Site icon Trickbd.com

ভারতীয় বাংলার চমৎকার একটি সিনেমা “Generation আমি” ডাউনলোড করে দেখে নিন। না দেখলে চরম মিস করবেন। সাথে থাকছে আমার একটি ছোট্ট রিভিউ।

Generation Aami (2018)

সিনেমার নাম: Generation Aami (2018)
পরিচালক : Mainak Bhaumik
Genres : Drama
Imdb rating: 8.1/10

একটা প্রজন্মের বিদায়ী সুরের সাথে সাথে আরেকটা নতুন প্রজন্মের আগমনী বার্তা পাওয়া যায়। প্রজন্মের এই আসা যাওয়ার মাঝে একটা অঙ্ক থাকে। প্রজন্ম থেকে প্রজন্মে ছকে বাঁধা জীবনের বাইরে চলতে গিয়ে অনেক সময় পাওয়া না পাওয়া, দুঃখ-হতাশা, সাফল্য-ব্যার্থতা সঙ্গী হয়ে যায় আমাদের। তেমনি একটি প্রজন্মের নানা আবেগের ছবি এঁকেছেন পরিচালক মৈনাক ভৌমিক তাঁর ‘জেনারেশন আমি’ চলচ্চিত্রে। আজকাল প্রায়শই শুনতে হয়, এই জেনারেশনের শুধু আমি আমি করেই শেষ হয়ে গেল। কথাটা সংলাপে বদলে যেন বাস্তবের দুটো দিককে সামনে আনার চেষ্টা করলেন পরিচালক।

অপু নামের এক স্কুল পড়ুয়ার বয়ঃসন্ধিকালের স্বপ্ন এবং তা বুঝতে না পেরে বাবা মায়ের তাদের নিজেদের ইচ্ছেকে চাপিয়ে দেওয়ার প্রবণতা—এই দ্বন্দ্ব ঘিরেই আবর্তিত হয়েছে সিনেমাটি, এই দুইদিকে দোদুল্যমান টানাপড়েনের পরিণতি নিয়েই ছবির মূল গল্প। ছাপোষা মধ্যবিত্ত একটা পরিবার, দাড়ি না গজানো গিটারের অভাবে হাঁপিয়ে মরা একটা ছেলে; তার কয়েকটা ছটফটে বন্ধু; প্রোপোজাল পেতে চাওয়া অথচ ইগোর চোটে মুখ ফুটে বলতে না পারা একটা প্রেমিকা; আর গুমোট গরমে হঠাৎ আশা একপশলা বৃষ্টির মতো দিদি ছাড়া কিচ্ছু নেই! দিদি যখন ছোট ভাইকে স্বপ্নপূরণের গিটার কিনে দেয়, তখন ঠোঁটের কোণে একচিলতে হাসি আসে। তেমনি কান্না পায় যখন সে বাড়িরই ঘরে একটি মৃতদেহ সাজানো হয় সাদা ফুলে!
এই সিনামা মুহূর্তের গল্প। মুহূর্তগুলোয় নিজেকে খুঁজে পাওয়ার। যাঁরা পাবেন না, তাঁদের জন্য এ ছবি দেখা মানে সময় নষ্ট। কিন্তু আপনি যদি আমার মতো হন, তা হলে ছবির চিত্রনাট্যে নিজেকেই খুঁজে পাবেন। তখন মনের মধ্যে অদ্ভুত একটা আনন্দও হবে, এটা ভেবে যে রাজা-রানির গল্পের বাইরে বড়পর্দায় ‘আমার’ কিংবা ‘আমাদের’ গল্পটা বলার জন্যও কেউ আছেন।

টিনএজের ক্রাশ, তার থেকে তৈরি হওয়া অবসেশন, তা আঁকড়ে বাঁচা, প্রেমে হাবুডুবু খেতে-খেতে এক্কেবারে ঠকে যাওয়া, একাকিত্বে ভোগা বা ডিপ্রেশনে হাল ছেডে় দেওয়া, ‘হাল ছেড়ো না বন্ধু’ বলতে-বলতেই, এই স-অ-ব কিছু আছে এই ছবিতে। চাকরিতে ব্যস্ত বাবা-মা’র সন্তানের মন পড়ার সময় না হলে, তার কী পরিণতি হয়, তাও রয়েছে। সে কারণেই মনে হয়েছে আজকের সময়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ ছবি এটি।

বাড়তি পাওনা হিসেবে সিনেমাটিতে আছে অরিন্দমের সুরে মন উদাস করা কিছু গান। তাঁর মধ্যে সুদীপ্ত চৌধুরীর গাওয়া ‘বলে দিলি তুই’ আর অমৃতা সিং এর গাওয়া গান দুটি আপনার মনকে উদাস করে দিবেই!

 

::Screenshots::




::Size : 1.1 GB::

::(480p)Download-355MB::

::(720p)Download-1.1GB::

মুভিটা কেমন লেগেছে তা কিন্তু অব্যশই কমেন্ট বক্সে জানাবেন।
নতুন নতুন মুভি পেতে চলে আসুন আমাদের ওয়েবসাইটে   Movie Website Click Here  প্রতিদিন নতুন নতুন মুভি দেয়া হয়ে থাকে আমার এই সাইটে। তাই সাথেই থাকুন।

Exit mobile version