আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

বড় পাঁচটি রোগ থেকে মুক্তি পেতে এই দোয়াটি বেশি বেশি পাঠ করুন

আজকে এমন একটি আমল নিয়ে আলোচনা করবো ইনশাআল্লাহ যে আমলটি আল্লাহ তায়ালা আপনাকে বড় বড় চারটি রোগ থেকে হেফাজত করবেন।প্রিয় পাঠক নবী করীম (সাঃ) বলেছেন → যে ব্যক্তি ফজরের পর এই দোয়াটি পড়বেন ঐ ব্যক্তিকে আল্লাহ তায়ালা বড় ধরনের চারটি রোগ থেকে হেফাজত করবেন।

যেকোনো রোগশোক আল্লাহ রাব্বুল আলামিনের পক্ষ হতে আসে পরিক্ষা স্বরূপ আবার মহান আল্লাহ তায়ালার হুকুমে তাঁর সাহায্যেই আমরা রোগ থেকে মুক্তি পাই।

আল্লাহ তায়ালা পবিত্র কোরআনে বলেছেন → এই কোরআন মুমিনদের অন্তরের জন্য রহমত ও সকল রোগের শিফা। সুতরাং আসুন জেনে নেই সেই চারটি রোগ সম্পর্কে আমরা জেনে নেই। যে চারটি রোগ থেকে আপনি মুক্তি পাবেন এই আমলটি মাধ্যমে।

১.পাগলামি। যদি কারো মানুষিক সমস্যা হয় অথবা কোনো জিনিস ভুলে যায় স্বরণ শক্তি কম মনে থাকেনা। মোটকথা ব্রেইনের সাথে সম্পৃক্ত যেকোনো সমস্যা হোক না কেনো উক্ত আমল করলে তা আর হবেনা সুবহানাল্লাহ।

আমরা আজকে এই দুনিয়াতে অধিকাংশ যুবক মধ্যবয়সী বৃদ্ধ মানুষ এমনটি ছাত্রছাত্রীরা পর্যন্ত এই ভূলে যাওয়ার রোগে আক্রান্ত। এর মূল কারণ হচ্ছে আজকালে মানুষ স্মার্টফোন প্রয়োজনের অধিক পরিমাণে সময় ব্যয় করা। এটি আমাদের স্মরণশক্তি ৫০ ভাগের মত লোপ করে ফেলে।

২.দ্বিতীয় রোগটি হচ্ছে চেহারার আকৃতি নষ্ট হয়ে যাওয়া। যেমন অনেকেরই চামড়ার এক প্রকার সাদা হয়ে যায় চেহারার আকৃতি অনেক খারাপ হয়ে যায় অথবা কখনো কখনো চেহারাতে পিম্পল বা ব্রণ অথবা শ্বেতরোগের মতো বিভিন্ন ধরনের রোগ হয়।

যায় কারণে চেহারার আকৃতি নষ্ট হয়ে যায় বা চেহারার কালো দাগ পড়ে যায়। অথবা বয়সের দাগ পড়ে যায় মুখে। মোটকথা শরীরের চামড়া সম্পর্কীত যতো রোগ আছে সেটা কুষ্ঠ রোগ হোক না কেনো আমলটি করলে উহা হবেনা সুবহানাল্লাহ।

৩. তৃতীয় নাম্বার হলোঃ অন্ধত্ব। চোখের দৃষ্টি ক্রমে ক্রমে নষ্ট হয়ে যাওয়া অথবা চোখের দৃষ্টি কম হওয়া চোখের দৃষ্টিশক্তি একবারে নেই এই রোগে আক্রান্ত না হলেও চোখের দৃষ্টি শক্তি কমে যাওয়া এই রোগ অধিকাংশ মানুষ আক্রান্ত হচ্ছে বাংলাদেশ এবং বিশ্বে।

যার কারণে তাদেরকে চশমা ব্যবহার করতে হয় আর যেটি ব্যক্তিগত জীবনে বড় ধরনের একটি বোঝাও অনেকের কাছে মনে হয়। কিন্তু উপায় নেই যেহেতু দৃষ্টিশক্তি কম আপনাকে তা ব্যবহার করতেই হবে।
সুতরাং উক্ত আমলটি করলে চোখের কোনো রোগ থাকবেনা ইনশাআল্লাহ।

৪. নাম্বার হলোঃ ফাজিলের রোগ। ফাজিল এমন রোগকে বলা হয় যার ফলে মানুষের হাত, পা, অবশ হয়ে যায়, মোটকথা শরীরের সকল কমজুরি দূর হয়ে যাবে ইনশাআল্লাহ। কোন প্রকার কমজুরি থাকবেনা ইনশাআল্লাহ।

প্রিয় পাঠক এবার চলুন জেনে নেই, এতো বড় বড় রোগ থেকে বাঁচার দোয়াটি কি…? মুসনাদে আহমদ ও তাবারানি শরীফে হাদিসটি উল্লেখ রয়েছে নবী করীম (সাঃ) বলেন → যে ব্যক্তি ফজরের নামাজের পর তিনবার এই দোয়াটি পড়বে। আল্লাহ তাকে এই চারটি রোগ থেকে মুক্তি দিবেন।

দোয়াটি হলেঃ সুবাহানাল্লাহিল আজিম ওয়া-বি-হামদিহী, ওয়া লা-হাওলা অলা কুয়াতা ইল্লাহ বিল্লাহ।

অর্থঃ আমার পুত পবিত্র রব, মহান শ্রেষ্ঠ। আমি তাঁর প্রশংসা করছি। হে আল্লাহ! আপনি আমাকে ক্ষমা করে দিন। আপনি ব্যতিত ইবাদতের জন্য আর কোনো ইলাহ নেই আর কোনো স্রষ্ঠা নেই।

প্রিয় পাঠক প্রতিদিন এই দোয়াটি ফজরের পর তিনবার পড়লে আল্লাহ তায়ালা চেহারাকে নূরানী বানিয়ে দিবেন, ব্রেনশক্তি মজবুত করে দিবেন, দৃষ্টিশক্তি বাড়িয়ে দিবেন। শরীরের দূবর্লতা দূর করে দিবেন এবং শরীরের শক্তি বাড়িয়ে দিবেন।

অন্য হাদিসে নবী করীম (সাঃ) বলেন →” লা হাওলা ওয়ালা কুওয়্যাতা ইল্লাবিল্লাহ ” হচ্ছে জান্নাতের গুপ্তধনসমূহের মধ্যে একটি গুপ্তধন। ( সহিহ বুখারী ১১/২১৩)

আল্লাহ তায়ালা বেশি বেশি সহিহ আমল করার তৌফিক দান করুন এবং মৃত্যুর আগের দিন পর্যন্ত সত্য সরল পথে অবিচল থাকার তৌফিক দান করুন আমিন।

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন অথবা ফেসবুকে জানাতে পারেন ফেসবুকে আমি

5 thoughts on "বড় পাঁচটি রোগ থেকে মুক্তি পেতে এই দোয়াটি বেশি বেশি পাঠ করুন"

  1. TricksLoverBD Contributor says:
    Nice লিখলেন।
  2. Farhan Ahmed Faruk Contributor says:
    ভাইজান দোয়াটা আরবীতে দিলে ভালো হতো💌
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      পরবর্তী পোস্টে দেওয়ার চেষ্টা করবো
  3. arafattt Contributor says:
    Arbita hole valo hoto
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      👍👍

Leave a Reply