আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

সফল হতে হলে অভিযোগ করা বন্ধ করুন

অনেক লোকের এটা মনে হয় যে আমাদের কাছে অতটা টাকা নেই, অতটা শক্তি নেই, অতটা সাহস নেই, অতটা অভিজ্ঞতা নেই যে আমরা আমাদের স্বপ্নকে সত্যি করতে পারব। আমাদের মনে হয় আমাদের কাছে সেই সমস্ত কিছু নেই যা সফল লোকেদের কাছে আছে। আর এই কারনেই আমরা সফল হতে পারছি না, এগিয়ে যেতে পারছিনা আর যদি ঐ সমস্ত কিছু আমাদের কাছে থাকতো তাহলে হয়তো আজ আমরাও কিছু করে দেখাতাম।

আর আপনারা যদি এমনটা মনে হয় তাহলে আজকের গল্পটি একটু মনোযোগ দিয়ে শুনবেন। জাপান একটি ছেলে ছিল তার জুডো খেলা শেখার অনেক ইচ্ছা ছিল। সে চাইতো জুডো খেলা দেশে সবার থেকে বেস্ট হবে। কিন্তু একটি দুর্ঘটনার একটি হাত চলে যায়। কিন্তু তারপরেও সে তার স্বপ্নকে ছাড়েনি। সে বলে আমি জুডো শিখব এবং সবার থেকে বেস্ট হয়ে দেখাবো।

ঐ সময় জাপানের যে সব থেকে বেস্ট জুডো মাস্টার ছিল তার কাছে সে জুডো শিখতে যাই। ছেলেটিকে দেখেঃ জুডো মাস্টার বলে যুদ্ধ হলো হাতের খেলা আর তোমার কাছে তো একটা হাতি নেই তুমি কি করে জুডো শিখবে। তারপরে ও ছেলেটি বলল মাস্টার কিন্তু এটাই তো আমার জীবনের একমাত্র স্বপ্ন। যাই কিছু হয়ে যাক না কেন আপনি আমাকে দুটো শেখান। এরপর জুডো মাস্টার বলে ঠিক আছে আজ থেকে তুমি সেটাই করবে যা আমি তোমাকে বলবো।

ছেলেটি বললো আমি রাজী। এর পরের দিন ক্লাসে গিয়ে দেখে সেখানে ৫০ জন স্টুডেন্ট আছে আর সবাই এই ছেলেটিকে দেখে হাসা শুরু করে আর বলে যার কাছে একটি হাত নেই সে এসেছে জুডোশিক্ষতে আর বলে আমি নাকি যুদ্ধতে বেস্ট হবো। সবাই তাকে নিয়ে অনেক মজা করে তাকে নিয়ে হাসাহাসি করে মাস্টার প্রতিটি স্টুডেন্টকে অনেক কিছু শেখা তো।

কিন্তু এই ছেলেটিকে মাস্টার শুধুমাত্র একটিই কিক শেখায় আর বলে তুমি দিনরাত শুধু এটাকেই প্র্যাকটিস করবে। এই ছেলেটি মাঝে মাঝে অনেক কষ্ট হতো যে আমার একটা হাত নেই আর অন্যদিকে মাস্টার আমাকে নতুন কিছু শেখাচ্ছে না। দিনরাত মাত্র একটিই কিক প্যাকটিস করাচ্ছে। এরপর ছেলেটি একদিন মাস্টারকে জিজ্ঞেস করে আমি কি সব সময় এই একটি কিক কি প্র্যাকটিস করবো।

নতুন কিছু শিখব না, তখন মাস্টার বলে তুমি এখন শুধুমাত্র এই কিকটি প্র্যাকটিস করো। দীর্ঘদিন ধরে সে একই কিক প্যাকটিস করতে থাকে অন্যদিকে বাকি স্টুডেন্ট গুলো অনেক কিছু শিখতে থাকে আবার একদিন ছেলেটি মাস্টারকে বলে আপনি কি আমাকে আর অন্য কিছু শেখাবেন না। মাস্টার বলেনা তুমি শুধু এটাই প্র্যাকটিস করো আর কিছুদিন পর সমস্ত স্টুডেন্ট এর মধ্যে একটি কম্পিটিসন হয় আর শেষ পর্যন্ত এমন হয়।

যে ছেলেটির হাত ছিল না সেই তার ক্লাসের সবাইকে হারিয়ে জিতে যায়। এরপর ছেলেটি নিজেই অবাক হয়ে যায় যে আমি কিভাবে জিতলাম। সে তার মাস্টারকে গিয়ে জিজ্ঞেস করল যে ক্লাসের সমস্ত ছাত্র গুলো অনেক কিছু শিখলো আর আমি কেবল মাত্র একটি কিক শিখেছি তার পরেও আমি কিভাবে জিতে গেলাম। এরপর মাস্টার বলল আমি তোমাকে যে কিকটি শিখিয়েছে ওটা সবার থেকে কঠিন কিক ছিল।

আর তুমি সেটাকে দিনরাত প্যাকটিস করেছ আর ঐ কিক তাকে বাঁচার একটাই রাস্তা ছিল। যে একটি মারবে তার বাম হাতটি ধরে নিচে ফেলে দাও। কিন্তু তোমার কাছে তো তোমার বাম হাত নেই। এই কারণেই তুমি জিতে গেছো, তোমার দুর্বলতাই তোমার শক্তিতে পরিণত হয়েছে। তাহলে আমাদের দুর্বলতা কি আমাদের শক্তি হতে পারে না, আমরা কেন প্রতিটি বিষয়ে অভিযোগ করি, যে আমাদের রব এটা আমাদের দেয়নি, ওঠা আমাদের দেয়নি, আমার কাছে ওটা নেই, তাই আমি আঘাতে পারছিনা।

আমার জীবনে এই সমস্যা আছে, সেই সমস্ত লোক গুলো জীবনে এগিয়ে যায়, সেই সমস্ত লোক গুলোই জীবনে সফল হয়, যারাই সমস্যাগুলোকে সমস্যা মনে না করে এগিয়ে চলে। আমাদের কেন সব বিষয়ে অভিযোগ থাকে, একটু বেশি গরম হলে আমরা বলি বিরক্ত হয়ে গেলাম কত গরম। একটু বৃষ্টি হলে আমরা বলি বিরক্ত হয়ে গেলাম কত বৃষ্টি হচ্ছে। একটু ঠান্ডা বেশি হলে আমাদের বিরক্ত লাগে বলি এত বেশি ঠান্ডা কেন।

সবকিছুতেই আমরা বিরক্ত বোধ করি, একবার আপনি আপনার ভিতরের শক্তিকে জাগিয়ে ঐ সমস্ত সমস্যাকে পিছনে ফেলে এগিয়ে এসে দেখুন সমস্ত চ্যালেঞ্জ গুলোকে কমপ্লিট করে দেখান। আপনার লক্ষ্য, আপনার স্বপ্ন আপনার থেকে এই কারণে দূরে নয় যে সেটা কঠিন। বরং সে আপনার থেকে দুরে এই কারণে যে আপনি তাকে কঠিন মনে করে সেই রাস্তায় চলাই বন্ধ করে দিয়েছেন।

যদি আপনার স্বপ্নকে পাবার জন্য আপনার মধ্যে একটি পাগলামো থাকে তাহলে সেটাকে সত্যি হওয়া থেকে পৃথিবীর কেউ আটকাতে পারবেনা। আপনিও চমৎকার করতে পারবেন। শুধুমাত্র আপনার ইচ্ছাকে আপনার স্বপ্নকে আপনার পাগলামো তৈরি করুন। কারণ ইতিহাস পাগল এই তৈরি করে, বুদ্ধিমানরা তো কেবল ইতিহাস পড়ে।

Trickbd তে অনেকেই পোস্ট কতে চান কিন্তু করতে পারছেন না। আপনারা Techtunar.Com ওয়েবসাইটে পোস্ট করতে পারেন।এখানে একাউন্ট করলেই author।এখানে প্রতি পোস্টের জন্য ৫-৫০ টাকা পর্যন্ত দেওয়া হয়।পোস্টের মানের উপর ভিত্তি করে। Techtunar.Com

আশা করি সবাই সবকিছু বুঝতে পেরেছেন। কোথাও সমস্যা হলে কমেন্ট করে জানাবেন অথবা ফেসবুকে জানাতে পারেন ফেসবুকে আমি

10 thoughts on "আপনি যদি জীবনে সফল হতে চান তাহলে অভিযোগ করা বন্ধ করুন।"

  1. Black Fire Author says:
    Valo post korechen but sobsomoy egula na diye kichu tech based post oh dite paren ?
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ?
  2. Dark_Superman (Mr. Merciless) Contributor says:
    দারুণ লিখেছেন ভাই, খুবই ভালো লাগলো।
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ ?
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ?
  3. mohammadbdp Contributor says:
    Very nice thanks!
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ?
  4. Jahid Hasan Contributor says:
    Valo laglo vai 🙂
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      Thanks ?

Leave a Reply