মোবাইল ব্যাংকিং সেবার মধ্যে বাংলাদেশে বর্তমানে বেশ জনপ্রিয় নগদ। যদিও এটি সরকারি প্রতিষ্ঠানের আওতাভুক্ত। তবুও এটি বেশ জনপ্রিয়। এটা বলার কারণ হচ্ছে, আমরা যারা সাধারণ জনগণ রয়েছি। তাদের মাথায় একটা বিষয় গেঁথে আছে। সেটা হলো সরকারি প্রতিষ্ঠান মানেই অবহেলিত বা অবজ্ঞায় থাকে। অর্থাৎ তাদের যেকোন সার্ভিস মানেই যেন সোনার হরিণ। তাদের কোন কেয়ারই থাকে না। নিজেদের ইচ্ছেমত সার্ভিস দিয়ে থাকে। তবে এই ক্ষেত্রে নগদ একদম ব্যতিক্রম তাদের সার্ভিসের কারণে। এইবার পোস্টের শিরোনামে উল্লিখিত বিষয়ের দিকে আসি। হ্যাঁ, আপনি সত্যিই দেখতে পাচ্ছেন। নগদ হেল্প সেন্টারে আপনি আপনার নগদ অ্যাকাউন্ট সংক্রান্ত বিষয়ে তাদের প্রতিনিধির সাথে একদম ফ্রিতে সরাসরি কথা বলতে পারবেন তাও আবার কোনোপ্রকার অপেক্ষা করা ছাড়াই। কারণ আমরা সকলেই জানি যে, যেকোন সার্ভিস সেন্টারে ফোন দিলে তাদের লাইনগুলি ব্যাস্ত থাকে। তো এর জন্য কী কী পদক্ষেপ গ্রহণ করতে হবে তা নিয়ে আমরা নিচে আলোচনা করি।

প্রথমত আপনাকে নগদের হেল্প সেন্টারের প্রতিনিধির সাথে ফ্রিতে সরাসরি কথা বলার জন্য একটি ইমেইল করতে হবে। যেহেতু একটি ইমেইল করতে হবে। সেহেতু তো অবশ্যই একটা ইমেইল অ্যাড্রেস বা ঠিকানা লাগবে। অর্থাৎ যে অ্যাড্রেসে মেইল পাঠাবেন। তো মেইল অ্যাড্রেসটি সংগ্রহ করতে আপনাকে আপনার মোবাইল বা কম্পিউটারের যেকোন একটি ব্রাউজার ওপেন করে গুগলে Nagad বা নগদ লিখে সার্চ দিতে হবে। তারপর নগদের ওয়েবসাইটে প্রবেশ করে একদম নিচে গিয়ে Contact Us লেখাটিতে ক্লিক করবেন।

ক্লিক করার পর উপরের স্ক্রিনশটের মত দেখতে পারবেন। এখান থেকে আপনাকে নগদের ইমেইল অ্যাড্রেসটি কপি করতে হবে। অথবা আমি এখানে দিয়ে দিচ্ছি [email protected] এখান থেকেও কপি করে নিতে পারেন। এইবার আপনি আপনার কম্পিউটারে বা মোবাইলে ইমেইল বা জিমেইলটি ওপেন করুন।

তারপর নতুন মেইল করার জন্য কম্পোজ বাটনে ক্লিক করে উপরের স্ক্রিনশটের মত আপনার নগদ অ্যাকাউন্ট সংক্রান্ত বিষয় অর্থাৎ সমস্যাটি উল্লেখ করে মেইলটি পাঠিয়ে দিন। দেখুন আমি তাদেরকে ২৬ তারিখে ১২:০৮ পিএম মেইল করেছিলাম।

তাহলে তারা আপনাকে কিছুক্ষণ পর একটা রিপ্লাই দিবে। যা ঠিক উপরের স্ক্রিনশটের মত। দেখুন তারা আমাকে ১২:৩৩ পিএম মেইলের রিপ্লাই দিয়েছে। দেখুন এখানে বলছে যে, আপনার যে মোবাইল নাম্বার দিয়ে নগদ অ্যাকাউন্টটি খোলা হয়েছে সেটি দেওয়ার জন্য। অথবা তাদের সরাসরি কল করার জন্য। কিন্তু এখানে আপনি সরাসরি কল করলেই তো আপনার টাকা কাটবে। তাই আপনাকে আপনার যে নাম্বার দিয়ে নগদ অ্যাকাউন্ট খুলেছেন সেই নাম্বারটি লিখে আবার তাদের মেইলের রিপ্লাই দিন। অথবা আপনি সর্বপ্রথম যে মেইলটি করবেন সেটিতে নিচে আপনার নগদ অ্যাকাউন্ট নাম্বারটি উল্লেখ করে দিন। তাহলে দ্বিতীয়বার রিপ্লাই দেওয়ার প্রয়োজন পড়বে না।

আমি তাদেরকে আমার নগদ অ্যাকাউন্ট নম্বরটি লিখে ৪:২৫ পিএম এর সময় রিপ্লাই দিয়েছিলাম।

তারপর কিছুক্ষণ অপেক্ষা করুন। তারপর দেখবেন নগদের হেল্প সেন্টার থেকে একটি ফোন কল আসবে এবং আপনার সমস্যাটি সম্পর্কে বা আপনি যে তথ্যটি জানতে চান, তা জিজ্ঞেস করবে। দেখুন আমাকে তারা ৪:৩১ পিএম এর সময় কল দিয়েছে। অর্থাৎ বেশি সময় নেয়নি মোটামুটি বলতে গেলে সাথে সাথেই সাড়া দিয়েছে। এইবার আপনি আপনার বিষয়টি তাদের সাথে শেয়ার করে সমাধান নিয়ে নিন। আর এইভাবেই আপনি আপনার নগদ অ্যাকাউন্ট বিষয়ক বিষয় নিয়ে একদম ফ্রিতে কোনো ওয়েটিং ছাড়াই নগদ হেল্প সেন্টার প্রতিনিধির সাথে কথা বলে সমস্যার সমাধান করে নিতে পারেন।

আপনাদের সুবিধার্থে আমি আমার টিপস এন্ড ট্রিকসগুলি ভিডিও আকারে শেয়ার করার জন্য একটি ইউটিউব চ্যানেল তৈরি করেছি। আশা করি চ্যানেলটি Subscribe করবেন।

সৌজন্যে : বাংলাদেশের জনপ্রিয় এবং বর্তমান সময়ের বাংলা ভাষায় সকল গুরুত্বপূর্ণ বিষয়ক টিউটোরিয়াল সাইট – www.TutorialBD71.blogspot.com নিত্যনতুন বিভিন্ন বিষয়ে টিউটোরিয়াল পেতে সাইটটিতে সবসময় ভিজিট করুন।

2 thoughts on "একদম ফ্রিতে নগদের হেল্প লাইনে সরাসরি কথা বলুন কোনোপ্রকার অপেক্ষা করা ছাড়াই।"

    1. Mahbub Pathan Author Post Creator says:
      thanks

Leave a Reply