আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

অনেক দিন ধরে Gaming Related কোনো পোস্ট করি না ট্রিকবিডিতে।তাই ভাবলাম একটি পোস্ট করেই ফেলি।

এই পোস্টে আমরা এন্ড্রয়েড এর জন্যে তৈরি করা হয়েছে এমন কিছু কন্সোল কোয়ালিটি গেমস দেখবো যেগুলো আপনাকে আপনার এন্ড্রয়েড ফোনে পিসি গেমস এর কিছুটা হলেও স্বাদ দিবে।

আগেই বলে রাখি একে দুধের স্বাদ ঘোলে মেটানো বলতে পারেন 😅।এমন না যে পিসি এর মতো কোয়ালিটি পাবেন যেমনটা আপনি এক্সপেক্ট করছেন।

তবে হ্যাঁ, গেমগুলোর কোয়ালিটি অত্যন্ত দূর্দান্ত। আপনাদের ভালো লাগবে এমন গেমস এরই রেকমেন্ডেশন দিবো। তাই এ নিয়ে ভাববেন না।

তাহলে চলুন, শুরু করা যাক আমাদের আজকের পোস্ট।

 

10) Game Name : The Last Adventurer

Game Developer : DormRoom

Game Size : 255 MB

Required OS : 4.4+

Game Type : Offline

Game Released Date : August 7, 2021

Game Version : 1.21

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

আমার দেখা One Of The Best High Graphics Game With Beautiful Graphics Details। গেমটির সবচেয়ে আকর্ষনীয় ও ভালো দিক হচ্ছে এর Graphics + Details।

এক কথায় Masterpiece। গেমটির গ্রাফিক্স এ কোনো Detail ই Miss করেনি এর ডেভেলপাররা। এখানে প্রত্যেকটি Object যেমন Trees, Buildings, Shadows, Gun, Grass, Bus, Car, Sky ইত্যাদি সবকিছুরই Details একদম Accurate।

গেমটি পুরাই সবুজে ঘেরা। গেমের চারপাশে আপনি শুধু সবুজই সবুজ পাবেন। গেমটি একটি Zombie Type Shooting Game। তবে এখানে Adventure + Free World Exploration পাবেন।

গেমটিতে একটি সমস্যা হচ্ছে আপনি যদি একবার কোনো Zombie এর হাতে মারা যান তবে আপনাকে গেমটি পুনরায় শুরু করতে হবে। Graphics এর দিক দিয়ে গেমের কোনো তুলনা হবে না।

গেমটির গ্রাফিক্স এর সাথে এর সাউন্ডও অসাধারন। আপনাকে Lofi Music এর Feel দিবে। এছাড়াও আপনাকে অনেক শান্ত ও নিরব এবং এমন এক সুন্দর জায়গার Feel দিবে যে আপনার মনে হবে আপনি গেমটির ভিতরেই আছেন।

আপনাকে Relax Feel করাবে এর সাউন্ডট্র‍্যাক। গেমটিকে এই দিকগুলো থেকে প্রশংসা করা যায় অনেক। This is basically a masterpiece।

তবে কিছু Bugs + Problems আছে যা Fix করা একান্ত প্রয়োজন।

গেমটির ফিচারগুলো হচ্ছেঃ

– Beautiful Visuals
– Immersive soundtracks
– Engaging Storyline
– Relaxing Gameplay

গেমটির স্ক্রিনশট বেশি মনে হলেও আমি যথেষ্ট কম দিতে চেষ্টা করেছি। কারন গেমটিতে দেখার ও দেখানোর মতো অনেক কিছুই আছে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

09) Game Name : Black Bell : Tactical FPS Shooter

Game Developer : North Wind Studios

Game Size : 369 MB

Required OS : 5.0+

Game Type : Offline

Game Released Date : September 4, 2021

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

এটিও একটি High Graphics Game। গেমটিতে আপনি Sniping + Normal Shooting অনেক কিছুই দেখতে পারবেন।

গেমটিতে বিভিন্ন লোকেশনের সাথে বিভিন্ন ধরনের লেভেলও পাবেন। গেমটি এই পর্যন্ত ৫০ হাজার+ বারের মতো ডাউনলোড করা হয়েছে প্লে-স্টোরে।

একটি নতুন গেম হওয়া সত্তেও গেমটিতে আপনি অনেক ভালো Graphics এর সাথে অনেক ভালো Gameplay + Control দেখতে পাবেন।

গেমটির Movement + Control System টি অন্যান্য গেমের থেকে একটু আলাদা। আপনাকে গেমের শুরুতেই সবকিছু হাতে কলমে বুঝিয়ে দেওয়া হবে।

গেমটিতে আপনি 3D তে Gun Viewing করতে পারবেন যা সচরাচর দেখা যায় না।

এছাড়াও গেমটিতে যেভাবে Sniper Shooting দেখানো হয়েছে মনে হবে কোনো ২ টা গেমকে একসাথে জোড়া লাগিয়ে Fusion করে তৈরি করা হয়েছে।

কারন এই ধরনের Sniper Shooting এর জন্যে আমরা আলাদা রকমের গেমই দেখতে পাই সচরাচর। কেননা Sniper Shooting এর Bullet এর যে Slow Motion Animation টা থাকে তা সচরাচর দেখা যায় না এই ধরনের গেমগুলোতে।

গেমটিতে আপনি আলাদা আলাদা বিভিন্ন রকমের লোকেশন, ক্যারেক্টার, Guns, Equipments, Upgrades ইত্যাদি দেখতে পারবেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

08) Game Name : FZ9 Timeshift

Game Developer : HUNKER GAMES

Game Size : 885 MB

Required OS : 4.1+

Game Released Date : December 5, 2016

Game Version : 2.2.0

Game Link : Playstore

এই গেমটির Concept অনেক Unique যা প্লে-স্টোরে থাকা অন্যান্য Shooting games এর সাথে মিলবে না। এখানে আপনি Time stop বা Time Slow করে দিতে পারবেন সবকিছুরই!

কি বিশ্বাস হচ্ছে না তো? জি। আপনি এই গেমে Time stopping এর Unique Concept টি দেখতে পারবেন এবং এভাবেই খেলতে পারবেন।

আসলে বিষয়টা বুঝিয়ে বলি। আপনি গেমটি খেলা Start করলেন। যতক্ষন আপনি Touch control এর মাধ্যমে Move করছেন এবং Gun fire করছেন ততক্ষন Time Normal ভাবেই চলবে।

কিন্তু যখনই আপনি control অথবা Firing থামিয়ে দিবেন তখনই Time slow motion এ চলতে থাকবে। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এখানে jump করলেও time slow হয়ে যায়।

কোনো sci-fi/action movie এর মতো দেখতে লাগে দৃশ্যটা। আর এর গ্রাফিক্স নিয়ে তো কোনো কথাই হবে না। এখানে 200 FPS এ গেমটি খেলতে পারবেন!

জি আপনি ঠিকই শুনেছেন। এই Option টি আপনি Game Settings এই পেয়ে যাবেন। গেমটির গ্রাফিক্স খুবই ভালো। কন্ট্রোলটা ইউনিক হওয়ায় একটু খেললেই আপনি বুঝে যাবেন।

কোনো কষ্ট হবে না আশা করছি। Enemy Firing ও stop হয়ে যায় slow motion এ গেলে। তাই আপনাকে খুব একটা কষ্ট করতে হবে না।

আরামসে enemy মারতে পারবেন। এছাড়াও এখানে আরো একটি Concept আছে guns এর। এটা আমি বলবো না 😁। আপনারা যাতে গেমটি খেলে বুঝতে পারেন সে জন্যে এটা আপনাদের জন্যেই রেখে দিলাম।

গেমটি ডাউনলোড করে খেললেই বুঝতে পারবেন। গেমটিতে slow motion এর সাথে অন্যান্য Graphics এর Details গুলো যেভাবে optimized করে তৈরি করেছে ডেভেলপাররা তা সত্যিই প্রশংসার দাবীদার।

আমি এক কথায় fan হয়ে গিয়েছি এর unique concept এর কারনে। আপনি নিজেই time কে control করতে পারছেন একটি shooting গেমে। ব্যাপারটা অদ্ভুত ও সেই সাথে মজারও।

এছাড়াও গেমটিতে আপনি বেশ লম্বা storyline, missions ইত্যাদি পাবেন complete করার জন্য। আর সেই সাথে বিভিন্ন ধরনের locations, gun skins, upgrades ইত্যাদি তো আছেই।

আশা করছি গেমটি আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে আমাকে অবশ্যই জানাবেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

07) Game Name : Battle Prime

Game Developer : Press Fire Games Limited

Game Size : 1.58 GB

Required OS : 5.0+

Game Released Date : December 10,2019

Game Version : 8.3

Game Link : Playstore

PUBG, Free Fire, Call of duty তো অনেক খেললেন। এবার Same Concept এ আরো একটি অসাধারন গেম খেলুন।

এই গেমের সবচেয়ে আকর্ষনীয় দিক হচ্ছে এর PC/Console Quality Graphics। Shadow থেকে শুরু করে Sky, Trees, Grass, Buildings সহ প্রত্যেকটি জিনিসের Details এ একটুও কৃপনতা করেনি ডেভেলপাররা।

একদম ১০/১০ দেওয়ার মতো গ্রাফিক্স আছে এই গেমটির। আপনার যদি ভালো একটি high end device থাকে তবে আপনি max graphics এ গেমটি খেলতে পারবেন।

আর এই গেমটি high graphics এ না খেললে একটুও মজা পাবেন না। গেমটি real life experience দিতে সক্ষম।

আর এর control ও বেশ Smooth পেয়েছি আমি high settings এও। helio g35 processor এ medium graphics এ বেশ smoothly খেলতে পেরেছি গেমটি।

কোনো lagging এর দেখা পাইনি। আর সবকিছুর details সুন্দর হওয়ায় বেশ ভালো একটা experience পেয়েছি আমি।

এই processor এ কোনো কিছুই expect করিনি আমি। তবে এই গেমটি আমার সেই ধারনা ভেঙ্গে দিয়েছে। সত্যিই প্রশংসা না করে থাকতে পারছি না।

এই ধরনের lag free experience পাবো এমন processor এ তবুও ভালো graphics এ সেটা অনেকটাই unexpected ছিলো।

যাই হোক, গেমটি অবশ্যই খেলে দেখবেন। অনেক মজা পাবেন। আশা করছি সেটাই।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

06) Game Name : Darkness Rises

Game Developer : NEXON Company

Game Size : 101 MB এটা শুধু প্লে-স্টোরে দেওয়া Apk Size টুকু। গেমে প্রবেশ করার পর আপনাকে 500 Mb+ ডাউনলোড করতে বলবে। এরপর আপনাকে আরো 5 GB+ এর মতো Data Download করা হতে পারে।

Required OS : 4.4+

Game Link : Playstore

https://play.google.com/store/apps/details?id=com.nexon.da3.global

 

গেমটির সাইজ দেখে অবাক হওয়ার কিছু নেই। গেমটিতে গ্রাফিক্স যে পরিমানে দেওয়া আছে সে পরিমানে গেমটির সাইজও যে বেশিই হবে এতে কোনো সন্দেহ নেই। আপনার যদি Wifi Connection থাকে তবে আপনি নিশ্চিন্তে ডাউনলোড করতে পারেন। আর হ্যাঁ, একটি ভালো ডিভাইস থাকা বাধ্যতামূলক তা না হলে গেমটি Crash করতে পারে নয়তোবা Lagging এর দেখা পাবেন।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার। গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশিবার। সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.2 ★। দাড়ান। রেটিং নিয়ে চিন্তা করা লাগবে না। গেমটি এর চেয়ে ভালো রেটিং Deserve করে।

গেমটি আমি নিজেও খেলি। আমার কাছে Android এর One of the best high graphics rpg game এটা। আমি অনায়াসে একে 10 এ 10 এই রেটিং দিয়ে দিবো। কারন এই গেমটি আমার অনেক বছর আগে থেকেই Favourite একটি গেম।

যদিও গেমটি ২০১৮ সালে প্লে-স্টোরে রিলিজ করা হয়, কিন্তু গেমটি অনেক আগে থেকেই বিভিন্ন সাইটে পাওয়া যেতো। ঐ সময় গেমটির সাইজ কম ছিল এবং 2 GB Ram ওয়ালা একটি সাধারন মোবাইলেও কোনো Lag ছাড়াই ভালো চলতো।

কিন্তু যেহেতু গেমটি একটি Story Mode গেম তাই এই গেমটিতে ডেভেলপাররা অনেক কিছু Add করে গেমটিকে আরো বড় করে তুলেছে। তবুও আমি বলবো It’s worth it।

কেননা বেশিরভাগ মানুষই বলে এটি একটি Console Quality Graphics এর গেম। হয়তোবা মতবিরোধ থাকতেই পারে। তবুও আপনাকে স্বীকার করতেই হবে যে মোবাইলে High Graphics এর গেমস গুলোর মধ্যে এই গেমটি ভালো একটি জায়গা দখল করে আছে।

গেমটির গ্রাফিক্স তো আপনাকে মুগ্ধ করবেই তার সাথে গেমটিতে যেসব ফিচারস দেওয়া আছে সেগুলোও আপনার ভালো লাগবে আশা করছি। যেমনঃ আপনি আপনার ইচ্ছামতো Character Customize করতে পারবেন। ইচ্ছামতো Graphics Settings, Controls ইত্যাদি Change করতে পারবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

05) Game Name : Bright Memory

Game Developer : FYQD Studio

Game Size : 732 MB (ON PLAYSTORE)

Required OS : 5.0+

Gameplay Requirements :

[Device]:

System: Android 5.0 ~ 10.0
– Minimum CPU : Snapdragon 660
– Medium CPU:Snapdragon 820
– Recommend CPU : Snapdragon 855 / Kirin 980

Game Link : Rexdl

https://rexdl.com/android/bright-memory-mobile-apk.html/

প্লে-স্টোরে গেমটির Paid Version (১৯০ টাকা) থাকায় Rexdl Website টির লিংক দিতে হচ্ছে। যার সামর্থ্য আছে তাকে বলবো গেমটি কিনেই খেলুন। কারন এই গেমটি কিনে খেললেও আপনার টাকা বিফলে যাবে না। কারন গেমটা এতটাই ভালো।

প্লে-স্টোরে গেমটিকে ডাউনলোড করা হয়েছে ৫০ হাজার বার। হয়তোবা Paid হওয়ায় খুব বেশি মানুষ ডাউনলোড করেনি। গেমটির রেটিং ও রিভিউ না থাকায় এ নিয়ে কোনো তথ্য দিতে পারছি না বলে দূঃখিত। Android এর One of the best high graphics fps shooting game এর নাম আসলে এই গেমটির নাম থাকবেই।

গেমটি ২০২০ সালের জানুয়ারীর ১১ তারিখ প্লে-স্টোরে রিলিজ করা হয়। তাই গেমটি এত বেশি পুরোনোও নয়। রিলিজ হওয়ার অনেক আগে থেকেই গেমটির Beta Version অনেকেই খেলে দেখেছে এবং গেমটি সবার মুখেই প্রশংসা রয়েছে।
এগুলো সবই আমার নিজের চোখে দেখা।

গেমটির গ্রাফিক্স অনেক High। তাই সব ডিভাইসে গেমটি চলবে না। শুধুমাত্র কিছু ভালো ডিভাইসেই গেমটি চলবে। কোন কোন প্রসেসর সাপোর্ট করবে সেটাও উপরে বলে দিয়েছি। এই প্রসেসর বাদে বাকী Low Processor এর ফোনগুলোতে গেমটি খেলা যাবে না।

নিচে স্ক্রিনশট দিয়ে দিচ্ছি বাকীটা আপনি দেখে নিন।

বিঃদ্রঃ আমার ডিভাইস ভালো না হওয়ায় গেমটি আমি খেলতে পারিনি। তাই YouTube থেকে Gameplay Screenshot Collect করে দিচ্ছি। আশা করছি এ নিয়ে কোনো নেগেটিভ কমেন্ট পাবো না।

04) Game Name : Rise Of Demons

Game Developer : HRC Logic Inc

Game Size : 347 MB

Required OS : 9+

Game Type : Offline

Game Released Date : April 9, 2022

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

এই গেমটি গত মাসেই রিলিজ করা হয় প্লে-স্টোরে। এখন পর্যন্ত ১০ হাজার+ ডাউনলোড হয়ে গিয়েছে প্লে-স্টোরে Already।

গেমটির Graphics এতটাই High যে আমার Potato smartphone এর potato processor তা handle করতে পারেনি 🙂।

তাই আপনার যদি ভালো একটি Android Phone থাকে তাহলে অবশ্যই গেমটিকে ডাউনলোড করে দেখবেন। Otherwise আমার মতো Laggy Gameplay ই পাবেন।

এতটাই High Graphics, High Detailed Game যে প্রচুর Lag দিচ্ছিলো Helio G35 Processor এ। কোনোরকম Screenshot তোলার মতো Gameplay করেছি।

তবে গেমটিতে চারপাশে ঘুরে Gun Fighting করে বুঝলাম গেমটার Graphics এতটা High হওয়ার কারন।

আপনি যদি Settings এ যান তবে আপনি Graphics Set করার ও Change করার বিভিন্ন Options পাবেন।

আর গেমটিতে আপনি 360 Degree তে Viewing Experience পাবেন অনেকটা YouTube এ VR Mode এ Video দেখার মতো।

এই বিষয়টা আমাকে অনেকটা আকর্ষন করেছে। কারন এই ধরনের গেম আমি অনেক Rare দেখেছি। হাতে গোনা কয়েকটা মাত্র।

যাই হোক, গেমটা নতুন হওয়ায় এখানে আরো অনেক কিছুই Add & Develop করার বাকী আছে। অনেক Bugs ও Fix করার বাকী আছে।

এখানে আপনি সমুদ্রের উত্তাল ঢেউ থেকে শুরু করে আগুন শিখা উড়ার মতো ছোট্ট থেকে ছোট্ট ডিটেইলসগুলো দেখতে পারবেন।

গেমটিতে এই ধরনের ছোট ছোট, ক্ষুদ্র ক্ষুদ্র বিষয়গুলোকে এতটা সুক্ষ্ণভাবে ডিজাইন করা হয়েছে যে এর তারিফ না করে থাকা যাচ্ছে না।

Android Platform এ আমার দেখা one of the best highest graphics game এটি। সত্যিই নতুন নতুন এমন অসাধারন সব গেমস android platform এর জন্যে তৈরি হচ্ছে প্রতি বছরেই।

আরো আগামী কয়েক বছরের মধ্যে আমরা আরো অনেক কিছুই দেখতে পারবো Smartphone জগতে। আর Gaming এর দুনিয়াটা পালটে যাবে একটা সময়।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

03) Game Name : Mudness Offroad Car Simulator

Game Developer : Radomir Rotaru

Game Size : 878 MB

Required OS : 5.1+

Game Type : Offline

Game Released Date : March 31, 2022

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod + unlocked apk + data )

আরো একটি নতুন Game। এই গেমের গ্রাফিক্স আগের গেমটির তুলনায় আরো বেশি High। এতটাই High যে আমি এর Screenshot তোলার মতোই Gameplay করতে পারিনি।

তাই আমাকে YouTube এ গিয়ে Gameplay এর Screenshot Collect করতে হয়েছে। তাই এই দিক দিয়ে আমি ক্ষমা চেয়ে নিচ্ছি।

তবে YouTube এ Gameplay দেখে যতটা বুঝলাম এই Game আরো অসাধারন। আগামী কয়েক বছরে এই গেমটিতে আপডেট দিয়ে আরো বড একটি পর্যায়ে নিয়ে যেতে পারবে ডেভেলপাররা।

গেমটি Already ১ লক্ষ+ ডাউনলোড ক্রস করে ফেলেছে Google Playstore এ। আর গেমটিতে কোনো Detail এর কোনো Miss নেই।

I mean seriously. মনে হচ্ছে PC/Console এর কোনো Game সরাসরি Android এ Port করে দেওয়া হয়েছে।

মানে পানির Effect থেকে শুরু করে গাছপালাসহ প্রত্যেকটা জিনিসেরই এত সুন্দর ও High Graphics Android এ যে দেখতে পাবো তা আমি আজ থেকে ৫ বছর আগে কল্পনাও করতে পারিনি।

গেমটিতে আপনি বরফ থেকে শুরু করে জংগল সহ বিভিন্ন ধরনের লোকেশনে গিয়ে খেলতে পারবেন। গেমটির গ্রাফিক্স খুবই High তাই একটি ভালো ডিভাইস থাকা জরুরি।

গেমটি অবশ্যই Open World। তাই যেখানে খুশি ঘুরে বেড়াতে পারবেন কোনো সমস্যা ছাড়াই।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

02) Game Name : Iron Blade

Game Developer : Gameloft

Game Size : 39 Mb Apk (ভিতর থেকে 1.1 GB+ Data Download হবে)

Required OS : 4.4+

Game Released Date : May 24, 2017

Game Version : 2.3.0h

Game Link : Playstore

Gameloft এর গেম মানেই ভিন্ন কিছু। কিন্তু এই গেমটির প্লে-স্টোরের রেটিং দেখে অনেকেরই মন ভিন্ন দিকে ঘুরে যেতে পারে। হ্যাঁ এটাই স্বাভাবিক।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশি। প্লে-স্টোরে গেমটি রিভিউ করা হয়েছে ৩ লক্ষ ৪৫ হাজার+ বার। সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 3.7 ★।

কেন এই রেটিং সব কিছুই বলছি। মনোযোগ দিয়ে পড়ুন। তাহলেই বুঝতে পারবেন। আসলে গেমটি রিলিজ করা হয় ২০১৭ সালের মে মাসের ২৪ তারিখ।

গেমটি ঐ সময়ের তুলনায় খুবই বেমানান ছিল। কারন ঐ সময় থেকেই আমরা Android Market এ অনেক ভালো ভালো গেমস দেখতে শুরু করেছি যেগুলো Pc/Console Level এর গ্রাফিক্স এর দিকে এগিয়ে যাচ্ছিলো অনেকটাই।

বর্তমানে Genshin impact, honkai impact 3rd, pubg, free fire, call of duty এ ধরনের গেমের তুলনায় এই গেমের গ্রাফিক্স খুবই বেমানান। কেন আপনি তা নিজে খেললেই বুঝতে পারবেন।

একেবারেই খারাপ যে এমনটা নয়। তবে আমার কাছে খুব একটা ভালো লাগেনি। তবে কেন এটা লিস্টে রাখলাম? লিস্টে রেখেছি এর গেমপ্লে এর কারনে।

গ্রাফিক্স হয়তোবা আপনি ভালো পাবেন যদি আপনার কাছে ভালো Chipset এর একটি High end মোবাইল থাকে। গ্রাফিক্স সেটিংস গেমের সেটিংস এ গিয়েই চেঞ্জ করতে পারবেন।

গেমপ্লে এর কথা বলতে গেলে আমার helio g35 processor এও optimal graphics এ বেশ smooth গেমপ্লে পেয়েছি।

আর এখানে attack এর পর নানান ধরনের special skills and attack movements আমার কাছে বেশ ভালোই লেগেছে।

যারা RPG বা Role Playing Games খেলতে ভালোবাসেন তাদের জন্যে এই গেমটি আমি অবশ্যই Recommend করবো।

কেননা এখানে RPG Gaming এর Action এর মজাটা ভালো ভাবেই উপভোগ করতে পারবেন।

কিন্তু তবুও Gameloft এই গেমটিকে আপডেট করে ছেড়ে দিয়েছে ২ বছর হলো। শেষবারের মতো আপডেট করা হয়েছিল ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর তারিখে।

যদি আবার এই গেমটিকে ডেভেলপাররা আপডেট করা শুরু করে তবে বেশ ভালো কিছু এক্সপেক্ট করা যেতে পারে। তবে সম্ভাবনা খুবই কম।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

01) Game Name : Rolling Dreams

Game Size : 106 MB

Required OS : 4.1+

Game Type : Offline

Game Link :
Apkpure

এটিও একটি নতুন গেম। গেমটি আপনি Playstore এ পাবেন না। গেমটি সম্পর্কে আজই আমি জেনেছি। আর ডাউনলোড করে দেখার পর মনে হলো এ নিয়ে সত্যিই একটা পোস্ট করা দরকার।

আপনি হয়তোবা গেমটি সম্পর্কে আগে কোথাও শুনেননি। কেননা গেমটি একেবারে নতুন। প্লে-স্টোরে রিলিজ করা হয়নি এখনো।

এটি মূলত একটি Music Based Game। এই গেমটিকে যদি আমি এক শব্দে প্রকাশ করি তাহলে বলবো এটি একটি Masterpiece।

সত্যিকারের একটি Masterpiece। Subway Surfers, Temple Run Game গুলোকেও টক্কর দিয়ে হারিয়ে দিতে পারবে এই গেম।

Best Running Game আমার মতে। Seriously, আপনি যখন গেমটি খেলবেন আপনি নিজেই বুঝে যাবেন কেনো আমি এই কথা বলছি।

গেমটি ডাউনলোড করে ইন্সটল করে ১০-১৫ মিনিট খেলার পর আমার মুখ দিয়ে একটা শব্দই বার বার বের হচ্ছিলঃ Wow! just Wow!

মানে এই গেমটির গ্রাফিক্স এতটাই সুন্দর যে আমাকে মুগ্ধ করেছে প্রথম খেলাতেই। যেহেতু এটি একটি Music Type Game তাই এখানে আপনি প্রতিটি লেভেলেই আলাদা আলাদা ধরনের Relaxing থেকে শুরু করে বিভিন্ন Genre এর Music দেখতে পারবেন

প্রতিটি Music ই মন ছুয়ে যাবার মতো। Acapella থেকে শুরু করে Instrumental সব ধরনের Music ই এখানে পেয়ে যাবেন।

আলাদা একটি Experience ছিল এই গেমটি খেলে আমার। ভাষায় প্রকাশ করার মতো না।

আর হ্যাঁ, এই গেমটির অনেকগুলো স্ক্রিনশট দিয়েছি মনে হতে পারে। এর জন্যে আমি খুবই দূঃখিত। আপনাদেরকে আলাদা আলাদা লেভেলের গেমপ্লে দেখাতে চেয়েছি আমি তাই স্ক্রিনশট অনেকগুলো হয়ে গিয়েছে।

তবে আশা করছি আপনারা কেউ নিরাশ হবেন না। আসলে আমি নিজেকে Control করতে পারিনি। কারন গেমটি এতটাই ভালো আর সব দিক দিয়েই Perfect।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

তো এই ছিল আমাদের Console Quality কিছু Android Games এর List। এখানে আমার কাছে ভালো লেগেছে নতুন + পুরাতন সব মিলিয়েই গেমগুলোর লিস্ট বানিয়েছি।

ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। ভালো না লাগলে নেগেটভ কমেন্টের কোনো প্রয়োজন নেই। কেননা এতটা এক্সপেক্ট করেও লাভ নেই।

তবুও Android Games গুলো এত এত বছরে অনেকটাই Improve করেছে। আগের গেমগুলো দেখলেই বোঝা যায় কেমনভাবে গেমগুলোর উন্নতি হয়েছে।

এখনের গেমগুলোর সাথে আগের গেমগুলোকে Compare করলেই বুঝতে পারবেন Graphics, Gameplay সবকিছুই কতটা উন্নত হয়েছে গেমগুলোতে।

এই লিস্টে থাকা প্রতিটি গেমই আলাদা রকমের। মানে আলাদা আলাদা ক্যাটেগরির প্রতিটি গেম। এই ধরনের এই ক্যাটেগরির আরো কোনো গেমিং রিলেটেড পোস্ট চাইলে জানাতে পারেন।

আমি চেষ্টা করবো সেই অনুযায়ী পোস্ট দেওয়ার জন্যে।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। ট্রিকবিডির সাথেই থাকুন।
পোস্টটি পড়ার জন্যে ধন্যবাদ।
ধন্যবাদ।
THIS IS 4HS4N
LOGGING OUT….

8 thoughts on "Android এর জন্যে তৈরি করা কিছু Pc/Console Quality Games!"

  1. Shakib Author says:
    Too Much details Post ❤
    keep sharing amazing Games With us❤
    1. 4HS4N Author Post Creator says:
      Thanks a lot for the compliment 😊❤️
  2. Arafat Hossen Contributor says:
    ডিটেইলস পোস্ট, অনেক সুন্দর হয়েছে।মাউস এবং কিবোর্ড দিয়ে খেলা যায় বা খেলতে সুবিধা হবে এমন গেমস নিয়ে পোস্ট দেন(Android)।
    1. 4HS4N Author Post Creator says:
      Android or Android Tv?

      কারন Android এ সব Games ই mouse, keyboard ছাড়া খেলা যায়। কিন্তু Android Tv তে অনেক গেমসই রয়েছে যেগুলো Mouse, Keyboard ছাড়া খেলা যায় না। একটু Specific ভাবে বলুন।

  3. Arafat Hossen Contributor says:
    Android (use otg)
  4. MD Shakil Ahmed Contributor says:
    Link ঠিক করুন ভাই
  5. MD Shakil Ahmed Contributor says:
    3নম্বর তার লিংক ঠিক করুন
  6. MD Shakil Ahmed Contributor says:
    (Mudness Offroad )আরে মিয়া লিংক ঠিক করেন না কেন???

Leave a Reply