আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

এই পোস্টে আমরা কথা বলবো বিভিন্ন টাইপের কিছু গেমস নিয়ে যেগুলো আপনারা খেলে অবশ্যই মজা পাবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আমাদের আজকের টপিক।

1) Game Name : The world 3 : Rise of The Demons

Game Developer : Good Games L.L.C.

Game Size : 250 MB

Required OS : 4.0+ (Android 11 তেও চলেছে Smoothly। তাই সব ডিভাইসেই চলবে আশা করছি)

Game Released Date : 20 January, 2017

Game Version : 1.2

Game Link : Pdalife/Rexdl/Revdl

https://pdalife.com/the-world-3-rise-of-demon-android-a25221.html

RPG Action Game Lover দের জন্যে এই গেমটি। এত কম সাইজের ভিতরে এত সুন্দর একটি গেম পাওয়া খুবই দুস্কর ব্যাপার।

কারন এমন গেম আপনি এত কম সাইজের ভিতরে খুব কমই পাবেন। যেখানে এই ধরনের গেমের পিছনে বর্তমানে 1-2 GB+ Data খরচ করতে হয়। সেখানে এই গেমটি 250 MB এর ভিতরে আপনাকে অনেক কিছুই offer করছে।

গেমটিতে আপনি সুন্দর গ্রাফিক্স এর সাথে পাচ্ছেন অসাধারন Storyline + Good Controls + Smooth Gameplay।

গেমটির Storymode আপনার ভালো লাগবে বলে আশা করছি। গেমটি আপনি প্লে-স্টোরে পাবেন না। আমি লিংক দিয়ে দিয়েছি কোথা থেকে পাবেন গেমটি।

গেমটিতে Arena, Rank, Boos Fight, Upgrades, Swords অনেক কিছুই আপনি পেয়ে যাবেন। তাই আপনাকে Boring Feel করাবে না আশা করছি।

আমি নিজেও গেমটি অনেকবারই খেলেছি। আমার কাছে বেশ ভালোই লেগেছে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

02) Game Name : Godzilla Strike Zone

Game Developer : Warner Bros, International Interprises

Game Size : 80 MB (APK+DATA)

Required OS : 4.0+

Game Released Date : 06 May, 2014

Game Version : 1.0.1

Game Link : Pdalife

https://pdalife.com/godzilla-strike-zone-android-a9222.html

Godzilla Movie টি দেখেছেন কে কে আছেন? এই মুভিটি দেখেননি এমন Movie Fan খুব কমই পাওয়া যাবে। এই গেমটি সেই মুভিটির উপর Based করেই বানানো হয়েছে।

গেমটিতে আপনি Godzilla Movie এর Experience পাবেন। মনে হবে আপনি সরাসরি খেলছেন মুভি তে গিয়েই। কারন এখানে FPS + Sound + Graphics সব দিক দিয়েই গেমটিকে অসাধারনভাবে ডেভেলপ করা হয়েছে।

গেমটিকে প্লে-স্টোর থেকে রিমুভ করে দেওয়া হয়েছে। কয়েক বছর আগেও ছিল। গেমটি বেশ জনপ্রিয়তা পায়। প্লে-স্টোরে রেটিংও ভালো ছিলো।

তবুও কেন জানি না গেমটিকে প্লে-স্টোর থেকে রিমুভ করে দেওয়া হয়। আসলে গেমটিকে তৈরি করা হয়েছিল মুভিটি দেখার জন্যে। এটি একটি Trial বলতে পারেন।

Trial হিসেবে হলেও গেমটি আপনি খেলেই বুঝতে পারবেন ডেভেলপাররা মাথার ঘাম পায়ে ফেলেই একে ডিজাইন করেছে। কোনো ডিটেইলই মিস করেনি তারা।

এত কম সাইজের ভিতরে এমন অসাধারন একটা গেম দেওয়া সত্যিই প্রশংসাযোগ্য।

মুভির সর্বোচ্চ এক্সপেরিয়েন্স দেওয়ার চেষ্টা করেছে তারা। যারা FPS Shooting Action Game পছন্দ করেন তারা Must Try করবেন।

গেমটির Sound Effects আমার কাছে বেশ ভালো লেগেছে। Godzilla Movie টিরই Feel দেয় গেমটি। আশা করছি আপনাদেরও ভালো লাগবে গেমটি।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

03) Game Name : 9MM

Game Developer : Gameloft

Game Size : 900 MB

Required OS : 2.2+

Game Type : Offline

Game Version : 1.0.1

Game Link : Pdalife

https://pdalife.com/9mm-hd-android-a307.html

এটি Gameloft এর আরেকটি Masterpiece। গেমটির অসাধারন Storyline আপনাকে মুগ্ধ করতে বাধ্য।

এই গেমটিতেও আপনি Slow Motion পেয়ে যাচ্ছেন। তবে এই গেমে Slow motion এর যে মজাটা আছে তা অন্য গুলোতে খুব কমই দেখা যায়।

কারন এই গেমের Slow motion কোনো Hollywood action film এর মতো কাজ করে। ছাদ ভেঙে নিচে লাফ দেওয়ার সময় enemy কে shoot করার সময় যে slow motion টা কাজ করে তা এক কথায় দারুন লাগে।

এখানে আপনি যে গ্রাফিক্স পাবেন সেটা নিয়ে কোনো complain করাটা ঠিক হবে না। কারন গেমটি অনেক পুরোনো। এই গেমটিকে যদি gameloft remastered করতো কিংবা আবার তৈরি করতো তাহলে গেমটি অনেক জনপ্রিয় হতো।

কারন এই গেমের সেই potential আছে। যাই হোক, গেমটির গ্রাফিক্স যে ফেলে দেওয়ার মতো তা কিন্তু না। গেমটি গ্রাফিক্স অনেক ভালো।

In fact, বর্তমানের অনেক গেমের সাথেই টক্কর দিতে পারবে এই ক্ষমতা এই গেমের আছে। যখন Gameloft একটি ভালো কোম্পানি ছিল তখন এই ধরনের প্রচুর Masterpiece Gameloft আমাদেরকে উপহার দেয়।

এর আগেও আমি অনেকগুলো গেমের নামই আপনাদেরকে বলেছি। আশা করছি এই গেমটি আপনাদের ভালো লাগবে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

04) Game Name : Storm Blades

Game Developer : Kiloo

Game Size : 102 MB

Required OS : 4.1+

Game Released Date : March 19, 2015

Game Version : 1.5.1

Game Link : Playstore/Pdalife/Rexdl/Revdl

100 MB এর ভিতরে এটি একটি অসাধারন গেম। যেকোনো ডিভাইসেই আপনি অনায়াসেই গেমটিকে Smoothly খেলতে পারবেন।

গেমটির গ্রাফিক্স আপনাকে মুগ্ধ করবেই কারন এখানে Action এর সাথে সাথে Main Character + Enemy গুলোকে এত সুন্দর ভাবে Design করা হয়েছে যে আপনাকে একটি সুন্দর Experience দিবে গেমটি।

প্লে-স্টোরে গেমটি ডাউনলোড করা হয়েছে ৫০ লক্ষাধিকবারেরও বেশি এবং রিভিউ করা হয়েছে ৯৯ হাজার+ বার এবং সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

আপনি গেমটিতে Smooth Control তো পাবেনই তার সাথে অসাধারন Gameplay এর Experience পাবেন।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

05) Game Name : Gear Club

Game Developer : Eden Games

Game Size : 1.24 GB

Required OS : 4.3+

Game Link : Playstore

https://play.google.com/store/apps/details?id=com.edengames.GTSpirit

এই গেমটি স্মুথলি খেলতে গেলে আপনাকে অবশ্যই একটি ভালো ডিভাইস ব্যবহার করতে হবে কারন এই গেমের গ্রাফিক্স অনেক High। প্লে-স্টোরে গেমটি ৫০ লক্ষ বারেরও বেশি ডাউনলোড হয়েছে। ২ লক্ষ ৫৬ হাজার+ রিভিউ হয়েছে এবং গেমটির রেটিং বর্তমানে আছে 4.3 ★। গেমটিতে যে লোকেশন গুলো দেওয়া আছে সেগুলো আশা করছি আপনার জন্যে যথেষ্ট হবে। Car Collection ও খুবই ভালো গেমটির।

অনেকেই হয়তো এই গেমটির নাম শুনেছেন। কেননা এই গেম নিয়ে এক সময় অনেক চর্চা ছিল মোবাইল গেমারদের মুখে। যাই হোক, গেমটি খেলে দেখবেন আশা করি। ভালো লাগলে অবশ্যই জানাবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

06) Game Name : Forward Assault

Game Developer : Blayze Games, L.L.C

Game size : 359 MB

Required OS : 4.4+

Game Link : Playstore

https://play.google.com/store/apps/details?id=com.blayzegames.newfps

গেমটি প্লে-স্টোরে ১ কোটি বারেরও বেশি ডাউনলোড করা হয়েছে। গেমটির রিভিউ সংখ্যা হচ্ছে ৩ লক্ষ ৫৫ হাজার+ এবং প্লে-স্টোরে এর রেটিং হচ্ছে 3.9 ★। না, এটা মোটেই কোনো খারাপ গেম না। এই গেমের Graphics + Control + Gameplay + Location সবকিছুই অনেক ভালো।

গেমটিতে DEATHMATCH, ELIMINATION, DEFUSE, RANKED DEFUSE মোট ৪ ধরনের গেম মোডে খেলতে পারবেন। এখানে মোট ২১টি ভিন্ন রকমের Location পাবেন খেলার জন্য! এখানে মোট ৫টি সার্ভার আছে। সেগুলো হচ্ছেঃ USA/CA, SOUTH AMERICA, EUROPE 1, EUROPE 2, ASIA।

গেমটিতে কোনো detail ই miss করা হয়নি। প্রত্যেকটি detail ই almost accurate ভাবে দেওয়া হয়েছে। যেমনঃ Shoot করার সাথে সাথে দেয়াল, কাচ ভাঙা অথবা Gun দিয়ে Zoom করলে Texture খারাপ না হয়ে যাওয়া ইত্যাদি।

এক কথায় গেমটি অসাধারন। শুধু আপনার ইন্টারনেট কানেকশন ভালো হওয়া লাগবে নয়তো Disconnect জনিত Issue পাবেন। আর Device ভালো হওয়া লাগবে না হলে high graphics এ খেলতে পারবেন না।

Gameplay তে অনেক smooth experience পেয়েছি আমি। এ নিয়ে কোনো Complaint নেই আমার। বাকীটা আপনার নিজের উপর।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

07) Game Name : Max Payne

Game Developer : Rockstar Games

Game Size : 1.2 GB+

Required OS : 7.0+ (Supported)

Game Type : Offline

Game Version : 1.7

Game Link : Pdalife

https://pdalife.com/max-payne-mobile-android-a1467.html

আপনারা যারা GTA San Andreas, GTA 3, GTA Liberty City Stories, GTA Chinatown Wars গেমগুলো খেলেছেন তারা অবশ্যই Rockstar Games Company কে চিনেন।

এই কোম্পানিটিই এই গেমটিকে তৈরি করেছে। যদিও গেমটি অনেক পুরোনো। তবুও এই গেমটির Story Mode + Action দুটিই আপনাকে মুগ্ধ করবে।

গেমটির গ্রাফিক্স নিয়ে কিছু বলবো না কারন গেমটি অনেক পুরোনো। গেমটি Rockstar Games Officially ২০১২ সালে Android Platform এর জন্যে রিলিজ দেয়। এর PC Version ও আছে। অনেকেই হয়তোবা PC তেই গেমটি খেলেছেন।

যারা খেলেননি তারা Mobile Version টি খেলে দেখতে পারেন। আমি Mod Version এর লিংক দিয়েছি। এতে আপনারা Mod Developer Menu পাবেন যেখানে Cheats, Tweaks ইত্যাদি পেয়ে যাবেন।

এর জন্যে আপনাকে নিম্নোক্ত নির্দেশনা ফলো করতে হবে।

In main menu, select Cheats – Cheats and tweaks (in older versions – Options – Cheats and tweaks) and select the necessary items.

গেমটি খেলতে হলে আপনার কোনো ইন্টারনেট কানেকশন লাগবে না। মানে গেমটি একেবারে অফলাইন। গেমপ্লে একেবারে Smoothly Enjoy করতে পারবেন কোনো সমস্যা ছাড়াই।

গেমটিতে আপনি Slow Motion এ Shooting ও করতে পারবেন। দেখতে অসাধারন লাগে। আপনি অনেকটাই Unique Gameplay Experience পাবেন।

গেমটি প্লে-স্টোরে Available আছে। প্লে-স্টোরে গেমটি Paid। যার মূল্য বাংলাদেশী টাকায় ২৫০ টাকা। গেমটিকে প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ৫ লক্ষ+ বার এবং গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

08) Game Name : GT Racing 2 : The Real Car Experience

Game Developer : Gameloft

Game Size : 1.19 GB

Required OS : 4.1+

Game Link : Playstore

https://play.google.com/store/apps/details?id=com.gameloft.android.ANMP.GloftRAHM

এটি একটি অনেক পুরোনো গেম (২০১৩ সালে রিলিজ হওয়া) সত্তেও গেমটির গ্রাফিক্স অনেক ভালো। বর্তমানে অনেক ভালো ভালো গেমকে পিছনে ফেলার সামর্থ্য রাখে। গেমটি প্লে-স্টোরে ১ কোটি বারেরও বেশি ডাউনলোড হয়েছে এবং গেমটির রিভিউ ১০ লক্ষাধিক বারেরও বেশি ক্রস করেছে আর তার সাথে গেমটির রেটিং দেওয়া আছে 4.1 ★।

যদিও রেটিং একটু কম অন্যগুলোর তুলনায়, তবুও আমার কাছে গেমটির গেমপ্লে ও গ্রাফিক্স এর দিক থেকে বাকীগুলোর থেকে একটু বেশি Stable মনে হয়েছে। গেমটির নামের মতোই আপনাকে প্রায় সত্যিকারের গাড়ি চালানোর অনুভুতি দিবে।

অনেকেই বলতে পারে যেঃ পিসি গেমগুলো এগুলোর কাছে কিছুই না। হ্যাঁ, আমি মানি। কিন্তু আপনিই বলুন এখানে কার কি করার আছে? Game developer রা নিয়মিত মোবাইল গেমগুলো ভালো করার চেষ্টা করছে।

পিসির সাথে মোবাইল গেমস এর তুলনা হয় না। তাই এ বিষয় নিয়ে তর্কে আসতে চাই না। যাই হোক, গেমটিতে আপনি Mercedes-Benz, Ferrari, Dodge, Nissan, Audi, Ford সহ বিভিন্ন ধরনের মোট ৩০ টিরও বেশি গাড়ির কালেকশন দেখতে পাবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

09) Game Name : Need For Speed : No Limits

Game Developer : Electronic Arts (EA)

Game Size : Apk 90 Mb এর মতো। এরপর ভিতর থেকে Data Download হবে। আমার মোবাইলে Total 1.10 GB Space দখল করেছে। হয়তোবা একটু কম বেশী হতে পারে।

Required OS : 4.4+

Game Link : Playstore

https://play.google.com/store/apps/details?id=com.ea.game.nfs14_row

EA নিয়ে বেশি কিছু বলার নেই। অনেকেই হয়তোবা Need For Speed : Most Wanted গেমটি খেলেছেন। এই গেমটি ঐ গেমটির পরেই Develop করা হয়েছে। তাছাড়া এই গেমটি সম্পর্কে হয়তোবা অনেকেই জানেন।

কারন গেমটি অনেক পুরাতন (২০১৫ সালে রিলিজ হয়েছিল)। গেমটি প্লে-স্টোরে মোট ১০ কোটি বারেরও বেশিবার ডাউনলোড হয়েছে। গেমটির রিভিউ আছে মোট ৪০ লক্ষাধিক বারেরও বেশি। গেমটির রেটিং দেওয়া আছে 4.1 ★।

গেমটির গ্রাফিক্স এর কথা আর কি বলবো, এক কথায় অসাধারন। গেমটি নিয়মিতই আপডেট করা হচ্ছে। নতুন নতুন অনেক কিছুই যোগ করা হচ্ছে। গেমটিতে আপনি Bugatti, Lamborghini, McLaren, Pagani, Koenigsegg, Henessey সহ অনেক ভালো ভালো গাড়ির কালেকশন পাবেন।

প্রায় Realistic Feel দিবে এই গেমটি। আপনার ডিভাইস এর উপরে নির্ভর করবে গেমটির গ্রাফিক্স কেমন হবে। গেমটির সাইজ আমার কাছে কমই মনে হয়েছে, কারন সাইজের তুলনায় গেমটির গ্রাফিক্স, কন্ট্রোল, গেমপ্লে সব দিক থেকেই ভালো লেগেছে। আশা করছি আপনারও ভালো লাগবে।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

10) Game Name : Overdrive

Game Developer : GEMMOB Adventure

Game Size : 58 MB

Required OS : 5.0+

Game Released Date : November 4, 2017

Game Link : Playstore

Overdrive 2 গেমটিও প্লে-স্টোরে আছে। তবে সেটা আমার কাছে ভালো লাগেনি। ঐটার কন্ট্রোল + গেমপ্লে কোনো কিছুই ভালো লাগেনি আমার। Normal একটি গেম। Special কিছুই নেই। তাই ঐটা নিয়ে কোনো কথা বললাম না।

যাই হোক, এই গেমটির Story mode আমি নিজে Over দিয়েছি। First To Last Over দেওয়ার পর গেমটি আমার কাছে এক কথায় Masterpiece লেগেছে।

কারন এই গেমটিকে এত সুন্দরভাবে  ডেভেলপ করা হয়েছে যে গেমটি খেলে আপনি মুগ্ধ না হয়ে থাকতে পারবেন না।

গেমটিতে অনেকগুলো ক্যারেক্টার পাবেন খেলার মতো। গেমটিতে আছে Epic Heroes, Epic Boss Fights, Endless Survival Mode, Various Game Modes (Defense, PVP, Survival, Campaign Etc)।

এই গেমের গ্রাফিক্স আপনাকে মুগ্ধ করবেই। গেমটিতে যে 2D Graphics টি দেওয়া হয়েছে সেখানে আপনাকে HD Quality Graphics দিবে। আপনি বুঝতেই পারবেন না যে আপনি একটি 2D Game খেলছেন।

গেমটিকে এতদিনে অনেক improve + optimize করা হয়েছে। এটিকে একটি Ninja Type Action Game বললেও ভুল হবে না। কেননা গেমটির নাম + কন্সেপ্ট দুটিই এই বিষয়ের উপর ভিত্তি করে বানানো।

গেমটির Colour Grading, Controls, Graphics, Gameplay সবকিছু বিবেচনায় নিয়ে এসে একে ১০/১০ রেটিং দেওয়াই যায়।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে ৫০ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ৭০ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

আশা করছি গেমগুলো আপনাদের ভালো লেগেছ। আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। ইনশাআল্লাহ দেখা হবে পরের কোনো পোস্টে। ততক্ষনের জন্যে ট্রিকবিডির সাথেই থাকুন।

ধন্যবাদ।

THIS IS 4HS4N

LOGGING OUT…

6 thoughts on "১০ টি Multi Type Android Games যা আপনার Boring সময়কে দিবে Entertainment"

  1. Asif Contributor says:
    ৫ এবং ৭ নাম্বার গেমগুলা আমার কাছে বেশি ভালো লেগেছে।
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    সময় থাকলে খেলবো
  3. MD Hasan Xhmed Contributor says:
    ভালো।
  4. pradip Contributor says:
    ধন্যবাদ খুব সুন্দর গেম???

Leave a Reply