Site icon Trickbd.com

সহজে বাংলায় পবিত্র কুরআন শরীফ শেখার Android Apps “Learn Holy Quran Bangla(পবিত্র কুরআন শিক্ষা বাংলা)”

Unnamed


আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন, আজ আমি সহজে বাংলায় পবিত্র কুরআন শরীফ শেখার এন্ড্রয়েড অ্যাপস “Learn Holy Quran Bangla (পবিত্র কুরআন শিক্ষা বাংলা)” নিয়ে আসলাম। এই ইবুক অ্যাপটি পড়ার জন্য পিডিএফ রিডার বা অন্য কোন ডকুমেন্ট রিডারের প্রয়োজন নেই।
এই ইবুক অ্যাপটি কাদের জন্য ?
* যে পবিত্র কুরআন শরীফ পড়তে জানেন না
* যে পবিত্র কুরআন শরীফ পড়তে ভুলে গেছেন
* যে পবিত্র কুরআন শরীফ পড়তে পারেন কিন্তু ভুল হয়
Learn Holy Quran Bangla পবিত্র কুরআন শিক্ষা বাংলা এন্ড্রয়েড অ্যাপটি মুলত যারা পবিত্র কুরআন শরীফ সহজে শিখতে চান তাদের জন। যার আরবী পড়তে জানেন না তারা পবিত্র কুরআন শরীফ বাংলা উচ্চারন দেখে পড়েন। মুলত তাদের জন্যই এই অ্যাপটি। আসুন দেখে নেই কি আছে এই ইবুক অ্যাপটি তে —
* প্রতিটি আরবী লেখার নীচে বাংলা উচ্চারণ দেওয়া আছে ফলে যে কোন শিক্ষার্থী (যে বাংলা পড়তে পরে) বাংলা পড়ে, কুরআন শরীফ পড়া শিখতে পারবেন, ইনশাআল্লাহ।

* ইবুকটিতে প্রচুর শূন্যস্থান পুরণ আছে।
* ইবুকটিতে প্রতি ঘন্টায় পড়ার পর পরীক্ষা আছে। ফলে শিক্ষার্থী নিজেই বুঝতে পারবেন, তার পড়া শেখা হয়েছে কি-না।
* ইনশাআল্লাহ ইবুকটি প্রতিদিন ১ ঘন্টা করে পড়ে ২৭ দিনে পবিত্র কুরআন শরীফ পড়া শেখা যাবে।
* প্রতিটি ঘন্টার শুরুতে একটি করে পবিত্র কুরআনের বাণী ও হাদীসের বাণী সংযোজন করা আছে, ফলে শিক্ষার্থী পবিত্র কুরআন শরীফ পড়তে শেখার পাশাপাশি পবিত্র কুরআন ও হাদীসের আলোকে নামাজ, রোজা, হালাল, হারাম,জান্নাত, জাহান্নাম, তওবা ইত্যাদি সম্পর্ককে কিছুটা জ্ঞান লাভ করতে পারবেন ও শিক্ষার্থীর মধ্যে নেক আমল করার আগ্রহ পয়দা হবে, ইনশাআল্লাহ।
এই ইবুকটিতে কিছু কিছু পবিত্র আল-কুরআনের আয়াতের বাংলা- অর্থ সংযোজন করা হয়েছে, ইনশাআল্লাহ এর ফলে, শিক্ষার্থীর মনে পবিত্র আল-কুরআন পড়তে শেখার পাশাপাশি অর্থ শেখার প্রতিও আগ্রহ সৃষ্টি হবে।
* পবিত্র কুরআন শরীফ শেখার জন্য, মনের মধ্যে তলব(আগ্রহ) থাকা খুব জরুরী। যার মনের মধ্যে তলব থাকবে, সেই পবিত্র কুরআন শরীফ পড়া শিখতে পারবেন।
বি:দ্র : বাংলা বানান দিয়ে শতভাগ সহি শুদ্ধভাবে আরবী উচ্চারণ সম্ভব নয়, তাই সহি শুদ্ধ উচ্চারণ শেখার জন্য কোনো অভিজ্ঞ আলেমের (মাওলানা/ক্বারী/হাফেজ সাহেব) এর পরামর্শ নেওয়া জরুরী। আশা করি এই অ্যাপটির মাধ্যমে বাংলা উচ্চারনের মাধ্যমে আমরা যতটুকু সম্ভব সহি শুদ্ধ ভাবে পবিত্র আল-কুরআন পড়তে শিখবো এবং শুদ্ধ উচ্চারণ করতে শিখবো। বাকী (অনিচ্ছকৃত) ভুল ভ্রান্তির জন্য আল্লাহ গফুরুর রহীম ক্ষমা করে দিবেন।
# আপডেট : ১৮ অগাষ্ট ২০১৫
# সাইজ : ১০.৭৯ এম.বি
# ভার্সন : ৪(১.০)
# রিকয়ার অ্যান্ড্রয়েড : ২.৩.৩ +
ধন্যবাদ।
ডাউনলোড লিংক
Exit mobile version