Site icon Trickbd.com

Part 1- Movie ডাউনলোডের সেরা সাইটসমূহ

এইরকম একটা পোস্ট করার ইচ্ছা দীর্ঘদিন ধরে ছিলো আমার। আজকে লিখেই ফেললাম।?

1. MLWBD

আমাদের বাংলাদেশি ওয়েবসাইট। বলতে গেলে অন্য ad যুক্ত সাইটের ভীরে আমাদের ত্রানকর্তা হিসেবে এগিয়ে এসেছে এই mlwbd. তাদেরকে ধন্যবাদ দিচ্ছি প্রথমেই।

সুবিধা: google drive এ আপ্লোড দেয়ায় আপনার ডাউনলোড স্পিড নিয়ে কোন সমস্যা হবে না। ব্রাউজ করার সময় কোন ad পাবেননা। তাই অটো রিডাইরেক্ট করে অন্য কোন সাইটে যাওয়ার ভয় নাই। এই সাইটেই প্রায় সব ভাষার মুভি এবং টিভি সিরিজ পাবেন সুসজ্জিত ভাবে। 2k,4k সব মুভিই পাবেন যা টরেন্ট ছাড়া পসিবল না।

অসুবিধা: সাইট টি তুলনামূলক নতুন। তাই মুভির কালেকশন এখনো ততোটা উন্নত নয়। কিছু কিছুর মুভির লিঙ্ক নেই(খুবই কম)।
৩০% এর বেশি মুভির নিচে ইন্দোনেশিয়ান সাবটাইটেল লাগানো (ইডিট করে)। তাই আমার মতো যারা LED TV তে মুভি দেখেন তারা টিভিতে সাবটাইটেল কাস্টোমাইজ করতে পারেন না। ফলে ইন্দোনেশিয়ান সাবটাইটেলের উপর বাংলা সাবটাইটেল থাকায় কোন সাবটাইটেলই বোঝা যায় না (pc বা মোবাইলের জন্যে এটা কোন সমস্যা নয়। ড্রাগ করে উপরে নিয়ে গেলেই সমস্যা সমাধান)।
তারা কিছু মুভির একই রেজুলেশনের একাদিক লিঙ্ক রেখে দেন। ফলে কনফিউজড হয়ে যাই মাঝে মাঝে। সাথে সাইড নোট জাতীয় কিছু লেখা থাকলে বুঝতে সুবিধা হইতো।

2. Televisi21

আমি ব্যাক্তিগত ভাবে এই সাইটটি বেশি ব্যাবহার করি। কারন আগেই বলেছি আমি LED TV তে পেন্ড্রাইভ দিয়ে মুভি দেখি। তাই Mlwbd থেকে মুভি ডাউনলোড করা ঝুকিপূর্ন। কোনটার নিচে যে ইন্দোনেশিয়ান সাবটাইটেল থাকে কে জানে।

সুবিধা: Google drive এ সব মুভি আছে। মুভির কালেকশন তুলনামূলক বড়। একটি মুভির মাত্র দুইটি লিঙ্ক আছে। তাই কনফিউজড হই না।

অসুবিধা: হিন্দি মুভির কালেকশন খুবই ছোট। তারা নিয়মিত মুভি আপ্লোড করে না। তবে নতুন রিলিজড মুভি প্রথম দিনেই পাওয়া যায়।
ad আসে ব্যাপক হারে। কিছু ক্ষেতে রিডাইরেক্ট করে নিয়ে যায়। তাদের ডাউনলোড লিঙ্ক পাওয়ার জন্যে যে সার্ভে পার করতে হয় তা অনেকেই বোঝেন না। ডাউনলোড লিঙ্ক না পেয়ে চলে যান।

এক্ষেত্রে তাদের সার্ভে পেজে প্রথমে বলে please wait.

ওইখানে ১০ সেকেন্ডের মতো অপেক্ষা করলে লেখা ওঠে Double click to generate link.

ওইখানেনিয়ে গেলে আপনাকে পেজের নিচের দিকে নিয়ে যাবে। সেইখান থেকে সামান্য স্ক্রল করে উপরে উঠে দেখবেন লেখা আছে plese wait.

সেইখানে কিছুক্ষন অপেক্ষার পর লেখা আসে click to go download link.

তারপর এই রকম একটা পেজ আসবে।

এই রকম একটি পেজ আসতে ও পারে নাও পারে।আসলে continue এ  ক্লিক করলে google এর access এর জন্যে আলাদা পেজ আসবে।

তাদের ডোমেইন change করেছে। ফলে ডাউনলোড পেজে গিয়ে লিঙ্ক. Org থেকে. Biz এ পরিবর্তন করে নিতে হয়।

তবে সবচেয়ে বড় অসুবিধা হচ্ছে তাদের সাইট থেকে ডাউনলোড করতে গেলে আপনার গুগল ড্রাইভের access তাদের দিতে হবে যেনো তারা নতুন মুভি আপ্লোড করতে পারে। আবার একটা একাউন্টের লিমিট ও বিদ্যমান। লিমিট আমার ঠিক জানা নেই। তবে প্রায় ২৫ টি মুভি ডাউনলোড করা যায় একটা একাউন্টে।
আরেকটা অসুবধা হচ্ছে আপনি ডুয়াল অডিও পাবেন না (যদিও আমি ডুয়াল অডিও ডাউনলোড করি না)।
720p এর উপরের রেজুলেশনের মুভি এই সাইট নেই।

3. World4ufree

সুবিধা: মুভির কালেকশন বিশাল। archive ডট org তে মুভি আপ্লোড দেয় বলে স্পিডও মোটামুটি ভালো।

অসুবিধা : ভায়া ad এর জ্বালায় আপনি মরে যাবেন। বিরক্ত হয়ে যাবেন ad এ। archive এর অধিকাংশ ফাইলই ডিলিট করে দিয়েছে। তাই এই সাইট ব্যাবহারের খুব বেশি যোক্তিকতা নেই।

4. Sdmoviespoint

এটার মুভি আসলে কোথায় আপ্লোড দেয় ঠিক জানি না। তবে ad এর পরিমান মোটামুটি। ডাইরেক্ট লিঙ্ক থেকে ডাউনলোড করলে স্পিড ভালোই পাবেন। বিশাল কালেকশন আছে মুভির।

5. Movies-300mb

এটায় কিছু মুভি গুগল ড্রাইভে দেওয়া আছে। বাকি সব কিছু sdmoviespoint এর মতোই।

6. Torrent


Torrent কোন সাইট না। এইটা একটা প্রক্রিয়া।
টরেন্ট হচ্ছে সব সাইটের বাপ?। টরেন্টের মাধ্যমেই সব মুভি সবাই (১-৫ সব সাইট) ডাউনলোড করে তাদের সাইটে আপ্লোড করে। এমন কোন মুভি আসলে নেই যেইটা টরেন্টে পাবেননা। খুজলে সব মুভিই পাবনে। তবে অবিখ্যাত মুভির সিডার কম থাকায় ডাউনলোড স্পিড এতটাই কম যে ডাউনলোডই করতে পারবেন না। কিন্তু নতুন বা বিখ্যাত সব মুভির সিডারের অভাব নেই। সিডার মোটামুটি ২০ জন থাকলেই আপনি গুগল ডাইভের থেকেও ভালো স্পিড পাবেন।
টরেন্টের সুবিধা অসুবিধার তালিকা বিশাল। এক পোস্টে লিখে শেষ করা সম্ভব নয়। তাই টরেন্ট নিয়ে আলাদা পোস্ট করবো বলে আশা করছি।

ধন্যবাদ।

Exit mobile version