আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আপনার পাপের জন্য কি আপনি অনুতপ্ত। আপনার জন্য এই আর্টিকেল।


জাহান্নামের ভয়াবহতা আমরা সবাই জানি। কিন্তু শয়তানের কারণে আমরা গুনাহ করে ফেলি। বাংলায় একটা প্রবাদ আছে মানুষ মাত্রই ভুল। ভুলের মধ্যে সেই ব্যক্তি উত্তম যে আল্লাহ তায়ালা কাছে ক্ষমা প্রার্থনা করে। কোন ব্যক্তি পাহাড় পরিমান গুনাহ করে যদি গুনাহের জন্য অনুতপ্ত হয়। এই গুনাহ নিয়ে শেষ বিচারের দিন তার রবের সামনে দন্ডায়মান হওয়াকে ভয় করে। তাহলে আল্লাহ তাআলা সেই ব্যক্তির গুনাহ সমূহকে ক্ষমা করে দেন।

হাদীসে বর্ণিত হয়েছে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন →তোমাদের পূর্ববর্তীদের মধ্য থেকে এক লোক ছিল যে গুনাহের মধ্যে নিমজ্জিত হয়ে নিজের উপর সীমা লঙ্গন করেছিলো নিজের উপর অবিচার করেছিল মৃত্যুর পূর্বে সে তার সন্তানদের ডেকে বলল হে আমার সন্তানেরা আমি তোমাদের কেমন বাবা।

তারা বলল আপনি আমাদের উত্তম পিতা। সে বলল হে আমার সন্তানেরা মৃত্যুর পূর্বে আমি তোমাদের একটি ওসিয়ত করছি তোমরা আমার এই ওসিয়তটি রক্ষা করবে তো। তারা বলল হাঁ অবশ্যই করব। তিনি বললেন আমার ওসিয়তটি হচ্ছে আমার মৃত্যুর পর তোমরা আমার দেহটিকে আগুনে ঝলসে ছাই বানিয়ে ফেলবে এবং ছাই গুলোকে বাতাসে উড়িয়ে দিবে।

যাতে করে আল্লাহর সামনে আমাকে দন্ডায়মান হতে না হয়। কারণ আমি এত অপরাধ করেছি এত অন্যায় সীমালংঘন করেছি যে আল্লাহ তায়ালা যদি আমাকে পান তাহলে তিনি আমাকে এমন শাস্তি দিবেন যে শাস্তি তিনি আর কাউকে দেননি। অতঃপর তাঁর মৃত্যুর পর তার
সন্তানেরা শত কষ্ট হওয়া সত্ত্বেও বাবার দেয়া সেই যন্ত্রণাদায়ক ওসিয়তটি বাস্তবায়ন করলো।

সন্তানেরা তাকে আগুনে পুড়িয়ে তার ছাইগুলো বাতাসে উড়িয়ে দিল। হাদিসের মধ্যে এসেছে আল্লাহ তায়ালা কিয়ামত দিবসে বাতাসে উড়িয়ে দেয়া তার সকল অংশকে একত্রিত করবেন। কারণ আল্লাহ তায়ালা সকল বিষয়ের উপর ক্ষমতাবান। অতঃপর আল্লাহ তা’আলা তাঁর সকল অংশকে একত্রিত করে তাকে পুনর্জীবিত করবেন।

সে ব্যক্তি ভয়ে কাঁপতে থাকবে আল্লাহ তায়ালা বলবেন হে আমার বান্দা তুমি কেন এই কাজটি করলে। তুমি কি ধারনা করেছ যে আমি আবার তোমাকে পুনর্জীবিত করতে পারব না। সেই ব্যক্তি ভয়ে কম্পমান কন্ঠে বলবে। হে আমার প্রতিপালক বিষয়টি এমন নয়। বরং আমি পাপের কারণে আমি আমার সীমালঙ্ঘনের কারণে আপনার সামনে দন্ডায়মান হওয়াকে ভয় করছিলাম।

আপনার সামনে উপস্থিত হতে আমার প্রবল ভয় ও ভীষণ লজ্জা করছিল। এজন্য আমি এমনটা করেছি। এই কথা শুনা মাত্রই আল্লাহ তা’আলা তাঁর ফেরেশতাদের ডেকে বলবেন। হে আমার ফেরেশতারা তোমরা সাক্ষী থাকো হে আমার ফেরেশতারা তোমরা সাক্ষী থাকো আমি আমার এই বান্দাকে ক্ষমা করে দিলাম।আমি আমার এই বান্দাকে ক্ষমা করে দিলাম।

প্রিয় ভাই ও বোনেরা আল্লাহ তাআলা পবিত্র কোরআনে বলছেন→ যে ব্যক্তি তার রবের সামনে দন্ডায়মান হওয়াকে ভয় করেছে এবং নিজেকে প্রবৃত্তির অনুসরণ থেকে বিরত রেখেছে জান্নাতি হচ্ছে তার একমাত্র আবাসস্থল।

আমি আরো একটি ঘটনা আপনাদের মাঝে শেয়ার করি। এক আল্লাহ ভয়ে থাকা ব্যক্তি মৃত্যুর পূর্ব মুহূর্তে তিনি তার সন্তানকে ডাক দিয়ে তিনি তার সন্তানকে লক্ষ্য করে বললেন আমার আদরের সন্তান। আমার কথা শোনো আমি যেভাবে যা করতে বলি তুমি সেভাবেই তা পালন করো তুমরা এক কাজ করো। একটি দড়ি দিয়ে আমার ঘাঁড়টিকে বাঁধ।

তারপর আমাকে টেনে হেঁচড়ে শাস্তি দিতে থাকো। আমার চেহারাকে ধূলিধূসরিত করো এবং আমাকে লক্ষ্য করে বলতে থাকো এটাই হচ্ছে তার প্রতিদান যে তার রবের অবাধ্য হয়েছে। এটাই হচ্ছে তার প্রতিদান যে তার রবের অবাধ্য হয়েছে। বাবার কথা মত ছেলে তাই করল। এরপর লোকটি আকাশের দিকে তাকিয়ে রবের কাছে ফরিয়াদ করে বলতে লাগল হে আমার রব হে আমার
মাওলা।

আপনার কাছে আসার সময় হয়ে গেছে। এখনই হয়তো মৃত্যু চলে আসবে আমি আপনার কাছে কি নিয়ে উপস্থিত হব। আপনার সামনে কিভাবে দাঁড়াবো। আপনার সামনে কথা বলার কোনো সাহস যে আমার নেই। তবে আমি গুনাহগার আপনিতো ক্ষমাশীল। আমি পাপি আপনিতো দয়ালু। আমি গোলাম আর আপনি তো আমার মুনিব।

সুতরাং আমার সকল গুনাহ সমূহকে ক্ষমা করে দিন আপনি ছাড়া আমার আর কোন আশ্রয়স্থল নেই। আপনি ছাড়া আমার আর কোন শক্তি নেই। অতপর এই অবস্থাতেই তার রূহ বেরিয়ে গেল। এমন সময় বাড়ির কোন এক প্রান্ত থেকে গুরু গম্ভীর কণ্ঠে একটি আওয়াজ ভেসে আসলো উপস্থিত সবাই সেই আওয়াজ শুনতে পেল। সেই আওয়াজটি ছিল বান্দা তার রবের সামনে অবনত হয়েছে।

নিজ গুনাহের ক্ষমা চেয়েছে আর রব তাকে নিকটবর্তী করেছেন তাকে কাছে টেনে নিয়েছেন আর জান্নাতে তারা আবাস নির্ধারণ করে দিয়েছেন। প্রিয় ভাই ও বোন আসুন সময় থাকতেই পুণ্যবান ব্যক্তিদের মত আমরাও আল্লার নিকট তওবা করি। নিজের গুনার জন্য অনুতপ্ত হয়ে ফরিয়াদ করি। মৃত্যুর পরে আফসোস করা ছাড়া আর কোন উপায় থাকবে না। হে আমার রব আমি জানি আমার গুনাহের পরিমাণ অনেক বেশি। তবে আমি এও জানি তোমার দয়া তার চেয়েও আরো বেশি।

যদি নেককাররাই শুধু তোমার দয়া আশা করতে পারে তাহলে আমার মত পাপীরা কার কাছে যাবে। কার কাছ থেকে ক্ষমা চাইবে। হে আমার রব তুমি যেভাবে নির্দেশ দিয়েছে সেভাবে ভয়ে জড়োসড়ো হয়ে অনুতপ্ত হয়ে তোমার কাছে ক্ষমা চাইছি। দুহাত তুলে তোমার কাছে ফরিয়াদ করছি। হে আল্লাহ তুমি যদি ফিরিয়ে দাও কে আমায় রহম করবে।

আমার বুক ভরা আশা আর তোমার অসীম অনুগ্রহ ছাড়া আমার কাছে আর কোন ওসিলা নেই। হে আমার
রব আমি তোমার সামনে আত্মসমর্পণ করছি। তুমি আমায় ক্ষমা করো। হে আমার রব আমি তোমার সামনে আত্মসমর্পণ করছি তুমি আমায় ক্ষমা করো।


আল্লাহ তায়ালা কোরআনে বলেন→ আর তোমরা নিজেদের পালনকর্তা সমীপে ক্ষমা প্রার্থনা কর। অনন্তর তাঁরই প্রতি মনোনিবেশ কর। তাহলে তিনি তোমাদেরকে নিদিষ্ট সময় পর্যন্ত উৎকৃষ্ট জীবনোপকরণ দান করবেন এবং অধিক আমলকারীকে বেশি করে দেবেন আর যদি তোমরা বিমুখ হতে থাক, তবে আমি তোমাদের উপর এক মহা দিবসের আযাবের আশঙ্কা করছি। (সূরা হুদ – ৩) আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

21 thoughts on "আপনার পাপের জন্য কি আপনি অনুতপ্ত। আপনার জন্য এই আর্টিকেল।"

  1. amirhossain Contributor says:
    আল্লাহ আমাদের হেদায়েত দান করুক।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      আমিন
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    আর্টিকেল টি ভালো লেগেছে
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ।
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      আপনাকেও ধন্যবাদ
  3. Shahadot Hossain Contributor says:
    আল্লাহ হুম্মা আমিন
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      🥰
  4. Md Jubayer Hossain Contributor says:
    পড়তে পড়তে চোখে পানি এসে গেলো।
    হে আল্লাহ তুমি আমাদের সকল পাপ ক্ষমা করো।
    “আমিন”
    আর্টিকেল অনেক সুন্দর হয়েছে। এরকম আরো চাই।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ইনশাআল্লাহ চেষ্টা করব ।
  5. Levi Author says:
    সুন্দর পোস্ট।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ।
    2. Levi Author says:
      স্বাগত।
  6. Azharul Islam Babu Contributor says:
    পোস্ট টি খুব ভালো লাগলো ।।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ।
  7. Azharul Islam Babu Contributor says:
    আরো এরকম ইসলামিক পোস্ট চাই ।।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ইনশাআল্লাহ চেষ্টা করব ।
  8. Azharul Islam Babu Contributor says:
    হে আল্লাহ আমাদের সবাই সকল গোনাহ মাফ করে দিন ****
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      আমিন।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      আমিন।

Leave a Reply