলো Destroy করতে পারবেন।

Planet Destroy করার জন্যে অনেক কিছুই এখানে পেয়ে যাবেন। আর Imaginary ভাবে যদি কখনো কোনো Alien বা Giant Centipede যদি আমাদের পৃথিবী বা অন্য কোনো গ্রহে আক্রমন করে বসে তাহলে কি হবে সেগুলোও দেখতে পারবেন।

এখানে আপনি Milkyway এর Colour ও Change করতে পারবেন ইচ্ছামতো। এবং সেই Colour ইচ্ছামতো Customize ও করতে পারবেন।

Settings এ Max Graphics দিয়ে খেলার Option এখানে আপনি পেয়ে যাবেন। এ নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না। অসাধারন একটি গেম। যাদের মনে রাগ বেশি তারা এই গেমটির মাধ্যমে তাদের রাগ মিটাতে পারবেন 😁😁।

আশা করছি গেমটি আপনাদের ভালো লাগবে। Simulation Games কয়েকটা দিয়ে দিলাম। কেননা এর আগে Simulation Games নিয়ে Dedicated কোনো পোস্ট করা হয়নি।

আর অনেকগুলো Simulation Games খেলেও ভালো Games না পাওয়ায় আলাদা করে কোনো পোস্ট দিতে পারিনি বা আসলে দিতে ইচ্ছা হয়নি। আশা করছি এই গেমগুলো আপনাদের ভালো লাগবে।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

অবশেষে বলবো, এই ৫ টি গেমের ভিতরে যেকোনো একটাও যদি আপনার ভালো লেগে থাকে তবে অবশ্যই আমাকে জানাবেন। এমন আরো গেমস নিয়ে পোস্ট চাইলে সেটাও আমাকে জানাতে পারেন।

পরের পোস্ট কি নিয়ে করা যায় এটা নিয়েও recommendation দিতে পারেন। আমি চেষ্টা করবো সেটা নিয়েও পোস্ট করার।

আরো একটা কথা। আগের পোস্টগুলোতে অতিরিক্ত স্ক্রিনশট দেওয়ার বিষয়টা বিবেচনায় নিয়ে এসে এবার থেকে যত কম স্ক্রিনশট দেওয়া যায় ততটাই চেষ্টা করবো।

যদি কারো বিরক্তির কারন হয়ে থাকি তবে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এটাই আমার প্রত্যাশা। যাই হোক, এই পোস্টে যতগুলো স্ক্রিনশট দিয়েছি সেগুলো কি ঠিক আছে নাকি জানাবেন।

তাহলে এতগুলোই দিবো। আর আগের পোস্টগুলোতেও আমি বলেছি যে স্ক্রিনশট আপনাদের এটা দেখার জন্যে দিই যেন আপনারা বুঝতে পারেন গেমটির ভিতরে আছে টা কি।

আমি আপনাদের মূল্যবান Data + সময় কোনোটাই Waste করতে চাই না। তাই ভুলগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আমি চাই আপনারা গেম সম্পর্কে ভালো ধারনা পান। কারন আমি জানি বেশিরভাগ মানুষই আমার লেখা গুলো পড়েন না। কারন এত বোরিং লেখাগুলো কে-ই বা পড়বে?

আসলে আমি আমার নিজের experience এ যা দেখি শুনি feel করি সেগুলোই আপনাদেরকে বলার চেষ্টা করি। কিন্তু যখন এত কষ্ট করে পোস্ট লিখেও হাজারটা ঝামেলা Face করে আপলোড দেওয়ার পরেও কেউ complain করে যে এটা ভালো লাগে নি, ঐটা কোথায়, ঐটা কেন দিলেন তবে একটু তো খারাপ লাগেই।

তবুও মানুষ মাত্রই ভূল হয়। আর আমি Perfect না। তাই আমার ভুলগুলোকে আমি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্যে অনুরোধ জানাচ্ছি।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।
ভালো থাকবেন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out…..

Leave a Reply