Site icon Trickbd.com

মোটা স্বাস্থ্য ভাল নাকি চিকন স্বাস্থ্য ভালো, ঔষুধ খেয়ে স্বাস্থ্য পরিবর্তন করতে চাইলে এই পোস্টটি দেখুন।

Unnamed

  • আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। Trickbd এর সাথে সবাই নিয়মিত থাকবেন,যাতে সকল প্রকার আপডেট পেতে পারেন।

স্বাস্থ্য নিয়ে অনেকের মাঝে ভুল থেকে যায়। আসলে অনেকে মনে করে মোটা স্বাস্থ্য অনেক ভাল। কিন্তু আবার অনেকে মনে করে চিকন স্বাস্থ্য অনেক ভাল। স্বাস্থ্য মোটা ভাল নাকি চিকন ভাল। আজকে আপনাদের জানাব,আশা করি সম্পন্ন আর্টিক্যালটি মনোযোগ সহকারে পড়বেন।

আসলে স্মাট স্বাস্থ বলতে বুঝায়, যার স্বাস্থ্য চিকন তাকে বুঝায়। আসলে প্রথমে একটা কথা বলে দিলাম, সেটি হলো যার স্বাস্থ্য এর ভিতর কোনো রোগ নেই সেই স্বাস্থ্য ভাল।অনেক লোক আছে যে স্বাস্থ্য বাড়ানোর জন্য বিভিন্ন চিকিৎসা নেয়। এবং আরো অনেকে আছে যে চিকন হওয়ার জন্য চিকিৎসা নেয়৷ আসলে স্বাস্থ্য বাড়ানো বা কমানোর জন্য ঔষুধ খাওয়া উচিৎ না। কারন স্বাস্থ্য হলো আল্লাহর দান।কখনো স্বাস্থ্য বাড়তে বা কমাতে চিকিৎসা গ্রহন করা ঠিক না। কারন, এসব ঔষুধ খেলে শরীরে নানা সমস্যা হতে পারে। আসলে স্বাস্থ্য চিকন হোক বা মোটা হোক আমাদের ভাবতে হবে যে আমাদের শরীরের ভিতর কোনো রোগ আছে নাকি। স্বাস্থ্য বাড়ানো বা কমানো চিকিৎসার জন্য ঔষধ খাওয়ার কারনে অনেকের ক্যান্সার এর মতো ভয়াবহ রোগ হচ্ছে। আমাদের উচিৎ নিয়মিত পুস্টিকর খাবার খাওয়া এবং ব্যায়াম করা। কারন, ব্যায়াম করলে শরীর স্বাস্থ্য অনেক ভাল থাকে।আমাদের একটি দিকে লক্ষ্য রাখতে হবে,অনেকে আছে স্বাস্থ্য বাড়াতে বিভিন্ন খাবার বেশি বেশি খেয়ে থাকে। এবং এতে ভুরি বেড়ে যায়। ভুরি বেড়ে গেলে নানা সমস্যা হতে পারে আপনার চলতে।খাবার খাওয়ার আগে আমাদের ভেবে চিন্তে পরিমিত খেতে হবে। এলাকার হাতুড়ে ডাক্তার এর পরামর্শ মতো কোনো ভুল চিকিৎসা নেয়া উচিৎ না।কারন এলাকার হাতুড়ে ডাক্তার এর চিকিৎসা নিলে আরো নানা সমস্যায় আমরা পড়তে পারি। আসলে যার যার স্বাস্থ্য তার তার কাছে ফিট থাকলেই হবে।কোনো প্রকার রোগ যেন আমাদের মাঝে না আসতে পারে এজন্য পরিমিত ব্যায়াম ও পুস্টিকর খাবার এর দিকে বেশি মনোযোগী হতে হবে।তারপর ও যদি আপনার নিত্যান্ত দরকার হয়, আপনার ওজন বাড়ানো বা কমানো তাহলে কোনো হাতুড়ে ডাক্তার কাছে না গিয়ে ভাল কোনো এমবিবিএস ডাক্তার এর কাছে গিয়ে পরামর্শ নেয়া উচিৎ।অনেকে আছে অনেক চেস্টা করেও পুস্টিকর খাবার খেয়ে তার স্বাস্থ্য হচ্ছে না। অপরদিকে অনেকে আছে না খেয়ে তারপর ও তার স্বাস্থ্য অনেক। তারপর ও চর্বি জাতীয় খাবার পরিহার করা উচিৎ। কারন এসকল খাবার বেশি খেলে বিভিন্ন রোগ আমাদের শরীরে বাসা বাধে। আমাদের স্বাস্থ্য নিয়ে কখনো চিন্তা করা উচিৎ না।অনেকে আছে গরুর মোটাতাজা করনের বড়ি খেয়ে মোটা হয়।আসলে দেখা যায় এসকল বড় খেয়ে অত্যাধিক বেশি মোটা হয় এবং চাইলেও পরে ওজন কমাতে পারে না।

আসলে সৃষ্টিকর্তা যাকে যেমনভাবে সৃষ্টি করেছেন তার শুক্রিয়া আদায় করা উচিৎ। আশা করি আপনারা বুঝতে পেরেছেন,মোটা স্বাস্থ্য ভাল নাকি চিকন স্বাস্থ্য ভালো।আসলে যার শরীর নিরোগ তার সেই স্বাস্থ্যটাই ভাল। এবং ওজন কমানো বা বাড়ানো কোনো চিকিৎসা নেয়া উচিৎ নয়।

আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

যেকোন প্রয়োজনে,
ফেসবুকে আমিঃ-

Sk Shipon