আপনার গলায় যদি কাটা আটকে থাকে তাহলে এই পোস্ট ই আপনার জন্য উপযোগী, আপনি যা যা জানতে পারবেনঃ গলায় কাটা নামানোর দোয়া এবং মন্ত্র – গলায় কাটা নামানোর উপায়- গলায় কাটা বিঁধলে করণীয় – গলায় কাটা কাটা লাগার কারণ- গলায় কাটা নামানোর মন্ত্র – গলায় কাটা নামানোর ঔষধ – গলায় কাটা বিঁধলে দোয়া

গলায় কাটা নামানোর দোয়া

দোয়াটি আমল করার নিয়ম: নিম্নোক্ত দোয়াটি যেহুতু একটি আল্লাহর পবিত্র কুরআনের সূরার একটি অংশ তাই আপনাকে সর্বপ্রথম অযু করে পবিত্র হয়ে নিতে হবে।

আউযুবিল্লাহির মিনার শাইতনির রাজিম, বিসমিল্লাহির রাহমানির রাহিম। পড়ে নিম্নোক্ত দোয়াটি ১ বার পড়ে  গলার যে পাশে মাছের কাটা আটকে রয়েছে সেখানে ফু দিয়ে শাহাদাত আঙুল দ্বারা আলতো করে উপর থেকে নিচের দিকে ম্যাসেজ করবেন, ম্যাসেজ করার সময় রোগী ঢোক গিলবেন। এইভাবে ৭ বার দোয়া পড়ে ফু দিয়ে ম্যাসেজ করতে হবে।

আল্লাহর রহমতে ইনশাআল্লাহ মাছের যতবড় কাঁটা হোক না কেন নেমে যাবে। অবশ্যই এটা রোগীর মনের মধ্যে বিশ্বাস করতে হবে। 

গলায় কাটা নামানোর আরবিতে দোয়াটি হলোঃ
 
فَلَوْلَآ إِذَا بَلَغَتِ ٱلْحُلْقُومَ
 
বাংলায় দোয়াটির উচ্চারণঃ “ফালাওলা ইযা – বালাগাতিল হুলকুম।”
 
বাংলায় অর্থঃ অতঃপর যখন কারো প্রাণ কন্ঠাগত হয়।
 
(পবিত্র কুরআনের সূরা: আল-ওয়াকিয়াহ (الواقعة), আয়াত: ৮৩)।

গলায় কাটা নামানোর মন্ত্র

সমুদ্রের মধ্যে অরমু সমুদ্রেরগাঙ্গ। সেই মাছ কুইরা ধইরা যে খায়, খাইয়া কুইরা উইরা সে যায়, নাম …. গলার কাটা মাগে দিয়া চলে যায়।

মন্ত্রটি পড়ার নিয়মঃ

মন্ত্রটি শনিবার অথবা মঙ্গলবার ভালোভাবে মুখস্ত করে নিতে হবে। এরপর যখনই কারো গলায় কাটা আটকাবে তখনই এই মন্ত্র ৩ বার পড়ে সাদা ভাতে ফু দিয়ে খাওয়াবে, অথবা ৩ বার পড়ে ফু দিলেও গলার কাটা নেমে যাবে।

গলায় কাটা নামানোর ঔষধ

গলায় কাটা বিধলে / আটকালে দোয়া – মন্ত্র পড়ে ফু দেওয়ার পরেও যদি না নামে তাহলে অবশ্যই আপনাকে ডাক্তারের সরনাপন্ন হতে হবে। হোমিওপ্যাথিক কিছু ঔষধ রয়েছে যেগুলো গলার কাটা নামাতে বেশ কার্যকরী বলে মনে হয়েছে আামার, ঔষধ গুলোর নামঃ ১। Silicea
২। Arnica Mont.
৩। Anagallis A.

গলায় কাটা নামানোর হোমিও ঔষধ খাওয়ার নিয়ম

আপনি যদি হোমিওপ্যাথি ডাক্তারের কাছে গিয়ে গলার কাটা আটকানোর কথা বলেন তাহলে ডাক্তার আপনাকে তার নিজের মতো করে চিকিৎসা প্রদান করবেন, এবং ঔষধ গুলো নিয়মিত খাওয়ার পরেও কাটা না নামলে আবার যাবেন তাহলে ঔষধের পাওয়ার এবং ডোজ বাড়িয়ে দিবেন।

আপনার এলাকায় কাছাকাছি যদি কোনো হোমিওপ্যাথি ডাক্তার না থাকে তাহলে হোমিওপ্যাথি ফার্মেসি থেকে Silicea, Arnica Mont., Anagallis A. এই তিনটি ঔষধের মধ্যে যেকোনো ১টি ক্রয় করবেন, চেষ্টা করবেন সাইলেসিয়া ঔষধটি ক্রয় করার। এই ঔষধ গুলোর পাওয়ার ৩০ বা ২০০ হয়ে থাকে, সবথেকে ভালো হয় ২০০ শক্তি।

ধরে নিলাম আপনি ফার্মেসি থেকে Silicea 200 শক্তি ঔষধটি ক্রয় করেছেন এখন আপনি ৩০ মিনিট পর পর ১ ফোটা ঔষধ মুখে খাবেন, এভাবে নিয়মিত ৩-৭ দিন খেতে থাকুন আশাকরি গলার কাটা গলে পানি হয়ে যাবে।

গলায় কাটা নামানোর উপায় বা গলায় কাটা বিঁধলে করণীয়

আপনার গলায় কাটা আটকানোর আগেই আপনি অনুভব করে থাকবেন যে আপনার গলায় কাটা আটকাতে চলেছে। যখনই আপনি অনুভব করতে পারবেন তখনই মুখে থাকা ভাত আর গিলবেন না, মুখের ভাত ফেলে দিয়ে মুখে পানি নিয়ে গড়গড়া করুন। যখন একটি কাটা গলায় একটা কাটা আটকানোর আগেই টের পেয়ে মুখের ভাত আর না গেলে তখন কাটাটি সম্পুর্নভাবে আটকাতে পারেনা এরফলে কাটা টি উপরে হালকাভাবে বিঁধে থাকে, পানি নিয়ে গড়গড়া করার ফলে কাটাটি আলগা হয়ে মুখের জিহ্বায় চলে আসে।

পানি দিয়ে গড়গড়া করার পরেও যদি কাটা না নামে তাহলে মুখে আঙ্গুল না দিয়ে, আপনার কাছে কেউ থাকলে তাকে লাইট দিয়ে দেখতে বলুন, যদি কাটা দেখতে পায় তাহলে লম্বা শোন দিয়ে সহজেই কাটা টি বের করে ফেলুন।

গলায় কাটা কাটা লাগার কারণ

গলায় কাটা কাটা লাগার কারণ হলো খাবার খেতে গিয়ে তাড়াহুড়া করা বা আলসেমি করা। আপনি যখনই খাবার খাবেন তখন তাড়াহুড়া করতে যাবেননা বিশেষ করে মাছ এবং মাংশ খাওয়ার সময়ে আস্তে আস্তে ধিরেধিরে খাবেন কারন তাড়াহুড়া করলে আপনার গলায় মাছের কাটা অথবা মাংসে থাকা হাড়ের টুকরা আপনার গলায় আটকে যেতে পারে।

গলায় কাটা কতদিন থাকে

গলায় কাটা কতদিন আটকে থাকে তা নিশ্চিত ভাবে বলা যায়না তবে অনেকের কাছে শুনতে পেয়েছি কারো ১ মাস পরেও কাটা নেমেছে আবার কারো ক্ষেত্রে ১বছর পরে এখন ও কাটার গুতা খাচ্ছে। গলায় কাটা আটকালে দোয়া – মন্ত্রে কাজ না করলে বসে না থেকে ডাক্তারের পরামর্শ নিন।

গলায় কাটা নামানোর টিপস

গলায় কাটা আটকালে কিছু টিপস ফলো করতে পারেন, ১০০ জনের মধ্যে ৮০ জনের ই এই টিপস গুলো অবল্বন করার ফলে গলার কাটা নেমে গেছে বলে জানা গেছে। আসলে আমার ধারনা যাদের কাটা গলায় হালকাভাবে বিধেছে/ আটকায় তাদের কাটা গুলো সহজেই নামে। টিপস গুলো নিচে লিখে দিলামঃ

১। মুড়িঃ গলায় কাটা আটকালে শুকনা মুড়ি অল্প চিবিয়ে গিলে ফেলবেন তাহলে মুড়ির দলার সাথে কাটা নেমে যাওয়ার সম্ভাবনা থাকে।

২। কলাঃ গলার কাটা বিধলেই কলা খেতে বলেন অনেকেই তাদের মতে, কলার সাথে কাটা নেমে যাবে।

৩। রুটিঃ যাদের গলায় কাটা ফুটে বা আটকায় তাদেরকে রুটি অল্প চিবিয়ে গিলে ফেলার পরামর্শ সাধারণ মানুষ থেকে ডাক্তার প্রযন্ত সবাই দিয়ে থাকে। এবং অনেকেই মনে করে রুটির সঙ্গে কাটা নেমে যায়।

৪। লেবুর রসঃ গলায় কাটা আটকালে ১টি লেবুর রস গ্লাসে নিয়ে আস্তে আস্তে গিলে ফেলবেন। লেবুর রসে মাছের কাটা টিকে নরম করে ফেলে যার ফলে কাটা নেমে যাওয়ার সম্ভাবনা থাকে।

আমাদের কথা


গলায় কাটা নামানোর দোয়া / মন্ত্র এ নিয়ে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি এ পোস্টে; এবং যতটুকু প্রয়োজন তা সবকিছুই এ পোস্টে লেখার চেষ্টা করেছি, তারপরেও আরো কিছু জানার প্রয়োজন হলে কমেন্ট করবেন। ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

আমার ওয়েবসাইটটি ভিজিট করার আমন্ত্রণ রইলো www.puretrick99.com

3 thoughts on "গলায় কাটা নামানোর দোয়া – মন্ত্র | গলায় কাটা নামানোর উপায় জেনে নিন"

  1. স্বপ্ন Author Post Creator says:
    কন্টেন্ট টি সম্পুর্ন আমার নিজের হাতে লেখা সুতরাং কেউ যদি কপি করেন তাহলে ক্রেডিট দেওয়ার অনুরোধ রইলো।
  2. Sohelarman4374 Author says:
    গলায় কাটা আকটানো মন্ত্রটা আমার কাছে ফানি মনে হয়েছে ??
    1. স্বপ্ন Author Post Creator says:
      হ্যা হতে পারে এটা কাউকে বিস্বাস করতে বলছিনা মন্ত্র বলে যে কিছু একটা আছে সেটাই জানাচ্ছি।

Leave a Reply