Site icon Trickbd.com

পেটের সমস্যায় ফলের রস এর উপকারিতা গুনগুলো সম্পর্কে জেনে নিন।

Unnamed

আসসালামুআলাইকুম।আশা করি সবাই অনেক ভাল আছেন।প্রতিবারের মতো আবারো আপনাদের মাঝে আরেকটি আর্টিক্যাল নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে অনেকে হয়তো বুঝে গেছেন, আজকে কোন বিষয় আপনাদের মাঝে লিখতে যাচ্ছি। আজকের বিষয় হলো,পেটের সমস্যায় ফলের রস এর উপকারিতা। আমরা ফল খেয়ে থাকি,কিন্তু ফলের উপকারিতা গুলো জানি না৷ ফলে অনেক পুস্টিউপাদান রয়েছে। আজকের আর্টিক্যাল পড়লে আপনি খুব সহজে জানতে পারবেন ফলের রস খেলে পেটের উপকারিতা।অনেকে পেটের সমস্যায় ভুগে থাকি আমরা, আমরা জানি না যে এই ফলগুলোতে কত পরিমান ঔষুধি গুন রয়েছে। আজকের আর্টিক্যাল থেকে খুব সহজে যানতে পারবেন কোন ফলে কি কি উপকারিতা হয় পেটের। গ্রামঞ্চলে ফল খুব সহজে পাওয়া যায়।আমাদের সবার ফল খাওয়া উচিৎ, কারন ফলে প্রচুর ভিটামিন রয়েছে। কথা না বাড়িয়ে শুরু করা যাক, পেটের সমস্যায় ফলের উপকারিতাঃ

১) লেবুর রসঃ

লেবুতে রয়েছে প্রচুর পরিমান ভিটামিন-সি।লেবুর রস পেটের হজমের সমস্যা দূর করে থাকে।মল নরম করার পাশাপাশি অতিরিক্ত মেদ ঝরায়।যাদের পেটের সমস্যা আছে তারা লেবুর রস খেতে পারেন। আমাদের খাবার তালিকায় লেবুর রাখা উচিৎ।

২) শসার রসঃ

শসার রস শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রন করতে ব্যাপক ভুমিকা পালন করে থাকে।শসা পেট পরিস্কার করতে ব্যাপক ভুমিকা পালন করে। যাদের পেটের সমস্যা হয় তারা এই শসা খেতে পারেন।

৩) আনারসের রসঃ

আনারস পেট পরিস্কার করতে সাহায্য করে থাকে।এছাড়া ও পেটের সমস্যা থাকলে আনারস খেতে পারেন। এছাড়া ও অনেক পুস্টিগুন রয়েছে এই আনারসে।আনারসে থাকে ব্রমেলাইন, যা পয়ঃপ্রকিয়াকে নিয়ন্ত্রণ করে।

৪) আপেলের রসঃ

আপেল হজমে সক্রিয় ভুমিকা পালন করে থাকে।আপেলে রয়েছে সরবিটাল নামক সর্করা। আপেলে রয়েছে লৌহ ও খনিজ উপাদান, যা পাকস্থলী ও অস্ত্রের কার্যকারিতা উন্নত করে। আমাদের নিয়মিত আপেল খাওয়া উচিৎ। আপেলে এছাড়া ও অনেক ভিটামিন রয়েছে।

৫) কমলার রসঃ

কমলা পেট পরিস্কার করতে প্রচুর সাহায্য করে।কমলায় রয়েছে আশঁ।কমলায় রয়েছে ভিটামিন-সি,যা আমাদের পেটের জন্য খুব উপকারী। আমাদের কমলা খাওয়া উচিৎ।

৬) মোসাম্বির রসঃ

মোসাম্বির রস রক্তের বিশাক্ত রস নিস্কাশনে প্রচুর ভুমিকা পালন করে। এছাড়া ও পেটের সমস্যায় ব্যাপক ভুমিকা পালন করে এই মোসাম্বির।এছাড়া মোসাম্বির তাৎক্ষনিক সস্তি দেয়।

টেকনিক্যাল বিষয়ে যাবতীয় ভিডিও ও সমাধান পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুনঃ

Youtube Channel

আজ এ পযন্ত,
ক্ষুদ্র ক্ষুদ্র জ্ঞান আপনাদের মাঝে তুলে ধরার চেস্টা করি।
পরবর্তী আর্টিক্যাল এর জন্য অপেক্ষা করুন, আবারো ভাল কিছু নিয়ে হাজির হবো।
সে পযন্ত ভাল থাকুন,সুস্থ থাকুন।

যে কোনো প্রয়োজনে আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে চাইলেঃ- Sk Shipon

ধন্যবাদ
Exit mobile version