Be a Trainer! Share your knowledge.
Home » Guidelines » WIFI এর নেট না থাকলেও বিভিন্ন টিভি চ্যানেল ও মুভি দেখুন।

WIFI এর নেট না থাকলেও বিভিন্ন টিভি চ্যানেল ও মুভি দেখুন।

বর্তমানে ব্রডব্র্যান্ড সেবা শহর, গ্রাম সব জায়গাই রয়েছে। এই সেবা এতোটাই বিস্তৃত যে, অফিস আদালত, বাড়ি ঘর সবজায়গাই এখন ব্যবহৃত হচ্ছে। তো আমরা যারা ব্রডব্যান্ড ব্যবহারকারী আছি তারা প্রায়ই সময় একটা বিষয় খেয়াল করি সেটা হচ্ছে অনেক সময় ওয়াইফাই কানেকশন থাকে কিন্তু নেট চালানো যায় না। অর্থাৎ কোনো ওয়েবসাইটে প্রবেশ করা যায় না। বর্তমানে আমরা আসলে এতোটাই নেটের উপর নির্ভরশীল। বেশীরভাগ লোকই নেট চালিয়ে সময় পার করে থাকি। এখন এমন অবস্থা দাঁড়িয়েছে যদি নেট না থাকে তখন আমরা নেট ব্যবহার করতে পারি না মনে হয় যেন সময়ও কাটাতে চায় না। যা গত কয়েকদিনের দিকে তাকালেই বুজা যায়। সাম্প্রতিক সময়ে সরকারিভাবে সারা দেশে ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছিল। যার কারণে আমরা কোনো প্রকার নেট আর ব্যবহার করতে পারছিলাম না। তবে যারা ব্রডব্রান্ড বা ওয়াইফাই ব্যবহারকারী আছেন তারা চাইলে এই নেট না থাকা অবস্থায় কিছু টিভি চ্যানেল ও মুভি দেখতে পারেন একদম ইন্টারনেট ছাড়া। এর জন্য আপনাদের একটি ftp সার্ভারের সাহায্য নিতে হবে। কিভাবে কি করবেন তা দেখতে নিচের দিকে অনুসরণ করুন।

প্রথমে আপনার মোবাইল বা কম্পিউটার ওয়াইফাই এর সাথে কানেক্ট করে নিন। কানেক্ট করার পর দেখুন উপরের স্ক্রিনশটের মতো দেখাবে যে No data connection অর্থাৎ যখন ওয়াইফাই চালু করবেন তখন নেট না থাকলে এমন দেখাবে।

তারপর আপনার মোবাইলের বা কম্পিউটারের যেকোনো একটি ইন্টারনেট ব্রাউজার ওপেন করুন যেমন Chrome, Mozilla Firefox এবং সেটির অ্যাড্রেস বারে এই লিংকটিতে 103.109.56.115 ক্লিক করুন অথবা কপি করে পেস্ট করে উক্ত সাইটে ভিজিট করুন।

ভিজিট করার পর ঠিক উপরের স্ক্রিনশটের মতো আসবে। এখান থেকে টিভি চ্যানেল দেখতে চাইলে উপরের ডান পাশের তিন লাইন সম্বলিত অপশনে ক্লিক করুন।

তারপর Live TV লেখাটিতে ক্লিক করুন।

তাহলে দেখবেন ঠিক উপরের স্ক্রিনশটের মতো আসবে। এইবার আপনি এখান থেকে বিভিন্ন টিভি চ্যানেলগুলি দেখতে পারবেন। নিচের দিকে স্ক্রল করলে আরও চ্যানেল দেখতে পারবেন।

উল্লেখ্য এই আইপি লিংকটির আগে https:// থাকা যাবে না। থাকলে কিন্তু সাইটটি চলবেনা। s ছাড়া http:// থাকলে চলবে। এছাড়াও কিছু কিছু আইএসপিতে এই সার্ভারটি ব্লক রয়েছে। তাই চাইলেও ব্যবহার করা যাবে না। অর্থাৎ আপনি যে আইএসপি থেকে ওয়াইফাই কানেকশন নিয়েছেন সেটিতে উক্ত সার্ভার ব্লক থাকলে আপনার ওয়াইফাই কানেকশন দিয়ে উক্ত সার্ভারে ভিজিট করা যাবে না। তাই আপনি চাইলে অন্য কারো ওয়াইফাই কানেক্ট করে দেখতে পারেন। আবার দেখা যায় অনেক সময় ব্রাউজারের কারণেও এইরকম সমস্যার সম্মুখিন হতে হয়। তাই ব্রাউজার পরিবর্তন করেও দেখতে পারেন। যেমন আমি আমার কম্পিউটারে ক্রোম দিয়ে ভিজিট করতে পারিনি। পরে মজিলা দিয়ে করার পর ভিজিট করতে পেরেছি।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

4 hours ago (Jul 24, 2024)

About Author (345)

Mahbub Pathan
author

ইউটিউব লিংক - https://www.youtube.com/c/PathanTechBD টিউটোরিয়াল সাইট - http://tutorialbd71.blogspot.com

Trickbd Official Telegram

8 responses to “WIFI এর নেট না থাকলেও বিভিন্ন টিভি চ্যানেল ও মুভি দেখুন।”

  1. Haque Battery Contributor says:

    403 Forbidden lekha ashe

  2. Bita Paradox Contributor says:

    সব আই.এস.পি তে এইটা কাজ করবে নাহ, যাদের কাজ করবে নাহ তারা নিচের গুলো ট্রাই দিতে পারেন

  3. shawonxd Contributor says:

    vai atar jonno amar isp suppoter j kono akta site holei to colbe taina ?

Leave a Reply

Switch To Desktop Version