Be a Trainer! Share your knowledge.

Home » Electronics » নিয়নবাতি [পর্ব-৩৩] :: মজার মজার টেকনোলজি!!!

নিয়নবাতি [পর্ব-৩৩] :: মজার মজার টেকনোলজি!!!

Open In AndroidApp

আপনি কি “টেকনোলজি” মানে জানেন?? Technology = Take Know Knowledge অর্থাৎ আপনাকে “নলেজ টুকিয়ে টুকিয়ে নিতে হবে”। মনে করুন আমি একটা রোবট বানাইলাম এখন আমি কি আপনাকে রোবটিক্স বিদ্যা শিখিয়ে দিবো?
মোটেই না…আমি আমার সিক্রেট লুকিয়ে রাখার চেষ্টা করবো আর আপনি ছ্যাবলার মতোন বারবার জিজ্ঞাসা করতেই থাকবেন “ভাইয়া এইটা কিভাবে বানাইছেন? ভাইয়া আমাকে একটু শিখাবেন? ভাইয়া এই ডাটা ক্যাবলটার কাজ কি? ভাইয়া আর্ডুইনো-প্রোগামিং আমাকে শিখাইবেন….ইত্যাদি ইত্যাদি”
মনে রাখুন “আজ আপনি জ্ঞান অর্জন করতে ছ্যাবলা হতে পারলেই কাল আপনি সেলিব্রেটি হতে পারবেন”।

আজ টেকনোলজি বিষয়ে কিছু ব্যতিক্রমী এবং মজাদার কনটেন্ট শেখাবো; লেটস গো ফর লার্নিং…

গাছের ক্ষুধা লাগলে কথা বলবে [ইলেকট্রনিক্স]:
আমরা অনেকেই টবে করে গাছ লাগাতে ভালোবাসি কিন্তু ভুলো মনে অনেক সময় গাছে পানি দিতে ভুলে যায়। বেচারা গাছটা পানির অভাবে কতোই না কষ্ট পায় ভাবুন তো??
আপনি নিচের পিকচারের মতো করে এমন একটা সার্কিট বানাতে পারেন যাতে টবে পানির অভাব দেখা দিলে ইন্ডিকেটর LED জ্বলে উঠবে। এখানে 220 কিলোওহম রেজিস্টার, যেকোন NPN ট্রানজিস্টার যেমন BC547 এবং একটি ছোট LED লাইট প্রয়োজন হবে যা আপনি ইলেকট্রনিক্স কম্পোনেন্ট বিক্রির দোকানে খুচরা কিনতে পারবেন,খরচ ১০ টাকার ভেতরেই হয়ে যাবে। আর পাওয়ার সোর্স হিসেবে আপনি ১.৫ ভোল্টের ২টি ব্যাটারি সিরিজ করে ব্যবহার করতে পারেন।
আবার LED এর পরিবর্তে আপনি ছোট পিয়াজো স্পিকার ব্যবহার করতে পারেন যাতে পানির অভাব দেখা দিলে সাইরেন বাজে। মাটির রোধে সিগন্যাল স্পেসিফিকেশন করতে আপনি পুরো সার্কিটে সিরিজ করে ভ্যারিয়েবল রেজিস্টার যুক্ত করতে পারেন।
ফটো→

নিজেই বানান প্রক্সি ব্রাউজার [ইন্টারনেট]:
আমরা অনেক সময় বিভিন্ন প্রয়োজনে ফ্রি/পেইড ভিপিএন কিংবা অনলাইন প্রক্সি ব্রাউজার ব্যাবহার করে থাকি যেমন নিজের আইপি লুকাতে কিংবা ব্লক সাইট এক্সেস নিতে ইত্যাদি ইত্যাদি।
কেমন হয় যদি আপনি নিজেই নিজের জন্য একটি প্রাইভেট প্রক্সি ব্রাউজার তৈরী করতে পারেন…দারুন হবে তাইনা?

আপনি সবার আগে এই index.php ফাইলটি ডাউনলোড করুন এবং আপনার হোস্টিং সার্ভারের Online File Manager এ গিয়ে htdocs ফোল্ডারে আপলোড করুন [পূর্বে ফোল্ডারে index নামে কোন ফাইল থাকলে সেটি ডিলেট করে দিন] এবার আপনার সাইট’টি ভিজিট করুন….ব্যাস আপনার প্রাইভেট প্রক্সি ব্রাউজার একদম রেডি!!
উদাহরনস্বরূপ ডিপ ওয়েবে আমার তৈরী প্রক্সি ব্রাউজার হলো( মূলত এখানে 2 layer data security এর জন্য এমনটা তৈরী করা হয়েছে) হলো→http://edtqkp4geg5hcy5o.onion

গুগল ডকসে ডিসুম ডিসুম [সাইকোলজিক্যাল হ্যাকিং]:
আপনি কখনো গুগল ডকসের নাম শুনেছেন? গুগল ডকসের একটি স্পেসিফিক অপশন হলো গুগল ফর্ম যেখানে যে কেউ আপনার জিজ্ঞাসার বিপরীতে উত্তর দিতে পারে; এখন এই অপশনটাকে সাইকোলজিক্যালি কাজে লাগিয়ে আপনি অন্যের তথ্য হাতাতে পারেন এবং লাভবান হতে পারেন।
যেমন মনে করুন আপনি লিখলেন “সুন্দরবন বাঁচাতে আপনার ভোট দিন wwww.blablabla.com এই লিংকে গিয়ে। আপনার একটি ভোট সুন্দরবনকে বাঁচাতে পারে” সেখানে আপনি অন্যের নাম,ঠিকানা,মোবাইল নাম্বার,ইমেইল এড্রেস ইত্যাদি বিভিন্ন সেনসেটিভ ইনফরমেশন পেতে পারেন। আপনি কি জানেন যে ইমেইল মার্কেটিং এর জগতে এক্টিভ ইমেইল এড্রেস লিস্ট উচ্চমূল্যে বিকোয়। আবার নির্দিষ্ট কোন ব্যক্তির নির্দিষ্ট কোন একাউন্টে ব্রুটফোর্স এট্যাক দিতে ঐ ব্যক্তির ব্যক্তিগত ইনফরমেশন খুবই ইম্পরট্যান্ট ইলিমেন্ট হিসেবে কাজ করে। Google Docs From Link→https://docs.google.com/forms

IP খাদক [হ্যাকিং]:
আপনি কি কখনো আইপি লগারের নাম শুনেছেন? ঐ যে আপনি একটা লিংকে ক্লিক করলেন আর ওমনি আপনার আইপি এড্রেস ট্রাক হয়ে যাবে। ইন্টারনেট এমন বহু অনলাইন আইপি-লগার পাবেন, কিন্তু আপনি চাইলে নিজেই একটা আইপি লগার ওয়েবসাইট বানাতে পারেন। সবার আগে এই index.php ফাইলটি ডাউনলোড করে নিন এবং আপনার হোস্টিং সার্ভারের htdocs ফোল্ডারে গিয়ে আপলোড করে দিন[পূর্বে ফোল্ডারে index নামে কোন ফাইল থাকলে সেটি ডিলেট করে দিন]…..ব্যাস আপনার আইপি লগার ওয়েবসাইট রেডি।
আপনি আপনার সার্ভারের ip.txt ফাইলে ভিক্টিম(যিনি লিংক ক্লিক করবেন আরকি) এর আইপি এড্রেস পেয়ে যাবেন।
আপনি হয়তো ভাবতে পারেন আইপি এড্রেস হ্যাক করে আবার কি হবে??
অথচ সত্যিকারের এলিট হ্যাকারেরা সবার আগে ভিক্টিম সম্পর্কে তথ্য সংগ্রহ করে এবং এনালাইসিস করে যেখানে IP এড্রেস হলো মূল চাবি তথা key

গাছ থেকে মোবাইল চার্জ করুন [বায়ো-ইলেকট্রনিক্স]
শুনতে অবিশ্বাস্য মনে হলেও আপনি গাছ থেকে বিদ্যুৎ উৎপাদন করতে পারেন এবং প্রয়োজনে সেই বিদ্যুৎ হতে আপনার মোবাইল ফোন চার্জও করতে পারেন; যদিও এই বিষয়টি ব্যবহারিক দিক থেকে খুব বেশী ফলপ্রদ নয়।
আমরা জানি গাছ মাটি হতে খনিজ লবণ আহরণ করে জলীয় ক্যাটয়ন এবং অ্যানায়ন হিসেবে যেমন Na(+) এবং Cl(-) এখন গাছের দেহের অভ্যন্তরে এই আয়নের ভান্ডারে একটি ক্যাথোড (জিংক বা দস্তা) এবং মাটিতে গ্রাউন্ড হিসেবে একটি তামার (কপার) দন্ড ঢুকিয়ে আপনি বিভব পার্থ্যকের দরূন বিদ্যুৎ পেতে পারেন। এই বিদ্যুৎ আক্ষরিক অর্থে নিতান্তই সামান্য(আপনি অধিক বিদ্যুৎ পেতে একাধিক গাছ একইসাথে সিরিজ সার্কিট হিসেবে ব্যবহার করতে পারেন) কার্যত আপনি জুল থিপ সার্কিট ব্যবহার করে এই বিদ্যুৎকে ইউটিলাইজ করতে পারেন।
জুল থিপ সার্কটি ডায়াগ্রাম→

Apple ID হ্যাক [হ্যাকিং]:
আমরা এনড্রোয়েড চালাতে গেলে যেমন একটা গুগল একাউন্টের প্রয়োজন হয় ঠিক তেমন আইফোন চালাতে গেলে প্রয়োজন হয় একটি Apple Account (Apple ID)। আপনি চাইলে সোস্যাল ইঞ্জিনিয়ারিং দ্বারা ফিশিং মেথডে অন্যোর Apple ID হ্যাক করতে পারেন। সবার আগে এই Apple.zip ফাইলটি ডাউনলোড করুন এবং আপনার হোস্টিং সার্ভারের File Manager এ গিয়ে htdocs ফোল্ডার উক্ত zip ফাইলটি আপলোড করে এক্সট্রাক্ট করুন….ব্যাস আপনার ফিশিং সাইট রেডি। এবার Apple ID ভেরিফিকেশনের কথা বলে ভিক্টিমকে সাইকোলজিক্যালি মোটিভেট করে তাকে ফিশিং ফাদে ফেলতে পারেন।

অনেকে মনে করেন যে “ফিশিং আবার হ্যাকিং হইলো নাকি?” তারা হয়তো জানেন না যে সোস্যাল ইঞ্জিনিয়ারিং এর দ্বারা সকল অসাধ্য সাধন সম্ভব কেননা আপনার ব্রেইন স্বতঃস্ফূর্ত একটি মিনি সুপার কম্পিউটার!

শেষকথা:
আপনার হাতের স্মার্টফোন’টি শুধু স্টাইলের জন্য নয় বরং আপনার ব্রেইনটাকেও স্মার্ট করার জন্য তৈরী করা হয়েছে তাই Knowledge বাড়াতে আপনার মোবাইল ফোনটিকে ইউটিলাইজ করুন….যদি না করতে পারেন তবে আপনার যতো দামী মোবাইল’ই হউক তা ইউসলেস!!!

[উল্লেখ্য: সকল ফাইল ডাটাফাইলহোস্টে আপলোড করা হয়েছে তাই পরবর্তীতে যদি ডাউনলোড করতে সমস্যা হয় তবে আমাকে জানাবেন, আমি আপডেট দিবো]

ফেসবুকে আমি → নিশান আহম্মেদ নিয়ন

আল্লাহ হাফেজ

3 months ago (Nov 02, 2018)

About Author (61)

Nishan Ahammed Neon Nishan Ahammed Neon
author

স্বাধীনচেতা স্বৈরাচারী সাইবার সৈনিক

51 responses to “নিয়নবাতি [পর্ব-৩৩] :: মজার মজার টেকনোলজি!!!”

  1. Abedin Contributor says:

    Vai amader mobile ar ip addees data on off korle poribotton hoi. tahole ip track kore location kivave ber kore

  2. Abedin Contributor says:

    R vai fishing site somporke akhon shovai jane tai kui link a click kore na

  3. Arfat Edward Arfat Edward Contributor says:

    আপনি ভালো বুঝাতে পারেন👌

  4. MD Monirul Islam 0xm3 Contributor says:

    always wait for your new post.Thank you bro

  5. SHUKUR SHUKUR Contributor says:

    I’m impressed

  6. Tanvir Ahmed Tanvir Ahmed Contributor says:

    নাইস। এভাবে নিয়নবাতি পর্ব কত পর্যন্ত গিয়ে শেষ হবে?

  7. Shabbir Rahman Shabbir Rahman Contributor says:

    অসাধারণ Post…..TNX For your ShArE

  8. The Cosmic Hacker The Cosmic ~{Hacker}৲ Contributor says:

    আপনি বাস্তবিকভাবেই একজন জ্ঞানী ব্যাক্তি।

    চালিয়ে যান।

    আপনার অর্জিত জ্ঞানসমূহ সবার মাঝে বিলিয়ে দিন এতে আল্লাহ-তায়ালাও সন্তুষ্ট/খুঁশি হবেন।

    দোয়া রইল।

  9. Abedin Contributor says:

    Vai game guardian use kore non root mobila je kono game hack korar technic nia ekta post koren

  10. zahurulislam137 Contributor says:

    ami programming siktey chacci,,, ki vavey start korbo

  11. samim ahshan samim ahshan Author says:

    Vai apner site ar link ta diban?

  12. ASRAF THE PRESENTER ASRAF THE PRESENTER Contributor says:

    আপনি তো অলরাউন্ডার😲
    লাইফ হ্যাকিং নিয়ে আরও চাই😍

  13. samir360 Contributor says:

    আসলে কি বলব, আপনার ভেতরে(ব্রেইনে) মানুষকে বুঝানোর একটা প্রাকৃতিক শক্তি আল্লাহ্‌ তা’আলা দান করেছেন। যা সত্যিই অসাধারণ এবং প্রশংসার যোগ্যতা রাখে।
    আপনার প্রতিটা পোস্টের মান খুব ভাল। অনেক কিছু জানা যায়। তবে আপনি যদি মানুষকে জীবনে সফল হওয়ার স্বপ্ন দেখান বা সফল হতে সাহায্য করেন (যেহেতু আপনি একজন সফল ব্যাক্তি) তাহলে আমার মতো অনেক লোক আছে যারা অনেক অনেক উপকৃত হবে।

  14. SK Kawsar Hossain Sagor Contributor says:

    এক কোথায় বলতে গেলে অসাধারণ পোষ্ট।

  15. Nayeemur Rahman Contributor says:

    অসাধারন। আমি তো ভাই আপনার পাংখা হয়ে গেছি😀

  16. Rajkumarjsr Rajkumarjsr Contributor says:

    bro plz wifi hack nia ekta post koren.
    r ha post ta onk sundor hoice

Leave a Reply

Switch To Desktop Version