অনলাইনে ভিডিও দেখার জন্য সাধারণত সকলেই এখন ইউটিউব ব্যবহার করেন। অনেকেই আছেন ফ্রিতে ইউটিউবের প্রিমিয়াম ফিচার ভোগ করার জন্য ইউটিউবের বিভিন্ন ভান্সিড অ্যাপের মুড ব্যবহার করেন। বর্তমানে এইসব মুডের অনেকগুলোতেই ভিডিও দেখতে চালু করতে গিয়ে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। তবে এই সমস্যা কাটিয়ে উঠার জন্য আমরা সর্বশেষ যে অ্যাপটি ব্যবহার করতেছি সেটি হচ্ছে ভান্সিডের Youtube Premium অ্যাপ। যেটি দিয়ে মোটামুটি এখন আমরা ফ্রিতে ইউটিউবের প্রিমিয়াম ফিচার ভোগ করতে পারতেছি। তবে এটিতেও একটি সমস্যা আমি নিজে ফেস করতেছি, জানিনা অন্যরা করতেছে কিনা। সেটি হলো সার্চকৃত ভিডিও চালু করলে কিছুক্ষণ চলে আর চলেনা। তো এর সমাধান কিভাবে করা যায় তাই আজকে দেখবো আমরা এই টপিকের মাধ্যমে।

সার্চকৃত ভিডিওর সমস্যা:

ধরেন আপনি যেকোনো একটি বিষয়ের উপর ভিডিও দেখতে চাচ্ছেন। তো স্বাভাবিকভাবে আপনাকে উক্ত অ্যাপটির সার্চবারে গিয়ে আপনার কাঙ্ক্ষিত ভিডিওর শিরোনাম লিখে সার্চ দিতে হবে। আর সার্চ দেওয়ার পর শিরোনামের উপর ভিত্তি করে ভিডিওর তালিকা চলে আসবে।

এইবার এইখান থেকে যেকোনো ভিডিওতে ট্যাপ করে চালু করার পর লক্ষ্য করা যায় কিছুক্ষণ চলার পর সেটি আর চলে না লোডিং হতে থাকে। এইভাবে আপনি যতবারই ব্যাক দিয়ে ভিডিওটি প্লে করবেন দেখবেন ঐ একই সমস্যা।

সমস্যার সমাধান:

এখন উপরোক্ত এই সমস্যার সমাধান হলো আপনি যে ভিডিওটি দেখতে চাচ্ছেন, সার্চ করার পর সেটি প্লে করুন এবং ভিডিওটি Pause করে ব্যাক বাটনে ট্যাপ করে Library তে ট্যাপ করুন।

তারপর দেখুন History নামে আলাদা একটি ক্যাটেগরি দেখাচ্ছে সেটিতে ট্যাপ করুন। আর দেখুন একটু আগে আপনি যে ভিডিওটি প্লে করেছেন সেটি এখানে দেখা যাচ্ছে। এইবার এটি এখান থেকে চালু করুন। আর দেখুন এখন কি সুন্দর করে চলতেছে কোনো প্রকার ঝামেলা ছাড়াই। তো এইভাবে আপনি সার্চকৃত ভিডিওকে সহজে কোনো সমস্যা ছাড়াই চালাতে পারবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

19 thoughts on "Youtube Premium অ্যাপে সার্চকৃত ভিডিও চালানোর সমস্যার সমাধান।"

  1. Abubokor Rio Contributor says:
    Vanced= ভান্সিড
    Worked= ওয়ার্কিড/ ওয়ার্কড?
    ভান্সড
    1. Alex Razib Contributor says:
      নতুন আইছো ট্রিকবিডিতে,দেখলেই বোজা যায়।
      কার পোস্টে কমেন্ট করছো জানো? এতো ভুল ধরতে আইসো না,আগে নিজের পায়ের দিকে তাকাও দেখো পায়ের নিচে মাটি আছে কিনা ? যেই বিষয় নিয়া পোস্ট করছে সেটা বুজলেই হলো,ভুল ধরতে বলেনাই কেউ,দুই দিনের বৈরাগি ভাতেরে কয় অন্ন ?
    2. Mahbub Pathan Author Post Creator says:
      আপনাকে অসংখ্য ধন্যবাদ ভুল ধরিয়ে দেওয়ার জন্য।
    3. khanjamil Contributor says:
      আইছে.. কুতুব উদ্দিন আউলিয়া, ভুল ধরতে।
  2. Abubokor Rio Contributor says:
    তুমিও যে মিয়া বসTi থেকে আইছো সেটাও বুঝো যায়। বোজা না নাকি বোঝা সেটা আগে শিখো। ভুল হইছে সেটাই বলেছি। মানুষ মাত্রই ভুল। আর এই ভুল ধরা বা সংশোধন উভয়ই মানুষকেই করতে হয়। সামান্য ক্ষুদ্র ব্যাপার এত বেশি করে প্যাচান, এতেই বোঝা যায় আপনার পরিবারের শিক্ষা। আমি ভালোমত বলছি। অতিরিক্ত কোন কিছু কি কমেন্টে বলছি? আক্রমণ কোন কমেন্ট করেছি কি?
    1. PTX Master Contributor says:
      I do agree with your points
    2. Alex Razib Contributor says:
      lol বেসি চালাক সাজতে আইসো না,তোমার মতো পাবলিক কতো আইলো আর গেলো ? তুমি মিয়া ভুলটা ধরাইয়া দিয়া বড় বা+ল ফালাইছো,আমরা অনেক কিছু সিকছি এই ভুলটা ধরানোর জন্য ?? তোমার এই বা*লের উপকার ট্রিক বিডি সারা জিবন মনে মনে রাখবে ?
    3. Sakibur Rahman Contributor says:
      Fake id diye ditesen gali ar real id diye tganks.bah nice ?
    4. Mahbub Pathan Author Post Creator says:
      ভাই সাকিবুর তোমাদের আজাইরা কোনো কাজ নাই শুধু শুধু একটা বিষয় নিয়ে এতা মাথা ঘামাও। আমার আবার ফেইক আইডি আসবে কোত্থকে। যে ব্যাক্তি গালি দিয়েছেন উনাকে জিজ্ঞেস করেন। এটা কার আইডি।
    5. Mahbub Pathan Author Post Creator says:
      আপনাদের মতো ব্যাক্তিদের জন্যই আজকে ট্রিকবিডির এই করুন অবস্থা। এখন আর কেউ কষ্ট করে পোস্ট করে এইসব কথা শুনতে আসে না।
    1. Mahbub Pathan Author Post Creator says:
      thanks
  3. Sajib Ahmed Contributor says:
    এত কিছু করা লাগেনা। রিভ্যান্সড এক্সটেন্ডেড ইউজে এসব প্যারা নাই।
    1. Mahbub Pathan Author Post Creator says:
      হুম এটা আবার সব ডিভাইসে কাজ করে না।
  4. TECH_PAGLA Contributor says:
    এডমিন প্যানেলের দৃষ্টি আকর্ষন করতেছি কমেন্ট অফ/অন সিস্টেম চালু করার। তাহলে এইসব এক্টিভিটি বন্ধ করা যাবে।
  5. Abubokor Rio Contributor says:
    আইছে আরেকটা কুKuর ঘেU ঘেU করতে। চিল্লাচিল্লি করতে থাক
    1. TrickBD Support Moderator says:
      নেতিবাচক মন্তব্য থেকে বিরত থাকুন।
  6. TrickBD Support Moderator says:
    লেখককে উৎসাহ দিন।
  7. Abubokor Rio Contributor says:
    আমি দু:খিত। আপনারাই দেখেন আমি কি কমেন্টে আক্রমনাত্মক কিছু লিখেছি কিনা? ব্যাস উচ্চারণটা কারেকশন করে দিয়েছি। আমার উপরেই বরং আক্রমণ করা হয়েছে।

Leave a Reply