Site icon Trickbd.com

[টিভির সময়সূচী] ঈদে আসছে হানিফ সংকেতের “ভুল থেকে নির্ভুল”

বরেণ্য নির্মাতা হানিফ সংকেত বছরে দুই ঈদে দু’টি নাটক নির্মাণ করেন। সেই ধারাবাহিকতায় এবারো তিনি এটিএন বাংলার জন্য নির্মাণ করেছেন ঈদের বিশেষ নাটক। এবারের নাটকের নাম ভুল থেকে নির্ভুল।

উল্লেখ্য, হানিফ সংকেতের ঈদের নাটকের নামে যেমন ভিন্নতা থাকে, গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। তাই হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকের একটি বাড়তি আকর্ষণ থাকে।

নাটকের গল্পে দেখা যাবে কয়েকজন তরুণ-তরুণী তাদেরই এক বন্ধুর অনুরোধে তারা গ্রামের বাড়িতে বেড়াতে যায়। সেখানে গিয়ে তারা বন্ধুর ফুফুর বাড়িতে এক সপ্তাহ অবস্থান করে। গ্রামে গিয়ে তাদের দেখা মিলে আর এক তরুণের সাথে, যে গ্রামকে প্রচণ্ড ভালোবাসে এবং গ্রামের মানুষও তাকে ভালোবাসে। শহুরে জীবনে বেড়ে ওঠা এসব তরুণ-তরুণীদের গ্রামে অবস্থানকালে ঘটতে থাকে বিভিন্ন অম্ল মধুর ঘটনা।

এসব বিষয় নিয়েই গড়ে উঠেছে ভুল থেকে নির্ভুল নাটকের গল্প। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দেশের শীর্ষস্থানীয় অভিনয় শিল্পী ডলি জহুর, মীর সাব্বির, কুসুম সিকদার, ড. এনামুল হক, আবদুল কাদের, সাবেরী আলম, শিরিন আলম, সুভাশিষ ভৌমিক, নিসা, সাজ্জাদ সাজু, জামিল, ফাহিম ও নজরুল ইসলামসহ আরো অনেকে।

মানিকগঞ্জ ও ঢাকার ফাগুন অডিও ভিশনের নিজস্ব শুটিং স্পটে এ নাটকটি ধারণ করা হয়েছে। নাটকের সূচনাসঙ্গীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সঙ্গীতায়োজন করেছেন মেহেদী। আবহ সঙ্গীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন হানিফ সংকেত।

এটিএন কর্তৃপক্ষ জানায়, প্রতিবারই হানিফ সংকেতের নাটকে আমাদের দর্শক থাকে বেশি। ঈদের দিনের ব্যস্ততা সত্ত্বেও দর্শকেরা এই নন্দিত নির্মাতার নাটক দেখতে বসেন। যেহেতু এবারের ঈদেও তিনি শুধু এটিএন বাংলার জন্যই নাটক নির্মাণ করেছেন। তাই আমাদের বিশ্বাস বরাবরের মতো এবারো এ সময় এটিএন বাংলার দর্শক থাকবে সবচেয়ে বেশি।

Exit mobile version