আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আত্মবিশ্বাসী হও, তোমাকে দিয়েই সম্ভব, সাফল্য আসবেই।


জীবনে যদি আপনি সফলতার মুখ দেখতে চান তাহলে আপনাকে পরিশ্রম করতে হবে। কাজ করার সময় ভয় হয়, ভীষণ দুশ্চিন্তা হয় আমি কি পারব। চেষ্টা না করলে আপনার স্বপ্ন সারাজীবন স্বপ্নই রয়ে যাবে। আমি যদি না পারি আমার লক্ষ্যে পৌছাতে..? এত এত সিলেবাস আমার সামনে, এত এত পড়াশোনা। একসাথে এত কিছু পড়ে মনে রাখা তো অনেক কঠিন।

আমি কি পারব সফল হতে..? আমি কি পারব আমার লক্ষ্যে পৌছাতে..? আমি কি পারব… সংশয়, দুশ্চিন্তা, ভয় সবকিছু একসাথে ভর করছে তোমার উপর। বেশি চিন্তিত তুমি, ভর্তি পরীক্ষায় তুমি সফল হতে পারবে কি পারবে না সেটা নিয়ে।

এই দুশ্চিন্তার ফলে তুমি ঠিক মতো পড়তেও পারছ না। জানি তোমার ভালো সময় যাচ্ছে না, ভীষণ কষ্টে আছো তুমি। কিন্তু Soldier, এখন কিন্তু দুশ্চিন্তার সঠিক সময় নয়। এখন প্রচন্ড পরিশ্রম এবং হাডওয়ার্কের সময়।

“আমি কি পারব” এটা না বলে “আমাকে পারতেই হবে ” বলতে থাকো নিজেকে। তুমি অনেক ভালো প্রস্তুতি নিয়েছ এই কয়েকদিনে তাহলে ভয়ের কি আছে..? তোমার কষ্ট, পরিশ্রম, Sacrifice অবশ্যই সার্থক হবে এবং তুমি অবশ্যই তোমার পছন্দের বিশ্ববিদ্যালয়ের সুযোগ পাবে। অবশ্যই সফল হবে তুমি। আত্নবিশ্বাসী হও, সাহসী হও।


ভেঙে না পড়ে বার বার চেষ্টা করো এবং নিজের সর্বোচ্চ ইফেক্ট দাও। সাফল্য আসবেই। বাবার টাকায় ফুটানি করতে ভালোই লাগে যখন নিজে টাকা ইনকাম করতে যাই তখন বুঝা যায় টাকার মূল্য।

জীবনে যদি আপনি কিছু সহজে পেয়ে যান সেটার মূল্য আপনি বুঝতে পারবেন না এবং সেটা আপনার কাছে বেশিদিন থাকবেও না৷ আর আপনি যেটা কষ্ট করে পাবেন সেটা মূল্য আপনি বুঝবেন। এই জীবনে সফল হওয়া এতো সহজ বিষয় নয়। সফল হতে গেলে অনেক কাঠখড় পোড়াতে হয়।

সর্টকাট উপায়ে কখনো সফলতা আসবে না। পরিশ্রম করেন লক্ষ্য স্থির করেন। লক্ষ্য পৌছানোর জন্য প্রতিদিনের কাজ প্রতিদিন শেষ করেন। আত্নবিশ্বাসী হন, নিজের উপর বিশ্বাস রাখেন আপনাকে দিয়েই সম্ভব। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

6 thoughts on "আত্মবিশ্বাসী হও, তোমাকে দিয়েই সম্ভব, সাফল্য আসবেই।"

    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Thank you
  1. vromonkal.com Contributor says:
    এটা যেন আত্মবিশ্বাস ফিরে পাবার টনিক !!!
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Hmmm
  2. Nurnabi909 Contributor says:
    Nice article
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Thank you

Leave a Reply