আজকের পোস্টে সবাইকে স্বাগতম ।সবাই কেমন আছেন ।আশা করি ভালো আছেন ।আপনাদের দোয়াই আমি ও ভালো আছি ।

এখনকার টপিক


আমি আজ আবারো আপনাদের সামনে হাজির হলাম ।তবে আজ আমি কোনো জাভা গেম কিংবা কোনো বই নিয়ে পোস্ট করব না ।তা আপনারা টাইটেল দেখেই বুঝতে পেরেছেন ।তো আর কথা না বাড়ায়ে আসল কাজে ফিরে যায় ।

আজ আমি আপনাদের সাথে গণিতের দুটি মজার ট্রিক শেয়ার করব ।যেগুলোর সাহায্যে আপনি আপনার বন্ধুদের সাথে মজা নিতে পারবেন ।

ট্রিক নাম্বার 01


প্রথমে আপনার বন্ধুকে 1,3,5,7,9,11,13,15 এ নাম্বার গুলো খাতায় লিখে দেন ।তারপর এগুলোর মধ্যে তিনটি সংখ্যা যোগ করে তাকে 30 আনতে বলবেন ।
আপনি কিছুক্ষণ চেষ্টা করে দেখতে পারেন আনতে পারেন কিনা । আপনি যদি চার পাচ দিনও চেষ্টা করেন তবুও আনতে পারবেন না ।কারণ এটির কোনো সমাধান ঐ নাই ।তাহলে আপনি এটা দিয়ে বিভিন্ন ভাবে মজা নিতে পারেন ।ধরেন একজন পড়ালেখাই ভালো বলে ভাব নেয় ,তখন তাকে এ প্রশ্নটি করে আপনি তাকে আটকে রাখতে পারেন ।তবে যে অসাধারণ ভালো ছাত্র কিংবা এ পোস্টি দেখেছে সে কিন্তু আপনাকে বলে দিবে এর কোনো সমধান নাই ।এর কারণ টি হল এখানে তিনটি বিজোড় সংখ্যা যোগ করে ত্রিশ যা জোড় আনতে বলেছি ।কিন্তু তিনটি বিজোড় সংখ্যা যোগ করে জোড় সংখ্যা অসম্ভব ।

trick No. 2


এটিও প্রথমটির মতই ।শুধু এখানে তিনটি বিজোড় সংখ্যা যোগ করে একটি যেকোনো একটি জোড় সংখ্যা আনতে বলবেন ।এটিও একই কারণে সমাধান বের করা সম্ভব নই ।

সবাই একটু দেখুন

আমরা একটি #শিক্ষা বিষয়ক গ্রুপ খুলেছি ।বিশেষ করে এখনকার নবম দশম শ্রেণির জন্য ।আমাদের প্রতাশা যারা বড় এবং ছোট তারাও যোগ দিবেন এবং আমরা সবাই মিলে বইয়ের শিক্ষা বাদেও বিভিন্ন ধরনের বাইরের শিক্ষা নিয়ে আলচনা করে কিছু শিক্ষা অর্জন করব ।তো আশা করি আপনারা সবাই যোগ দিবেন এবং আপনাদের বন্ধুদের কাছে গ্রুপটি শেয়ার করবেন ।
Group Link :(free) free fb link
Group Link (mb ) : mb fb link

  • পোস্টি ভালো লাগলে একটা লাইক দিবেন

  • 9 thoughts on "গণিতের দুটি মজার ট্রিক দিয়ে বন্ধুদের সাথে মজা নিন"

      1. Sahariaj Author Post Creator says:
        ধন্যবাদ
      2. Sujoy Mondal Author says:
        bro apnar facebook link
    1. MD Shakib Hasan Contributor says:
      এই Post তো দেখি Group প্রচারের জন্য এটা কোন Trick হলো নাকি
    2. Arafat Shahriar Contributor says:
      aishob approve hoy ki kore? R group er kotha onno post a bolte parten r apnar ai group er chaite hajar gun valo group fb te ase r tara specialist…

    Leave a Reply