Site icon Trickbd.com

কীভাবে আনরুটেড এন্ড্রয়েডেও চালাবেন ‘GameGuardian’

  ” আসসালামু আলাইকুম/নমস্কার “

আজকে খুব ইন্টারেস্টিং একটা ক্র্যাকিং টুল নিয়ে লিখতে যাচ্ছি। আজ থেকে প্রায় ১০ বছর আগে রিলিজ হওয়া অ্যাপটি কারও কাছে খুব একটা অপরিচিত হওয়ার কথা নয়। এন্ড্রয়েড গেমসের ত্রাস এই ব্যাতিক্রমি হ্যাকিং অ্যাপটির নাম ‘ GameGuardian’

 

গেমগার্ডিয়ান Android 2.3+ যেকোন রুট-আনরুট ফোনে চলতে পারে। যদিও আনরুট ফোনে এর কাজ অনেকটাই সীমাবদ্ধ তবুও এর মাধ্যমে গেমের ডাটা আর স্পিড হ্যাকিংয়ের স্বাদ ভালোভাবেই নেওয়া সম্ভব। গেমগার্ডিয়ানের আনরুট ব্যাবহার নিয়ে আজকের এই পোষ্টে আমাদের আলোচনা ।

 

গেমগার্ডিয়ানের কাজের ধরনটা মুটামুটি সাধারণ। কমবেশি সকল অফলাইন গেমসই তাদের ডাটা ( স্কোর, কয়েন, হেলথ, হাবিজাবি ) ডিভাইস মোমোরিতে অস্থায়ীভাবে স্টোর করে রাখে। তো গেম গার্ডিয়ান কিছু প্রক্রিয়ায় ঐ হাজারো ডাটা থেকে আপনার কাঙ্খিত ডাটা খুঁজে বের করে তা এডিট করতে সাহায্য করে। পোষ্টের নিচের ভিডিওতে এ সম্পর্কে আরও ভালো ধারণা পাওয়া যাবে।

 

গেমগার্ডিয়ানের আরও কিছু ফিচারের মধ্যে রয়েছে—

জ্বী, এখানে আরও অনেক ফিচার রয়েছে যা বিভিন্ন ব্যাবহারে কাজে আসবে । আর যেহেতু এটা একটা টুল তাই এর কার্যকারীতা ব্যাবহারকারীর দক্ষতার উপর অনেকটা নির্ভর করে।

 

আনরুট ফোনে গেমগার্ডিয়ান ব্যাবহার করতে হলে আমাদের দরকার —

1. Game Guardian | Download
2. GG signed Virtual Space | Download

প্রথম লিংক থেকে গেমগার্ডিয়ানের অরিজিনাল লেটেস্ট ভার্সন আর দ্বিতীয় লিংক থেকে পছন্দমতো একটি ভার্চুয়াল স্পেস অ্যাপ ( বেস্ট চয়েস – Parallel Space ) ইন্সটল করে নিতে হবে ।

 

গেমগার্ডিয়ানের ইনস্টলেশন প্রক্রিয়া একটু ব্যাতিক্রম। অনেক গেমস আছে যেগুলো গেমগার্ডিয়ান ইনস্টল থাকলে ধরে ফেলতে পারে। তাই গেমগার্ডিয়ান প্রথমবারের মতো চালু করলে এটি ‘ছদ্মবেশ’ ( Random Package & name ) ধারনের জন্য ইন্সটলের অনুমতি চাইবে। ‘default’ সিলেক্ট করে সকল অনুমতি ঠিকভাবে দিলে এটি ছদ্মবেশে ইনস্টল হয়ে নিজেই আনইনস্টল হয়ে যাবে। আর ‘ছদ্মবেশ’ না চাইলে ‘Skip’ ক্লিক করতে পারেন।

 

এবার আপনার Virtual Space ওপেন করে তাতে ছদ্মবেশী GameGuardian অ্যাপটি আর সাথে আপনার যেকোন পছন্দের অফলাইন গেমস এড করুন। আমার ক্ষেত্রে ‘Parallel Space’ এ আমি ‘Score! Hero’ গেমসটি এড করলাম ।

 

এড করার পর ভার্চুয়াল স্পেসে GameGuardian অ্যাপটি ওপেন করুন। কোন পারমিশন চাইলে দিয়ে নিন। তারপর ‘Fix it’ বাটনে ক্লিক করলে যে লিস্ট ওপেন হবে সেখান থেকে ‘Prevent Unload’ অপশনটি ‘Level 3’ করে দেন। এটা না করলে GameGuardian মাঝে মধ্যে স্পেসের ভিতর ক্র্যাশ করতে পারে।

যাইহোক, অবশেষে START বাটন প্রেস করেন এন্ড বিংগো ! আপনার গেমসের জন্য গার্ডিয়ান আনরুটে তার যাদু দেখাতে প্রস্তুত।


পুনশ্চঃ GameGuardian আনরুটে ব্যাবহার করতে চাইলে অবশ্যই আপনাকে কোন ‘GG signed’ ভার্চুয়াল স্পেস ব্যাবহার করতে হবে। আপনি কোনভাবেই ভার্চুয়াল স্পেসের বাইরে গেম/অ্যাপ হ্যাক করতে পারবেননা। কোন গেম হ্যাক করতে হলে আপনাকে প্রথমে তা ভার্চুয়াল স্পেসে এড করতে হবে এবং কেবলমাত্র সেখানেই গেমসটা গার্ডিয়ান দিয়ে হ্যাক হবে।

 

দ্রষ্টব্যঃ Parallel Space এর সাথে 64 Bit সাপোর্ট অ্যাপটিও ডাউনলোড করে নেবেন। ভার্চুয়াল স্পেসকেও সাথে ‘ফ্লোটিং’ এর পারমিশন দিয়ে নেবেন। যদি কোনক্রমে Parallel Space এ গার্ডিয়ান কাজ না করে তবে ‘Virtual Exposed’ ব্যাবহার করে দেখতে পারেন।

আজকের পোষ্টে এতটুকুই। নিচের ভিডিওতে আনরুটে ইনস্টলেশন থেকে হ্যাকিং প্রসেস প্রুফসহ দেখানো হয়েছে। তারপরেও যদি প্রয়োজন বোধ হয় আরেক পর্ব নিয়ে আসব, ধন্যবাদ !

 

• ভিডিও ক্রেডিটঃ GameTrainer Us

• পোষ্টটির আগের ভার্সনের জন্য আমি দুঃখিত। নতুন করে সংশোধনের চেষ্টা করেছি, আশা করি মান একটু হলেও উন্নতি হয়েছে। :Hope

Exit mobile version