আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই আশা করি সকলে অনেক অনেক ভাল আছেন

আজকে আপনাদের সামনে আরও একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি সাথে আছি আমি রোকসানা আক্তার। আজকের পোস্টের মূল বিষয় হচ্ছে কিভাবে আপনি অনলাইনে আপনার জন্ম নিবন্ধন ভেরিফাই করবেন বা ইনফরমেশন এর সঠিকতা যাচাই করবেন তো চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক

জন্ম নিবন্ধন যাচাই করার বিভিন্ন পদ্ধতি রয়েছে । আমাদের জীবনে এনআইডি কার্ড হাতে না পাওয়া পর্যন্ত জন্ম নিবন্ধন কার্ডকে সবকিছু বলে ধরে নিতে হবে। আপনার স্কুল লাইফ জন্ম নিবন্ধনের কার্ড এর উপরে চলবে । ধরুন আপনার ফ্রেন্ডের তথ্য বা আপনার কোন অপরিচিত লোকের জন্ম নিবন্ধন কার্ডের তথ্য জানার প্রয়োজন পরলো তখন আপনি এই পদ্ধতিতে তার তথ্যের সঠিকতা যাচাই করতে পারবেন ।

এর জন্য যা যা করতে হবে 👉👉👉
প্রথমে এই লিঙ্কে ক্লিক করে ওয়েবসাইটের পেজে প্রবেশ করুন, যদি এলাও চায় তাহলে করে দিবেন নয়তো বা পেজটিতে এক্সেস নিতে পারবেন না।।
https://103.48.18.180/verifyapp
পেজ টিতে প্রবেশ করার সাথে সাথে এমন একটি ইন্টারফেস দেখতে পাবেন।

আপনার জন্ম নিবন্ধন কার্ড হাতে নিন । এবার আপনার তথ্যগুলো দিয়ে এই ফর্মটা পূরণ করতে হবে, আপনার জন্ম নিবন্ধন কার্ড এ থাকা 17 টি সংখ্যার টি উপরের বক্সে বসিয়ে দিবেন এবং নিচের বক্সে আপনার জন্ম তারিখ দিতে হবে, এখানেও প্রথমে বছর নিতে হবে তারপর মাস তারপর তারিখ ‌। ভুল করলে কোন তথ্য দেখাবে না।

উপরের স্ক্রিনশটটা মত হুবহু কাজ করে তারপর সার্চ লেখাটির উপর ক্লিক করুন।
যদি আপনার বা আপনার বন্ধুর বা অন্য কোন ব্যক্তির তথ্যগুলো সঠিক থাকে তাহলে দেখতে পাবেন নিচের স্ক্রীনশটএর মত সকল তথ্য চলে এসেছে আর যদি জন্ম সনদ ফেক হয়ে থাকে তাহলে কোন তথ্য আসবেনা।

আজকের বিষয়টি ছিল এই পর্যন্তই।যদি কেউ ট্রিকটা আগে থেকেই জেনে থাকেন তাহলে এড়িয়ে যাবেন আর যদি নতুন শিখে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন আর আমার পোষ্টে যদি কোন ভুল থাকে তাহলে নিজ দায়িত্বে ক্ষমা করে দিবেন, ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য খোদা হাফেজ।

6 thoughts on "নিজের বা যে কোন ব্যক্তির জন্ম নিবন্ধন তথ্য যাচাই করুন অনলাইনে মাত্র 1 মিনিটে।"

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    Good


    1. Shakil Ahmed R Name not found Author Post Creator says:
      Tnx
  2. Error:// Itż Xanî✅ Contributor says:
    Helpful post🥰
    1. Shakil Ahmed R Name not found Author Post Creator says:
      Yulp!
  3. Md Alalhossain Md Alalhossain Contributor says:
    vai nid card kivabe check korbo

Leave a Reply