আসসালামু আলাইকুম , আশা করছি সবাই অনেক ভাল আছেন। বর্তমান সময়ে ফুটবল খেলা যে পৃথিবীর সবচাইতে জনপ্রিয় খেলা গুলোর মধ্যে একটি এটা আর বলার অপেক্ষা রাখে না?

আর আপনারা ইতিমধ্যেই জানেন ২০২২ সালে কাতারে অনেক আলোচনা সমালোচিত হওয়ার পরেও বিশ্বকাপ অনুষ্ঠিত হয়ে গিয়েছে। তো এই ফুটবল মৌসুমে পাঁচটি সেরা ফুটবল গেম নিয়ে আমাদের আজকের আয়োজন।


১। META FOOTBALL


এই গেমটি অন্য সকল ফুটবল গেম এর চাইতে সম্পূর্ণ আলাদা কনসেপ্টের! কারণ এই গেমের মধ্যে আপনারা সেই চিরচেনা ফুটবল মাঠ টি দেখতে পারবেন না।

তার বদলে দেখতে পারবেন ইনডোরে ছোট একটি মাঠ এছাড়াও এই গেমটির মধ্যে নেই মেসি রোনালদো নেইমারের মত বড় বড় তারকারা! তারপরও এই গেমটি আপনাদের কাছে অনেক বেশি ভালো লাগবে।

আর এর অন্যতম কারণ হলো এই গেমের কনসেপ্ট কিছুটা ব্যাটেল রয়েল গেম এর মত! এই গেমের মধ্যে আপনি আপনার ইচ্ছামত খেলোয়ার ক্রিয়েট করে তাকে ট্রেন করে নিতে পারবেন।

আর এরকম আলাদা কনসেপ্টের গেম হওয়ার কারণেই গেমটি আপনাদের সঙ্গে শেয়ার করলাম! বাই দ্যা ওয়ে গেমটি গ্রাফিক্স কিন্তু অসম্ভব ভালো যেটি আপনারা গেমটি ডাউনলোড করে খেললেই বুঝতে পারবেন।

তো যারা একটা ভিন্ন এবং অন্যরকম ফুটবল গেম খেলতে চান তারা গেমটি ট্রাই করতে পারেন! আর গেমটি সাইজ মাত্র ৫৪১ এমবি ডাউনলোড করতে হলে অবশ্যই আপনাকে google সার্চ করে ডাউনলোড করতে হবে কারণ এটি প্লে স্টোরে নাই।


2। REAL FOOTBALL


মনে পড়ে একটি সময় ছিল এই গেমটি আমরা জাভা ফোনে খেলতাম? যাই হোক গেমের নাম একই থাকলেও গেমের গ্রাফিক্স ও কনসেপ্টে এসেছে অনেক ভিন্নতা। আপনারা গেমটি ডাউনলোড করে খেললেই বুঝতে পারবেন।

গেমটি তৈরি করেছে আমাদের অতি পরিচিত গেম লোফট কোম্পানি! এই কোম্পানিটা অনেক পুরনো একটি কোম্পানি। এবং এই গেম কোম্পানি অনেক আগে থেকেই অনেক দারুন দারুন গেম আমাদেরকে উপহার দিয়েছে।

রিয়েল ফুটবল অত্যন্ত চমৎকার একটি ফুটবল গেম অ্যান্ড্রয়েড এর মধ্যে এটা বলার অপেক্ষা রাখে না। আর এই গেমটি রান করবে মাত্র ১ জিবি রেম এর ফোনেও যেটা সত্যি অবিশ্বাস্য।
এই গেমটির মধ্যে আপনি রিয়েল প্লেয়ার নিয়ে খেলতে পারবেন তবে ফেস গুলা রিয়েল প্লেয়ারদের মত একদমই নয়! আর এর অন্যতম কারণ হলো গেমটির সাইজ মাত্র 31 mb

তবে সাইজে কম বলে গেম টিকে অবহেলা করবেন না গেমটি অবভিয়াসলি অনেক সুন্দর একটি গেম। আর এটা কিন্তু এক সময় বেস্ট ফুটবল গেম ছিল একসময়।

আর গেমটি খেলা যাবে অনলাইন অফলাইন দুইটা মাধ্যমেই! তার সাথে সাথে আপনি আপনার বন্ধুদের সাথেও এই গেমটি খুব সহজেই খেলতে পারবেন! তাই আপনাদের যাদের কম এমবি রেম এর ফোন আছে তারা অবশ্যই গেমটি ট্রাই করে দেখতে পারেন।


3। E-FOOTBALL 2023


এই গেমটি মোবাইল ফুটবলের মধ্যে বর্তমানে সবচাইতে জনপ্রিয় একটি গেম! আর এই গেমটি জনপ্রিয়তা লাভ করারও অনেক কারণ রয়েছে! ফিচারে ঠাসা এই গেমটি এই জন্যই মূলত গেমটি অনেক জনপ্রিয়।

যেমন গেমটির মধ্যে রয়েছে অনলাইন অফলাইন দুইটা মুডেরি খেলার সুযোগ! আর চাইলেই খেলা যাবে বন্ধুদের সাথে কারণ এতে মাল্টিপ্লেয়ার মুড ও রয়েছে।
এছাড়াও রয়েছে অনেক অনেক এনিমেশন এবং অনেক অনেক সেলিব্রেশন! আর এই কারণেই গেমটি খেলার সময় বোর ফিল হবে না।

আর সবচাইতে মজার ব্যাপার হলো এই গেমটি সকল প্লেয়ারই প্রায় রিয়েল প্লেয়ার দের মত মানে এদের ফেস হুবহু রিয়েল প্লেয়ারদের মত! আর এতসব ফিচারের কারণেই গেমটি গুগল প্লে স্টোর থেকে ১০০ মিলিয়নেরও বেশি বার ডাউনলোড হয়ে গিয়েছে অলরেডি।

বাই দ্যা ওয়ে এই গেমের কমেন্টারি পুরাই অস্থির! কারণ এই গেমে ইংরেজি স্প্যানিশসহ আরো অনেক ভাষার কমেন্টারি রয়েছে যেগুলো শুনলে আপনি বুঝতেই পারবেন না আপনি মোবাইলে গেম খেলছেন নাকি বাস্তবে খেলা দেখছেন।

আর এতসব দুর্দান্ত ফিচারের কারণে এই গেমটির সাইজ প্রায় ৩ গিগাবাইটের কাছাকাছি! আরেকটি কথা আপনার মোবাইলে যদি মিনিমাম ৩ গিগাবাইট র্যাম থাকে তাহলে গেমটি ট্রাই করতে পারবেন।

আর যদি তিন গিগাবাইট র্যামের নিচে হয়ে থাকে আপনার ফোন তাহলে গেমটি ডাউনলোড করার দরকার নেই কারণ অনেক সমস্যা হতে পারে।


4। BEA- PRO FOOTBALL


এই গেমটি সম্পূর্ণ অনলাইন এবং নতুন একটি গেম! এই গেমটির অরজিনাল সাইজ প্রায় ৯০০ এমবি। এবং এই গেমটির মধ্যে আপনি রিয়েল স্টিক গ্রাফিক্স পাবেন এবং দারুন দারুন অ্যানিমেশন পাবেন সেই সাথে অনেক মুড পাবেন।

আর এই সমস্ত কারণে গেমটি খেলার সময় বেশ এনজয় করে খেলার স্বাদ নিতে পারবেন! তবে এই গেমটি খেলতে হলে আপনাকে অবশ্যই তিন গিগাবাইট র্যামের স্মার্ট ফোন থাকতে হবে, আদারওয়াইজ খেলতে পারবেন না।

এই গেমের মেইন ভার্সন এখনো রিলিজ হয়নি তবে আপনি চাইলেই এই গেমের Beta ভার্সন এখনই খেলতে পারবেন।

তো যাই হোক এই লিস্টে থাকা প্রত্যেকটি গেম আপনি গুগল সার্চ করে ডাউনলোড করে নিতে পারবেন খুব সহজেই! আপনাকে কিছুই করতে হবে না জাস্ট গেমের নামটা লিখে গুগল সার্চ করবেন তাহলে অনেক ওয়েবসাইট আছে যেখান থেকে খুব সহজেই আপনি গেমগুলো ডাউনলোড করে আপনার ফোনে ইন্সটল করতে পারবেন।

আরো পড়ুন!
সকল সিমে পানির দামে এমবি কেনার উপায় জেনে নিন এখানে!

১০ বছরের লক্ষ্য মাত্র ৬ মাসেই পূরণ করুন!

তো কেমন লাগলো পোস্টটি কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না , আমার পরবর্তী পোস্ট খুব তাড়াতাড়ি আসবে ইনশাল্লাহ ততক্ষণ পর্যন্ত ট্রিকবিডির সঙ্গেই থাকুন ধন্যবাদ।

23 thoughts on "সেরা কিছু ফুটবল গেম – বাংলা রিভিউ!"

    1. Anamika Chowdhury Author Post Creator says:
      Thank you
  1. Leo Nazmul Contributor says:
    কিন্তু fifa mobile অ্যাড করা দরকার ছিল বর্তমানে সেরা একটি ফুটবল গেম।একদম Realistic Graphics সাথে Qatar world cup 2022
    1. Anamika Chowdhury Author Post Creator says:
      এই গেম সিরিজের পার্ট টু করবো ইনশাল্লাহ তখন থাকবে!
    1. Anamika Chowdhury Author Post Creator says:
      Thank you 😊
  2. Thanks a lot for sharing this post. The games are very good and I have downloaded the first game very good game.
    1. Anamika Chowdhury Author Post Creator says:
      Thanks
  3. Quamruzzaman Contributor says:
    Fifa Mobile and Dls koi..?
  4. Meer Bijoy Contributor says:
    Agula theke fifa and Dream league Soccer best.
  5. MD Musabbir Kabir Ovi Author says:
    বর্তমানে বেশিরভাগ ছেলে মেয়ে হাই গ্রাফিক্স দিয়ে তৈরি করা অনলাইন গেম এ আসক্ত মনে হয় না এইগুলো কেউ খেলবে,,
  6. Sajib Mahmud Contributor says:
    এ বেডা!
    লিংক দেন নাই ক্যান?
  7. Sajib Mahmud Contributor says:
    সরি বেডি!
  8. Ardboy Contributor says:
    আপনার দেওয়া ইন্টারনেট কিনার পোস্ট টা কি সত্যি

    ট্রাস্টেড নাকি স্ক্যাম হলে বলবেন জানিনা 🙄

    1. zabir Contributor says:
      স্কেম!! যোগাযোগ এর জন্য fb id দিসে, যেটাতে ক্লিক log in করতে বলে,,, বাটপারি করতে আসছে trickbd তে!! মেয়ে মানুষের নাম দিয়ে এখানে id করছে, সবাই এই হিজরা থেকে সাবধান!!
    2. Anamika Chowdhury Author Post Creator says:
      Trusted
  9. zabir Contributor says:
    পানির দামে ইন্টারনেট বিক্রির যে লিংক দিসেন, সেটা কতটুকু সত্য??
    trickbd কর্তৃপক্ষ এর দৃষ্টি আকর্ষণ করছি!!
    1. zabir Contributor says:
      যোগাযোগ করার যে নাম্বার দিসে, সেটা অফফ!!
      ২য় যোগাযোগ এর জন্য fb id দিসে, যেই id তে message option নাই,, only follow আছে,, স্পষ্ট ভাবে এটা scam!! Trickbd এর মাধ্যমে এত বড় বাটপারি করতেছে,, আর trickbd নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে!!
    2. Anamika Chowdhury Author Post Creator says:
      Trusted
  10. Sk Shipon Author says:
    আপনার দেয়া ইন্টারনেট কেনার পোস্ট কি সত্যি নাকি?জানাবেন৷, আপনাকে মেসেজ দেয়া যায় না।

Leave a Reply