আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করছি আলহামদুলিল্লাহ মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

3D Games নিয়ে এর আগে একটি পোস্ট করেছি। একজন সাজেস্ট করলো 2D Games নিয়ে একটি পোস্ট লিখতে। তাই এই পোস্টটি লিখছি।

তবে আগেই বলে রাখি এখানে Minecraft এর মতো Pixelated Graphics এর 2D Games গুলো আপনি পাবেন না। এখানে সবগুলো Games এরই Concept, Quality সব কিছুই ভিন্ন রকমের।

তাহলে চলুন, আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের পোস্টটি।

15) Game Name : Rayman Adventures

Game Developer : Ubisoft Entertainment

Game Size : 34 MB (ভিতর থেকে কিছু Data Download হবে)

Required OS : 4.4+

Game Type : Offline

Game Released Date : December 2, 2015

Game Version : 3.9.95

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

এটি Rayman Adventures এর Original Game। এটিই সর্বপ্রথম রিলিজ করা হয়। এরপর এই গেমের Success দেখে আরো অনেকগুলো গেমসই রিলিজ করা হয় এই Series এর।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ৭ লক্ষ ৫২ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★।

গেমটিতে আছে অনেক সুন্দর স্টোরিলাইন + গ্রাফিক্স। এই গেমের গ্রাফিক্সের কোনো তুলনাই হয়না। 2D + 3D দুই ধরনের গ্রাফিক্সেরই দেখা এখানে পাবেন।

গেমটি একটি Action + Adventure Type Game। এখানে আপনি আগের গেমটির মতোই Action, Fight, Run, Jump ইত্যাদি দেখতে পারবেন। গেমটিতে আপনি আগের গেমটির মতোই Smooth control দেখতে পাবেন ও যেকোনো ডিভাইসেই অনায়াসেই গেমটি খেলতে পারবেন।

তাহলে ভিন্নতা কোথায়? ভিন্নতা আছে। গেমটিতে আছে 55 টির মতো Playable Characters যেগুলো নিয়ে আপনি খেলতে পারবেন। সাথে আছে ২০০+ অসাধারন গ্রাফিক্সে ভরা লেভেল।

গেমটিতে আছে 7 টি World যেখানে আপনি আলাদা আলাদা লোকেশন + স্টোরিলাইন দেখতে পাবেন। গেমটিতে আরো আছে 50 টি Various incrediball families আর ৩২০ টি Unique Incrediballs।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

14) Game Name : Trials Frontier

Game Developer : Ubisoft Entertainment

Game Size : 97 MB

Required OS : 4.1+

Game Type : Offline

Game Released Date : May 22, 2014

Game Version : 7.9.4

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

এটি একটি Bike Stunt + Bike Racing Adventure Game। এখানে আপনি শুরুতেই Storymode পাবেন। Ubisoft এর One of the best game এটি।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার। গেমটি প্লে-স্টোরে রিভিউ করা হয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশি এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.0 ★।

আমি মনে করি এই গেমটি At Least 4.6 ★ তো Deserve করেই। কেননা এই গেমের গ্রাফিক্স + গেমপ্লে দুটিই অসাধারন।

গেমটিতে Stoymode + প্রচুর Missions পেয়ে যাবেন। গেমটিতে অনেক ভালো ভালো Bike Stunts আছে। তার সাথে এর Racing Tracks গুলোও অসাধারন।

এখানে আপনি Multiplayer Mode ও পেয়ে যাবেন। আর তার সাথে পাবেন PVP Game Mode ও। এছাড়াও গেমটিতে আছে ২৫০+ Unique Race – Tracks।

তার সাথে আছে ১৫+ Wicked Bikes। আর সেই সাথে এখানে আপনি ২৫০+ Challenging Missions ও পেয়ে যাবেন।

গেমটি নিয়ে বলার মতো অনেক কিছুই আছে। কিন্তু এত কিছু বললে পোস্ট অনেক বড় হয়ে যাবে। তবুও কিছু কথা তো বলাই যায়।

কেননা এই গেম সেটা Deserve করে। গেমটি ২০১৪ সালে রিলিজ করা হয়। রিলিজের পর থেকেই গেমটি অনেক হিট পায়। কেননা গেমটিতে ডেভেলপাররা অনেক সুন্দরভাবে ডেভেলপ করতে পেরেছে।

এছাড়াও গেমটির গ্রাফিক্সে এখন পর্যন্ত কোনো খুত বা ত্রুটি আমি লক্ষ্য করিনি। গেমটির সাউন্ড এফেক্টস অনেক ভালো। গেমটি আপনি একবার শুরু করলে খেলতেই মনে চাইবে।

অনেক Addictive একটি গেম। তাছাড়া গেমে আপনি বিভিন্ন Upgrades তো পাবেনই। তার সাথে Characters ও পেয়ে যাবেন ভিন্ন ভিন্ন রকমের।

যারা Bike Racing / Bike Stunts এই ধরনের গেম পছন্দ করেন তাদের জন্যেই এই গেমটি দিয়ে রাখছি। আশা করছি গেমটি আপনাদের ভালো লাগবে।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

13) Game Name : Rayman Fiesta Run

Game Developer : Ubisoft Entertainment

Game Size : 241 MB

Required OS : 3.0+

Game Type : Offline

Game Released Date : 16 Feburary, 2019

Game Version : 1.4.2

Game Link : Rexdl/Revdl/Pdalife (For Mod)

Ubisoft Entertainment এর আরো একটি Masterpiece। গেমটি আপনি Playstore এ পাবেন না। আমি লিংক দিয়ে দিয়েছি কোথায় পাবেন।

যাই হোক, এটি আমার একটি Favourite Adventure Game। গেমটিতে অনেক সুন্দর গ্রাফিক্স এর সাথে সাথে মজার সাউন্ড এফেক্টস + মিউজিক।

মিউজিক ও সাউন্ড এফেক্টস গুলো আপনাকে 90’s এর Old Classic Cartoons গুলোর কথা স্মরন করিয়ে দিবে।

তখনকার সময়ের টিভিতে দেখা Tom And Jerry এর মতো বিভিন্ন Cartoons গুলোতে যেমন একটা Classic Music এর Feel পাওয়া যেতো সেটা আপনি এই গেমটিতে পাবেন।

আর গেমটির গ্রাফিক্সও অনেক ভালো। 2D + 3D দুইভাবেই গেমটির গ্রাফিক্সকে ডিজাইন করা হয়েছে। গেমটি প্লে-স্টোরে ছিল একটা সময়। তখন গেমটি অনেক জনপ্রিয় ছিলো।

গেমটিতে আপনি অনেক সুন্দর সুন্দর লেভেল + লোকেশন পেয়ে যাবেন। গেমটিতে আছে ৭৫ টিরও বেশি লেভেল। ৪ টি Festive World। ৩ টি Epic Boss সহ ভালো Storyline।

আপনাকে Jump করে, দৌড়িয়ে, Fight করে গেমটিতে এগিয়ে যেতে হবে। গেমটিতে আপনি Action + Adventure দুটিই পেয়ে যাবেন। আশা করছি গেমটি আপনাদের ভালো লাগবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

12) Game Name : Finding Dory Keep Swimming

Game Developer : Disney Publishing Worldwide

Game Size : 179 MB

Required OS : 4.2+

Game Type : Offline

Game Released Date : 18 June, 2016

Game Version : 1.1

Game Link : Pdalife

Disney এর Finding Dory Movie টা দেখেননি এমন লোকের সংখ্যা খুব কমই পাওয়া যাবে। বাচ্চা থেকে শুরু করে বড় প্রায় সকলেই এই মুভিটি দেখেছেন। Disney এর One of the most beautiful animation + story আছে এই মুভিটিতে।

মুভিটি Hollywood এ অনেক Hit পায় এবং অনেক Milestone Cross করে এবং অনেক Awards ও পায়।
সেই মুভিটির উপরই Based করে এই গেমটিকে তৈরি করা হয়েছে।

গেমটি আপনি Playstore এ পাবেননা। কারন গেমটি প্লে-স্টোরে আর নেই। গেমটি একবারই লঞ্চ করা হয়েছিল। এরপর আর কোনো আপডেট আসেনি গেমটার।

কিন্তু কোনো আপডেট না আসাতেও গেমটি একেবারে Perfect ভাবেই Design + Develop করা হয়েছে।

আমি গেমটি Almost সম্পূর্ণ খেলে দেখেছি। আর কয়েকটা লেভেল বাকী আছে। এরপরই Over দিয়ে দিবো। গেমটি এতটাই Addictive যে আমি এক বসাতেই গেমটি প্রায় সম্পূর্ণ খেলে ফেলি।

গেমটিতে আপনি Full Commentary এর সাথে অতুলনীয় Disney-র অসাধারন গ্রাফিক্স ও Storyline দেখতে পারবেন।

গেমটি বাচ্চা, বড় সবাই খেলতে পারবেন। এই গেমটিকে একটি পারফেক্ট এডভেঞ্চার টাইপ গেমের উদাহারন বলা চলে। কেননা এখানে Dory এর নিজের Family কে খোজার যে Adventure টা আছে তা এখানে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তোলায় হয়েছে।

সমুদ্রের বিভিন্ন রঙের ও Shape এর সুন্দর সুন্দর মাছের যে অতুলনীয় দৃশ্য মনকে ছুয়ে যায় তা এখানে অনেক সুন্দর ভাবেই ফুটিয়ে তোলা হয়েছে। গেমটিতে আপনি Movie এর প্রায় সকল দৃশ্যই দেখতে পাবেন।

মাছের Aquarium থেকে শুরু করে মাছের সমুদ্রের সম্পূর্ণ চিত্র একদম Clearly এখানে দেওয়া আছে। কোনো Details ই Miss দেওয়া হয়নি। সব কিছুই Accurately দেওয়া আছে।

গেমটিতে আপনি HD QUALITY GRAPHICS এর সাথে HIGH QUALITY VOICE OVER COMMENTARY ও দেখতে পারবেন।

আর গেমটি Funny Type ভাবে Present করা হয়েছে। এখানে Commentary + voice over + storyline সবকিছুই অনেক হাস্যরসিকভাবে দেখানো হয়েছে।

Disney এর এমন অনেক অনেক ভালো গেমই রয়েছে যা এখন আর Playstore এ নেই। আপনারা চাইলে আমি সেগুলো নিয়েও পোস্ট দিতে পারি। তবে আমাকে জানাতে হবে।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

11) Game Name : Bike Unchained 2

Game Developer : Red Bull

Game Size : 1 GB

Game released date : September 3, 2018

Required OS : 6.0+

Game Version : 5.0.0

Game Link : Playstore

Bike Racing গেম যারা পছন্দ করেন তাদের কাছে এই গেমটি অনেক ভালো লাগবে। এটি একটি ভিন্ন ধরনের Bike Racing গেম।

এই গেমে আপনাকে মোবাইলের স্ক্রিন সোজা করে বা Portrait Mode এ খেলতে হবে। গেমটির কন্ট্রোল খুবই Easy। আপনাকে ট্যাপ ট্যাপ করে এগিয়ে যেতে হবে। হোল্ড করে স্ক্রিনে ধরে রেখে বিভিন্ন Stunt Perform করতে পারবেন।

চিন্তা করবেন না। আপনাকে কন্ট্রোলস বুঝিয়ে দেওয়া হবে গেমের ভিতরেই। গেমটিতে আপনি High Graphics এর Option পাবেন। আপনার ডিভাইস যত ভালো হবে ততই ভালো ভাবে গেমটি খেলতে পারবেন।

গেমটির Minumum Requirement 2 GB RAM থাকা লাগবে। এর থেকে নিচের ডিভাইসগুলোতে গেমটিকে Smoothly Run করতে পারবেন না।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটি রিভিউ করা হয়েছে ৬৩ হাজার+ বার এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.1 ★।

গেমটিতে আপনি Multiplayer Mode ও পেয়ে যাচ্ছেন। গেমটিতে আপনি Photo Realistic Graphics পাবেন আর তার সাথে পাবেন Smooth Control। এর সাথেও গেমপ্লে এক কথায় অসাধারন।

মাখনের মতো Smoothly চলেছে আমার g35 Processor এ। এখন বেশিরভাগ মানুষই এর চেয়েও ভালো প্রসেসর এর ফোন ব্যবহার করেন। তাই গেমটি খেলতে কোনো সমস্যা হবে বলে আমার মনে হয় না।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

10) Game Name : Final Fighter

Game Developer : Jia Rong Tech

Game Size : 884 MB (1 GB এর মতো Total হবে। কারন ভেতর থেকে কিছু Data Download হবে)

Required OS : 4.3+

Game Released Date : March 12, 2019

Game Version : 1.52.19.14

Game Link : Playstore/Pdalife/Rexdl/Revdl

আপনি কি Tekken, Mortal Kombat এই ধরনের গেমগুলো খেলেছেন? তবে এই গেমটি আপনার ১০০% ভালো লাগবেই।

এই গেমটির সবচেয়ে আকর্ষনীয় দিক হচ্ছে এর গ্রাফিক্স + কন্ট্রোল + গেমপ্লে + সাউন্ড এফেক্টস সবকিছুই।

আমি এই গেমটির অনেক বড় ফ্যান। এই গেমটি যখন রিলিজ হয় এর আগের থেকেই এই গেমটি আমার প্রান ছুয়ে গেছে।

এই গেমটিতে আপনি প্রায় ৩০ টির মতো ক্যারেক্টার পাবেন খেলার জন্যে। আর তার নিজেদের Speciality যেমনঃ Powers, Skills এগুলো তো থাকছেই। প্রতিটা ক্যারেক্টারের ভিন্ন ভিন্ন Powers, Skills আছে।

গেমটির গ্রাফিক্স এক কথায় অসাধারন। গেমটির স্টোরিলাইন আরো ব্যাপক। গেমটিকে এই কয়েক বছরের ভিতরে আপগ্রেড করতে করতে এত ভালো এক রূপ দেওয়া হয়েছে যে এর প্রশংসা না করে থাকা যায় না।

সত্যিই গেমটি এক কথায় অসাধারন। Masterpiece বললেও ভুল হবে না। গেমটি স্টোরিলাইন আপনাকে ২০৫০ সালের সময়ের Feel দিবে। কারন ২০৫০ সালের উপর ভিত্তি করেই গেমটিকে তৈরি করা হয়েছে।

যদিও আমরা জানি না ২০৫০ সালে কি হবে। তবুও একটি Imaginary Scene এখানে Create করে গেমটিকে তৈরি করা হয়েছে। যাই হোক, গেমটি আপনাকে অনেক ভালো গ্রাফিক্স ও গেমপ্লে এর মজা দিবে।

গেমটি অনেক Addictive। আপনি বুঝতেই পারবেন না কখন আপনার সময় চলে গিয়েছে গেমটি খেলতে খেলতে। আমার পছন্দের একটি গেম। তাই আমি অবশ্যই সবাইকেই Recommend করবো খেলার জন্যে।

গেমটি অনেক Smoothly আপনি খেলতে পারবেন যদি আপনার কাছে মোটামোটি লেভেলের একটি মোবাইলও থাকে। গেমপ্লে আপনার ভালো লাগবেই।

আরো একটা কথা। এই গেমের স্ক্রিনশট মনে হবে বেশি দিয়েছি। কিন্তু মাত্র ২-৩ টা লেভেলেরই স্ক্রনশট দিয়েছি মাত্র। গেমটিতে দেখার মতো অনেক কিছুই আছে।

আপনি নিজে খেলুন তাহলেই বুঝতে পারবেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

09) Game Name : Sky Trail

Game Developer : SayGames LTD

Game Size : 72 MB

Required OS : 5.0+

Game Released Date : July 30, 2021

Game Version : 1.7.6

Game Link : Playstore/Pdalife/Rexdl/Revdl

আপনার কি Parkour বা Running Type Games পছন্দ যেখানে Action ও আছে?

তবে এই গেমটি আপনারই জন্য। এই গেমটির ইউনিক কনসেপ্ট এর জন্য আমার কাছে এই গেমটি অনেক ভালো লেগেছে।

গেমটিতে আছে অফুরন্ত Action। গেমটি আপনাকে Action-Adventure-Parkour-Running সবকিছুরই experience একই সাথে দিবে।

গেমটি একটি Mission Type Game। এখানে আপনি একের পর এক Mission Complete করে যেতে হবে।

আপনি যদি গেমটির mod version download করেন তবে আপনি গেমটির আসল স্বাদ গ্রহন করতে পারবেন।

কারন গেমটিতে অনেক Upgrades আছে যার জন্যে আপনাকে অনেক money pay করতে হবে। যা unlimited mod money version ছাড়া possible হবে না।

তাই গেমটির আসল মজা উপভোগ করতে চাইলে অবশ্যউ এর mod version টি ডাউনলোড করে খেলুন।
গেমটির গ্রাফিক্স দেখে আবার হতাশ হবেন না। আমার কাছে decent graphics ই মনে হয়েছে।

কেননা সাইজ অনুযায়ী এমন গ্রাফিক্স পাওয়াটাই স্বাভাবিক ব্যাপার। আর এই গেমটি রিলিজ হয়েছে এখনো ১ বছরও হয়নি।

তাই ভবিষ্যতে এই গেমটিকে ডেভেলপাররা আপগ্রেড করতে করতে ভালো একটা পর্যায়ে নিয়ে যেতে পারবে বলে আশা করছি।

তাছাড়া এই গ্রাফিক্স এর কারনেই আপনি যেকোনো মোবাইলে গেমটি অনায়াসে smoothly কোনো সমস্যা ছাড়াই খেলতে পারবেন।

আর যেহেতু এটি একটি FPS – First Person Game তাই গেমটিতে গ্রাফিক্স আপনাকে নিরাশ করবে না।
বাকীটা আপনার নিজের উপর। আশা করছি গেমটি আপনার ভালো লাগবে।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশি এবং সেই সাথে গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ২১ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.6 ★।

বুঝতেই তো পারছেন গেমটি কতটা ভালো। এর রেটিং দেখলেই বোঝা যায় এত কম সময়ের ভিতরেও গেমটিকে এতবার ডাউনলোড + রিভিউ করে ভালো একটা পজিশনে নিয়ে আসা হয়েছে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

08) Game Name : Adventure Bay – Paradise Farm

Game Developer : GAMEGOS

Game Size : 156 MB

Required OS : 4.4+

Game Type : Simulation, Farming, Single Player, Stylized

Game Released Date : February 12, 2022

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

এই গেমটি এই বছরের ফেব্রুয়ারি মাসে রিলিজ করা হয় প্লে-স্টোরে। গেমটি আমার দেখা one of the best farming simulator type game এর ভেতরে আছে। এই গেমের Graphics, Animation সবকিছুই আমাকে মুগ্ধ করেছে।

এর আগে আমি প্রচুর Farming Simulator Type Games খেলেছি। কিন্তু এতটা সুন্দর ভাবে সবকিছু খুব কম গেমেই পেয়েছি। এই গেমের Animation Quality আমাকে সবচেয়ে বেশি মুগ্ধ করেছে।

এখানে যে 2D Graphics এর সৌন্দর্য্যটা রয়েছে তা আপনি বর্তমানে খুব কম গেমের ভিতরেই দেখতে পারবেন।

গেমটির Storyline থেকে এর Animation, Controls, Graphics, Characters সবকিছুই আমার কাছে খুবই ভালো লেগেছে। গেমের Concept টিও আমার কাছে অনেক ভালো লেগেছে।

আপনি গেমটি যখন নিজে থেকে শুরু করবেন তখন আপনার মুখ থেকে একটা শব্দই বের হবেঃ Wow!। মানে এখানে Clouds, Sea, Trees, Bush, Crops, Water, Boat মানে প্রত্যেকটি Object এত সুন্দর ভাবে Design করা হয়েছে যেন সেগুলো Live দেখছি এমনটা মনে হয়।

ঝড়নার বয়ে চলা থেকে আকাশের মেঘ প্রত্যেকটি জিনিসেরই এনিমেশন এত সুন্দর করে করা হয়েছে যেন মনে হবে কোনো এনিমেশন মুভি দেখছি।

আর এখানে সবকিছুই জুম ইন বা জুম আউট করে দেখতে পারবেন। এতেও কোনো সমস্যা হবে না। আর গেমে অনেক কিছুই আপনি পেয়ে যাবেন (ফার্মিং এর ক্ষেত্রে যা যা দরকার হয় আর কি)।

গেমটি প্লে-স্টোরে গত ২ মাসের ভিতরেই ডাউনলোড করা হয়ে গিয়েছে ৫ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটি এই পর্যন্ত রিভিউ করা হয়েছে ৮ হাজার+ বার আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

গেমটি এখনো ডেভেলপমেন্ট পর্যায়ে আছে। অনেক কিছুই রেগুলার আপডেটের মাধ্যমে এড করা হচ্ছে। আপনাকে নতুন এক এক্সপেরিয়েন্স দিবে গেমটি।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

07) Game Name : Dan The Man

Game Developer : Halfbrick Studios

Game Size : 80 MB

Required OS : 4.4+

Game Released Date : October 4, 2016

Game Version : 1.10.41

Game Link : Playstore

Action Game এর কথা হচ্ছে আর এই ধরনের 2D Action Game এর কথা বলবো না তা কি করে হয়?

এটি একটি Retro Pixel Indie গেম যেখানে আপনি Action + Arcade + Adventure তিনটিরই স্বাদ পাবেন। শুরুতেই বলে দিই এখানে আপনি ভালো একটি স্টোরিলাইন পাবেন।

তার সাথে এখানে পাবেন বিভিন্ন Guns, Skins, Skills, Upgrades, Special Attacks ইত্যাদি। এছাড়াও এখানে বিভিন্ন ধরনের Game Mode পাবেন। যেমনঃ Campaign Mode, Endless Survival Mode, Adventure Mode, Multiplayer Mode।

এটি একটি Offline গেম। তাই আপনি গেমটির Offline Mod Version Download করে খেলতে পারবেন। Rexdl/Revdl এ এর Mod version পেয়ে যাবেন।

গেমটির mod version না খেললে এর মজা পাবেন না। কারন এখানে প্রচুর পরিমানে upgrades আছে। যা unlimited money ছাড়া possible না করা।

তাই গেমটির আসল মজা উপভোগ করতে চাইলে অবশ্যই এর mod version টি ডাউনলোড করে খেলবেন।

এবার আসি এর কন্ট্রোল + গেমপ্লে তে। গেমটি আপনি যেকোনো মোবাইলেই অনায়াসেই smoothly খেলতে পারবেন। যেহেতু এটি একটি 2D Retro Pixel Type Game। তাই এক্ষেত্রে কোনো অসুবিধা হবে না।

গেমপ্লে স্মুথই আছে আর তার সাথে এখানে location + details এর কোনো ঘাটতি নেই। এক কথায় অসাধারন একটি গেম। যারা 2D Games পছন্দ করেন তারা অবশ্যই গেমটি খেলে দেখবেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

06) Game Name : Overdrive

Game Developer : GEMMOB Adventure

Game Size : 58 MB

Required OS : 5.0+

Game Released Date : November 4, 2017

Game Version : 1.8.4

Game Link : Playstore

Overdrive 2 গেমটিও প্লে-স্টোরে আছে। তবে সেটা আমার কাছে ভালো লাগেনি। ঐটার কন্ট্রোল + গেমপ্লে কোনো কিছুই ভালো লাগেনি আমার। Normal একটি গেম। Special কিছুই নেই। তাই ঐটা নিয়ে কোনো কথা বললাম না।

যাই হোক, এই গেমটির Story mode আমি নিজে Over দিয়েছি। First To Last Over দেওয়ার পর গেমটি আমার কাছে এক কথায় Masterpiece লেগেছে।

কারন এই গেমটিকে এত সুন্দরভাবে ডেভেলপ করা হয়েছে যে গেমটি খেলে আপনি মুগ্ধ না হয়ে থাকতে পারবেন না।

গেমটিতে অনেকগুলো ক্যারেক্টার পাবেন খেলার মতো। গেমটিতে আছে Epic Heroes, Epic Boss Fights, Endless Survival Mode, Various Game Modes (Defense, PVP, Survival, Campaign Etc)।

এই গেমের গ্রাফিক্স আপনাকে মুগ্ধ করবেই। গেমটিতে যে 2D Graphics টি দেওয়া হয়েছে সেখানে আপনাকে HD Quality Graphics দিবে। আপনি বুঝতেই পারবেন না যে আপনি একটি 2D Game খেলছেন।

গেমটিকে এতদিনে অনেক improve + optimize করা হয়েছে। এটিকে একটি Ninja Type Action Game বললেও ভুল হবে না। কেননা গেমটির নাম + কন্সেপ্ট দুটিই এই বিষয়ের উপর ভিত্তি করে বানানো।

গেমটির Colour Grading, Controls, Graphics, Gameplay সবকিছু বিবেচনায় নিয়ে এসে একে ১০/১০ রেটিং দেওয়াই যায়।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে ৫০ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ৭০ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

05) Game Name : Reckless gateway 2

Game Developer : Pixelbite

Game Size : 87 MB

Required OS : 4.3+

Game Released Date : May 24, 2017

Game Version : 2.2.6

Game Link : Playstore

Reckless Gatway 1 ও আছে। তবে প্লে-স্টোরে সেটা পেইড। আর Reckless gatway 1 এর থেকে reckless gateway 2 আমার কাছে বেশি ভালো লেগেছে।

প্লে-স্টোরে এটা ফ্রি। আর যদি আপনার reckless gateway 1 খেলতে হচ্ছে হয় তবে আপনি rexdl/revdl থেকে ডাউনলোড করে খেলতে পারেন।

যাই হোক, এই গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং তার সাথে গেমটি রিভিউ করা হয়েছে ৮৬ হাজার+ বার আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

গেমের কন্ট্রোল খুবই সহজ। আপনাকে ডানে বামে Touch করে Car Control করতে হবে এবং recklessly বা এলোমেলোভাবে car চালাতে হবে।

পুলিশে আপনাকে তাড়া করবে। পুলিশের হাত থেকে বাচতে হবে। গেমটি অনেকটা gta chinatown wars এর মতো। এখানে full action pack car driving এর experience পাবেন।

তারই সাথে পাবেন open world experience। আপনি যেখানে ইচ্ছা ঘুরাঘুরি করতে পারবেন। গেমটির গ্রাফিক্স এতটাই ভালো যে এ নিয়ে প্রশংসা না করে থাকতে পারছি না।

গেমটির গ্রাফিক্স + Colour grading সবকিছুই অসাধারন। আমার দেখা one of the best। অবশ্যই Try করে দেখবেন। কম সাইজের ভিতরে অসাধারন একটি addictive গেম এটি।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

04) Game Name : The Trail

Game Developer : Kongregate

Game size : 47 MB

Required OS : 4.1+

Game Released Date : November 1,2016

Game Type : Offline

Game Link : Playstore/Revdl

এটি একটি Story Type Adventure Game।
এই গেমটি আমার কাছে খুবই ভালো লেগেছে এর Beautiful Scenery এর কারনে। গেমটির ক্যারেক্টারগুলো দেখতে আপনার কাছে ভালো না-ও লাগতে পারে।

গেমটির সবচেয়ে আকর্ষনীয় দিক হচ্ছে এর গ্রাফিক্স আর এর সাউন্ড এফেক্টস। গেমটি আপনাকে একটি Picnic/Hiking এর Feel দিবে যেখানে আপনি একটি Journey তে বেড়িয়েছেন।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার। গেমটিকে রিভিউ করা হয়েছে মোট ৩ লক্ষ ১৬ হাজার+ এবং সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.0 ★।

আপনার যদি Cartoonish Graphics ভালো লাগে তবে এই গেমটি আপনারও ভালো লাগবে। গেমটি আপনাকে Aesthetic Feel দিবে। গেমটির সাইজ খুবই কম। তবে এই কম সাইজের ভিতরে এত সুন্দর একটি গেম দেওয়া খুবই প্রশংসার দাবিদার।

গেমটি খেলতে হলে আপনাকে Portrait Mode এ খেলতে হবে। আপনার ডিভাইস এর স্ক্রিনসাইজ যত বড় হবে তত ভালো। কেননা গেমটিতে আপনি স্টোরির সাথে অসম্ভব সুন্দর গ্রাফিক্স দেখতে পাবেন। যা একটি সুন্দর স্ক্রিন ছাড়া ভালো লাগবে না।

গেমটি যেকোনো মোবাইলেই অনায়াসেই খেলা যাবে। আপনাকে গেমটিতে বিভিন্ন Objects Collect করতে হবে। সেই Object গুলো একে অন্যের সাথে Mix করে নতুন Crafts & Objects তৈরি করতে হবে। গেমটি Adventure Lover দের খুবই ভালো লাগবে আশা করছি।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

03) Game Name : The Silent Age

Game Developer : House On Fire

Game size : 241 MB

Required OS : 5.0+

Game Released Date : Jun 23, 2013

Game Type : Offline

Game Link : Playstore/Revdl

 

এটি একটি স্টোরি মোড গেম। এখানে আপনি টাইম ট্র‍্যাভেলের কন্সেপ্টও পাবেন। সাথে পাবেন ইউনিক গেমপ্লে + অসাধারন গ্রাফিক্স। গেমটিতে পাবেন অনেক সুন্দর একটি স্টোরিলাইন।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১০ লক্ষবারেরও বেশিবার। গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ১ লক্ষ ১৭ হাজার+ এবং সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

গেমটির সাউন্ড এফেক্টস গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। কারন এখানে প্রত্যেকটা বস্তুর সাউন্ডগুলো Accurate ভাবে দেওয়া হয়েছে। যেমনঃ ঘড়ি, বৃষ্টি, পরিবেশ ইত্যাদির শব্দ।

এখানে 2D Graphics এর ভেতরেও Environment টা এত সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে যেন মনে হবে কোনো মুভি দেখছেন। এতটাই সুন্দরভাবে সবকিছু ফুটিয়ে তোলা হয়েছে।

গেমটিতে আপনি ২টি Episode খেলতে পারবেন যাতে আছে ৫টি ৫টি করে মোট ১০ টি Chapter। প্রত্যেকটি Chapter এ আবার ভিন্ন ভিন্ন লোকেশন পাবেন।

প্রত্যেকটা লোকেশনে আছে ভিন্ন ভিন্ন Objects + environments আর সেগুলো ফুটিয়ে তোলা হয়েছে খুব সুন্দর গ্রাফিক্স এর মাধ্যমে।

গেমটির স্টোরিলাইন আপনাকে নিরাশ করবে না। গেমটি সম্পর্কে হয়তোবা অনেকেই জানেন। যারা জানেন না তাদের জন্যই দিয়েছি। ভালো লাগলে অবশ্যই জানাবেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

02) Game Name : Leo’s Fortune

Game Developer : 1337 & Senri LLC

Game Size : 615 MB

Game Mode : Offline

Game Released Date : July 9, 2014

Game Link : Rexdl/Revdl

(যেহেতু Playstore এ গেমটি Paid। বাংলাদেশী টাকায় ৪২০ টাকা)

গেমটির রেটিং দেখেই আপনি বুঝতে পারবেন গেমটি কতটা ভালো। প্লে-স্টোরে গেমটি ডাউনলোড হয়েছে ৫ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটির রিভিউ আছে ৬৪ হাজারেরও বেশি। এই ৬৪ হাজার+ রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.7 ★

এটি একটি 2D Action-Adventure Type Offline গেম। 2D হওয়া সত্তেও গেমটির গ্রাফিক্স আপনাকে মুগ্ধ করবেই।

এটি একটি Award Winning Platform Adventure গেম যেখানে আপনাকে আপনার (Leo/Main Character এর) চুরি করা ধন-সম্পদ ও তার সাথে চোরকে খুজে বের করতে হবে।

গেমটির কন্ট্রোল ও গ্রাফিক্স দুটিই খুবই Smooth। আপনি যে কোনো ফোনেই খুব সহজেই গেমটি খেলতে পারবেন। এখানে প্রচুর লেভেল পাবেন। যদিও আমি একটানা গেমটিকে অনেকবারই শেষ করেছি।

গেমটিতে Soundtrack + Sound Effects গুলো এত সুন্দরভাবে দেওয়া যেন আপনাকে তা Realistic Feel দিবে।

গেমটি শেষ করে আপনি Masterpiece না বলে থাকতেই পারবেন না। কেননা গেমটি সত্যিই একটি Masterpiece। গেমটির Developer রা কোনো কিছুরই কমতি রাখেননি।

প্রত্যেকটি ডিটেইলই খুবই সুক্ষ্মভাবে দেওয়া আছে। আপনি গেমটি খেলে মজা পাবেন এর গেরেন্টি আমি দিচ্ছি 😁😁।

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিলামঃ

01) Game Name : Oddmar

Game Developer : Mobge L.t.d.

Game Size : 503 MB

Required OS : 4.1+

Game Type : Offline

Game Released Date : January 16, 2019

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

এটি আমার দেখা One Of The Best High Graphics Adventure Game যেখানে অনেক সুন্দর Storyline এর সাথে আছে অসাধারন Gameplay + Control।

গেমটি প্লে-স্টোরে রিলিজ এর পর থেকেই অনেক জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে Mobile Gamers দের কাছে।

গেমটি এখন পর্যন্ত প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ করা হয়েছে ১ লক্ষ ৪৯ হাজার+। সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★।

গেমটির গ্রাফিক্স অনেক ভালো। এত সুন্দর গ্রাফিক্স তবুও কি ৫০০ Mb এর ভিতরে আজকাল অনেক Rare হয়ে গিয়েছে 😅। কেননা এখন একটি 2D Game এর পিছনেই 1-2 GB Data + Space খরচ করতে হয়।

সেখানে এই গেমটি 500 MB এর ভিতরে যা যা offer করছে তা আপনি গেমটি খেললেই বুঝতে পারবেন।

গেমটির সাউন্ড এফেক্টস আরো সুন্দর। অনেক Calming + Relaxing Sound Effects + Music ব্যবহার করা হয়েছে গেমটিতে।

এখানে প্রচুর Missions এর সাথে প্রতিটি লেভেলের জন্যেই আলাদা আলাদা লোকেশন পেয়ে যাবেন। সেগুলোতে Graphics + Gameplay সত্যিই অসাধারন। গেমটি খেললে খেলতেই মনে চাইবে।

আমার অনেক পছন্দের একটি গেম। রিলিজের পর থেকেই গেমটি আমি খেলে এসেছি। আমাকে এই গেমের গ্রাফিক্স, কন্ট্রোল, গেমপ্লে কোনো কিছুই নিরাশ করেনি। আশা করছি আপনাদের কাছেও গেমটি ভালো লাগবে।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

আশা করছি গেমগুলো আপনাদের ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি।

ইনশাল্লাহ দেখা হবে পরের কোনো পোস্টে।
ধন্যবাদ।
ট্রিকভিডির সাথেই থাকুন।
THIS IS 4HS4N
LOGGING OUT….

2 thoughts on "Android এর জন্যে ১৫ টি অসাধারন 2D Graphics এর HD Games!"

  1. Shakib Author says:
    vai top 10 or top 5 apk/games niye post korle standard hoy…15ta ashole try kora hard hoye jay…..By The Way Nice Review

Leave a Reply