আসসালামুয়ালাইকুম প্রিয় বিডি এর সকল সদস্যগণ কেমন আছেন সবাই আশা করছি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। দীর্ঘ বিরতির পর আজকে আবারো হাজির হয়েছি আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে।

আমাদের শিক্ষা জীবনের শুরু হয় প্রথমত প্রাথমিক পর্যায়ে থেকে এর পরে আসে মাধ্যমিক পর্যায়ে আর মাধ্যমিক পর্যায়ের পরে আসে উচ্চমাধ্যমিক। আর উচ্চমাধ্যমিক হিসেবে আমরা এইচএসসি কে বুঝে থাকি। আমাদের দেশের প্রত্যেক বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা হয়ে থাকে।

বরাবরের মত এ বছরও অনুষ্ঠিত হবে এইচএসসি ও সমমানের পরীক্ষা। অনেকেই জানেন এইচএসসি এর রুটিন প্রকাশিত হয়েছে ২০২৩ এ যারা পরীক্ষা দিবে তাদের জন্য। অনেক খোঁজাখুঁজির পরেও অনেকেই রুটিন পাননি তাদের জন্য মূলত আজকের পোস্ট।

এই যে নিচে আমি এইচএসসি এর রুটিন দিয়ে দিলাম,, গুগল ক্রোম ব্রাউজার থেকে ছবিতে ক্লিক করে ধরে রাখলেই ডাউনলোড আইকন চলে আসবে। তখন সেখানে ডাউনলোড এ ক্লিক করে মোবাইলে সেভ করে রাখতে পারেন। কোনরকম লিংকে ক্লিক করার কোন প্রয়োজন পড়বে না সরাসরি এইখান থেকেই রুটিন দেখতে পাবেন।

যেহেতু এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে আগস্ট মাস থেকে হাতের সময় খুবই কম তো শিক্ষার্থীরা এ সময়ের মধ্যেই নিজেদেরকে প্রস্তুত করে নাও পরীক্ষার জন্য এবং সকলকে অগ্রিম ঈদ মোবারক। সবাই ভালো থাকো সুস্থ থাকো এবং ট্রিক বিডি এর সাথেই থাকো।

3 thoughts on "HSC 2023 রুটিন নিয়ে নিন!!"

  1. kawsar420@ Contributor says:
    2024 saler ahort syllabus niye ekta post korun vai

Leave a Reply