আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

ধনী হওয়ার বৈজ্ঞানিক পদ্ধতি

এই পৃথিবীতে সবাই ধনী হতে চায়। প্রত্যেকেই নিজের জন্য একটা সুন্দর জীবনের স্বপ্ন দেখে সবাই চায় তার একটা বড় বাড়ি হোক গাড়ি হোক সবাই বিভিন্ন দেশে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে চায়। কিন্তু টাকা ছাড়া তো আর এসব করা সম্ভব নয়। তাই এমন পরিস্থিতিতে আপনি যদি ধনী হতে চান তাহলে আপনার Wallace D. Wattles এর The Science Of Getting Rich বই থেকে ধনী হওয়ার সিক্রেট গুলো জেনে নেওয়া উচিত। এই বইটা এর আগেও অনেক মানুষের জীবন বদলে দিয়েছে হয়তো এই বইটার সামারিটা মনোযোগ দিয়ে শুনলেন আর এই বইতে বলা কথা গুলো মেনে চললে আপনিও ধনী হওয়ার পথে এগিয়ে যেতে পারবেন। চলুন আর দেরি না করে এই আর্টিকেলটা শুরু করি আর দেখি নিই এমন কোন সিক্রেট আছে বা বলতে পারেন এমন কোন সাইন্টিফিক টেকনিক আছে যেটা ইউজ করে মানুষ ধনী হতে পারে।

1. Get Info The Rich Profession

আপনি যে কাজটা ভালবাসেন সেটা না করলে আপনি কখনোই ধনী হতে পারবেন না। কারণ আমরা যদি এমন কোনো কাজ করি যেটা আমরা পছন্দ করি না তাহলে আমাদের সেই কাজে মন লাগে না। এজন্য লেখক মনে করেন যে আপনার সব সময় উচিত নিজের পছন্দের হবি কে বিজনেস বা প্রফেশন হিসেবে বেছে নেওয়া যেটা নিয়ে আপনি ভীষণ পেশেনেট ফিল করেন। এই ধরনের কাজ করলে আপনি অনেক আনন্দে কাজ করতে পারবেন। কিন্তু আপনার যদি মনে হয় যে আপনার মধ্যে কোন স্কিল বা ট্যালেন্ট নেই তাহলে আপনি নিজের ভিতরে থাকা সম্ভাবনাগুলো এক্সপ্লোর করতে পারেন। আর দরকার পড়লে নিজেকে ট্রেনিং দিয়ে নতুন স্কেল শিখতে পারেন। বেশিরভাগ মানুষই যেকোনো ট্রেনিংকে কাজ হিসেবে রেখে হবে।তবে আপনার যে কোন কাজকে ফ্যান হিসেবে দেখা উচিত যাতে আপনি সেটাকে জয় করতে পারে আর কাজটা করতে গিয়ে আপনার যাতে মজা লাগে।

2. Be Greatful For What You Have

ইউনিভার্স যদি আপনাকে কিছু দেয় তবে পরিবর্তে এই জিনিসগুলোর জন্য আপনার ইউনিভার্স এর কাছে গ্রিটফুল থাকা উচিত। এমন অনেক মানুষ আছে যারা তাদের কাছে যা কিছু আছে এই জিনিসগুলোর জন্য কখনো গ্রেটফুল থাকেনা। আর এরকম আনগ্রেটফুল লোকেরা ধনী হয়েও আবার গরিব হয়ে যায়।ইউনিভার্সি এর সাথে হার মার্নিয়ে রেলেশনশিপ বজায় রাখার জন্য ইউনিভার্সের প্রতি গ্রিটফুল ধাকা করা উচিত। আপনি জীবনে যা কিছু পেয়েছেন তার জন্য যদি আপনি ইউনিভার্স কে ধন্যবাদ জানান তাহলে আপনি জীবনে যা কিছু পেতে চান ইউনিভার্সও আপনাকে সেই সবকিছু পেতে সাহায্য করবে।

3. Think And Act In A Certan Way

একটা Certan Way তে চিন্তা করা আর কাজ করার মানে হল আপনার নিজের আইডিয়া আর গোল গুলো সম্পর্কে একটা পরিষ্কার ধারণা রাখা আর আপনি একটা রাইট দিরেকশন এ কাজ করছেন সেটা নিশ্চিত রাখা। লেখক বলেছেন যে, Certan Way তে চিন্তা করা মানে শুধুমাত্র নিজের বর্তমানে বেঁচে থাকা সহজ কথায় বলেছেন এই অধ্যায়ে লেখক বলেছেন যে, আপনি যা করতে চান তা এখনই করুন কারণ আপনি যদি দেরি না করে একের পর এক আপনার গোল এচিভ করতে থাকেন। তখন আপনি ইউনিভার্স কে সিগনাল দেবেন যে স্বপ্ন পূরণ করার ক্ষমতা আপনার মধ্যে আছে। তখন ইউনিভার্সও আপনার লক্ষ্য পূরণে আপনাকে সাহায্য করতে শুরু করবে।

4. Take Efficient Action

আপনি যদি মনে করেন যে আপনি যে জিনিসগুলো জীবনে পেতে চান সেই জিনিস গুলোর কথা ভাবলেই আপনি সহজেই সেগুলো পেয়ে যাবেন তা কিন্তু মোটেও হয়না। কারন যেই জিনিস গুলো পেতে হলে আপনাকে আগে নিজেকে সেই যোগ্য করে তুলতে হবে। আপনাকে প্রতিদিন প্রডাক্টিভলি কাজ করতে হবে। আপনি যখন আপনার প্রতিদিনকে প্রডাক্টিভ করে তুলবেন তখন আপনার সাকসেসফুল আর ধনী হওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যাবে। কিন্তু অন্যদিকে আপনি যদি প্রতিদিন কাজে টালবাহানা করেন। তবে আপনি হতাশা ছাড়া আর কিছুই পাবেন না। আপনার জীবনে ব্যর্থতা বাড়তে থাকবে আর আপনি গরিবি হতে থাকবেন। তাই প্রতিদিন প্রডাক্টিভলি কাজ করুন আর আপনার লক্ষ্য পূরণ করে ধনী হওয়ার পথে এগিয়ে যান।

5. The Impassion Of Implease

মানুষের ইচ্ছের কোন শেষ নেই। মানুষ সবসময় আরো চায় কারো। কাছে টাকা থাকলে সে আরো টাকা। যায় কেউ যদি দেখতে খুব সুন্দর হয়েছে আরও সুন্দর হতে চায়। সবাই শুধু জীবনে বড় হতে চায়। কিন্তু বড় হওয়ার জন্য আপনাকে পজিটিভলি মন থেকে ইউনিভার্সকে ধন্যবাদ জানাতে হবে। নলেজ, মানি, রেস্পেক্টস জীবনে যা কিছু আপনি অন্যদের কাছ থেকে পেতে চান তা আরো বেশি করে পেতে হলে অন্যদের আপনাকে আগে সেগুলো দিতে হবে। আপনাকে আপনার ভ্যালু বাড়াতে হবে। তবেই আপনি আগের থেকে বেশি ইনকাম করতে পারবেন। আপনি যদি এই আর্টিকেলে বলা পদ্ধতি গুলো কাজে লাগান তাহলে আপনিও জীবনে সাকসেস পাবে আর ধনী হতে পারবেন।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

2 thoughts on "ধনী হওয়ার বৈজ্ঞানিক পদ্ধতি… Science of Getting Rich.. Motivational Article in Bangla"

    1. MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ 🥰

Leave a Reply