হেই ফ্রেন্ডস আপনি যদি রোগা,পাতলা,দুর্বল শরীরযুক্ত ব্যাক্তি হন আর ভিন্ন ভিন্ন ধরনের ঘরোয়া টিপস ব্যাবহার করে আর জীম এ গিয়ে ক্লান্ত হয়ে গিয়েছেন। তারপরও আপনার ওজন কিছুতেই বাড়ছে না। তাহলে আজকের এই আর্টিকেলে খাওয়ার ৩ টি এমন জিনিস বলব যেটি আপনি সকাল সকাল খালি পেটে খেলে আপনি আপনার শরীরের ওজন বাড়াতে পারবেন। যদি আপনি আপনার ওজন বাড়াতে চান তাহলে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন ।

বন্ধুরা যেখানে অনেক লোক মোটা শরীর নিয়ে চিন্তিত সেখানে দ্বিতীয় দিকে তেমনি অনেক লোকও আছেন যারা দুর্বল শরীর নিয়ে চিন্তিত। ফ্রেন্ডস আপনি কি কখনো ভেবে দেখেছেন এমন কেন হয়?কিছু মানুষের ওজন অনেক বেড়ে যায় আবার কিছুলোকের ওজন বাড়তেই চায় না। তো বন্ধুরা এর দুটি প্রধান কারন আছে।

১. সর্বপ্রথম কারনটি হলো :আপনি সারাদিন কেমম খাদ্য গ্রহণ করছেন ? আর ওই খাবার থেকে আপনি কতটুকু পুষ্টি পান? তো বন্ধুরা ওজন বাড়ার আর না বাড়ার কারণ হলো আপনার খাদ্য গ্রহণ করার রুটিন। যদি আপনি ভালো ভাবে খাবার গ্রহণ করার রুটিন করেন তো আপনার ওজন দ্রুত বাড়বে। আর আপনি যদি রুটিনটা ঠিকমতো না করেন তাহলে ওজনও ঠিকমতো করে বাড়তে পারবে না।

২. ওজন বাড়ার দ্বিতীয় কারণ হলো: পাচনতন্ত্র ঠিকমতো কাজ না করা।
বন্ধুরা অনেক সময় এমন হয়ে যায় যে আমরা ভালো এবং পুষ্টিকর খাবার খাই এর পরও ওজন বাড়তে চাই না। বন্ধুরা এর একটাই কারণ পাচনতন্ত্র ঠিকভাবে কাজ না করা । বন্ধুরা খাবার যদি শরীরে হজম না হয় তাহলে আমাদের ওজন বৃদ্ধি হতে পারে না।
বন্ধুরা আপনি যদি আপনার পাচনতন্ত্র শক্তিশালী করতে চান তাহলে আপনাকে ১ গ্লাস দুধ নিতে হবে আর এর মধ্যে অর্ধেক চামচ এলাচ গুড়ো মিশিয়ে রাত্রে ঘুমানোর আগে খেতে হবে। যদি আপনি এরকম নিয়মিত ১৫ দিন অবধি করেন তাহলে আপনি দেখবেন খাবের আপনার শরীরে ভালোভাবে হজম হতে শুরু করবে। আর যেই খাবারটা আপনি খাবেন সেটাই আপনার শরীর গঠনে সাহায্য করবে। আর ওজন আস্তে আস্তে বাড়তে শুরু করবে।

ফ্রন্ডস চলুন কথা বলা যাক ওই তিনটি জিনিসের ব্যাপারে ,যেগুলি সকাল সকাল খালি পাটে খেলে আপনার ওজন দ্রুত বাড়তে শুরু করবে।
১. ভেজানো কাঁচা ছোলা।
বন্ধুরা কাচা ছোলায় অনেক মাত্রাই প্রোটিন পাওয়া যায়। আর এর মধ্যে আইরন,ফাইবার আরো অনেক ধরনের কার্যকর পুষ্টি গুণ পাওয়া যায় ।যেটি ওজনকে অনেকে অনেক দ্রুতভাবে বাড়ায়।

২. সোয়াবিনের ডাল।
ওজনকে বাড়নোর জন্য সোয়াবিনের ডাল অনেক বেশি কার্যকর বলে মানা যায় ।কেননা এর ভেতরে ৫৫% মাত্রয় প্রোটিন পাওয়া যায়। এটি সেবনের ফলে আপনি আপনার ওজন ইচ্ছামতো বড়াতে পারেন ।
৩. দুধ।
বন্ধুরা দুধের যে কত গুনাগুন তা আপনার সবাই জানেন । দুধের ভেতরে ভরপুর মাত্রায় প্রোটিন,ক্যালসিয়াম আার সব রকমের ভিটামিন পাওয়া যায়। এটিও ওজন বাড়াতে সাহায্য করে।
তো বন্ধুরা এই তিনটি জিনসই দ্রুতভাবে ওজন বাড়াতে সাহায্য করে ।এগুলো আপনি যদি সকালে ঘুম থেকে উঠে কিংবা রাতে ঘুমাতে যাওয়ার আগে একবার সেবন করেন তাহলে আপনি নিজেই এর উপকারিতাটা বুঝতে পারবেন ।
আর পরিশেষে একটা কথা না বললেই নয় এই পোস্টে যদি কোন ভুল ত্রুটি পান তাহলে তা ক্ষমার দৃষ্টিতে দেখবেন। পোস্টটি ভালো লাগলে একটি লাইক দিতে ভুলবেন না। তো বন্ধুরা আজ এ পর্যন্তই । সবাইকে বিদায় ,আসসালামুআলাইকুম।

7 thoughts on "ওজন বাড়ানোর জন্য ৩টি খবার, এর বিস্তারিত ।"

  1. iam3fa Contributor says:
    ধন্যবাদ🥰
  2. Arfat Edward Contributor says:
    ওকে বন্ধুরা 🐸🤣
  3. nayemian Contributor says:
    সোয়াবিন ডাল কি ভেজানো কাঁচা ছোলার মত খেতে হবে? নাকি রান্না করে?
    1. 242admin Author Post Creator says:
      ভেজানো কাচা ছোলার মতো করে খেতে হবে।
  4. asim01 Contributor says:
    সোয়াবিন ডাল কি জিনিস? বাজারে তো এংকার ডাল, মসুর ডাল এগুলা দেখি শুধু।

Leave a Reply