আমাদের ব্যস্ত দিনে কি সত্যিই যে কোনও সময় বাড়িতে অতিথি এলে খুশি হওয়া যায়! আগে থেকে কিছু না জানিয়ে হুট করে বাড়িতে অতিথি এসে পড়লে নাজেহাল দশা হয়। কী ভাবে চট করে ঘর সাজিয়ে-গুছিয়ে অতিথিদের আপ্যায়ন করবেন, সেটাই হয়ে দাঁড়ায় চিন্তার বিষয়।

এই রকম পরিস্থিতি কী ভাবে ম্যানেজ করবেন, তারই কয়েকটা টিপস রইল এখানে।

* অতিথি এলে লিভিং রুমেই বসবেন। তাই সবার আগে এই ঘরটাই পরিষ্কার করে ফেলুন। চটপট ধুলো ঝেড়ে সোফায় কুশনগুলো ঠিক করে সাজিয়ে ফেলুন। সোফায় কুশন ঠিকমতো সাজানো থাকলেই ঘর অনেকটা সাফসুতরো লাগে।

* ড্রয়িং রুমের সঙ্গে যদি কিচেন লাগোয়া থাকে, তা হলে এরপর রান্নাঘরটা যতটা সম্ভব পরিষ্কার করুন। ডাইনিং টেবিল যেন ঠিকমতো সাজানো থাকে। পারলে ডাইনিং টেবিলের ওপর চট করে একটা ফ্লাওয়ার ভাস রেখে দিন।
* আপনার কিচেন কাউন্টার টপে যেন একগাদা খাবারের প্যাকেট ডাঁই হয়ে না থাকে। ঘরে ঢুকেই যদি অতিথিরা দেখেন যে তাঁদের যা খেতে দেওয়া হবে, সব প্যাকেট করে সামনে রাখা, তা মোটেও ভালো ইমপ্রেশন সৃষ্টি করে না।

* আপনি যদি ফ্ল্যাটে থাকেন, তাহলে অন্য যে ঘর পরিষ্কার করে উঠতে পারেননি, তার দরজা বন্ধ করে রাখুন। যাতে নেহাত প্রয়োজন না হলে সেই ঘরে কারোর ঢুকতে না হয়।
Download Family Crisis Natok

8 thoughts on "ব্যস্ত সময়ে বাড়িতে যদি হঠাত্‍ অতিথি আসে? জেনে নিন কী করবেন তখন।"

  1. Alve Contributor says:
    আপনার লেখা প্রথম লাইন “আমাদের দেশের সংস্কৃতি অনুযায়ী অতিথিকে ঈশ্বরের সঙ্গে তুলনা করা হয়। ” দ্বারা মহান আল্লাহর সাথে শিরক করা হয়ে যাচ্ছে। পোস্ট টা ইডিট করেন
    1. shahin Ekbal Contributor Post Creator says:
      Sorry! O tuku copy past chilo tai kheyal kori,
  2. AshesOrnob Author says:
    Author Howa mane Jekono doroner post kora jabe!??
    1. shahin Ekbal Contributor Post Creator says:
      Categories onujai post korchi
    2. AshesOrnob Author says:
      Eta Tech Site. Life Style category mane ekhane technology based life style catagory er post hobe.
    3. shahin Ekbal Contributor Post Creator says:
      Vai apni life style categories ta gure asun,

Leave a Reply