হ্যালো বন্ধুরা, আজকের আর্টিকেলটি খুব ভালো হতে চলেছে কারণ এই আর্টিকেলে আমরা জানব কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে হয় । ফেসবুক আজ একটি বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হয়ে উঠেছে, ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা অনেক বেড়েছে, আজ প্রতিটি শিশু ফেসবুক ব্যবহার করে, যার ফোন আছে, তার মোবাইলে ফেসবুক আছে। কিভাবে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে হয় সে সম্পর্কে একটি আর্টিকেল লিখতে বসলাম চলুন শুরু করি ।

ফেসবুক আইডি হ্যাক করা এত সহজ নয় কারণ যেকোন কোম্পানিই তার নিরাপত্তার বিষয়টি আগে খেয়াল রাখে, কোন কোম্পানি যদি ইউজারের জন্য নিরাপত্তা তৈরি করতে না পারে, তাহলে কেন মানুষ তার প্ল্যাটফর্ম ব্যবহার করবে? ফেসবুক হচ্ছে একটি জনপ্রিয় এবং বৃহত্তম ফেসবুক একটি সোশ্যাল প্ল্যাটফর্ম, এই কারণে ফেসবুক তার প্ল্যাটফর্মকে হ্যাকারদের হাত থেকে রক্ষা করার জন্য জন্য কোটি কোটি টাকা ব্যয় করে, তাই এখন আপনি নিজেই বুঝতে পারবেন যে ফেসবুক হ্যাক করা এত সহজ নয়, দুনিয়ার যেকোনো কাজ কঠিন হলেও অসম্ভব নয়, আমরাও ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে পারি, শুধু এর জন্য আপনার ভালো জ্ঞান থাকতে হবে।

বন্ধুরা ফেসবুক আইডি অনেক উপায়ে হ্যাক করা যেতে পারে, এর জন্য সিংগেল উপায় নেই, এই ব্লগপোস্ট সেই সমস্ত উপায় সম্পর্কে গভীরভাবে জানব, যে উপায়ে আমরা ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে পারি। হ্যাক করা শিখবে, সেই সমস্ত পদ্ধতির তালিকা নীচে দেওয়া হল।

  1. Phishing method
  2. Bruteforce attack method
  3. Keylogger method
  4. Spy software method
  5. USB attack method
  6. 5M method
  7. DNS spoofing method

সতর্কীকরণ – কারো ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করা সম্পূর্ণ বেআইনি, তাই এটিকে কোনো ভুল উপায়ে ব্যবহার করবেন না কারণ এখানে দেওয়া জ্ঞান শুধুমাত্র শিক্ষার উদ্দেশ্যে দেওয়া হয়েছে যাতে আপনি হ্যাকিং সম্পর্কে জানতে পারেন যদি আপনি এই ব্লগপোস্ট পড়ার পরে, আপনি যদি কারো ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করেন , তাহলে এর জন্য জেল হতে পারে এবং আপনি এর জন্য দায়ী থাকবেন, তাই হ্যাকিং এর অপব্যবহার করবেন না। 

মনে রাখবেন, যে কাজে কারোর উপকার হয়না সেই কাজে কোনো বাহাদুরি নেই।

তো চলুন জেনে নিই, প্রথমে আমরা জানবো কিভাবে ফিশিং পদ্ধতিতে ফেসবুক আইডি হ্যাক করা যায়।

ফিশিং এটাকের পদ্ধতি

ফেসবুক হ্যাকিং বা হ্যাকিং এর জগতে সবচেয়ে বেশি ব্যবহৃত পদ্ধতি হল ফিশিং পদ্ধতি, প্রথমেই আমি আপনাদের বলতে চাই ফিশিং অ্যাটাক কি, তবেই আপনি ফিশিং পদ্ধতিটি ব্যবহার করতে পারবেন। যে পদ্ধতিতে আমরা একটি ফাঁদ বিছিয়ে আমাদের শিকারকে ফাঁদে ফেলি, অর্থাৎ আমরা আমাদের ভিকটিমকে ফাঁদে ফেলি।আসলে ফিশিং পদ্ধতিতে, আমরা ফেসবুকের একটি নকল লগইন পেজ তৈরি করব, যেটি দেখতে হুবহু আসল ফেসবুক লগইন পেজের মতো হবে । আমরা সেই পেজের লিংক আমাদের ভিক্টিমকে পাঠব, মানে আমরা যার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে চাই তাকে আমরা ফেক লগইন পেজের লিংক পাঠানোর পরে ভিকটিম তার নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করলে তার ফেসবুক অ্যাকাউন্ট এর লগিন ইনফরমেশন আমাদের কাছে চলে আসবে।

চলুন জেনে নেওয়া যাক কিভাবে ফিশিং সাইট বানাবেন।

  • এখন আপনাকে যেকোন একটি ব্রাউজার ওপেন করতে হবে, ক্রোম ব্রাউজার হলে ভালো হবে।
  • ব্রাউজার ওপেন করার পর https://www.smikta.info লিখে সার্চ করতে হবে, এটি সেই ওয়েবসাইট যার সাহায্যে আমরা ফিশিং সাইট বানাবো।
  • যখন এই ওয়েবসাইটটি খুলবে, আপনি উপরে সাইন আপ অপশন দেখতে পাবেন, এটিতে ক্লিক করুন, এখন পাশে আপনাকে ইউজার নাম এবং নতুন পাসওয়ার্ড লিখতে বলা হবে, সেই সাথে আপনার বয়স এবং দেশও জিজ্ঞাসা করা হবে। এবং আপনাকে ইমেল আইডি লিখতে হবে এবং যেখানে ক্যাপচা অপশন দেখাবে সেখানে ক্যাপচা কোড লিখতে হবে তারপর বাটনে ক্লিক করুন।
  • তারপরে আপনাকে লগইন প্যানেলে আসতে হবে এবং সেখানে আপনার ইউজারনেম এবং পাসওয়ার্ড দিতে হবে এবং তারপর সাইন ইন এ ক্লিক করতে হবে ।
  • এখন আপনার সামনে অনেকগুলো লিংক আসবে এবং সাথে লোগোও আসবে, সেই লিঙ্ক সেকশনে কিছু ভিন্ন দেশের পতাকা দেখতে পাবেন।
  • আপনাকে সেই পতাকা লিংক ক্লিক করতে হবে।
  • এখন লিঙ্কটি কপি করতে হবে এবং আপনি যার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে চান তাকে মেসেজের লিঙ্কটি পাঠাতে হবে, হয় আপনি এটি হোয়াটসঅ্যাপে /ইমুতে পাঠাতে পারেন, আপনি যে কোনও জায়গা থেকে আপনার ভিকটিমকে লিঙ্কটি পাঠাতে পারেন, তার পরে আপনি আপনার ভিকটিমকে সেই লিঙ্কটিতে ক্লিক করতে বলুন এবং সম্ভব হলে তাকে একটু লোভ দেখান যাতে সে সহজেই লিঙ্কটিতে ক্লিক করতে পারে। এভাবে বলুন যে এই লিংক থেকে টাকা পাওয়া যায় বা গেমসের ডাইমন্ড ইত্যাদি
  • এখন ভিকটিম লগ ইন করেছে কি না তা জানার জন্য আপনাকে আবার একই ওয়েবসাইটে গিয়ে smikta.info-এ গিয়ে লগ ইন করতে হবে, এরপর আপনাকে আমার ভিকটিম অপশনে ক্লিক করতে হবে, যদি কেউ লগইন করে থাকে। আপনার পাঠানো লিঙ্কে ক্লিক করে, তারপর আপনি মাই ভিকটিম সেকশনে তার নম্বর এবং পাসওয়ার্ড দেখতে পাবেন।

সুতরাং এইভাবে আপনি সহজেই ফিশিং পদ্ধতিতে যে কারও ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করতে পারেন, তাই এখন আপনি নিশ্চয়ই জেনে গেছেন যে ফিশিং অ্যাটাক কিভাবে করা হয়। আপনি যদি ইউটিউব ও গুগলে খোজ খবর নেন তাহলে www.smikta.info এর থেকেও ভাল সাইট পাবেন।

আপনারা যদি বাকি হ্যাকিং মেথড যেমন :-Bruteforce,Keylogger,Spy software, ইত্যাদি সম্পর্কে জানতে চান কমেন্ট করে জানান৷ আগামী দিনে সময় করে এসব নিয়ে পোস্ট করার চেষ্টা করবো।

আমার লেখা ট্রিকবিডির প্রতিটি পোস্ট কপি করে বিভিন্ন সাইটে পোস্ট করে নিজের নামে চালিয়ে দেওয়া হচ্ছে কোনো ক্রেডিট ছাড়ায়। 🫠 কপি করুন সমস্যা নেই, কিন্তু নিজের নামে চালিয়ে দেওয়া অবশ্যই অন্যায়।

আমার ফেসবুক আইডি 👉 Facebook

26 thoughts on "কিভাবে ফেসবুক আইডি হ্যাক করবেন ? আপডেট মেথড ২০২৩"

  1. MD Shakib Hasan Author says:
    ভালো। চেষ্টা করব
    1. Shakil khan Author Post Creator says:
      go ahead
    1. Shakil khan Author Post Creator says:
      SEO ফ্রেন্ডলি করতে হলে লিখতে হয়, দিন শেষে ফাইদা ট্রিকবিডির।
  2. Captain Author says:
    thumbnile ar post title thik koren vai
    1. Shakil khan Author Post Creator says:
      Parbo na ভাই🙂🙂😑😑
  3. Unlimited Fun Contributor says:
    অসাধারন পোষ্ট এরকম পোষ্টই তো খুজছিলাম।
  4. Rupom sarker Contributor says:
    Eta jantam, brute force, keylogger esob niye ashen
  5. Uzzal Mahamud Author says:
    2022 hobe na 2023 konta
  6. Atik Hasan Contributor says:
    Cookie hijack niye post anen🙂
  7. Rahul Islam Contributor says:
    অনেক আগে থেকে এই সাইট সম্পর্কে জানি। সেরকম লাভ হবে না। কারণ লগইন পেজ বোঝা যায়।
  8. MD Musabbir Kabir Ovi Author says:
    এটাকে অনেকে খারাপ উদ্দেশ্যে ব্যাবহার করবে
  9. Tushar Ahmed Author says:
    Smikta toh onekk aagei down!
    1. Shakil khan Author Post Creator says:
      Ekhon thik ache.
  10. Ridoy6979 Contributor says:
    Bruteforce attack method
    Keylogger method
    Spy software method
    USB attack method
    5M method
    DNS spoofing method

    Egulo koi

  11. hackerman403 Contributor says:
    এদিকে দিনে ২০/২৫ আইডি কম্পিউটার এ হ্যাক করা আমি 😴
    1. Ridoy ahmed shahin Contributor says:
      Boss amr ekta I’d hack kore dite parben
    2. hackerman403 Contributor says:
      Laptop/computer chara hobe na bro
    3. Harun Molla Contributor says:
      khub e upokar hbe jodi ektu shikhai diten. majhe majhe nijer id bash khai ontoto segulo ferot ante parbo .pc ache bhai . plz help me
  12. SN Nuruzzaman Contributor says:
    Baki gula jante chai…sikhte chai
  13. Extreme Expert Contributor says:
    বাকি গুলা মেথড গুলাও পোষ্ট করেন।
  14. Md Sajedul Contributor says:
    ayta jani baki method niya post korle valo hoi
  15. mdimam hossein Contributor says:
    Agula onk age theke Jani Vai😊
  16. Hazmir Contributor says:
    Gd post❤️
  17. Uzzal Mahamud Author says:
    ভালোর ছেয়ে খারাপ উদ্দেশ্যে বেশি ব্যবহার হবে

Leave a Reply