Site icon Trickbd.com

মাত্র 16-বছর বয়সী বালক অ্যাপল সার্ভার hack করে 90 গিগাবাইট সুরক্ষিত ফাইল চুরি করেছে | ছোটরাও যে অনেক কিছু করতে পারে তার এক চরম উদাহরন এটা ।

16-বছর বয়সী বালক অ্যাপল সার্ভার hack করে 90 গিগাবাইট সুরক্ষিত ফাইল চুরি করেছে | ছোটরাও যে অনেক কিছু করতে পারে তার এক চরম উদাহরন এটা।

[Updated and Corrected ]  no use of Google Translator

 

 

তবে,অ্যাপল ভক্তদের জন্য বেশ কিছু বিব্রতকর কিছু বিষয় আছে।

যদিও অ্যাপল সার্ভার ব্যাপকভাবে বিশ্বাসযোগ্য নয় বলে মনে করা হয়, 16-বছর-বয়সী উচ্চ বিদ্যালয় শিক্ষার্থী প্রমাণ করে দেখিয়েছে যে কোনো কিছুই অসম্ভব নয়।

অস্ট্রেলিয়ার মেলবোর্ন থেকে আসা কিশোরটি অ্যাপল সার্ভারে ভাঙতে সক্ষম হয়েছিল এবং প্রায় 90 গিগাবাইট সুরক্ষিত ফাইল ডাউনলোড করেছিল, যার মধ্যে ব্যবহারকারীদের প্রবেশাধিকার প্রবেশাধিকার হিসাবে ব্যবহার করা অত্যন্ত নিরাপদ অনুমোদিত কীগুলি এবং সেইসাথে একাধিক ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি অ্যাক্সেস।

সে কর্তৃপক্ষকে বলেন যে সে অ্যাপলের হ্যাক করেছে কারণ সে কোম্পানির এক বিশাল ফ্যান ছিল।

অ্যাপল অবশেষে ঘৃণা লক্ষ্য করলে, এফবিআই এফবিআই এর সাথে যোগাযোগ করে, যা তার সার্ভারে তার উপস্থিতি সনাক্ত করে এবং তাকে ব্লক করার পর অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশ (এএফপি) -এর সাহায্য নেয়।

অ্যাপল হ্যাক: “Hacky হ্যাক হ্যাক” ফোল্ডার

এএফপি তার বাসায় হামলার পর গত বছর কিশোরীকে আটক করেছিল এবং অ্যাপল ল্যাপটপ, একটি মোবাইল ফোন এবং একটি হার্ড ড্রাইভ আটক করেছে।

অস্ট্রেলিয় মিডিয়া দ্য এজের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে, “দুটি অ্যাপল ল্যাপটপ আটক করা হয়েছে এবং সিরিয়াল নম্বরগুলি ডিভাইসের সিরিয়াল নম্বরের সাথে মিলছে যা অভ্যন্তরীণ সিস্টেমগুলিতে প্রবেশ করেছে।” “একটি মোবাইল ফোন এবং হার্ড ড্রাইভ আটক করা হয়, এবং IP ঠিকানা সংগঠন মধ্যে intrusions সঙ্গে মিলেছে।”

আটককৃত সরঞ্জাম বিশ্লেষণের পর, কর্তৃপক্ষ “হ্যাকি হ্যাক হ্যাক” ( Hacky Hack Hack) নামে একটি ফোল্ডারে চুরি করা ডেটা খুঁজে পেয়েছে।
এর পাশাপাশি কর্তৃপক্ষ হ্যাকিং সরঞ্জাম এবং ফাইলগুলির একটি সিরিজ আবিষ্কৃত করেছে যা 16-বছর-বয়সী ছেলেকে বারবার অ্যাপল এর মেইনফ্রেমে ভাঙতে দেয়।
কর্তৃপক্ষের মতে, কিশোরটি অন্যদের সাথে তার data share করার জন্য Whatsapp ব্যবহার করে।
অ্যাপল এর অনুরোধে, কর্তৃপক্ষ কিশোর তার নিরাপদ সার্ভার মধ্যে হ্যাক করার পদ্ধতি সম্পর্কে বিবরণ প্রকাশ না করলেও,এর উপায় flawlessly কাজ।
এফবিআই এবং এএফপি এখন পর্যন্ত সবকিছু গোপন রেখেছে, যেহেতু কিশোরের প্রতিরক্ষা আইনজীবী বলেছেন যে ছেলেটি আন্তর্জাতিক হ্যাকিং সম্প্রদায়ের মধ্যে এতটা পরিচিত হয়ে উঠেছে যে এমনকি মামলাটির বিস্তারিত উল্লেখ করে তাকে ঝুঁকির মুখে ফেলতে পারে।
আজ অ্যাপলের দেওয়া এক বিবৃতিতে, কোম্পানী তার গ্রাহকদের আশ্বাস দেয় যে হ্যাকের কোনও ব্যক্তিগত তথ্যকে আপোস করা হয়নি, যদিও এটি এখনও স্পষ্ট নয় যে কি ধরনের তথ্য বালকটি চুরি করেছে।
একটি শিশু আদালতে দোষী সাব্যস্ত করা হয়েছে, কিন্তু ম্যাজিস্ট্রেট আগামী মাসের (20 সেপ্টেম্বর) পর্যন্ত তার শাস্তি বাতিল করেছে।

 

??? post  এ কোনো ভুল থাকলে ক্ষমার দৃষ্টিতে  দেখবেন।

Exit mobile version