Site icon Trickbd.com

সকালে ফাকা পেটে পানি পান করলে যে সব উপকারিতা পাওয়া যায়,। সকলেই দেখবেন আশা করি।

Unnamed

আসসালামু আলাইকুম
,
আমরা অনেক দদিন ধরে লক্ষ করতেছি যে ট্রিকবিডিতে লাইফ স্টাইল নিয়ে কোনো ধরনের পোষ্ট করা হচ্ছে না,,,,,,,,কারন ট্রিকবিডিতে এখন ইউজারগন টাকার জন্য পোষ্ট করে শিখাতে নয়।বাদ দিন এসব কথা। এবার কাজের কথা বলা যাক।


সকালে উঠে খালি পেটে পানি পান করা আমাদের সকলেরই উচিত। মূল কারণ হিসেবে বলা হয় যে এতে পেট পরিষ্কার হয়। কিন্তু তা ছাড়াও আরো বহু উপকারিতা রয়েছে—

১) খালি পেটে পানি খেলে বাওয়েল মুভমেন্ট ভালো হয় এবং সহজে পেট পরিষ্কার হয়।

২) সারা রাত ধরে যে রেচন পদার্থগুলো বা টক্সিনগুলো কিডনিতে জমা হয়, সকালে খালি পেটে পানি পান করলে সেই টক্সিনগুলো মলমূত্রের মাধ্যমে শরীর থেকে বেরিয়ে যায়।

৩)

সকালে খালি পেটে পানি খিদে বাড়ায়।

৪)[\b]
[img id=556054]

[b]ঘুম থেকে উঠে অনেকের মাথাব্যথা করে। শরীরে পানির মাত্রা কমে যাওয়া মাথাব্যথার অন্যতম কারণ। সারা রাত শরীরে পর্যাপ্ত পরিমাণে পানি যায় না। তাই সকালে উঠে যদি খালি পেটে অনেকটা পরিমাণ পানি খাওয়া যায় তবে মাথার যন্ত্রণা দূর হয়।

৫) খালি পেটে পানি খাওয়ার ফলে যেহেতু বাওয়েল মুভমেন্ট ভালো হয় তাই কোলনও পরিষ্কার হয়।

৬) সকালে খালি পেটে পানি খেলে হজমশক্তিও বাড়ে।

৭) যারা ডায়েটের মাধ্যমে ওজন কমাতে চান, তারা অবশ্যই এই অভ্যাসটি বজায় রাখবেন কারণ যত বেশি পানি খাবেন তত হজম ভালো হবে এবং শরীরে বাড়তি ফ্যাট জমবে না।

৮) ঘুমের ক্লান্তি কাটিয়ে শরীরে নতুন এনার্জির সঞ্চার হয়।

৯)..

শরীর থেকে যত টক্সিন দূর হবে ততই ত্বক উজ্জ্বল হবে। সবচেয়ে বেশি টক্সিন জমে রাতে, ঘুমোনোর সময়ে। তাই নিয়মিত সকালে খালি পেটে পানি খেয়ে শরীর থেকে টক্সিন দূর করলে ত্বক উজ্জ্বল হবে।

১০) খালি পেটে পানি খেলে তা শরীরের প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।
.
.সব শেষে কয়েক টি কথা।
খারাপ কমেন্ট দয়া করে করবেন নাহ,একটি লাইক দিবেন,নিজ সার্থ নিয়ে সবসময় কাজ করবেন না বরং সকলের যে দিক ভালো সে বিষয় নিয়ে কাজ করবেন।

,

ধন্যবাদ। 

Exit mobile version