আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

এর আগে প্রচুর Games নিয়ে পোস্ট করেছি। কিন্তু আলাদা করে 3D Graphics নিয়ে কোনো পোস্ট করা হয়নি। তাই ভাবলাম একটা পোস্ট করেই ফেলি।

এখানে আলাদা আলাদা বিভিন্ন Type, Category এর Games রয়েছে। সবগুলো Games ই আমার পছন্দের গেমগুলোর মধ্যে রয়েছে। তাই আশা করছি আপনাদের কাছেও পোস্টটি ভালো লাগবে।

তো চলুন, আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের পোস্টটি।

15) Game Name : Hello Neighbour

Game Developer : tinyBuild

Game Size : 1.22 GB

Game Type : Offline

Required OS : 6.0+

Game Released Date : July 25, 2018

Game Link : Playstore

এটি একটি 3D Game যেখানে আপনাকে একটি Character Play করতে হবে। গেমটি প্রতিবেশীকে নিয়ে। গেমটি খুবই কঠিন। কিন্তু আপনি যদি ভালোভাবে গেমের সবকিছু বুঝে যান তবে অনেক মজা পাবেন।

গেমের শুরুটা হয় একটি ছোট ছেলেকে নিয়ে। সে বল খেলতে যায় তার Neighbourhood এ। এবং তার বলটি গিয়ে একজন প্রতিবেশীর বাসায় চলে যায়।

এখন আপনি হচ্ছেন সে ছেলেটি এবং আপনাকে সে প্রতিবেশীর বাসায় গিয়ে বলটি খুজে নিয়ে আসতে হবে।

খুবই সহজ শোনা যাচ্ছে না? আসলে এতটা সহজ না। আপনি যখনই সেই প্রতিবেশীর ঘরে ঢুকবেন তখন খুবই অল্প সময় পাবেন বলটি খোজার জন্যে। না হলে সেই প্রতিবেশী এসে আপনাকে ধরে ফেলবে এবং Game over হয়ে যাবে। আবার শুরু করতে হবে।

আপনি বিভিন্ন উপায়ে সেই প্রতিবেশীর বাড়ি এবং Neighbourhood এর চারপাশে আপনার বুদ্ধি খাটিয়ে ঘুরে ঘুরে দেখে বলটি পুনরুদ্ধার করতে হবে।

এখানে যে Neighbour টি আছে সেটি হচ্ছে একটি Intelligent AI যেটি আপনার Movement গুলো নিজে নিজে বুঝে আপনাকে পাকড়াও করতে পারবে।

তাই আপনাকে নিজের বুদ্ধি খাটিয়ে খেলতে হবে। তবে গেমটি খেলে অনেক মজা পাওয়া যায়। কারন অনেকটা সত্যিকার মানুষের সাথে খেলছি এমন Feel দেয়।

গেমটিতে খুবই সাধারন একটি Storyline আছে। তবে প্রথমে মনে হতে পারে গেমটি খুবই সহজ এবং ছোট। কিন্তু আপনি যখন গেমটি আস্তে আস্তে খেলতে থাকবেন তখনই বুঝতে পারবেন গেমটি কেমন।

আসলে গেমটি ছোটবেলার কথা মনে করিয়ে দেয়। যাদের ছোটবেলায় খেলাধুলার সময় বল প্রতিবেশীদের বাসায় গিয়ে পড়েগিয়েছিল এবং অনেক কষ্ট করে সে বল ফেরত পেতে হয়েছিল তারাই এই গেমটির সাথে শৈশবের স্মৃতিগুলো Relate করতে পারবেন।

গেমটির PC Version ও আছে। Android এ সম্প্রতি ২০১৮ সালে গেমটি রিলিজ করা হয়। রিলিজ এর সময় অনেক সাড়া ফেলেছিলো গেমটি। এই গেমের Beta version এ প্রচুর Player রা অংশগ্রহন করেছিল। আমার মনে আছে ২০১৮ সালে YouTube এ গেমার দের কাছে অনেক সাড়া ফেলেছিলো গেমটি।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার। গেমটির প্লে-স্টোরে রিভিউ সংখ্যা ৪ লক্ষ ২৫ হাজার ছাড়িয়েছে এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.2 ★।

গেমটির Soundtrack শুনে আপনার কাছে কিছুটা Horror আর Thrilling Feel দিতে পারে। গেমটিতে যে Ferson Person Camera Angle দেওয়া আছে তাতে আপনাকে সত্যিকার চোখে দেখার মতো Feel দিবে।

আশা করছি গেমটি আপনাদের ভালো লাগবে। গেমটিতে 60 FPS এ তেও Play করার সুযোগ পাবেন। Setting এ গিয়ে Change করে নিবেন। আর হ্যাঁ, ভালো একটি ডিভাইস থাকা আবশ্যক।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

14) Game Name : Oceanhorn

Game Developer : FDG entertainment GmbH & Co.KG

Game Size : 273 MB

Game Type : Offline

Required OS : 4.1+

Game Released Date : December 15, 2016

Game Link : Playstore

এটি একটি Action – Adventure Type Open World Game যেখানে আপনি একটি ছেলের Character Play করবেন।

গেমটির শুরু হয় এভাবেঃ আপনি ঘুম থেকে উঠেন। উঠে দেখেন আপনার বাবা একটি চিঠি রেখে গিয়েছে এবং সে চলে গিয়েছে কোথাও।

তাকে খুজে পাওয়ার রাস্তা হচ্ছে তার দেওয়া নোটবুক এবং একটি রহস্যময় নেকলেস। এই জিনিসগুলোর মাধ্যমেই আপনাকে তাকে খুজে পেতে হবে।

রোমাঞ্চকর এই Open World গেমটিতে আছে প্রচুর Puzzle, Dangers & Secrets। আপনাকে বিভিন্ন ধরনের Monsters এর সাথে লড়াই করতে হবে এবং তার সাথে অনেক বড় একটি ম্যাপ পাবেন Explore করার জন্যে।

আপনি শিখতে পারবেন Magic এবং তা ব্যবহার করতে পারবেন। এছাড়াও আপনি প্রচুর প্রাচীন গুপ্তধন খুজে পেতে পারবেন যেগুলো আপনার Journey তে আপনাকে অনেক সহায়তা করবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

13) Game Name : Candleman

Game Developer : Candleman Games

Game Size : 716 MB

Game Type : Offline

Required OS : 5.0+

Game Released Date : March 27, 2018

Game Link : Revdl

আপনি যদি নিজে একজন জীবন্ত মোমবাতি হতেন তাহলে কেমন হতো? এটি একটি মোমবাতি নিয়েই গেম যেখানে মোমবাতিটি জীবন্ত এবং তার আলো শেষ হয়ে যাবে যদি আপনি গেমে না এগিয়ে যান।

এটি একটি Adventure Type Game। এখানে আপনি মোমবাতিটিকে Survive করাবেন এবং এভাবেই আপনাকে খেলে যেতে হবে।

এখানে যেসব লোকেশন দেওয়া আছে তা এক কথায় অসাধারন। Realistic Graphics এর সাথে এখানে পাবেন অনেক সুন্দর Soundtrack + Sound Effects। Smooth Gameplay এর জন্যে আপনার একটি ভালো ডিভাইস থাকা আবশ্যক।

এখানে Decent Story এর সাথে আরো এক্সট্রা অনেক কিছুই পাবেন। গেমটি খেলার সময় আপনি যদি ভালো Quality এর Earphone ব্যবহার করেন তবে আরো অসাধারন স্বাদ পাবেন।

কেননা এখানে HD Graphics, HD Sound সহ অনেক কিছুই আছে যা আপনাকে গেমটি খেলার সময় অন্যরকম Feel দিবে।

যদিও গেমটি প্লে-স্টোরে ২০১৮ সালে মানে আজ থেকে ৪ বছর আগে রিলিজ করা হয় তবুও প্লে-স্টোরে এর ১০০০ এর বেশি ডাউনলোড নেই। কেন এই কারন আমার জানা নেই।

হতে পারে প্লে-স্টোরে এর দাম ৪২০ টাকা হওয়ায় বেশিরভাগ মানুষই গেমটি খেলতে তেমন কোনো ইচ্ছাবোধ করে না। এটাই স্বাভাবিক।
বেশি জনপ্রিয় না হলে প্লে-স্টোরে পেইড গেম বেশি ডাউনলোড হয় না।

গেমটি অনেক ভালো। আমি নিজে খেলে দেখেছি। আপনিও খেলে দেখতে পারেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

12) Game Name : The Wolf Among Us

Game Developer : Telltale

Game Size : 801 MB (ভিতর থেকে Episode গুলো আনলক করতে হবে। Episode 1 ফ্রি তেই পাবেন। Mod version download করলে সব এপিসোড আনলক পাবেন।)

Game Type : Offline

Required OS : 2.3.3+g

Game Released Date : October 28, 2014

Game Link : Playstore/Revdl/Pdalife

SYSTEM REQUIREMENTS :

Minimum specs:

GPU: Adreno 300 series, Mali-T600 series, PowerVR SGX544, or Tegra 4
CPU: Dual core 1.2GHz
Memory: 1GB

Telltale এর গেম মানেই Masterpiece। যারা Storymode Games পছন্দ করেন তাদের জন্যে এই গেমটি আমি অবশ্যই Recommend করবো। কিছু Violence আছে গেমটিতে। তাই আপনি নিজ দায়িত্বে খেলবেন (যদি আপনি কোনো দূর্বল হৃদয়ের মানুষ হোন)

গেমটির স্টোরি আপনার কাছে ভালো লাগবেই। গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ৫০ লক্ষবারেরও বেশি। গেমটি রিভিউ করা হয়েছে ২ লক্ষ ৪০ হাজার+ বার। গেমটির রেটিং দাড়িয়েছে 4.3 ★

গেমটির শুরু থেকে শেষ পর্যন্ত এর Graphics + Sound + Controls Quality সব দিক দিয়েই ১০ এ ১০ দেওয়ার মতো।

আমি অবশ্যই Recommend করবো গেমটি খেলার জন্যে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

11) Game Name : Gangstar New Orleans

Game Developer : Gameloft

Game Size : 1 GB

Required OS : 4.1+

Game Type : Online

Game Link : Playstore

Game Released Date : March 29,2017

যারা GTA Type গেমস পছন্দ করেন তাদের জন্যে এই গেমটি ও পরের গেমটি সাজেস্ট থাকবে।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা আছে ৭ লক্ষ ৭৯ হাজার+ এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.1 ★।

এই গেমটিকে অনেক Hate করা হয়। তার কারন আমি দেখিনা। এই গেমটি খেলে দেখার পর আমার দৃষ্টিভঙ্গি পালটে যায় এই গেমটির প্রতি। কারন এই গেমটিকে যেভাবে Hate করা হয় তেমন Hate এই গেমটি প্রাপ্য নয়।

কারন এই গেমের যে Graphics + Controls + Gameplay আছে তা প্রশংসার দাবীদার। গেমটি অনলাইন হওয়ায় অনেকের সমস্যা হতে পারে। কিন্তু বর্তমানে বেশিরভাগ গেমই অনলাইন গেমস। আর ডেটার দাম এখন খুবই সস্তা।

আর একটু আগে যে বলেছিলাম না Gameloft এর বাজে কোম্পানি হয়ে যাওয়ার কথাটা? আসলে ঐ বিষয়টাও এই গেমসহ প্লে-স্টোরে থাকা Gameloft এর অনেক গেমস এর উপরই প্রভাব ফেলেছে। তাই মানুষ এই গেমগুলো এখন আর ভালো চোখে দেখে না।

যখন Gangstar Vegas গেমটি রিলিজ হয় এর পরেই এই গেমটি রিলিজ হয়। মানুষ Gangstar Vegas গেমটি খেলে অনেক Expect করে ফেলে এই গেমটির প্রতি।

কিন্তু ঐ গেমের ধারে কাছেও না যাওয়ায় মানুষ এই গেমটিকে Hate করা শুরু করে। তবে আপনি যদি অন্য একটি Perspective থেকে গেমটিকে দেখেন তবে এই গেমটি সত্যিই প্রশংসার যোগ্য।

এর গ্রাফিক্স আমার কাছে অন্তত খুবই ভালোই লেগেছে। Open world হওয়ার কারনে প্রচুর Cars, Helicopters, Weapons, Bikes, Locations ইত্যাদি আপনি পাবেন।

এখানেও একটি Story mode আছে। কিন্তু তা অবশ্যই পরের গেম Gangstar Vegas এর মতো epic level এর না।

তবে এই গেমটি অবশ্যই খেলার যোগ্য। এবং খেলে দেখুন ভালোই লাগবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

10) Game Name : Iron Blade

Game Developer : Gameloft

Game Size : 39 (ভিতর থেকে 1.1 GB+ Data Download হবে)

Required OS : 4.4+

Game Released Date : May 24, 2017

Game Version : 2.3.0h

Game Link : Playstore

Gameloft এর গেম মানেই ভিন্ন কিছু। কিন্তু এই গেমটির প্লে-স্টোরের রেটিং দেখে অনেকেরই মন ভিন্ন দিকে ঘুরে যেতে পারে। হ্যাঁ এটাই স্বাভাবিক।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশি। প্লে-স্টোরে গেমটি রিভিউ করা হয়েছে ৩ লক্ষ ৪৫ হাজার+ বার। সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 3.7 ★।

কেন এই রেটিং সব কিছুই বলছি। মনোযোগ দিয়ে পড়ুন। তাহলেই বুঝতে পারবেন। আসলে গেমটি রিলিজ করা হয় ২০১৭ সালের মে মাসের ২৪ তারিখ।

গেমটি ঐ সময়ের তুলনায় খুবই বেমানান ছিল। কারন ঐ সময় থেকেই আমরা Android Market এ অনেক ভালো ভালো গেমস দেখতে শুরু করেছি যেগুলো Pc/Console Level এর গ্রাফিক্স এর দিকে এগিয়ে যাচ্ছিলো অনেকটাই।

বর্তমানে Genshin impact, honkai impact 3rd, pubg, free fire, call of duty এ ধরনের গেমের তুলনায় এই গেমের গ্রাফিক্স খুবই বেমানান। কেন আপনি তা নিজে খেললেই বুঝতে পারবেন।

একেবারেই খারাপ যে এমনটা নয়। তবে আমার কাছে খুব একটা ভালো লাগেনি। তবে কেন এটা লিস্টে রাখলাম? লিস্টে রেখেছি এর গেমপ্লে এর কারনে।

গ্রাফিক্স হয়তোবা আপনি ভালো পাবেন যদি আপনার কাছে ভালো Chipset এর একটি High end মোবাইল থাকে। গ্রাফিক্স সেটিংস গেমের সেটিংস এ গিয়েই চেঞ্জ করতে পারবেন।

গেমপ্লে এর কথা বলতে গেলে আমার helio g35 processor এও optimal graphics এ বেশ smooth গেমপ্লে পেয়েছি।

আর এখানে attack এর পর নানান ধরনের special skills and attack movements আমার কাছে বেশ ভালোই লেগেছে।

যারা RPG বা Role Playing Games খেলতে ভালোবাসেন তাদের জন্যে এই গেমটি আমি অবশ্যই Recommend করবো।

কেননা এখানে RPG Gaming এর Action এর মজাটা ভালো ভাবেই উপভোগ করতে পারবেন।

কিন্তু তবুও Gameloft এই গেমটিকে আপডেট করে ছেড়ে দিয়েছে ২ বছর হলো। শেষবারের মতো আপডেট করা হয়েছিল ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর তারিখে।

যদি আবার এই গেমটিকে ডেভেলপাররা আপডেট করা শুরু করে তবে বেশ ভালো কিছু এক্সপেক্ট করা যেতে পারে। তবে সম্ভাবনা খুবই কম।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ


09) Game Name : Modern Ops

Game Developer : Edkon Games GmbH

Game Size : 476 MB

Required OS : 4.4+

Game Released Date : March 19, 2019

Game Version : 7.57

Game Link : Playstore

Action গেমের কথা বলছি আর Shooting এর কথা বলবো না তা কি করে হয়?

এটি একটি ভালো Optimized Shooting Game। গেমটি ২০১৯ সালে প্লে-স্টোরে রিলিজ করা হয়। গেমটি প্লে-স্টোরে ৫ কোটিবারেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে।

গেমটিকে ১০ লক্ষাধিকবারেরও বেশিবার রিভিউ করা হয়েছে এবং সেই সাথে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★।

গেমটির গ্রাফিক্স + গেমপ্লে দুটিই বেশ প্রশংসাযোগ্য। কারন গেমটির গ্রাফিক্স মোবাইল গেমস এর তুলনায় অনেক ভালো।

সবকিছুরই ডিটেইল বেশ ভালো ভাবেই বিবেচনায় নিয়ে এসে গেমটিকে তৈরি করেছে ডেভেলপাররা।

এখানে আছে Multiplayer Mode, 5v5 Battles, Death Match সহ আরো বিভিন্ন ধরনের Game modes.

গেমটিতে ৩০টিরও বেশি Modern guns, pistols সহ ১০টিরও বেশি pvp action games পেয়ে যাচ্ছেন।

এছাড়াও গেমটিতে আপনারা বেশ ভালো গ্রাফিক্স পাচ্ছেন। গেমের Locations, Gun skins, Controls, Gameplay সব মিলিয়ে Overall অনেক ভালোই লেগেছে আমার কাছে।

তাই recommended থাকবে গেমটি খেলার জন্যে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

08) Game Name : Hero Hunters

Game Developer : Deca Games

Game Size : 133 MB

Required OS : 4.4+

Game Released Date : January 31, 2018

Game Version : 5.6

Game Link : Playstore

এই গেমটি আমি সবাইকেই Recommend করবো। এই ধরনের গেম খুব কমই পাবেন। কারন গেমটি সব দিক দিয়েই অনেক ভালো।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা ছিল ১ লক্ষ ৬০ হাজার+। সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.0 ★। আমি মনে করি এই গেমের রেটিং At Least 4.5 ★ হওয়া উচিত।

ছিল আগে। এখন নেই। আবার হয়ে যাবে। কারন গেমের রিভিউ অনুযায়ী রেটিং উপরে নিচে উঠতে থাকে। তাছাড়া এই গেম 4.5 ★ পাওয়ার যোগ্য।

গেমটিতে আপনারা প্রচুর Characters পাবেন Play করার জন্যে। একসাথে ৫ জন Character নিয়ে খেলতে পারবেন আলাদা আলাদা কাজের জন্য।

যেমনঃ একজন শুধু Shooting করবে, আরেকজন Sniper এবং আরেকজন Wall Breaking এর জন্যে। এমন নানান ধরনের বৈশিষ্ঠ্য নিয়ে প্রচুর Character পেয়ে যাবেন যা আপনাকে আস্তে আস্তে Unlock করতে হবে।

তবে আমি এত Character খুব কমই দেখেছি বিশেষ করে এই ধরনের গেমস গুলোতে। আপনি গুনে শেষ করতে পারবেন না এতগুলো ক্যারেক্টার এখানে আছে 😅।

গেমটিকে রেগুলার আপডেট করা হচ্ছে। আপডেট করতে করতে গেমটিকে অনেক ভালোভাবেই Optimize করা হচ্ছে। সাথে অনেক নতুন নতুন Features, Maps, Characters, Skills, Upgrades ইত্যাদি নিয়ে আসা হচ্ছে।

গেমটি ২০১৮ সালে যখন রিলিজ করা হয়েছিল তখন গেমটি অনেক সাড়া ফেলেছিল গেমারদের কাছে। আমি মনে করি এখনো এমন ধরনের গেম বেশ কমই পাওয়া যাবে।

গেমটি যদিও অনলাইনের তবুও মাত্র ১৩৩ এম্বির ভিতরে এমন গেম আপনি পাবেন না। পেলেও এতটা ভালো হবে না। এই ধরনের গেমের পিছনে At Least আপনাকে 1 GB+ Data খরচ করতে হবে।

তাই আমি বলবো যারা Mobile Data user আছেন তারা এই গেমটিকে অবশ্যই Try করে দেখবেন। কারন কম সাইজের ভিতরে এটা সেরাদেরও সেরা।

এছাড়াও গেমটি বিভিন্ন ধরনের Awards ও জিতেছে। গেমটি আছে নানান ধরনের Locations, Boss Fights, Characters, Gun skins, Upgrades, Special Skills, Healing Skills ইত্যাদি।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

07) Game Name : FZ9 Timeshift

Game Developer : HUNKER GAMES

Game Size : 885 MB

Required OS : 4.1+

Game Released Date : December 5, 2016

Game Version : 2.2.0

Game Link : Playstore

এই গেমটির Concept অনেক Unique যা প্লে-স্টোরে থাকা অন্যান্য Shooting games এর সাথে মিলবে না। এখানে আপনি Time stop বা Time Slow করে দিতে পারবেন সবকিছুরই!

কি বিশ্বাস হচ্ছে না তো? জি। আপনি এই গেমে Time stopping এর Unique Concept টি দেখতে পারবেন এবং এভাবেই খেলতে পারবেন।

আসলে বিষয়টা বুঝিয়ে বলি। আপনি গেমটি খেলা Start করলেন। যতক্ষন আপনি Touch control এর মাধ্যমে Move করছেন এবং Gun fire করছেন ততক্ষন Time Normal ভাবেই চলবে।

কিন্তু যখনই আপনি control অথবা Firing থামিয়ে দিবেন তখনই Time slow motion এ চলতে থাকবে। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এখানে jump করলেও time slow হয়ে যায়।

কোনো sci-fi/action movie এর মতো দেখতে লাগে দৃশ্যটা। আর এর গ্রাফিক্স নিয়ে তো কোনো কথাই হবে না। এখানে 200 FPS এ গেমটি খেলতে পারবেন!

জি আপনি ঠিকই শুনেছেন। এই Option টি আপনি Game Settings এই পেয়ে যাবেন। গেমটির গ্রাফিক্স খুবই ভালো। কন্ট্রোলটা ইউনিক হওয়ায় একটু খেললেই আপনি বুঝে যাবেন।

কোনো কষ্ট হবে না আশা করছি। Enemy Firing ও stop হয়ে যায় slow motion এ গেলে। তাই আপনাকে খুব একটা কষ্ট করতে হবে না।

আরামসে enemy মারতে পারবেন। এছাড়াও এখানে আরো একটি Concept আছে guns এর। এটা আমি বলবো না 😁। আপনারা যাতে গেমটি খেলে বুঝতে পারেন সে জন্যে এটা আপনাদের জন্যেই রেখে দিলাম।

গেমটি ডাউনলোড করে খেললেই বুঝতে পারবেন। গেমটিতে slow motion এর সাথে অন্যান্য Graphics এর Details গুলো যেভাবে optimized করে তৈরি করেছে ডেভেলপাররা তা সত্যিই প্রশংসার দাবীদার।

আমি এক কথায় fan হয়ে গিয়েছি এর unique concept এর কারনে। আপনি নিজেই time কে control করতে পারছেন একটি shooting গেমে। ব্যাপারটা অদ্ভুত ও সেই সাথে মজারও।

এছাড়াও গেমটিতে আপনি বেশ লম্বা storyline, missions ইত্যাদি পাবেন complete করার জন্য। আর সেই সাথে বিভিন্ন ধরনের locations, gun skins, upgrades ইত্যাদি তো আছেই।

আশা করছি গেমটি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে আমাকে অবশ্যই জানাবেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

06) Game Name : Battle Prime

Game Developer : Press Fire Games Limited

Game Size : 1.58 GB

Required OS : 5.0+

Game Released Date : December 10,2019

Game Version : 8.3

Game Link : Playstore

PUBG, Free Fire, Call of duty তো অনেক খেললেন। এবার Same Concept এ আরো একটি অসাধারন গেম খেলুন।

এই গেমের সবচেয়ে আকর্ষনীয় দিক হচ্ছে এর PC/Console Quality Graphics। Shadow থেকে শুরু করে Sky, Trees, Grass, Buildings সহ প্রত্যেকটি জিনিসের Details এ একটুও কৃপনতা করেনি ডেভেলপাররা।

একদম ১০/১০ দেওয়ার মতো গ্রাফিক্স আছে এই গেমটির। আপনার যদি ভালো একটি high end device থাকে তবে আপনি max graphics এ গেমটি খেলতে পারবেন।

আর এই গেমটি high graphics এ না খেললে একটুও মজা পাবেন না। গেমটি real life experience দিতে সক্ষম।

আর এর control ও বেশ Smooth পেয়েছি আমি high settings এও। helio g35 processor এ medium graphics এ বেশ smoothly খেলতে পেরেছি গেমটি।

কোনো lagging এর দেখা পাইনি। আর সবকিছুর details সুন্দর হওয়ায় বেশ ভালো একটা experience পেয়েছি আমি।

এই processor এ কোনো কিছুই expect করিনি আমি। তবে এই গেমটি আমার সেই ধারনা ভেঙ্গে দিয়েছে। সত্যিই প্রশংসা না করে থাকতে পারছি না।

এই ধরনের lag free experience পাবো এমন processor এ তবুও ভালো graphics এ সেটা অনেকটাই unexpected ছিলো।

যাই হোক, গেমটি অবশ্যই খেলে দেখবেন। অনেক মজা পাবেন। আশা করছি সেটাই।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

05) Game Name : Payback 2 : The Battle Sandbox

Game Developer : Apex Designs Entertainment, Limited

Game Size : 102 MB

Required OS : 5.0+

Game Released Date : October 14, 2010

Game Version : 2.104.12.4

Game Link : Playstore/Rexdl/Revdl (For Mod Full unlocked)

যারা GTA Type Action Games পছন্দ করেন তাদের অবশ্যই গেমটি ভালো লাগবে। অনেকে আবার হয়তোবা গেমটি সম্পর্কে জানেনও।

এটি বেশ জনপ্রিয় একটি গেম। গেমটিতে আপনি অনেক ভালো গ্রাফিক্স পাবেন। ১০০ এম্বির ভিতরে এত সুন্দর গ্রাফিক্স তা-ও আবার এই ধরনের গেমে পাওয়া সত্যিই এক প্রশংসনীয় বিষয়।

কেননা এই গেমে পাবেন প্রচুর গেম মোড যা আপনি রাত দিন খেলেও শেষ করতে পারবেন না। আমি অবশ্যই Recommend করবো Mod Version Download করে খেলার জন্য।

তাহলে সব লেভেল আর অন্যান্য জিনিসগুলো আনলক করা পাবেন। প্লে-স্টোরের টায় সব লক করা। খেলে খুব একটা মজা পাবেন না।

এই গেমের নিজস্ব কোনো সাউন্ড বা মিউজিক নেই। জি, বিষয়টা অবাক করা হলেও এই গেমের সাউন্ড কোথা থেকে আসে জানেন?

আপনার ফোন মেমোরি তে থাকা সমস্ত অডিও ফাইলই এই গেমটিতে একের পর এক Randomly Shuffle হবে যতক্ষন আপনি গেমে আছেন ততক্ষন।

বিষয়টি খুবই ইন্টারেস্টিং। এই গেমের বিভিন্ন ধরনের Control আছে যা সেটিংস এ গেলে পেয়ে যাবেন।

এছাড়াও এখানে আপনি প্রচুর Levels পাবেন খেলার জন্য। সাথে পাবেন First person (FPS) এবং Third Person (TPS) Viewing experience। জি এখানে FPS + TPS দুটিই আছে।

আপনার যেভাবে ইচ্ছা খেলতে পারবেন। এখানে অনেক গেম মোড আছে। সাথে আছে চোখ ধাধানো গ্রাফিক্স।

রাতের আকাশের তারা থেকে শুরু করে সবকিছুর ডিটেইলসই এত সুন্দর ভাবে দেওয়া আছে যে এর প্রশংসা না করে থাকতে পারছি না।

এক কথায় অসাধারন একটি গেম। অবশ্যই Recommended থাকবে গেমটি।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

04) Game Name : Death Target

Game Developer : VNG GAME STUDIOS

Game Size : 152 MB

Required OS : 5.0+

Game Released Date : Jun 16, 2014

Game Version : 4.82.0

Game Link : Playstore/Pdalife/Rexdl/Revdl

যাদের Zombie Type Action Game ভালো লাগে তারা অবশ্যই এই গেমটিকে খেলে দেখবেন। কেননা এত কম সাইজের ভিতরে এমন গেম খুব কমই পাওয়া যায়।

এই গেমটির গ্রাফিক্স আপনাকে নিরাশ করবে না। এখানে অনেক ভালো ভালো Guns & Upgrades আপনি পেয়ে যাবেন। অনেকগুলো Gun পাবেন যেগুলো আবার Upgrade ও করতে পারবেন।

আমি অবশ্যই সাজেস্ট করবো গেমটির Mod version download করে খেলতে। কেননা গেমটি অফলাইন। আর এখানে আপনাকে gun purchase করতে হলে অনেক money pay করতে হবে।

তাই আমি বলবো mod টা ডাউনলোড করে খেলতে। এতে সবচেয়ে ভালো guns গুলো নিয়ে খেলতে পারবেন। ইচ্ছামতো সেগুলো upgrade ও করতে পারবেন।

যারা zombie killing games পছন্দ করেন তাদের কাছে ভালো লাগবে বলে আশা করছি। এই গেমটি একটি Mission Type Game। আপনাকে প্রতিটি Mission এই বিভিন্ন ধরনের Stage দেওয়া হবে।

সেখানে আপনি প্রচুর Zombies + আলাদা আলাদা Location পাবেন খেলার জন্যে। Must Try একটি গেম। অবশ্যই খেলে দেখবেন।

গেমটিকে প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে 100 Million+ বা ১০ কোটবারেরও বেশিবার। গেমটিকে রিভিউ করা হয়েছে ২০ লক্ষাধিকবারেরও বেশিবার। সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

গেমটি অনেক পুরানো (২০১৪ সালে রিলিজ হয়েছে) হওয়া সত্তেও গেমটিকে রেগুলার আপডেট করে একটি ভালো পজিশনে নিয়ে এসেছে ডেভেলপাররা।

আপনার যদি একটি মোটামোটি ভালো ডিভাইসও থাকে তবেও আপনি এই গেমটিকে অনায়াসেই অনেক Smoothly খেলতে পারবেন।
আশা করছি গেমটি আপনাদের ভালো লাগবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

03) Game Name : Zombie Frontier 4

Game Developer : FT Games

Game Size : 296 MB

Required OS : 5.0+

Game Released Date : July 7,2021

Game Version : 1.3.2

Game Link : Playstore/Pdalife/Rexdl/Revdl

আরো একটি অসাধারন Zombie Killing Action FPS Game।
যাদের Zombie Type Action Game ভালো লাগে তারা অবশ্যই এই গেমটিকেও খেলে দেখবেন। কেননা এত কম সাইজের ভিতরে এমন গেম খুব কমই পাওয়া যায়।

এই গেমটির গ্রাফিক্স আপনাকে নিরাশ করবে না। এখানে অনেক ভালো ভালো Guns & Upgrades আপনি পেয়ে যাবেন। অনেকগুলো Gun পাবেন যেগুলো আবার Upgrade ও করতে পারবেন।

আমি অবশ্যই সাজেস্ট করবো গেমটির Mod version download করে খেলতে। কেননা গেমটি অফলাইন। আর এখানে আপনাকে gun purchase করতে হলে অনেক money pay করতে হবে।

তাই আমি বলবো mod টা ডাউনলোড করে খেলতে। এতে সবচেয়ে ভালো guns গুলো নিয়ে খেলতে পারবেন। ইচ্ছামতো সেগুলো upgrade ও করতে পারবেন।

যারা zombie killing games পছন্দ করেন তাদের কাছে ভালো লাগবে বলে আশা করছি। এই গেমটি একটি Mission Type Game। আপনাকে প্রতিটি Mission এই বিভিন্ন ধরনের Stage দেওয়া হবে।

সেখানে আপনি প্রচুর Zombies + আলাদা আলাদা Location পাবেন খেলার জন্যে। Must Try একটি গেম। অবশ্যই খেলে দেখবেন।

এই গেমের গ্রাফিক্স এর আগের গেমটির গ্রাফিক্স থেকে আরো বেশি ভালো বলে মনে হয়েছে আমার কাছে।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটিকে রিভিউ করা হয়েছে ৬৮ হাজার+ বার এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.5 ★।

রেটিং ও রিভিউ দেখে বুঝতেই পারছেন গেমটি কতটা ভালো। এমন ধরনের Zombie Games খেলতে অনেকেরই ভালো লাগে। তাই তাদের জন্যে এই গেমটি ও আগের গেমটি লিস্টে রাখছি।

Death trigger 1/2 দিলাম না কারন এই গেমটি সম্পর্কে আপনারা কমবেশি অনেকেই জানেন। তাই ভিন্ন কিছু দিলাম। যেনো আপনারা ভিন্ন কিছুর স্বাদ উপভোগ করতে পারেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

02) Game Name : Thor : The Dark World

Game Developer : Gameloft

Game Size : 800 MB+

Required OS : 2.3+

Game Released Date : October 22, 2015

Game Version : 1.2.2a

Game Link : Pdalife

https://pdalife.com/tor-2-oficialnaya-igra-android-a6688.html

Marvel এর Thor Character টিকে কে না ভালোবাসে? আপনিও যদি একজন Thor Fan হয়ে থাকেন তবে এই গেমটি আপনারই জন্যে।

এখানে Thor এর বিভিন্ন Hammer সহ বিভিন্ন Skills, Upgrades, Powers, Teleportation, Magic, Healing, Warriors ইত্যাদি পেয়ে যাবেন।

গেমটি একটি RPG Action Game। এখানে আপনি একটি Decent Storyline পেয়ে যাবেন। আর হ্যাঁ, যারা Loki এর Fan আছেন তাদের জন্যেও এই গেমটি।

কারন এখানে আপনি Loki এর Character + powers সবই পেয়ে যাবেন। এই গেমটি আপনি প্লে-স্টোরে পাবেন না। গেমটি যেহেতু অনেক পুরোনো (২০১৫ সালে রিলিজ হওয়া) তাই এই গেমটি প্লে-স্টোর থেকে রিমুভ করে দেওয়া হয়েছে।

Gameloft এর বেশিরভাগ পুরোনো ভালো ভালো গেমই প্লেস্টোরে আপনি পাবেন না। তারা রিমুভ করে দিয়েছে। এই গেমগুলোর আর কোনো আপডেট আসবে না জীবনেও।

লেটেস্ট ভার্সনটিরই লিংক আমি দিয়েছি। তাই গ্রাফিক্স কন্ট্রোল এগুলো নিয়ে অভিযোগ করেও লাভ নেই। আর তাছাড়া গেমটিতে যে খারাপ গ্রাফিক্স আছে এমনটা কিন্তু না।

২০১৫ সালের গেম অনুযায়ী বেশ ভালো গ্রাফিক্সই আপনি পেয়ে যাচ্ছেন। আর কন্ট্রোলও মোটামোটি ভালোই। সবচেয়ে ভালো ব্যাপার হচ্ছে আপনাকে তেমন কোনো High End Device ব্যবহার করতে হবে না গেমটি খেলতে।

যেকোনো ডিভাইসেই অনায়াসেই ভালোভাবেই গেমটি Smoothly কোনো Lag বা Hang করা ছাড়াই খেলতে পারবেন।

গেমটিতে প্রচুর পরিমানে Powers এর ব্যবহার রয়েছে। তাই আশা করছি যারা এ ধরনের গেমস পছন্দ করেন তাদের কাছে ভালোই লাগবে গেমটি।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

01) Game Name : Marvel Future Revolution

Game Developer : Netmarble

Game Size : 1.5 GB (ভেতর থেকে আরো 4 GB+ Data Download হবে)

Required OS : 6.0+

Game Version : 1.7.4

Game Released Date : August 22, 2021

Game Link : Playstore

এটি হচ্ছে Marvel এর প্রথম Open-World Action RPG Mobile Platform এ যেখানে আপনি Marvel এর প্রত্যেকটি Character কেই দেখতে পারবেন এবং তাদেরকে নিয়ে খেলতেও পারবেন।

এই গেমটিকে Regular Update করা হচ্ছে। যখনই Marvel এর নতুন কোনো Movie Launch হয় তখনই এই গেমে নতুন নতুন Characters, Special Events দেয়।

এই গেমটি বাকী ৪ টি গেমগুলোর তুলনায় সব দিক থেকে সবচেয়ে ভালো। কেননা এখানে আপনি Marvel এর সব Character ই পেয়ে যাবেন।

আপনার কাছে যদি ভালো একটি ডিভাইস থাকে তবে এই গেমটি Must Try করবেন। না হলে আপনি অনেক বড় কিছু Miss করে ফেলবেন।

একজন Marvel Fan হওয়ায় আমি আপনাকে অবশ্যই সাজেস্ট করবো গেমটি খেলার জন্য।

কি নেই এই গেমটিতে? Realistic Graphics + Smooth Control + Best Storyline + Amazing Gameplay সবকিছুই আপনি পাবেন।

যারা Endgame দেখেছেন তারা এই গেমটির সাথে অনেক কিছুই Relate করতে পারবেন। এর থেকে বেশি Hint দিবো না 😁। বাকীটা আপনি নিজে খেলে দেখুন।

এখানে আপনি Iron man, captain america, doctor strange, black widow, starlord, groot, spiderman, captain marvel সহ ইত্যাদি আরো প্রচুর Characters পাবেন খেলার জন্যে।।

গেমটির Storyline + Gameplay আপনাকে মুগ্ধ করতে বাধ্য। গেমটিতে Thanos ও অন্যান্য অনেকগুলো Supervillain ও পাবেন।

সবচেয়ে আকর্ষনীয় দিক হচ্ছে এটি একটি Open World Game। জি, এটি একটি Open World Game। আপনি যেখানে ইচ্ছা ঘুরে বেড়াতে, Explore করতে পারবেন ইচ্ছামতো।

যে Storyline এখানে দেওয়া আছে সেটি MARVEL এর Original Stoy। আর প্রতিটি Superhero এর Costume থেকে শুরু করে তাদের Superpower গুলোও Original ই পাবেন যেমনটা আপনারা Movie/Comics/Cartoons এ দেখেছেন।

এখন পর্যন্ত Android Platform এ Best Marvel Game এটি। তাই অবশ্যই গেমটি খেলে দেখবেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

আশা করছি গেমগুলো আপনাদের ভালো লাগবে। দেখা হবে ইনশাল্লাহ পরের কোনো পোস্টে।
ট্রিকবিডির সাথেই থাকুন।
ধন্যবাদ।
THIS IS 4HS4N
LOGGING OUT….

4 thoughts on "Android এর জন্যে ১৫ টি অসাধারন 3D Graphics এর Games"

  1. Rifat Khan Contributor says:
    অসাধারণ পোস্ট🔥
    এরপর 2D এর মধ্যে কিছু ইউনিক কনসেপ্ট গেইম এর রিভিউ দিয়েন💙
    1. 4HS4N Author Post Creator says:
      Ok thanks
      Noted!
  2. Sajib Mahmud Contributor says:
    !Iron blade” online of offline??

Leave a Reply