ট্রিকবিডি ভিউয়ার্সদের স্বাগতম


অনেক দিন হলো লিখতেছি না। আজ লিখতেছি ট্রিকবিডিতে। পোস্টের টাইটেল নিশ্চয়ই দেখেছেন। তো চলুন শুরু করা যাক আজকের বিষয় ??

উপরের এই ছবিটা নিশ্চয়ই দেখেছেন? ফেসবুক-সহ সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে ঘোরা ফেরা করা অজস্র মিম-এর সঙ্গে এই ছবি স্ট্যাম্পের মতো করে সেঁটে থাকতে অনেকেই দেখেছেন। সাধারণত খুব হাস্যকর কোনও পরিস্থিতি, বিষয় বোঝাতে এই ছবিটির ব্যবহার করা হয়।

কিন্তু জানেন কি এ ছবিটি কার? ছবিটি কি কাল্পনিক, নাকি এই ব্যপক ব্যবহৃত এই ছবির আড়ালে লুকিয়ে রয়েছে কোনও বাস্তব চরিত্র? আসুন এ বার এর উত্তর জেনে নেওয়া যাক।

সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে ঘোরা ফেরা করা অজস্র মিম-এর সঙ্গে ব্যবহৃত হাস্যকর মুখভঙ্গির এই ছবিটি আসলে ইয়াও মিং-এর। একজন প্রাক্তন বাস্কেটবল খেলোয়াড়। ৩৮ বছর বয়সি মিং-এর জন্ম চিনের সাংহাই প্রদেশে। উচ্চতা সাড়ে ৭ ফুট। খুব ছোটবেলাতেই মিং তাঁর এক কানের শ্রবনশক্তি হারান। চিনের সাংহাই শার্কস-এর হয়ে দীর্ঘদিন বাস্কেটবল খেলেছেন।

আমেরিকায় এনবিএ (NBA)-র হিউস্টন রকেটস দলেও খেলেছেন তিনি। খেলা থেকে অবসর নেওয়ার পর মিং চীনা বাস্কেটবল অ্যাসোসিয়েশনের সভাপতি নিযুক্ত হন। কিন্তু ইয়াও মিং-এর এই ছবিটি কখন, কী ভাবে ভাইরাল হল?

২০০৯ সালে একটা বাস্কেটবল ম্যাচের পরে সাংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন মিং। ওই সময় এই মজার অভিব্যক্তিটি মিং-এর মুখে ফুটে ওঠে। এর পরের বছর অর্থাৎ, ২০১০ সালে ‘রেজ কমিক্স’ ক্যাম্পেনের মাধ্যমে ‘ডাম্ব বিচ’ নামে ইয়াও মিং-এর এই অভিব্যক্তির ছবি দিয়ে তৈরি মিমটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তার পর থেকেই হাস্যকর ‘সোশ্যাল পোস্ট’-এর প্রতীক হয়ে উঠেছে ইয়াও মিং-এর ছবিটি।

আজ এই পর্যন্তই ??….

13 thoughts on "দেখে নিন বিভিন্ন meme তে দেওয়া এই লোকটির সম্পর্কে"

    1. RIO CHAKMA Author Post Creator says:
      Thanks bro.
  1. MD Shakib Hasan Author says:
    ভাইয়া অনেক দিন ধরে Trickbd তে Triner Request দিয়েছি ২টা Post Public হয়েছে আমি আর ২টা Post করে আবার Triner Request দিয়েছি এখনো কোন Admin বা Editor বা Moderator এখনো Post Review করেনি Trickbd support টিমকে Mail করেছি ফেসবুকে SMS দিয়ে অনেক দিন হয়েছে কিন্তু এখনো কোন Admin বা Editor বা Moderator দেখেনি ।Please আমার Post গুলো Review করে আমাকে Author করেন ।Please অনেক দিন ধরে Trickbd এর সাথে আছি আর সব সময় থাকবো Please আমাকে Author করেন ।
  2. MS Shahin Contributor says:
    ভালই তো
    1. RIO CHAKMA Author Post Creator says:
      ধন্যবাদ ?
  3. OndhoKobi Author says:
    বাহ! খুব ভালো।
    1. RIO CHAKMA Author Post Creator says:
      ধন্যবাদ ☺
  4. MD Shihab Contributor says:
    #Awesome___post___bro
    1. RIO CHAKMA Author Post Creator says:
      Tnq ❤
    2. MD Shihab Contributor says:
      You Are Most Wellcome…. 😀
  5. Hmjamadiul Contributor says:
    ভাল লাগল।
    ইসলামিক জ্ঞান এখন অনলাইনে।
    http://www.Muslimbd24.Com

Leave a Reply