ভিডিও শেয়ারিংয়ের জন্য এখন জনপ্রিয় মাধ্যম হচ্ছে ইউটিউব। শুধু শেয়ারিংয়ের জন্য না অনলাইনে টাকা ইনকাম করার একটি জনপ্রিয় মাধ্যম বলা যায় এটিকে। আর এর জন্য অনেকেই বিভিন্ন ধরনের ভিডিও কন্টেন্ট তৈরি করে থাকেন। আর কন্টেন্ট তৈরি করার জন্য কতকিছুই না করা লাগে। যার মধ্যে একটি ধাপ হচ্ছে Intro Sound Effects এটি মূলত একটি ভিডিও, মিউজিক, ফিল্ম বা অন্য কোন মাল্টিমিডিয়া প্রোডাকশন প্রজেক্টের ভূমিকা বা শুরুর সঙ্গীত হিসেবে ব্যবহৃত হয়ে থাকে। ইন্ট্রো সাউন্ড ইফেক্টগুলি মূলত ভিডিওগুলিতে সুন্দর অনুভূতি দেয় এবং ভিডিওগুলির ভূমিকাকে আরও আকর্ষণীয় করে তোলে৷ কিন্তু সমস্যা হচ্ছে আপনি চাইলে কিন্তু সহজে ফ্রিতে ইন্ট্রো সাউন্ড ইফেক্টস খুঁজে পাবেন না। তাই বলে কী আপনি বসে থাকবেন? কখনোই না। কারণ আমি আজকে আপনাদের সাথে যে টপিকটি শেয়ার করতে যাচ্ছি এটির মাধ্যমে আপনি সহজে আপনার পছন্দের ইন্ট্রো সাউন্ড ইফেক্টস খুঁজে পাবেন।

আজকের টপিকে আমি আপনাদের সামনে ফ্রিতে ইন্ট্রো সাউন্ড ইফেক্টস ডাউনলোড করার ওয়েবসাইটের তালিকা নিয়ে হাজির হয়েছি। যেগুলোতে আপনি বিভিন্ন ক্যাটাগরির সাউন্ড ইফেক্টস যেমন ন্যাচারাল, হিউম্যান, ইন্সট্রামেন্টাল ও টেকনোলজি সহ ইত্যাদি ধরনের সাউন্ড ইফেক্টস পাবেন। আপনি এগুলো থেকে ফ্রিতে সাউন্ড ইফেক্টস ডাউনলোড করে আপনার ব্যক্তিগত এবং বাণিজ্যিক প্রজেক্টে ব্যবহার করতে পারবেন। তো চলুন আর বেশি কথা না বাড়িয়ে আজকের টপিকের মূল বিষয়বস্তু দেখা যাক। অর্থাৎ নিচে থেকে ফ্রিতে ইন্ট্রো সাউন্ড ইফেক্টস ডাউনলোড করার সেরা কিছু সাইট সম্পর্কে জানা যাক।

ফ্রি’তে Intro Sound Effects ডাউনলোড করার সেরা ওয়েবসাইটঃ
আমরা এখানে ফ্রি’তে Intro Sound Effects ডাউনলোড করার সেরা কিছু সাইট নিয়ে আলোচনা করব। যেগুলো থেকে আপনি আপনার মিউজিক, ভিডিও এবং অন্যান্য মাল্টিমিডিয়া প্রোডাকশনের জন্য ফ্রি রয়্যালটি মুক্ত ৫ থেকে ১০ সেকেন্ড অথবা এর অধিক সময়ের সাইন্ড ইফেক্টস ডাউনলোড করতে পারবেন।

Pixabay.com
mixkit.co
soundeffectsplus.com
soundgator.com
pacdv.com
SoundJay.com
FiftySounds
AvnishParker.com

Pixabay:

Pixabay হল একটি জনপ্রিয় ওয়েবসাইট যেখান থেকে আপনি ফ্রি’তে ইন্ট্রো সাউন্ড ইফেক্ট ডাউনলোড করতে পারবেন। এটি থেকে আপনি ফ্রিতে হাই কোয়ালিটির মিউজিক, ভিডিও এবং ছবি বা পিকচার ডাউনলোড করতে পারবেন। যেগুলো আপনি রয়্যালিটি মুক্ত হিসেবে যেকোন কিছুতে ব্যবহার করতে পারবেন। এখানে আপনি মিউজিক্যাল, সিটি, ফিল্ম, পিপলস ও হরর সহ বিভিন্ন ক্যাটাগরির সাউন্ড ইফেক্টস পাবেন।

আপনি চাইলে এখানে ক্যাটাগরি এবং ডুরেশন বা সময়কালের উপর ভিত্তি করে অর্থাৎ ফিল্টার করে ইন্ট্রো সাউন্ড ইফেক্টস ডাউনলোড করতে পারবেন। এছাড়াও বিল্ট-ইন প্লেয়ার থাকার কারণে আপনি চাইলে যেকোন ফাইল ডাউনলোড করার পূর্বে চালু করে শুনে তারপর পছন্দ হলে ডাউনলোড করতে পারবেন।

mixkit:

mixkit.co ইন্ট্রো সাউন্ড ইফেক্ট ফ্রিতে ডাউনলোড করার একটি অনলাইন পরিষেবা। এটি থেকে প্রায় ৪৬টি সম্পূর্ণ ফ্রি ইউটিউব এবং পডকাস্ট ইন্ট্রো সাউন্ড পাবেন। যেগুলো আপনি ফ্রিতে ডাউনলোড এবং ব্যবহার করতে পারবেন। এটিতেও বিল্ট-ইন প্লেয়ার থাকার কারণে আপনি সাউন্ড ইফেক্টস ডাউনলোড করার পূর্বে শুনতে পারবেন তারপর আপনার পছন্দমতো ডাউনলোড করতে পারবেন। আপনি চাইলে যেকোন ক্যাটাগরির ইন্ট্রো সাউন্ড ডাউনলোড করতে পারবেন। কেননা এখানে ট্রানজিশন, নেচার, ট্রান্সপোর্ট, টেকনোলজি, অ্যানিম্যালস, ওয়ারফেয়ার সহ বিভিন্ন ক্যাটাগরিতে সাউন্ড ইফেক্টস রয়েছে।

Soundeffectsplus:

ফ্রিতে ইন্ট্রো সাউন্ড ইফেক্টস পেতে soundeffectsplus.com সাইটে ভিজিট করুন। তাদের ভাষ্যমতে তারা প্রায় ৫০০০ এর উপরে সাউন্ড ইফেক্টস এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক নিয়ে এসেছে যা আপনি এখান থেকে আপনার প্রয়োজন অনুযায়ী ডাউনলোড করে নিতে পারবেন। আপনি এখান থেকে ক্যাটাগরি ভিত্তিক যেমন অ্যামবিয়েন্ট, ইলেক্ট্রনিকস, অকাসটিকস, হিপহপ সহ আরো অনেক ধরনের সাউন্ড ইফেক্টস ডাউনলোড করতে পারবেন।

Soundgator:

soundgator.com একটি ডেডিকেটেড ওয়েবসাইট যেখানে আপনি বিনামূল্যে সাউন্ড ইফেক্ট খুঁজে পেতে পারেন। এখান থেকে আপনি চাইলে কোনো অ্যাট্রিবিউশন ছাড়াই ফ্রি’তে বাণিজ্যিক এবং ব্যক্তিগত প্রজেক্টে ইন্ট্রো সাউন্ড ইফেক্ট ব্যবহার করতে পারেন। নেচার, হিউম্যান, ইন্ডাস্ট্রিয়াল, ট্রানজিশন, ভয়েস ও ডোমেস্টিক সহ আরো অনেক ধরনের ক্যাটাগরির চমৎকার সাউন্ড ইফেক্টস পাবেন। এছাড়াও আপনি প্রচুর পরিমানে এখানে ব্যাকগ্রাউন্ড সাউন্ড ক্লিপ খুঁজে পেতে পারেন যা আপনি আপনার মিউজিক এবং ভিডিও প্রজেক্টগুলিতে ব্যবহার করতে পারেন। এটি থেকে আপনি যেকোন সাউন্ড ইফেক্টস WAV এবং MP3 উভয় ফর্মেটে ডাউনলোড করতে পারবেন।

Pacdv:

ফ্রি’তে ইন্ট্রো সাউন্ড ইফেক্ট ডাউনলোড করার জন্য আরেকটি সাইট হচ্ছে pacdv.com ওয়েবসাইট। এখান থেকে আপনি আপনার বিভিন্ন ধরনের প্রজেক্টের জন্য বিভিন্ন ধরনের সাউন্ড ইফেক্ট ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। এখানে আপনি ওয়ার্ম, লাভিং, আপলিফটিং, ব্র্যাভ এবং এনার্জেটিক সহ বিভিন্ন ক্যাটাগরির সাউন্ড ইফেক্টস ডাউনলোড করতে পারবেন। এটিতে বিল্ট-ইন প্লেয়ার সুবিধা থাকায় আপনি চাইলে কোন সাউন্ড ইফেক্টস আগে চালু করে শুনে পছন্দ হলে তারপর ডাউনলোড করতে পারেন।

SoundJay:

রয়্যালটি-মুক্ত সাউন্ড ইফেক্ট ডাউনলোড করার জন্য SoundJay.com আরেকটি ওয়েবসাইট। এটিতে ভিজিট করে আপনি ইন্ট্রো সাউন্ড ইফেক্টের পাশাপাশি মিউজিক ট্র্যাক, প্রকৃতির সাউন্ড, ট্রান্সপোর্টেশন সাউন্ড, ব্যাকগ্রাউন্ড সাউন্ড এবং হিউম্যান সাউন্ড ইফেক্ট ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। WAV এবং MP3 অডিও ফরম্যাটে আপনার প্রিয় ইন্ট্রো সাউন্ড ডাউনলোড করতে পারবেন এখান থেকে।

FiftySounds:

FiftySounds হল ফ্রি’তে ইন্ট্রো সাউন্ড ইফেক্ট ডাউনলোড করার জন্য আরও একটি ওয়েবসাইট। এখান থেকে আপনি ফ্রি সাউন্ড ইফেক্টস এর পাশাপাশি আপনি চাইলে প্রিমিয়াম সাউন্ড ইফেক্টসও ডাউনলোড করতে পারেন। আপনি এটির সংরক্ষণে থাকা ফ্লোরেন্স, ব্রাসেলস, স্টেপিং বিয়ন্ড, হামবুর্গ, স্টকহোম, ওয়ারশ মতো ইত্যাদি ধরনের ইন্ট্রো মিউজিক ডাউনলোড করতে পারেন। এটিতে সিনেমাটিক, পপ, কর্পোরেট, চিলড্রেন, অ্যাম্বিয়েন্ট এবং আরও অনেক ধরনের সাউন্ড ইফেক্টের বিভিন্ন ধরণের ক্যাটাগরি রয়েছে। অন্যান্য সাইটের মত এটিতেও বিল্ট-ইন প্লেয়ার থাকার কারণে আপনি চাইলে যেকোন ফাইল ডাউনলোড করার আগে শুনে নিতে পারবেন। কিন্তু মনে রাখবেন আপনি এখান থেকে ডাউনলোডকৃত সাউন্ড ইফেক্ট যদি আপনার কোন বাণিজ্যিক বা অ-বাণিজ্যিক প্রজেক্টে ব্যবহার করতে চান তাহলে অবশ্যই সেখানে অ্যাট্রিবিউশন উল্লেখ করে দিতে হবে।

AvnishParker:

ফ্রিতে ইন্ট্রো সাউন্ড ডাউনলোড করার আমাদের আজকের টপিকের উল্লেখিত তালিকার সর্বশেষ সাইটটি হচ্ছে AvnishParker.com ওয়েবসাইট। এখান থেকে আপনি কুইক টেক লোগো ইন্ট্রো, কর্পোরেট লোগো ইন্ট্রো, সিম্ফোনিক লোগো ইন্ট্রো, পার্টিকেল লোগো স্টিং, সাসপেন্স লোগো ইন্ট্রো, স্লাইডশো লোগো ইন্ট্রো সহ ইত্যাদি ধরনের সাউন্ড ইফেক্টস ডাউনলোড করতে পারবেন। এই সাউন্ড ইফেক্টগুলি আপনি আপনার বাণিজ্যিক ও ব্যক্তিগত প্রজেক্টে ব্যবহার করতে পারবেন। এখান থেকে MP3 বা FLAC অডিও ফর্মেটে ডাউনলোড করতে পারবেন। এখানে রয়্যালটি-মুক্ত সাউন্ড ইফেক্টস ছাড়াও বিভিন্ন ধরনের ভিডিও টেমপ্লেট এবং গ্রাফিক্সের এলিমেন্ট পাওয়া যায়।

তো এই ছিল মূলত আমাদের আজকের টপিক। বলতে বলতে অনেক কথা বলে ফেললাম। আশা করি এই পোস্টটি আপনাকে ফ্রিতে সহজে ইন্ট্রো সাউন্ড ইফেক্ট খুঁজে পেতে সাহায্য করবে।

তথ্যসূত্র : ইন্টারনেট।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

3 thoughts on "বিনামূল্যে Intro Sound Effects ডাউনলোড করুন।"

    1. Mahbub Pathan Author Post Creator says:
      thanks
    2. Levi Author says:
      Welcome.

Leave a Reply