আসসালামু আলাইকুম। আশা করছি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। আমি আজ আপনাদের সামনে কিছু কথা তুলে ধরেছি। এই কথা গুলো হয়তো আপনার জীবণে কাজে লাগতে পারে। তাই এই পোস্ট টা আমি আজ করলাম। তো চলুন আর কথা না বাড়িয়ে মূল বিষয়ে চলে যাওয়া যাক।
আপনার শরীরকে সুস্থ রাখতে দিনে 10 বার খেতে হবে
একটি স্বাস্থ্যকর খাদ্য একটি বিকল্প হওয়া উচিত নয়, এটি একটি দৈনন্দিন অভ্যাস হওয়া উচিত – আপনার একটি সুষম খাদ্য খাওয়া উচিত যাতে পুষ্টি সহ আপনার প্রয়োজনীয় সমস্ত খাবার অন্তর্ভুক্ত থাকে।
OnlyMeHealth রিপোর্ট অনুসারে, পরবর্তী প্রতিবেদনে আমরা আপনার প্রতিদিন খাওয়া উচিত শীর্ষ 10টি খাবার তুলে ধরব।
আমি প্রতিদিন কি খাওয়া উচিত?

1. রাস্পবেরি পদ্ধতি

ব্লুবেরি, স্ট্রবেরি এবং রাস্পবেরি সহ বিভিন্ন ধরণের বেরি রয়েছে। এই ছোট ফলের অনেক উপকারিতা রয়েছে – লাল রঙের কারণে এগুলিতে অ্যান্টিঅক্সিডেন্টের পাশাপাশি অন্যান্য পুষ্টি উপাদান রয়েছে – সঠিক অনুপাতে প্রতিদিন এক মুঠো বেরি যথেষ্ট। শক্তিশালী খাবার। বেরি খাওয়া হার্টের স্বাস্থ্যের সাথেও যুক্ত।
2. Lagus দ্বারা গান

এর মধ্যে রয়েছে লেবু, সয়াবিন, মসুর ডাল, মসুর ডাল- সব ধরনের স্বাস্থ্যকর ও অনন্য খাবার প্রতিদিন খেতে হবে। বিভিন্ন শস্যের বিভিন্ন বৈশিষ্ট্য এবং উপকারিতা রয়েছে। উদাহরণস্বরূপ, সয়াবিন ইস্ট্রোজেন সমৃদ্ধ এবং প্রোস্টেট ক্যান্সারের ঝুঁকি কমাতে কার্যকর। স্তন ক্যান্সার. চিনাবাদাম কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ এবং হরমোনের ভারসাম্যের জন্যও ভালো। কখন
3. নিউট

বাদাম বেশ দামি হতে পারে, তবে এগুলো আপনার স্বাস্থ্যের জন্য ভালো। বাদাম, কাজু, পেস্তো, ​​হ্যাজেলনাট, আখরোট, আখরোট, এই বাদামগুলি ডায়াবেটিস, ক্যান্সার, হৃদরোগ, উচ্চ রক্তচাপ এবং অন্যান্য দুরারোগ্য রোগ প্রতিরোধে কার্যকর। , এবং এটি খারাপ কোলেস্টেরল বা রক্তে শর্করার মাত্রা কমাতে সাহায্য করে। বাদামে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিডের আকারে ভালো চর্বিও রয়েছে যা ওজন বৃদ্ধি রোধ করতে সাহায্য করে।
4. শণের বীজ

গবেষণায় দেখা গেছে যে তেঁতুলের বীজে প্রদাহ বিরোধী বৈশিষ্ট্য রয়েছে যা অন্য কোন খাবারে নেই: আপনি এটি অনেক খাবার থেকে পেতে পারেন, তাই দিনে মাত্র এক টেবিল চামচ তেঁতুলের বীজ (পুরো বা মাটি) খাওয়া খুব উপকারী হতে পারে। নিম্ন রক্তচাপ, স্ট্রোকের ঝুঁকি।
5. উৎপাদন তারিখ:/b]

মুক্তাগুলিতে সর্বোচ্চ কিন্তু সর্বনিম্ন গ্লাইসেমিক সূচক রয়েছে, যা এগুলিকে শক্তি, পলিফেনল, ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলির জন্য একটি সুপার ফুড করে তোলে।
[b]6. ক্রিস্টাল সবজি

ফুলকপি, বাঁধাকপি, ব্রোকলি, বীট, গাজর এবং অন্যান্য শাকসবজি ক্রুসিফেরাস সবুজ শাকসবজির মতো স্বাস্থ্যকর কারণ এতে অনেক পুষ্টি রয়েছে যা বিভিন্ন রোগে সহায়তা করে।

এই সবজিতে রয়েছে সালফোরাফেন, যা দৃষ্টিশক্তি, পূর্বাভাস, অকাল বার্ধক্য এবং এমনকি ক্যান্সারের সুরক্ষায় কার্যকর হতে পারে। শুধু তাই নয়, এই সবজির সাহায্যে আপনি হৃদরোগও এড়াতে পারেন।

7. জল পান করুন

এই তালিকা জল ছাড়া সম্পূর্ণ হয় না. সর্বোপরি, এটি আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার। আমরা জল ছাড়া বাঁচতে পারি না কারণ আমাদের দেহ জল দিয়ে তৈরি। ওজন কমানো থেকে শুরু করে হজম ভালো হওয়া পর্যন্ত প্রতিদিন প্রচুর পানি পান করার অনেক উপকারিতা রয়েছে। মূত্রথলি এবং কিডনির সংক্রমণ সারাতে সুন্দর ত্বকের জন্য জল অপরিহার্য। ডিহাইড্রেশন প্রতিরোধ করতে প্রতিদিন 8-10 গ্লাস জল পান করুন।

সবশেষে একটাই কথা আমার আর্টিকেল টি যদি আপনার কাছে ভালো লাগে তাহলে একটি লাইক দিয়ে যাবেন। সবাই ভালো থাকবেন। বিদায়। আল্লাহ হাফেজ।

3 thoughts on "সু-স্বাস্থ্যের জন্য কিছু গুরুত্বপূর্ণ খাবার।"

  1. Tamim3755 Contributor says:
    very nice post.
  2. Tamim3755 Contributor says:
    It’s always helpful for me and trickbd reader’s

Leave a Reply