Site icon Trickbd.com

কোকা কোলার ৫০০০০০ টাকা পুরস্কার ভুয়া মেসেজ, কেউ ফাঁদে পা দেবেন না

সম্প্রতি অনেকের ফোন,বা ইমেইলে একটি মেসেজ আসছে “আপনি কোকা কোলা থেকেএকটা কন্টেস্টে  ৫ লাখ টাকা জিতেছেন, হাতে পেতে আপনার নাম, ইমেইল, জন্ম তারিখ, বাসার ঠিকানা নিচের ইমেইলে পাঠান – একটা নাম @ইয়াহু ডট কম”

মেসেজটা এরকম, ইংরেজিতে এসেছিলো, দুখিত আমি মেসেজের স্ক্রীনশট  ডিলেট করে ফেলেছি তাই দিতে পারলাম না। মেসেজ পেয়েই বুঝেছি ভুয়া – তারপরেও কোকা কোলার সাইটে গেলাম কিছু আছে কিনা বা কিছু লিখেছে কিনা। দেখলাম ২ টা টপিক আছে যেখানে আমার মত এরকম টপিক লিখে সতর্ক করা হয়েছে।  কারা দিচ্ছে জানেনা কিন্তু কিন্তু কি দিচ্ছে মেসেজে তা তারা লিখে দিয়েছে সেখানে।

অনেকে ভাব্বেন হয়তো যে এই মেসেজ কেউ আবার বিশ্বাস করে নাকি যে টিউন করা লাগে? ভাই বাঙ্গালী খুব সহজ সরল। আমি নিজে দেখেছি (এটা তো পার্সোনাল ইনফরমেশন পাঠানো) আমি নিজে দেখেছি টাকা পাঠাচ্ছে – কে নাকি ফোন দিয়ে বলেছে আপনি ৫০ হাজার টাকা জিতেছেন, আমাদের নাম্বারে ৫ হাজার টাকা পাঠিয়ে দেন তাহলে পাবেন (আমাকে এমন ফোন করেছিলো এই কথাই বলেছিলো), তারপর দেখি সেই লোক গুলো ফ্লেক্সির / বিকাশের দোকানে নাম্বার ও এমাউন্ট লেখাচ্ছে। আমি বাধা দেই ও ফিরায়ে দিই। অনেক বাঙ্গালী এটা বোঝেনা যে নাম্বার থেকে কল দিলো, বিনা কারণে টাকা দেবে আবার নাম্বার বন্ধ সেখানে কেন পাঠাবে,

তাই ছোট এই চেষ্টা করলাম যাতে কারো ক্ষতি না হয়। কাউকে কোন কিছু পাঠাবেন না। কি অর্থ আর কি ইনফরমেশন।

ধন্যবাদ।


আগের পোস্টঃ 

 

Exit mobile version