আসসালামু আলাইকুম। আজ হাজির হয়েছি আপনাদের সামনে দুইটি অসাধারণ 2go এ্যাপ নিয়ে।আর সাথে থাকছে অসাধারণ একটি 2go Style এবং 2go তে ব্যবহার করার জন্য নিউ এবং আপডেটেড স্টাইলিশ টেক্সট এর .db ফাইল।

তো চলুন প্রথমে পরিচিত হয়ে নেই এই দুইটি 2go এ্যাপ নিয়ে। প্রথম 2go এ্যাপটির সাথে যা যা থাকছে »-»
১. স্ক্রিন সর্ট।
২. ব্রাইটনেস কনট্রোল।
৩. কপি টু পাস্ট করার ক্লিপবোর্ড। যেটা দিয়ে টেক্সট কপি করতে পারবেন।
৪. ব্যাকগ্রাউন্ড এ পিক লাগানোর ট্রিক ।

শুধু এখানেই শেষ হচ্ছে না। আরও থাকছেঃ
৫. 2go একটিভ রেখে Built In Browsing করার ট্রিক।
৬. চাইলে আপনারা এটাকে 2¡n1 2go হিসেবে ব্যবহার করতে পারবেন।

এবার আসি পরের 2go এ্যাপটিতে। আগেই বলে দিচ্ছি এই 2go এ্যাপটিতে স্ক্রিন সর্ট নেই এবং চাইলেই এটিকে আপনারা 2in1 2go হিসেবে ব্যবহার করতে পারবেন না। এছাড়া এটিতে আগের এ্যাপটির মোটামুটি সব ধরণের বৈশিষ্ট্য আছে।

আর এই এ্যপটি যাদের মোবাইলের RAM কম তাদের জন্য সবচেয়ে বেশি ব্যবহার এর উপযোগী। আর এই এ্যাপটির অন্যতম একটি বৈশিষ্ট্য হলো এটি শুধু Ilte ফোনেই সীমাবদ্ধ নয় এই এ্যপটি Nokia ফোনের জন্যেও বিশেষ ভাবে মোড করা। তবে পূর্বের এ্যাপটি শুধু Itle এবং এর সমজাতীয় জাভা ফোন গুলোর ভিতরেই সীমাবদ্ধ।

এখন দেখে নেই এই 2go এ্যাপ গুলো কিভাবে ব্যবহার করবেন। অনেকেই হয়তো এগুলো জানেন তবে যারা জানেন না তাদের জন্য আবারও জানিয়ে দিচ্ছি।

প্রথমে এ্যাপটির ক্ষেত্রে »-»-» এ্যপটিতে ঢুকার পর General Settings এ যাবেন তারপর Background Path এ file:///TFCard/M£RAJ.png এই লেখাটা মুছে দিবেন।

অথবা যদি কোনো পিক ব্যাকগ্রাউন্ড এ সেট করতে চান তবে শুধু M£RAJ.png মুছে দিয়ে আপনার পিকটার ঠিকানা দিবেন তারপর Save করে দিবন। এবার Adv. Settings এ যান ওখানে RAM এ ক্লিক করেন।
এতে এ্যাপটি ব্যবহার করতে সুবিধা পাবেন।

এবার আসি দ্বিতীয় 2go এ্যাপটির ক্ষেত্রে যা যা করবেন।

এই এ্যাপটির Background Path ফাঁকা করে দেওয়া আছে তাই এই এ্যাপটির ক্ষেত্রে যখন ব্যাকগ্রাউন্ড এ পিক সেট করবেন তখন যা যা করতে হবে। General Settings»>Background Path এ যায়ে লিখবেন আইটেল হলে»-» file:///TFCard/ফাইলটির নাম এবং নোকিয়া হলে TFCard/ এর জায়গায় E:/ করে দিয়েন।

এখন »-» এখানে ক্লিক করে ডাউনলোড করুন «-« এই লিংক থেকে প্রথম 2go আর »-» এখনে ক্লিক করে ডাউনলোড করুন «-« এই লিংক ২য় অ্যাপটি ডাউনলোড করে নিন।

আর আজকের পোস্টের মূল আকর্ষণ 2go এর জন্য বিশেষ ভাবে তৈরী করা আমার Style »-» এখান থেকে ডাউনলোড করুন «-« এই লিংক থেকে ডাউনলোড করে নিন। এখন শুরু করা যাক কিভাবে এই থিমটা 2go তে ব্যবহার করবো?

প্রথমে 2go এ্যাপটি ইনস্টল করে নিন। তারপর Opera mini 4.21 mod এ্যাপটি। আশা করি সকলের কাছে আছে। না থাকলে গুগোল থেকে ডাউনলোড করে নিয়েন। এখন নিচের স্ক্রিন সর্ট গুলো ফলো করুন।






এখন নিচের স্ক্রিন সর্ট এর মতো করে Vendor=MERAJ লিখে সার্চ দিন। আর যদি আপনারা ২য় এ্যাপটিতে থিমটি সেট করতে চান তাহলে। Vendor=MERAJ_KHAN এইটা লিখে সার্চ দিন।


ঠিক ভাবে লিখে Find… এ ক্লিক করলে উপরের স্ক্রিন সর্ট টার মতো আসবে। Vendor এর নিচে আপনার ইনস্টল করা এ্যাপটির Root লেখা আছে। এটি জানার জন্য এই কাজটি করা। এখন আমরা চাইলে খুব সহজেই থিমটা ব্যাবহার করতে পারবো।

যেমন আমরা লাস্ট স্কিন সর্ট এ দখতে পাচ্ছি আমার ইনস্টল করা এ্যাপটির Root=s45_ তো এই Root নাম্বার অনুযায়ী আমরা এই থিম এর .db ফাইলটা রিনেম করবো। যেহেতু আমার Root নাম্বার s45_ তাই আমার থিম এর .db ফাইলটার নাম হবে। s45__d1.db আর যদি এই থিমটি আমি ২য় এ্যাপটিতে ব্যবহার করতে চাই ক্ষেত্রে এই থিম টিকে আমরা s45__d0.db এইভাবে রিনেম করবো।

এখন এই .db ফাইলটিকে Blue FTP আশা করি এই এ্যাপটিও সকলের কাছে আছে না থাকলে গুগল থেকে ডাউনলোড করে নিয়ন। তারপর Blue FTP তে ঢুকে আপনার রিনেম করা থিমটির .db File টা Cut করেন এবং এটি JBed ফোল্ডারের Installed ফোল্ডারটি ভিতরে Past করে দিন।

এবার আপনার একাউন্টটি লগিন করুন আর থিমটি উপভোগ করুন ।



আর যেমনটা আমি আপনাদের শুরুতেই বলেছি। এখানে যদি আপনারা একটা Background পিক সেট করে নেন। তাহলে আরও সুন্দর দেখাবে 2go এ্যাপটি।

এবার আসি স্টাইলিশ ট্যাক্সট এই এ্যাপ গুলোতে কিভাবে ব্যাবহার করবো?

প্রথমে »-» Click here for download «-« এখান থেকে আমার নিউ আপডেটেড স্টাইলিশ .db ফাইলটি ডাউনলোড করে নিন। তারপর যেটা Root নাম্বার আমরা বের করেছিলাম ওটা দিয়ে রিনেম করতে হবে। স্টাইলিশ টেক্সট এর .db ফাইলটি এই দুইটি এ্যাপ এ ব্যাবহার করার জন্য আপনার Root যেটা হবে সেটা দিয়ে রিনেম করুন।

যেমন আমার Root s45_ তাই আমার স্টাইলিশ ট্যাক্সট এর জন্য .db ফাইলটির নাম হবে s45__d3.db এইভাবে রিনেম করে পৃর্বের মতো JBed এর Installed ফোল্ডর এর ভিতরে Blue FTP দিয়ে Cut করে পাস্ট করে দিন। এখানে উভয় এ্যাপ এর জন্য একই ভাবে রিনেম করিয়েন তাহলে কাজ করবে।

সকলের সুবিধার্থে জানিয়ে দেই এই স্টাইলিশ টেক্সট এর .db ফাইলটি যে কোনো 2go এ্যাপ আছে সেগুলোতে সাপোর্ট করবে কিন্তু 2go জন্য তৈরি করা এই অসাধারণ স্টাইলের থিম টা শুধু মাত্র আমার মোড করে এই দুটি স্পেশাল এ্যাপ এই সাপোর্টেড অন্য 2go এ্যাপ এ সাপোর্ট করবে না।

আশা করি সকলেই বুঝতে পারছেন। না বুঝলে কমেন্টে জানান।আর আজ ট্রিক বিডিতে আমার প্রথম পোস্ট কেমন হলো অবশ্যয়ই জানাবেন। আর যারা যারা 2go ব্যাবহার করেন তারা আমাদের »-» Click here «-« এই গ্রুপ এ জয়েন করে নিয়েন। এতে আমার আপডেট গুলো আপনারা আগে পাবেন। সম্পূর্ণ পোস্টটিতে সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ্ হাফেয।

Post by Meraj Islam ❤️❤️

11 thoughts on "নিয়ে নিন ২ টি special 2go এ্যাপ সাথে থাকছে special 2go theme এবং new stylish text…না দেখলে চরম মিস"

  1. GR RAIHAN GR RAIHAN Contributor says:
    Gd


    1. Lipon Islam Lipon Islam Author Post Creator says:
      ❤️❤️
  2. ললিপপ ললিপপ Contributor says:
    অসাধারণ মোড 🙂
    1. Lipon Islam Lipon Islam Author Post Creator says:
      হুম
    1. Lipon Islam Lipon Islam Author Post Creator says:
      ❤️
  3. Tarik Rahaman Tarik Rahaman Contributor says:
    অনেক অনেক সুন্দার পোষ্ট,,একটা কথা এটা রিস্ক হয়ে যায়,,যদি একভার অপেরাদিয়ে ভুল কিছু হয়ে যাতহলে,ফরমেট করা লাগবে। আর লাস্টের স্ক্রীনসর্ট s45=Miraz Khan দ্বতীয় অ্যপ,,তো আমি কিছু বঝলাম ন ঐখানে কি রেসেম করবো?
    1. Lipon Islam Lipon Islam Author Post Creator says:
      s45 হচ্ছে root..
    1. Lipon Islam Lipon Islam Author Post Creator says:
      🙂

Leave a Reply