আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

এই আর্টিকেলটিতে আমি কথা বলবো এমন ১৫ টি গেমস এর কথা যেগুলোর গ্রাফিক্স অত্যন্ত High এবং Storage ও অনেক লাগবে। তাই আফসোস যাদের Low Device আছে তাদের জন্যে এই পোস্টটা না।

তবে কিছু গেমস এমনও রয়েছে যেগুলো চলার মতো Low End Device গুলোর জন্যে। আবার কিছু গেমস এমন রয়েছে যেগুলো High End Device ছাড়া চলবে না।

এখানে বিভিন্ন Category এর আলাদা আলাদা রকমের গেমস রয়েছে। সবগুলোই Mix করা। তবে এটা বলে রাখি এই সবগুলো গেমই আমার খেলা One Of The Best Android Game এর মধ্যে পড়ে।

যারা Games খেলার জন্যে ভালো গেমস খুজে পাচ্ছেন না তারা এই গেমগুলো খেলে দেখতে পারেন।

তবে বলে রাখা ভালো যে এর ভেতরে কিছু গেমস এমন রয়েছে যেগুলো আপনি আগেও খেলে কিংবা জেনে থাকবেন। তাই কেউ বাজে মন্তব্য করবেন না আশা করছি।

আপনার ডিভাইস যত পাওয়ারফুল হবে আপনি ততই এই গেমগুলো খেলে মজা পাবেন।
তাই চলুন আর কথা না বাড়িয়ে চলে যাই আমাদের আজকের টপিকে।

13) Game Name : Sky : Children Of The Light

Game Developer : thatgamecompany inc

Game Size : 1.03 GB

Required OS : 8.0+

Game Link : Playstore

https://play.google.com/store/apps/details?id=com.tgc.sky.android

 

অনেকেই হয়তোবা এই গেমটি সম্পর্কে জানেন। Android এ যদি High Graphics Games এর নাম আসে তবে বর্তমান এই সময়ে Sky : Children Of The Light এই গেমটির কথা আসবে না তা কি করে হয়? আপনার ডিভাইসটির প্রসেসর যদি ভালো হয়ে থাকে তবে এই গেমটি আপনার জন্যে রিকমেন্ড করবো আমি।

এটি একটি Story Mode গেম। আপনাকে Unlimited Money খরচ করতে হবে না এই গেমটি খেলতে হলে। শুধু ভালো একটি ডিভাইস লাগবে। তাহলেই আপনি এই গেমটির মজা উপভোগ করতে পারবেন।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার। গেমটির প্লে-স্টোরে রিভিউ সংখ্যা রয়েছে ৭ লক্ষ ৩২ হাজারেরও বেশি এবং তাদের রেটিং হচ্ছে 4.7 ★। এত লোকে রেটিং দিয়েও কিভাবে 4.7 ★ রেটিং অর্জন করতে সক্ষম হয়েছে এই গেমটি সে কথাই কি ভাবছেন?

আপনি যখন নিজেই গেমটি খেলবেন তখন বুঝতে পারবেন গেমটিকে এত বেশি রেটিং দেওয়ার কারন। প্রথমত গেমটিতে আছে মনোমুগ্ধকর গ্রাফিক্স, গেমটির কন্ট্রোলও খুবই ভালো। গেমটির Sound Effects & Music এক কথায় অসাধারন। এমন গেম খুব কমই Develop করা হয়েছে Android এর জন্যে।

গেমটি আপনি শেষ করে Masterpiece না বলে থাকতে পারবেন না। কারন গেমটি এতটাই সুন্দর।

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দেওয়া হলোঃ

 

12) Game Name : Darkness Rises

Game Developer : NEXON Company

Game Size : 101 MB এটা শুধু প্লে-স্টোরে দেওয়া Apk Size টুকু। গেমে প্রবেশ করার পর আপনাকে 500 Mb+ ডাউনলোড করতে বলবে। এরপর আপনাকে আরো 5 GB+ এর মতো Data Download করা হতে পারে।

Required OS : 4.4+

Game Link : Playstore

https://play.google.com/store/apps/details?id=com.nexon.da3.global

 

গেমটির সাইজ দেখে অবাক হওয়ার কিছু নেই। গেমটিতে গ্রাফিক্স যে পরিমানে দেওয়া আছে সে পরিমানে গেমটির সাইজও যে বেশিই হবে এতে কোনো সন্দেহ নেই। আপনার যদি Wifi Connection থাকে তবে আপনি নিশ্চিন্তে ডাউনলোড করতে পারেন। আর হ্যাঁ, একটি ভালো ডিভাইস থাকা বাধ্যতামূলক তা না হলে গেমটি Crash করতে পারে নয়তোবা Lagging এর দেখা পাবেন।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার। গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশিবার। সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.2 ★। দাড়ান। রেটিং নিয়ে চিন্তা করা লাগবে না। গেমটি এর চেয়ে ভালো রেটিং Deserve করে।

গেমটি আমি নিজেও খেলি। আমার কাছে Android এর One of the best high graphics rpg game এটা। আমি অনায়াসে একে 10 এ 10 এই রেটিং দিয়ে দিবো। কারন এই গেমটি আমার অনেক বছর আগে থেকেই Favourite একটি গেম।

যদিও গেমটি ২০১৮ সালে প্লে-স্টোরে রিলিজ করা হয়, কিন্তু গেমটি অনেক আগে থেকেই বিভিন্ন সাইটে পাওয়া যেতো। ঐ সময় গেমটির সাইজ কম ছিল এবং 2 GB Ram ওয়ালা একটি সাধারন মোবাইলেও কোনো Lag ছাড়াই ভালো চলতো।

কিন্তু যেহেতু গেমটি একটি Story Mode গেম তাই এই গেমটিতে ডেভেলপাররা অনেক কিছু Add করে গেমটিকে আরো বড় করে তুলেছে। তবুও আমি বলবো It’s worth it।

কেননা বেশিরভাগ মানুষই বলে এটি একটি Console Quality Graphics এর গেম। হয়তোবা মতবিরোধ থাকতেই পারে। তবুও আপনাকে স্বীকার করতেই হবে যে মোবাইলে High Graphics এর গেমস গুলোর মধ্যে এই গেমটি ভালো একটি জায়গা দখল করে আছে।

গেমটির গ্রাফিক্স তো আপনাকে মুগ্ধ করবেই তার সাথে গেমটিতে যেসব ফিচারস দেওয়া আছে সেগুলোও আপনার ভালো লাগবে আশা করছি। যেমনঃ আপনি আপনার ইচ্ছামতো Character Customize করতে পারবেন। ইচ্ছামতো Graphics Settings, Controls ইত্যাদি Change করতে পারবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

11) Game Name : Bright Memory

Game Developer : FYQD Studio

Game Size : 732 MB (ON PLAYSTORE)

Required OS : 5.0+

Gameplay Requirements :

[Device]:

System: Android 5.0 ~ 10.0
– Minimum CPU : Snapdragon 660
– Medium CPU:Snapdragon 820
– Recommend CPU : Snapdragon 855 / Kirin 980

Game Link : Rexdl

Bright Memory Mobile 1.01 (Full) Apk + Mod + Data for Android

প্লে-স্টোরে গেমটির Paid Version (১৯০ টাকা) থাকায় Rexdl Website টির লিংক দিতে হচ্ছে। যার সামর্থ্য আছে তাকে বলবো গেমটি কিনেই খেলুন। কারন এই গেমটি কিনে খেললেও আপনার টাকা বিফলে যাবে না। কারন গেমটা এতটাই ভালো।

প্লে-স্টোরে গেমটিকে ডাউনলোড করা হয়েছে ৫০ হাজার বার। হয়তোবা Paid হওয়ায় খুব বেশি মানুষ ডাউনলোড করেনি। গেমটির রেটিং ও রিভিউ না থাকায় এ নিয়ে কোনো তথ্য দিতে পারছি না বলে দূঃখিত। Android এর One of the best high graphics fps shooting game এর নাম আসলে এই গেমটির নাম থাকবেই।

গেমটি ২০২০ সালের জানুয়ারীর ১১ তারিখ প্লে-স্টোরে রিলিজ করা হয়। তাই গেমটি এত বেশি পুরোনোও নয়। রিলিজ হওয়ার অনেক আগে থেকেই গেমটির Beta Version অনেকেই খেলে দেখেছে এবং গেমটি সবার মুখেই প্রশংসা রয়েছে।
এগুলো সবই আমার নিজের চোখে দেখা।

গেমটির গ্রাফিক্স অনেক High। তাই সব ডিভাইসে গেমটি চলবে না। শুধুমাত্র কিছু ভালো ডিভাইসেই গেমটি চলবে। কোন কোন প্রসেসর সাপোর্ট করবে সেটাও উপরে বলে দিয়েছি। এই প্রসেসর বাদে বাকী Low Processor এর ফোনগুলোতে গেমটি খেলা যাবে না।

নিচে স্ক্রিনশট দিয়ে দিচ্ছি বাকীটা আপনি দেখে নিন।

বিঃদ্রঃ আমার ডিভাইস ভালো না হওয়ায় গেমটি আমি খেলতে পারিনি। তাই YouTube থেকে Gameplay Screenshot Collect করে দিচ্ছি। আশা করছি এ নিয়ে কোনো নেগেটিভ কমেন্ট পাবো না।

Game screenshots :

10) Game Name : World War Heroes

Game Developer : Azur Interactive Games, Limited

Game Size : 1.31 GB

Required OS : 5.1+

Game Link : Playstore

https://play.app.goo.gl/?link=https://play.google.com/store/apps/details?id=com.gamedevltd.wwh&ddl=1&pcampaignid=web_ddl_1

 

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ৫ কোটিবারেরও বেশিবার। গেমটির প্লে-স্টোরে রিভিউ সংখ্যা রয়েছে ২০ লক্ষাধিকেরও বেশি।

গেমটি যদিও ২০১৭ সালে রিলিজ করা হয় প্লে-স্টোরে, তবুও গেমটির গ্রাফিক্স অত্যন্ত অসাধারন। এক কথায় Almost Console Quality Graphics দিতে সক্ষম (যদি সেটা মোবাইল ডিভাইস অনুযায়ী বিবেচনা করেন এবং আপনার ডিভাইসটি ভালো হয় তবে)।

আমি অনেকটা সময় ধরেই গেমটি খেলেছি এবং আমার কাছে প্রচন্ড ভালো লেগেছে। Weapons, Locations, Controls, Gameplay Overall সবদিক দিয়েই গেমটি অনেক ভালো লেগেছে আমার কাছে। গেমটি World War 2 এর উপর Based করে তৈরি করা হয়েছে গেমটি খেলার সময় আপনাকে সে সময়ের যুদ্ধের চিত্রেরই পরিস্কার ধারনা ও চিত্রটি দেখাবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দেওয়া হলোঃ

 

 

9) Game Name : Honaki Impact 3rd

Game Developer : miHoYo Limited

Game Size : 434 MB এটি প্লে-স্টোরে দেওয়া সাইজ। আপনাকে ভিতর থেকে 9 GB অথবা সম্পুর্ন গেমটি ডাউনলোড করতে চাইলে মোট 13 GB এর মতো Data Download করতে হবে।

Required OS : 5.0+

Game Link : Playstore

https://play.google.com/store/apps/details?id=com.miHoYo.bh3global

প্রথমতো বলে রাখি এটি একটি Story Mode গেম। তাই যারা Story Mode Game পছন্দ করেন তারা অবশ্যই ডাউনলোড করে দেখবেন। দ্বিতীয়ত অনেকেই হয়তোবা গেমটি সম্পর্কে জানেন। যারা জানেন না তাদের জন্যেই এতকিছু লেখা।

গেমটি আমার দেখা One of the best high graphics RPG Game On Android। Genshin Impact গেমটির কথা যারা জানেন তারা হয়তোবা এই গেমটিকে চিনে থাকবেন। যদিও এই গেমটি Genshin Impact এর অনেক আগেই Android এ রিলিজ করা হয় এবং সে সময় থেকেই গেমটি অনেক সাড়া পায়।

যারা Anime দেখেন বা Anime Type গেম খেলতে পছন্দ করেন তাদের জন্যেও গেমটি Must Recommeded। কারন গেমটির সকল Voice ই Japanese ভাষায় তাই আপনাকে Anime এরই Feel দিবে।

গেমটির গ্রাফিক্স নিয়ে বলার মতো তেমন কিছুই নেই। যারা খেলেন বা খেলেছেন তারা তো জানেনই কেমন এর গ্রাফিক্স। আমি যদিও স্ক্রিনশট দিয়ে দিবো। দেখে নিবেন।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১ কোটি বারেরও বেশি। গেমটির প্লে-স্টোরে রিভিউ সংখ্যা ৪ লক্ষ ১ হাজার+ এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★। গেমটির কন্ট্রোল এক কথায় অসাধারন। আপনার ডিভাইস এর স্পেকস যত High তবে আপনি ততই ভালো Experience পাবেন গেমটি খেলে।

গেমটিতে বিভিন্ন Character পাবেন খেলার জন্যে। বিভিন্ন Skills, Weapons ইত্যাদি Upgrade & Enhance করতে পারবেন। প্রত্যেকটি Chapter এর জন্যে আলাদা Storyline, Location, Audio ইত্যাদি পাবেন। আমি অবশ্যই Recommend করবো এই গেমটি খেলতে।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

8) Game Name : Lonewolf

Game Developer : FDG Entertainment GmbH & Co.KG

Game Size : 66 MB

Required OS : 5.0+

Game Mode : Offline

Game Released Date : February 5, 2016

Game Link : Playstore

For mod – Rexdl/Revdl

 

এটি একটি Sniper Shooting Game। তবে গেমটিতে শুরু থেকে শেষ পর্যন্ত যে সুন্দর একটি স্টোরিলাইন আছে তাতে আপনাকে একের পর এক টুইস্ট ও রোমাঞ্চকর অনুভূতি প্রদান করবে।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে মোট ১ কোটি বারেরও বেশি। গেমটির প্লে-স্টোরে রিভিউ সংখ্যা ৪ লক্ষ ৮৫ হাজার ছাড়িয়েছে। গেমটির রেটিং দাড়িয়েছে 4.6 ★।

রেটিং দেখেই হয়তোবা বুঝে গিয়েছেন গেমটি কতটা ভালো। আমার দেখা One of the best sniper game। এখানে Sound Effects + Soundtrack সবকিছু এত সূক্ষ্ম ও সুন্দরভাবে দেওয়া আছে যে আপনাকে মুগ্ধ করতে বাধ্য।

গেমটিতে ২০ টির উপর Weapons আছে যেগুলো আপনি Upgrade & Collect করতে পারবেন। তবে Mod version ব্যবহার করলে একবারেই সবকিছু কিনে ফেলতে পারবেন। কোনো সমস্যা হবে না।

যেহেতু গেমটির সাইজ খুবই কম তাই আপনাকে তেমন High Level এর মোবাইল লাগবে না। গেমটি আপনি যেকোনো মোবাইলেই আরামে খেলতে পারবেন।

আমি অবশ্যই গেমটি Recommend করবো বিশেষ করে গেমটির স্টোরিমোড এর কারনে। আপনাকে প্রত্যেক Mission এ টুইস্ট দিবে। আপনি যতই Level Up করবেন এবং নতুন নতুন Missions Unlock করা শুরু করবেন ততই আপনার Difficulty Level Hard হতে থাকবে।

অসাধারন একটি গেম। সকলের জন্যেই Recommended থাকবে।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

7) Game Name : Limbo

Game Developer : PlayDead

Game Size : 143 MB

Required OS : 4.4+

Game Mode : Offline

Game Released Date : February 21, 2015

Game Link : Rexdl/Revdl ( Playstore এ Paid গেম এটি। আর Demo Version খেলে মজা পাবেন না কারন তাতে Full Game টি আপনি পাবেন না।)

এই গেমটি Android & IOS দুটি Platform এই প্রচুর জনপ্রিয় একটি গেম। আপনি প্লে-স্টোরে এর রেটিং দেখলেই বুঝতে পারবেন। প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে গেমটি মোট ১০ লক্ষাধিকবারেরও বেশি তবুও এর Paid Version টি যার মূল্য বর্তমান বাংলাদেশী টাকায় ৪২০ টাকা (যদিও ১ দিনের Sell দিয়েছে আর এই Sell এ ৮০ টাকা গেমটির Price দিচ্ছে)।

যাই হোক, গেমটির রিভিউ সংখ্যা ৬২ হাজার+ এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.9 ★! জি আপনি ঠিকই দেখেছেন। এই ৬২ হাজার+ মানুষের কাছে গেমটি এতটাই ভালো লেগেছে যে তাদের সকলের রেটিং মিলিয়ে রেটিং দাড়িয়েছে 4.9 ★।

রিভিউ এর কথা বাদই দিলাম। একটি Platformer Game হিসেবে এটি One of the best android game। কেননা এতে যে Unique আর অসম্ভব সুন্দর Storyline আছে তা সে ই বুঝতে পারে যে গেমটি খেলেছে।

গেমটি অনেকবারই খেলেছি আমি। আমার একটি অনেক প্রিয় গেম এটি। গেমটি সত্যিই খুব ভালো। আশা করছি আপনারাও খেলে দেখবেন।

গেমটি ১০০ টিরও বেশি Award জিতেছে এবং মানুষের কাছ থেকে Masterpiece এর খেতাবও পেয়েছে।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

6) Game Name : Leo’s Fortune

Game Developer : 1337 & Senri LLC

Game Size : 615 MB

Game Mode : Offline

Game Released Date : July 9, 2014

Game Link : Rexdl/Revdl

(যেহেতু Playstore এ গেমটি Paid। বাংলাদেশী টাকায় ৪২০ টাকা)

গেমটির রেটিং দেখেই আপনি বুঝতে পারবেন গেমটি কতটা ভালো। প্লে-স্টোরে গেমটি ডাউনলোড হয়েছে ৫ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটির রিভিউ আছে ৬৪ হাজারেরও বেশি। এই ৬৪ হাজার+ রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.7 ★

এটি একটি 2D Action-Adventure Type Offline গেম। 2D হওয়া সত্তেও গেমটির গ্রাফিক্স আপনাকে মুগ্ধ করবেই।

এটি একটি Award Winning Platform Adventure গেম যেখানে আপনাকে আপনার (Leo/Main Character এর) চুরি করা ধন-সম্পদ ও তার সাথে চোরকে খুজে বের করতে হবে।

গেমটির কন্ট্রোল ও গ্রাফিক্স দুটিই খুবই Smooth। আপনি যে কোনো ফোনেই খুব সহজেই গেমটি খেলতে পারবেন। এখানে প্রচুর লেভেল পাবেন। যদিও আমি একটানা গেমটিকে অনেকবারই শেষ করেছি।

গেমটিতে Soundtrack + Sound Effects গুলো এত সুন্দরভাবে দেওয়া যেন আপনাকে তা Realistic Feel দিবে।

গেমটি শেষ করে আপনি Masterpiece না বলে থাকতেই পারবেন না। কেননা গেমটি সত্যিই একটি Masterpiece। গেমটির Developer রা কোনো কিছুরই কমতি রাখেননি।

প্রত্যেকটি ডিটেইলই খুবই সুক্ষ্মভাবে দেওয়া আছে। আপনি গেমটি খেলে মজা পাবেন এর গেরেন্টি আমি দিচ্ছি ??।

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিলামঃ

 

5) Game Name : The Walking Dead Series

Game Developer : Telltale Games

Game Size : 1.2 GB (All episodes Unlocked ডাউনলোড করলে আরো বেশি হবে। এটা নির্ভর করে প্রত্যেকটি Episode এর উপর। ৫০০-৬০০ MB এর মতো হয় এক একটা Episode)

Game Mode : Offline

Required OS : 2.3.3+

Game Released Date : 2014,2016

Game Link : Rexdl/Revdl/Pdalife

এখানে Full Episodes Unlocked Mod Apk + Data পেয়ে যাবেন।

প্রথমেই বলে দিই এর মোট ৩ টি Season Release করা হয়েছে Android এর জন্যে। এরপরে আর কোনো Season আসবে না Android এ। গেমটির Developer রাই জানিয়েছেন বিষয়টি। বাকী Season গুলো খেলতে হলে আপনাকে PC তে খেলতে হবে।

এবার আসি গেমটি কেমন। যদি আমাকে বলা হয় গেমটি এক কথায় ব্যক্ত করি তবে আমি বলবো এটি একটি Masterpiece। যারা খেলে দেখেছেন তারাই জানেন আমার কথাটি ঠিক না কি ভুল।

যারা খেলেননি তাদেরকে বলবো অবশ্যই গেমটি খেলে দেখবেন। যদিও এটি একটি Horror,Action,Adventure Type গেম তবুও আমি আপনাকে গেরেন্টি দিচ্ছি আপনি হতাশ কিংবা নিরাশ কোনোটাই হবেন না।

Season 1 শেষ করার সাথে সাথে আমার চোখে পানি এসে গিয়েছে। গেমটি আপনাকে Emotionally Attach তো করবেই তার সাথে আপনাকে অনেক কিছুরই শিক্ষা দিবে। শিক্ষাগুলো অবশ্যই বাস্তবিক।

গেমটি আপনার Choice আর Decision এর উপর নির্ভর করে আগাবে। তাই আপনি কোন পরিস্থিতিতে কোন সিদ্ধান্ত নিচ্ছেন সেটা বিবেচনা করে গেমটি আপনাকে খেলে যেতে হবে।

গেমটিতে আপনি খুবই কম সময়ে সিদ্ধান্ত নিতে পারার স্কিলও অর্জন করতে সক্ষম হবেন ??। কেননা Decision গুলো কয়েক সেকেন্ডের ভেতরে নিতে হয়। এতে অবশ্য আপনার Listening + Reading Skill ও বাড়বে। আপনি নিজেই বুঝে যাবেন।

গেমটিকে Horror Tag দিলেও গেমটি এতটাও ভয়ংকর নয়। আমার কাছে লাগেনি। সবারটা জানি না। যাই হোক, গেমটির স্টোরিলাইন আপনার মন ছুয়ে যাবে।

প্রতিটি Season এর প্রতিটি Episode ই আপনাকে গেমটির সাথে আরো Emotionally Attach করবে। গেমটি এতটাই সুন্দর যে আমার বলার আর কোনো ভাষা নেই।

আমি প্রত্যেককেই বলবো গেমটি খেলে দেখতে। অবশ্যই যারা খেলে দেখেননি তাদেরকেই বলছি। Telltale Games এর প্রতিটি গেমই এক একটি Masterpiece। আপনি যখন তাদের গেমগুলো একের পর এক খেলে যাবেন আপনি তখন নিজেও বলবেন সত্যিই Masterpiece।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

4) Game Name : Brothers : A Tale Of Two Sons

Game Developer : 505 Games Srl

Game Size : 656 MB

Game Mode : Offline

Game Released Date : May 24, 2016

Game Link : Rexdl/Revdl

(কারন প্লে-স্টোরে গেমটি পেইড। অবশ্য যদি আপনার সামর্থ্য থাকে গেমটি কিনে খেলার জন্যে তবে আমি অবশ্যই বলবো গেমটি কিনে খেলতে। কারন এই গেমটি সেটি ডিসার্ভ করে।)

এটি একটি সত্যিকারের Masterpiece। বিশ্বাস না হলে আপনি নিজেই খেলে দেখুন। আপনি নিজেও স্বীকার করে নিবেন। কেননা গেমটি এতটাই সুন্দর।

আমার খেলা Story Type Games এর ভিতর আমি যদি Best বলে কোনো গেমকে পুরস্কার দিতে চাই তবে আমি এই গেমটিকে এবং The walking dead এই দুটি গেমকে সবার আগে পুরস্কৃত করতে চাইবো।

যদিও এটি একটি Award Winning Game তবুও এই গেমটি অনেক ভালো কিছুই Deserve করে। বিশেষ করে এর Storyline এর কারনে। গেমটি শেষ করে আপনি যদি না কাদেন তবে আপনি বুঝে নিবেন আপনার কোনো সমস্যা আছে ??।

একটু মজা করছিলাম। যাই হোক, সত্যিই গেমটি খেলে শেষ করে শেষের দিকে চোখের পানি আটকে রাখতে পারেনি এমন মানুষ খুবই কম পাওয়া যাবে।

গেমটির স্টোরি এভাবে আগায়ঃ দুই ভাই তাদের বাবার অসুস্থতা দেখে তাদের বাবার অসুখ সাড়াতে মেডিসিন খুজতে বেড়িয়ে যায় এক রোমাঞ্চকর অভিযানে। এই মেডিসিন নিয়ে আসতে তাদের বিভিন্ন বাধা-বিপত্তির সম্মূখিন হতে হয়। সাত সমুদ্র তেরো নদী কথাটি তো আমরা ছোটবেলায় অনেক শুনেছি তাই না?

এই সাত সমুদ্র তেরো নদী তাদের পার হতে হয় মেডিসিন আনার জন্যে। হ্যাঁ, আপনি এখানে সবকিছুই দেখতে পাবেন। আপনাকে জীবনের সবচেয়ে বড় সত্যিটা এই গেমটি আপনাকে বোঝাবে।

আমার খেলা এন্ড্রয়েড এর সেরা গেমের তালিকায় আমি সবসময়ই এই গেমটিকে ১ নম্বর স্থানেই জায়গা দিই। যদিও গেমটি অনেক বছর আগে খেলে শেষ করেছি।

গেমটি একবার নয়, বহুবার খেলেছি। কিন্তু কখনোই গেমটির প্রতি একঘেয়েমি বা বোরিং Feel আসেনি। গেমটি সেরাদেরও সেরা।

এত প্রশংসা কেন করছি? গেমটি আপনি নিজে খেলেই বুঝতে পারবেন কেন বলছি।

গেমটিতে যে Soundtrack/Music রয়েছে তা আপনাকে এক অন্য জগতে নিয়ে যাবে। এতটাই সুন্দর ও Peaceful।

বাকীগুলো খেলুন আর না খেলুন, এই গেমটি অবশ্যই একবার হলেও খেলে দেখবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

3) Game Name : Oceanhorn

Game Developer : FDG entertainment GmbH & Co.KG

Game Size : 273 MB

Game Type : Offline

Required OS : 4.1+

Game Released Date : December 15, 2016

Game Link : Playstore

এটি একটি Action – Adventure Type Open World Game যেখানে আপনি একটি ছেলের Character Play করবেন।

গেমটির শুরু হয় এভাবেঃ আপনি ঘুম থেকে উঠেন। উঠে দেখেন আপনার বাবা একটি চিঠি রেখে গিয়েছে এবং সে চলে গিয়েছে কোথাও।

তাকে খুজে পাওয়ার রাস্তা হচ্ছে তার দেওয়া নোটবুক এবং একটি রহস্যময় নেকলেস। এই জিনিসগুলোর মাধ্যমেই আপনাকে তাকে খুজে পেতে হবে।

রোমাঞ্চকর এই Open World গেমটিতে আছে প্রচুর Puzzle, Dangers & Secrets। আপনাকে বিভিন্ন ধরনের Monsters এর সাথে লড়াই করতে হবে এবং তার সাথে অনেক বড় একটি ম্যাপ পাবেন Explore করার জন্যে।

আপনি শিখতে পারবেন Magic এবং তা ব্যবহার করতে পারবেন। এছাড়াও আপনি প্রচুর প্রাচীন গুপ্তধন খুজে পেতে পারবেন যেগুলো আপনার Journey তে আপনাকে অনেক সহায়তা করবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

2) Game Name : Badland

Game Developer : HypeHype Inc

Game Size : 178 MB

Game Type : Offline

Required OS : 4.1+

Game Released Date : November 28, 2013

Game Link : Playstore

এটি একটি Casual Type Adventure Game। এই গেমের সবচেয়ে আকর্ষনীয় দিক হচ্ছে গেমের Sountrack + Graphics।

আপনি যদি Earphone কানে দিয়ে গেমটি Full Volume এ খেলেন তবে এক অন্যরকমের Feel পাবেন। গেমটির গ্রাফিক্স খুবই অপটিমাইজড।

গেমটির কন্ট্রোল খুবই সহজ। আপনাকে Tap করে করে এগিয়ে যেত হবে। অনেকটা Flappy Birds গেমের মতো।

এটি একটি Award Winning গেম। বিভিন্ন ধরনের Awards জিতেছে গেমটি।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে মোট ১ কোটিবারেরও বেশিবার। গেমটির রিভিউ সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়েছে এবং সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.2 ★ বর্তমানে। একসময় গেমটির অনেক ভালো ছিলো।

এখন যে খারাপ তা বলছি না।
গেমটিতে আপনি ১০০ টিরও বেশি লেভেল পাবেন। ভবিষ্যতে আরো এড করা হবে বলে জানিয়েছেন ডেভেলপাররা।

এছাড়াও গেমটিতে Multiplayer আছে যাতে একসাথে ৪ জন মিলে খেলতে পারবেন ২৩ টিরও বেশি ইউনিক লেভেলের ভেতরে। ভবিষ্যতে আরো এড করা হবে বলে জানিয়েছেন ডেভেলপাররা।

আপনি নিজে নিজের লেভেল তৈরি করে খেলতে পারবেন। Android Tv তেও খেলার ব্যবস্থা আছে (যদি আপনার থাকে। আমি খেলে দেখেছি। Tv তে খেলার Experience + মজাটাই আলাদা)।

এছাড়াও আপনি আলাদা Controller দিয়েও গেমটি খেলতে পারবেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

1) Game Name : Gathering Sky

Game Developer : A Stronger Gravity

Game Size : 296 MB

Game Type : Offline

Required OS : 4.1+

Game Released Date : August 11, 2015

Game Link : Revdl

এই গেমটিকে এক শব্দে প্রকাশ করতে চাইলে আমি বলবো “Masterpiece”।

গেমটি এতটাই সুন্দর যে আমি গেমটিকে এক বসাতে শেষ করেছি। গেমটি আমার কাছে এতটাই ভালো লেগেছে যে একে আমি ১০ এর ভিতরে ১২ রেটিং দিতে চাইবো।

সর্বপ্রথম আমি কথা বলবো গেমটির Epic Music & Soundtrack নিয়ে। আমি 100% Guarantee দিচ্ছেন আপনি এর প্রেমে পড়ে যাবেন।

আপনি যদি গেমটি কোনো ঠান্ডা পরিবেশে বসে (বর্তমান সময়ই সবচেয়ে উপযুক্ত সময়) Earphone কানে লাগিয়ে একা বসে খেলেন তবে আপনি ভিন্ন এক জগতের Experience পাবেন।

আমি বানিয়ে কিছুই বলছি না। আমি গেমটি বারে বারে খেলতে চাইবো। গেমটি আমার মনে এতটাই বড় জায়গা করে নিয়েছে যে এই গেমকে আমি বলবো আপনি যদি কিনেও খেলেন তবুও গেমটি Worth It!

গেমটি একটি সত্যিকার Masterpiece। প্লে-স্টোরে গেমটির দাম ২৫০ টাকা। যাদের সামর্থ্য আছে কিনে খেলুন। গেমটিকে সাপোর্ট করুন। প্লে-স্টোরে গেমটি যদি ফ্রিতে দেওয়া হতো তবে এই গেমটি অনেক রেকর্ড ভেঙ্গে দিতো।

এই গেমটি ১ নম্বর স্থান পাওয়ার যোগ্যতা রাখে অন্তত আমার লিস্টে। তাই একে আমি ১ নম্বর স্থানই দিয়েছি।

গেমটি যদি আপনি বড় স্ক্রিন যেমনঃ Tv/Tablet/ বড় স্ক্রিনের মোবাইলে খেলেন তাহলে আরো মজা পাবেন।

গেমটি এক ভিন্ন জগতের Feel দেয়। বিশেষ করে এর Graphics + Soundtrack এর জন্য।

আমি সবাইকেই গেমটি একবার হলেও খেলে দেখার জন্যে অনুরোধ করবো। Android এ এমন গেম খুবই কম পাওয়া যায়। আমি পাইনি। আপনারা পেলে জানিয়েন আমাকে। আমি খুজছি এমন গেম।

গেমটি আপনি স্ক্রিনে ট্যাপ করে হোল্ড করে ধরে রেখে খেলতে পারবেন যা খুবই সহজ। একটা ছোট বাচ্চাও পারবে একে কন্ট্রোল করতে।

গেমটিতে আপনি একটি পাখিকে কন্ট্রোল করে নিয়ে যাবেন। সাথে আরো পাখি এসে যোগ দিবে। আপনাকে সাত সমুদ্র তেরো নদী পার করে বিভিন্ন লোকেশনের মধ্যে দিয়ে গেমটিকে খেলতে হবে।

শেষে আপনাকে Goosebumps দিবে গেমটি। সত্যিই একটি Masterpiece। আপনার মনে শান্তি এনে দিবে গেমটির সাউন্ডট্র‍্যাক। Brothers : a tale of two sons গেমটি যারা খেলেছেন তারা জানেন এই গেমটির সাউন্ডট্র‍্যাক কতটা ভালো। একই রকমের স্বাদ পাবেন এখানেও। তাই অবশ্যই গেমটি খেলে দেখবেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

অনেক লম্বা পোস্ট হয়ে গিয়েছে। তার জন্যে দূঃখিত। আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।
THIS IS 4HS4N
LOGGING OUT….

 

 

Leave a Reply