আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

দোয়াটি শুধু একবার পড়ুন সফলতা পায়ে লুটিয়ে পড়বে


সম্মানিত পাঠক আল্লাহর অশেষ রহমতে আজ আমি আপনাদের জন্য হাদিস শরীফ থেকে এমন একটি দোয়া নিয়ে হাজির হয়েছি যে দোয়াটি প্রিয় নবী করীম (সাঃ) পাঠ করতেন। এই দোয়াটি যদি আপনি একবার পড়ে নেন তাহলে সব সফলতা আপনার কাছেই ধরা দিবে ইনশাআল্লাহ।

আপনি দিনের শুরুতে অথবা কোনো কাজের বের হবার পূর্বে এই দোয়াটি পড়ে বের হবেন তাহলে ইনশাআল্লাহ আপনার যেকোনো নেক ইচ্ছা পূরণ করে দিবেন। এই দোয়াটি তিরমিজি শরীফের ৩৪৮২ নাম্বার হাদিসে এসেছে, আবু দাউদ ১৫৪৯, নাসাঈ শরীফের ৫৪৭০ নাম্বার হাদিসে এবং মুসনাদে আহমেদের ৬৫৬১ নাম্বার হাদিস সহ আরো অন্যান্য কিতাবে এসেছে।

এবার আসুন আমরা দোয়াটি জেনে নেই।

অর্থঃ হে আল্লাহ! আমি আপনার কাছে পানাহ চাই এমন হৃদয় থেকে যা বিনীত নয়,এমন দু’আ থেকে যা কবুল হয় না, এমন প্রাণ থেকে যা পরিতৃপ্ত হয় না এমন ইলিম থেকে যা উপকার করে না। আমি আপনার কাছে এই চারটি থেকে পানাহ চাই।

হজরত আবদুল্লাহ ইবনে আমর (রাঃ) থেকে বর্ণিত, তিনি বলেনঃ রাসূলে পাক (সাঃ) ( এই দু’আয়) বলতেনঃ সহীহ, তা’লীকুর রাগীব ১/৭৫-৭৬,সহীহ আবু দাউদ ১৩৮৪-১৩৮৫, তিরমিজি হাদিস নাম্বারঃ৩৪৮২ [ আল মাদানী প্রকাশনী]

হজরত জায়িদ বিন আরকাম (রাঃ) থেকেও উক্ত দোয়াটি বর্ণিত হয়েছে যে, রাসূলে পাক (সাঃ) এই দোয়াটি পাঠ করতেন। গ্রন্হসূত্র – বিয়াদৃুস সালেহীনঃ হাদিস নং – ১৪৭৯, অধ্যায় -১৬ ( কিতাবুত দাওয়াত), অনুচ্ছেদ -২৫০ ( দোয়ার বর্ননা) ,পৃষ্ঠা নং ৬৫৮)

সুপ্রিয় পাঠক দোয়াটি অনেক গুরুত্বপূর্ণ। আমরা যেকোনো কাজের শুরুতে বা দিনের শুরুতে দোয়াটি পড়ে নিবো তাহলে ইনশাআল্লাহ আল্লাহ আমাদের মনের আশা পূরণ করে দিবেন ইনশাআল্লাহ।

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন অথবা ফেসবুকে জানাতে পারেন ফেসবুকে আমি

10 thoughts on "দিনের শুরুতে দোয়াটি শুধু একবার পড়ুন সফলতা পায়ে লুটিয়ে পড়বে ইনশাআল্লাহ"

  1. sabbir2526 sabbir2526 Contributor says:
    আপনি কিভাবে অথর হলেন বুঝিনা। আপনার পোস্ট এর জন্য ট্রিকবিডি ভিজিট করা বন্ধ করে দিতে হলো। দোয়া কালমা পড়াতে এসেছেন ট্রিকবিডিতে। তার থেকে ভাল আপনি মাওলানা হয়ে মিলাদ পড়ানো শুরু করেন।😡😡


    1. Ezaz Ezaz Contributor says:
      ভাই এর থেকে কি আর কোনো বড় ট্রিক আছে কি…?
      থাকলে জানাবেন…।
    2. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      Ji vi
  2. Ezaz Ezaz Contributor says:
    ভাই এটা কোন সূরার আয়াত তা জানালে খুবই উপকৃত হতাম😍
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      Na vi
  3. tanvirtheboss Subscriber says:
    গাজাখুরে পোস্ট
  4. MD. Fahim MD. Fahim Contributor says:
    বুঝলাম না এত নেগেটিভ Comment কেন….??? ইসলামিক পোষ্ট তো ট্রিকবিডিতে এলাউড,,, ভালো না লাগলে Skip করুন…
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      হুম
  5. AJ AJFahad Contributor says:
    ভাই চালিয়ে যান…
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ 😍

Leave a Reply