আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

এই৭ টি গুনের মাধ্যমে সবার মধ্যে সেরা হয়ে উঠতে পারবেন।

সবার কাছে সেরা হওয়া মানে সব কাজ সবার প্রথমে শেষ করা। সব পরীক্ষায় প্রথম হওয়া তা কিন্তু নয়। সবার কাছে সেরা হওয়া মানে সবার কাছে নিজেকে গ্রহণযোগ্য করা।সকলে যেন আপনাকে নিয়ে গর্ব বোধ করে। আপনাকে নিয়ে অনেক ভরসা করে। আর কোন এক্সাম্পল হিসাবে সবাই যেন আপনাকে তুলে ধরে। সেটাই হলো সবার কাছে গ্রহণযোগ্য হওয়া।

এর জন্য অবশ্যই আপনার মধ্যে কিছু বিশেষ কোয়ালিটি থাকার প্রয়োজন আর আপনি যদি অলরেডি সবার কাছে সেরা হন। তাহলেও দেখবেন কোন কোন বিশেষ কোয়ালিটির জন্য আপনি সেরা। আর এ রকমই সাতটি স্পেশাল কোয়ালিটি নিয়েই আমাদের আজকের এই আর্টিকেল। চলুন আজকের আর্টিকেলটি শুরু করা যাক।

১.যোগ্যতাঃ কোন গাছ যতই সুন্দর হোকনা কেন তার ফল যদি ভালো না হয় তাহলে কেউ তাকে পছন্দ করবে না। আর ঠিক একি ভাবে মানুষের বাহ্যিক সৌন্দর্য দেখে নয় তার কর্ম যোগ্যতা দেখে তাকে বিচার করা হয়। কোন কাজে আপনার নিপুণতা আপনার দক্ষতা সেই কাজের প্রতি আপনাকে আরও দক্ষ করে তোলে। মানুষ আপনার থেকে আপনার যোগ্যতাকেই বেশি পছন্দ করে। অর্থাৎ আমাদের কর্মই হলো আমাদের পরিচয়।

২.বিশ্বাস অর্জনঃ বিশ্বাস এমন একটা জিনিস যা হারিয়ে গেলে আর পাওয়া যায় না। আর আপনি আপনার কাজ ও দক্ষতার দাঁড়া সকলের মনের বিশ্বাস যেটা ধীরে ধীরে আপনার প্রতি গড়ে উঠেছে সেটাকে বজায় রাখুন। যাতে সবাই আপনাকে চোখ বন্ধ করে বিশ্বাস করতে পারে। আর এর জন্য অবশ্যই আপনাকে সৎ ও নিষ্ঠাবান হতেই হবে। তাহলে আপনি সুন্দরভাবে সকলের মন জয় করতে পারবেন না।

৩.সাহসঃ ভীতু মানুষরা একটু বেশিই আত্মমর্যাদাহীন হয়ে থাকে তাই বলে বেশি সাহস ভালো না। এন্ড কোন কাজে ভয় পেয়ে পিছিয়ে আসলে চলবে না সাহস করে তার মোকাবিলা করতে হবে। তবেই সবাই আপনাকে বেশি গুরুত্ব দেবে।

৪. দয়াশীলতাঃ সবাই মহৎ মানুষের পছন্দ করে আর আপনার মনে যদি এই গুণটি থেকে থাকে তাহলে আপনি একটি সুন্দর মনের মানুষ। আর আপনার এই সুন্দর স্বভাবের জন্য আপনি সকলের কাছে মনের মানুষ হয়ে উঠবেন।

৫. ক্ষমাশীলতাঃ ক্ষমাশীলতা মানুষের একটি সুন্দর দিক আপনি সেই মানুষকে কখনোই ভুলবেন না যে আপনার অনেক বড় কোন ভুল কেউ ক্ষমা করে দিয়েছেন। আর আপনি যদি ক্ষমাশীল হন তাহলে খুব সহজেই সবার সঙ্গে মিশতে পারবেনা।

৬. মাথা ঠান্ডা রাখাঃ আমাদের জীবনে এমন অনেক পরিস্থিতি আসে যেখানে কোন কাজ করতে গিয়ে মাথা গরম হয়ে ধৈর্য হারিয়ে কাজটি ছেড়ে দিতে হয়। আর এখানেই বাজিমাত করে দেয় মাথা ঠান্ডা রাখা মানুষগুলো। এরা খুব সহজেই মানুষের নজর কাড়তে পারে।এবং মানুষের প্রিয় পাত্র হয়ে ওঠেন।

৭.মানুষকে সাহায্য করাঃ স্বার্থপর মানুষকে কেউ পছন্দ করে না। আমরা সাধারণত সেই সমস্ত মানুষকে এড়িয়ে চলি যারা আমাদের কোন কাজেই আসে না। এবং অবশ্যই আপনাকে অন্যের প্রতি সহানুভূতিশীল হতে হবে। অন্যের বিপদে তার কাঁধে হাত রাখতে হবে আর সেটা ও সবার কাছে প্রিয় হওয়ার জন্য নয় একজন সত্তিকারের ভালো মানুষ হওয়ার জন্য।

আর একজন ভালো মানুষ অবশ্যই সকলের প্রিয় পাত্র হয়ে থাকেন। তবে হ্যাঁ সবার কাছে সেরা হওয়া মানে এই নয় যে আপনাকে সবার মন জুগিয়ে চলতে হবে। সবার মন জুগিয়ে চলতে গেলে আপনি কখনই আপনার জীবনের নিজের মত করে বাঁচতে পারবেন না। অন্যের হাতের খেলনা পুতুলের মতো বাঁচতে হবে আপনাকে। আর আমরা এটাই করি সবার মন জুগিয়ে চলতে গিয়ে নিজের সত্তা হারিয়ে ফেলি। তাই কখনো এই ভুল করবেন না। নিজের সত্তাকে হারাবেন না।

Trickbd তে অনেকেই পোস্ট কতে চান কিন্তু করতে পারছেন না। আপনারা Shoptips24.Com ওয়েবসাইটে পোস্ট করতে পারেন।এখানে একাউন্ট করলেই author।এখানে প্রতি পোস্টের জন্য ৫-৫০ টাকা পর্যন্ত দেওয়া হয়।পোস্টের মানের উপর ভিত্তি করে। Shoptips24.Com

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন অথবা ফেসবুকে জানাতে পারেন ফেসবুকে আমি

2 thoughts on "এই ৭ টি গুনের মাধ্যমে সবার মধ্যে সেরা হয়ে উঠতে পারবেন। Qualities of The Greatest Persons"

  1. tusher31q Contributor says:
    Sundor post
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Thanks

Leave a Reply