Site icon Trickbd.com

ইদানিং চারপাশটা অনেক বিষাক্ত মনে হচ্ছে না?

Unnamed


বিশ্বের বড় বড় গবেষকগণ যেমন একই সাথে এইমত প্রকাশ করেছে যে, করোনা আক্রমণের ফলে বিশ্বব্যাপী চুরি,দাঙ্গা, হত্যার মত অপরাধ কমেছে, কিন্তু একই সাথে গবেষণায় এই ফলাফলও প্রকট যে, ডোমেস্টিক ভায়োলেন্স বা বাড়িতে অত্যাচার দিন দিন বাড়ছে!

এটা সত্যিই আমরা কেউই এই পরিবেশে থাকতে অভ্যস্ত নই। সারাদিন বাসায় থাকা, প্রয়োজন হলেও বের হতে না পারা, ছোটখাটো অনেকগুলো বিষয়ে সমঝোতা করা- সবকিছুই আমাদের অনেকের জন্যই অনেক নতুন! এটাও সত্যি অনেকেরই খাপ খাওয়াতে সমস্যা হতেই পারে, টুকটাক বিষয়ে মেজাজ গরম হওয়াটাও অস্বাভাবিক নয়! কিন্তু এর ফলে আমরা যা আচরণ করছি -বিভিন্ন পেশার মানুষকে দোষারোপ করছি, তীর্যক মন্তব্য করছি – এগুলো কি আসলেই ঠিক?

পেপার পত্রিকা ফেসবুক খুললেই আপনি খারাপ খবরের ভিড়ে ভালো খবরগুলোকে হয়তোবা খুঁজেই পাবেন না! মনে হচ্ছে না, আমরা ইদানিং খুব বেশি ঘৃণা ছড়াচ্ছি?

নিজে ভালো থাকার জন্য আসুন সবাই মিলে কয়েকটি জিনিস অন্তত ১ সপ্তাহ চেষ্টা করে দেখি~

?প্রতিদিন অন্তত ১ জন মানুষকে নিঃস্বার্থভাবে সাহায্য করি
?প্রতিদিন অন্তত আধাঘণ্টা শারীরিক ব্যায়াম করি
?প্রতিদিন অন্তত ১টি করে নতুন ঘরের কাজ শিখি
?অন্তত প্রতিদিন ৫ বার মন থেকে কাউকে ধন্যবাদ দেই

?প্রতিদিন অন্তত ৩ টি এমন জিনিস খুঁজে বের করি, যা এখনো আমার জীবনে ইতিবাচক হিসেবে আছে ;এবং তার জন্য সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করি
?প্রতিদিন অন্তত ১ জন আত্মীয়ের খোঁজ নেই
?প্রতিদিন ১জনের অন্তত খোলা মনে প্রশংসা করি

এই অবস্থায় আমাদের প্রত্যেকের মানসিকভাবে সুস্থ থাকা শুধু জরুরী নয়, ভী-ষ-ন জরুরী! মানসিক অস্থিরতা আমাদের প্রত্যেককে এক একটি বিষাক্ত এটম বোমা বানিয়ে ফেলে, আর সেই বিষ আমরা চারপাশের সবার মধ্যে ছড়িয়ে দিতে থাকি!

তাই আসুন, আজকে থেকে ঘৃণা নয়, সবার প্রতি ভালোবাসা ছড়াই!

সৌজন্যঃwww.OurislamBD.Com

Exit mobile version