আসসালামু আলাইকুম । আশা করি সকলে ভালো আছেন । আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি । যাই হোক আমি বেশি কথা বাড়াতে চাই না সরাসরি পোস্টের কথাতে চলে আসতে চায় ।

অনেকেই হয়তো পোস্টের টপিক দেখেই বুঝে ফেলেছেন যে আজ আমি কোন বিষয় নিয়ে লিখতে যাচ্ছি । আজ আমি আপনাদের সাথে বিশেষ করে জাভা মোবাইলে ইউজারদের জন্য Tennis open game শেয়ার করতে যাচ্ছি । আশা করি সকলে আমার আজকের পোস্ট পড়বেন । ভালো লাগলে লাইক এবং কমেন্ট করবেন ।

পোস্টের বিষয় বলে দেই যে এটি জাভা ইউজারদের জন্য । আপনাদের কাছে Tennis open গেমটি আছে কিনা তা আমার জানা নেই । তবে আমার ধারণা অধিকাংশের এই গেমটি খেলা নেই । তাই গেমটি নিয়ে একটি বিস্তারিত লিখলাম ।

About game :-

Name : Tennis open 2007
Vendor : Gameloft
Screen size : 320*240
Game source : Dedomil.net

টেনিস ওপেন খেলাটির সাথে আমরা অনেকেই পরিচিত । খেলাটিতে একজন করে দুইজন অথবা দুইজন করে চারজন অংশগ্রহণ করে । খেলাটিতে টেনিস বলের মাধ্যমে সাভ করা হয় এবং এক ড্রপে মেরে নেট অতিক্রম করিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়ের কাছে পাঠাতে হয় । একাধিকবার মেরে পাঠানো যায় না । সাধারণত কয়েকটি গেমের মাধ্যমে ১টি সেট শেষ করতে হয় । আর ১টি অথবা ৩টি অথবা বিজোড় সেটের মাধ্যমে ম্যাচ শেষ করতে হয় । প্রথমবার ফেলাতে পারলে পাওয়া যায় ১৫ পয়েন্ট । পরেরবার আবার ১৫ । আর তৃতীয়বার ১০ । এভাবে ৪০ পয়েন্ট হয়ে যাওয়ার পর আরও একবার ফেলাতে পারলে একটি গেম জিতে নেওয়া যায় । কয়েকটি গেম জিতলে পাওয়া যায় ১টি সেট । আর কয়েকটি সেট জিতলে ১টি ম্যাচ জয়লাভ করা যায় । আমরা টিভিতে এরকম টেনিস ওপেনের খবর পায় ।

তো এবার গেমে কীভাবে খেলবেন এটি বলতে যাচ্ছি । তো অনুসরণ করুন ।

» প্রথমে গেম ডাউনলোড করে ওপেন করবেন । প্রথমেই গেম ভেন্ডর দেখাবে ।

{ডাউনলোড করতে ক্লিক করুন}

» তারপর এরকম দেখাবে । আপনি 5 প্রেস করবেন ।

» এখন ম্যাচ খেলার কয়েকটি অপশন পাবেন । যেমন Instant play, exibition, tournament ইত্যাদি ।

আমি আপনাদেরকে একটি ম্যাচ খেলা শিখিয়ে দেব । ইন্সট্যান্ট প্লে তে আপনি খেলোয়াড় ও মাঠ ইচ্ছামতো নিতে পারবেন না । তাই Exhibition অপশনে ক্লিক করবেন ।

» আপনি গেম সিঙ্গেল অথবা ডাবল খেলতে পারবেন । প্রথমে একা একা খেলে গেম শিখে নিবেন । তিনটি Court পাবেন । clay, synthetic and grass যেকোন মাঠ বেছে নিতে পারেন ।

তারপর খেলোয়াড় বেছে নিবেন ।

তারপর 5 চেপে ম্যাচ শুরু করবেন । লোডিং হতে দেখা যাবে ।


» ম্যাচ শুরুতে আপনি সাভ করবেন । 5,4,6 এগুলো চেপে সাভ করতে পারেন ।

খেলাতে শুধু 5 চেপে নয় ১ থেকে ৯ এর প্রতিটা বাটন কাজে লাগাতে হবে । কোটের মাঝের দিকে বল পাঠাতে মাঝের বাটন 4,5,6 ব্যাবহার করবেন । তবে মনে রাখবেন মোবাইলের বাটন অনুযায়ী বল অপর কোটে যাবে । খেলা করলেই বুঝতে পারবেন । একটি বাটন চেপে ধরে রাখলে বল দ্রুত যাবে ।

তো এই ছিল আমার পক্ষ থেকে । কোন কিছু বুঝতে অসুবিধা হলে কমেন্ট করতে পারেন ।

2 thoughts on "[Hot]জাভা ইউজারদের জন্য নিয়ে এলাম Tennis Open 2007 জাভা গেম"

  1. 242admin Author says:
    অসাধারণ
    1. Admin of 242.Wapkiz.Com Author Post Creator says:
      thanks. tui post korsis na kano?

Leave a Reply