Be a Trainer! Share your knowledge.
Home » Guidelines » হারাম রিলেশনে জরিয়ে আছেন। বের হয়ে আসুন হারাম সম্পর্ক থেকে।

হারাম রিলেশনে জরিয়ে আছেন। বের হয়ে আসুন হারাম সম্পর্ক থেকে।

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

হারাম রিলেশনে জরিয়ে আছেন। বের হয়ে আসুন হারাম সম্পর্ক থেকে।


কয়েক বছরের রিলেশন আপনার। আপনি ভাবছেন এখন সম্পর্ক ভেঙে দিলে তার মন ভেঙে যাবে এবং আপনার মাথায় এটাও ঘুরপাক খাচ্ছে এভাবে হারাম সম্পর্ক রাখা ঠিক না তাকে বিয়ের প্রস্তাব দেওয়াটাই ভালো। কিন্তু তাকে বিয়ের প্রস্তাব দিয়েও আশা অনুরোপ কোন লাভ হয়নি ।কারণ আপনার বিয়ের প্রস্তাবের কথা শুনে সে বলল আমার এখন বিয়ে করা সম্ভব না তোমাকে । আরো কয়েক বছর সময় লাগবে । আপনি কি করবেন আপনি তার মন ভেঙ্গে যাবে এভাবে কোন সিদ্ধান্ত নিতে পারছেন না। ভাবছেন যদি সম্পর্কটা ভেঙ্গে দেই তাহলে হয়তো তারা অভিশাপ লাগবে তাকে ছাড়তে গিয়েও ছাড়তে পারছেন না । কারণ তাকে ছাড়ার কথা ভাবলেই আপনার চোখের সামনে বারবার ভেসে ওঠে তার সেই কথাগুলো ।

সে আপনার কোমল হাত ধরে বলেছিল আমি তোমাকে ছাড়া বাঁচবো না । আমাকে কখনো তুমি ছেড়ে যেও না । বিশ্বাস ভেঙে দিও না কতইনা আকুতি মায়া জড়ানো আবেগ এসব কিভাবে ছাড়বেন আপনি । তাহলে এবার আমার কথাগুলো মন দিয়ে শুনুন আপনি তার বাঁচা মরা নিয়ে ভাবছেন খুব অথচ যে রবের অনুগ্রহে আপনি বেঁচে আছেন তার জন্য আপনার কোন কৃতগ্যতা নেই । আপনি যার মন ভাঙার চিন্তা করে যাচ্ছেন মনে রাখবেন তার মন রক্ষা করতে গিয়ে আপনার রবের মন আপনি ভেঙে দিচ্ছেন। আপনার রবের আমানত আপনি নষ্ট করে দিচ্ছেন। আপনি যার অভিশাপের ভয়ে এ হারাম সম্পর্ক থেকে বের হতে পারছেন না ।

মনে রাখবেন আপনার দিবারাত্রীর পাহারায় যেসব ফেরেশতা নিয়োজিত আছে তারা আপনাকে প্রতিনিয়ত এমন অবাধ্যতার কারণে আপনাকে অভিশাপ দিচ্ছে। আপনি যে হারাম সম্পর্কে বিশ্বাস রক্ষা নিয়ে এতই চিন্তা করে যাচ্ছেন ভুলে যাবেন না। এক অদৃশ্য রবের উপর বিশ্বাস রেখেই আপনি কালেমায়ে শাহাদাত উচ্চারণ করেছিলেন তাওহীদের বাণী অন্তরে ধারণ করে দিনের ভিতরে প্রবেশ করেছিলেন ।আপনাকে এখানে হালাল-হারাম চিনিয়ে দেওয়া হয়েছে ।আপনাকে এখানে হালাল-হারাম চিনিয়ে দেওয়া হয়েছে তাহলে কিভাবে আপনি আপনার রবের বিশ্বাস ভেঙে দিতে পারেন ।

এই যে বারবার পিছিয়ে যাচ্ছেন এই সম্পর্ক রাখা না রাখা দোটানায় ভুলে যাবেন না আপনার কাছে আপনি নিজেই আপনার রবের আমানত। আপনি কিভাবে আমানতকে খেয়ানত করছেন আপনার আবেগি মনে একজন হারাম পুরুষ বা মহিলার জন্য এতই প্রেম। কিন্তু সেই রবের ভালবাসা কি আপনার চোখে পড়ে না তিনি তো চাইলেই আপনাকে মানুষ না বানিয়ে অন্য কিছু বানাতে পারতো। কিন্তু তিনি আপনাকে এত ভালোবেসে পরম যত্নে আপনাকে মানুষ রূপে আকৃতি দিয়ে সৃষ্টি করেছেন ।তার এই প্রেম তার এই ভালোবাসা আপনার কি অনুভব হয় না ।

যদি বুঝতে পারেন আপনার রব আপনাকে কত বেশি ভালোবাসেন তাহলে এখনই সময় এমন হারাম সম্পর্কের দুয়ারে দেয়াল তুলে দিয়ে ফিরে আসুন আপনার রবের দিকে। আপনি এটা ভাববেন না ওই মানুষের অভিশাপ লেগে আপনার জীবন সারখার হয়ে যাবে ।জীবনের মালিক যিনি তাকে সন্তুষ্ট করুন দেখবেন পুরো দুনিয়া আপনার পায়ের তলে লুটিয়ে পড়বে। যে সম্পর্কের মাঝে কোন হালাল ভিত্তি নেই যার ভিত্তি হয় হারামের উপর তার জন্য বিশ্বাস রক্ষা করার কথা ভাবাও হারাম চিন্তার মধ্যে পরে।

আপনি হতাশ হবেন না দুনিয়ার জমিনের মানুষের মনে ক্ষমা না থাকলেও আরশের মালিকের কাছে ক্ষমার অভাব নেই । তিনি সেই রব যিনি আপনাকে ভালোবেসে আশরাফুল মাখলুকাত বানিয়েছেন, সুন্দর অবয়ব দিয়েছেন, বিবেক বুদ্ধি অঢেল জ্ঞান দান করেছেন । রবের সাথে আমাদের সম্পর্ক সরাসরি যদি আপনি তা উপলব্ধি করতে পারেন তাহলে আপনার জন্য তিনিই যথেষ্ট হবেন। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

11 months ago (Apr 12, 2023)

About Author (489)

MD Shakib Hasan
author

️যে ব্যক্তি আল্লাহর উপর ভরসা করে তার জন্য আল্লাহই যথেষ্ট। ( সূরা তালাক আয়াত ৩) ------------------------------------------------ Facebook ID ------------------------------------------------ Facebook Page

Trickbd Official Telegram

9 responses to “হারাম রিলেশনে জরিয়ে আছেন। বের হয়ে আসুন হারাম সম্পর্ক থেকে।”

  1. Shu Yaib Contributor says:

    Yeah.. That’s good

  2. Md Solaiman Islam Sobuz Contributor says:

    মাশা আল্লাহ খুব ভালো একটা পোস্ট,, আল্লাহ মানার তাওফিক দিক সবাইকে

  3. Hasan13 Contributor says:

    পোস্ট নিজে লিখে করলে ভালো হয় ভাই কপি পেস্টের সাথে হালকা এডিট করে চালিয়ে দেয়ার চেয়ে।

  4. khanreturns Contributor says:

    Shundor Post.

Leave a Reply

Switch To Desktop Version