Site icon Trickbd.com

??[কোরআনের আলো পর্ব ৪৩]হজ্জ যাত্রী পিতা ও পুত্র সম্পর্কে জানতে পারবো ??

Unnamed

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আজকে আমি আপনাদের মাঝে কোরআনে আলো এ পর্বে হজ্জ যাত্রী পিতা ও পুত্র সম্পর্কে জানতে চলে আসলাম ।

হজ্জ যাত্রী পিতা ও পুত্র


অনেক অনেক দিন আগে, এক বৃদ্ধ বাবা ও তার সন্তান উটের পিঠে চড়ে এক কাফেলার সাথে হাজ্জ পালনের উদ্দেশে রওনা দিলেন। মাঝ পথে হঠাৎ বাবা তার ছেলে কে বললেন, ” তুমি কাফেলার সাথে চলে যাও, আমি আমার প্রয়োজন সেরেই তোমাদের সাথে আবার যোগ দিব, আমাকে নিয়ে ভয় পেয়োনা। ”

এই বলে বাবা নেমে পরলেন উটেরর পিঠ থেকে, ছেলেও চলতে লাগল কাফেলার সাথে, কিছুক্ষন পর সন্ধ্যা হয়ে এল। ছেলে আশে পাশে কোথাও বাবাকে খুঁজে পেলনা। সে ভয়ে উটের পিঠ থেকে নেমে উল্টা পথে হাটা শুরু করল। অনেক দূর যাওয়ার পর দেখল তার বৃদ্ধ বাবা অন্ধকারে পথ হারিয়ে বসে আছেন। ছেলে দৌড়ে বাবার কাছে গিয়ে বাবাকে জড়িয়ে ধরলো। আদর করে বাবাকে নিজ কাঁধে চড়ালো। তারপর আবার কাফেলার দিকে হাটা শুরু করলো।

তখন বাবা বললেনঃ ” আমাকে নামিয়ে দাও আমি হেঁটেই যেতে পারবো। “

ছেলে বললোঃ ” বাবা আমার সমস্যা হচ্ছে না, তোমার ভার ও খোদার জিম্মাদারি আমার কাছে সব কিছুর চেয়ে উত্তম। ” এমন সময় বাবা কেঁদে ফেললেন ও ছেলের মুখের ওপর বাবার চোখের পানি গড়িয়ে পড়ল।

ছেলে বললঃ ” বাবা কাদছ কেন? বললাম না আমার কষ্ট হচ্ছে না। “

বাবা বললেনঃ ” আমি সেজন্য কাঁদছি না। কাঁদছি কারণ আজ থেকে ৫০ বছর আগে ঠিক এই ভাবে এই রাস্তা দিয়ে আমার বাবা কে আমি কাঁধে করে নিয়ে গিয়েছিলাম, আর বাবা আমার জন্য দোয়া করেছিলেন এই বলে যে, ” তোমার সন্তান ও তোমাকে এরকম করে ভালবাসবে।আজ বাবার দোয়ার বাস্তব রূপ দেখে চোখে পানি এসে গেল। “

বৃদ্ধ মা বাবা কে আপনি যেমন করে ভালবাসবেন, ঠিক তেমনটাই আপনি ফেরত পাবেন আপনার সন্তানদের মাধ্যমে ! তাই বলছি , নিজের সুখের জন্য হলেও মা বাবার সেবা যত্ন করুন এবং তাদের জন্য আল্লাহ তাআলার কাছে দোয়া করুন। ” রাব্বির হাম হুমা কামা রাব্বায়ানিসাগিরা। ”

আলহামদুলিল্লাহ। আশা করি সকলের ভালো লেগেছে।

আমাদের ফেসবুক group এ জয়েন হতে পারেন এখানে প্রতিদিন ইসলামিক সম্পর্কে পোষ্ট করা হয় কোরআনের আলো

??পোষ্টি কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। এবং লাইক দিবেন ??


Exit mobile version